Malda:আত্মপ্রকাশ করল শ্রীমতি গীতা দত্তের কলমে লেখা স্মৃতিকথা ‘যেদিন গেছে হারিয়ে’

Newsbazar24:রবিবার সন্ধ্যায় দক্ষিন সর্বমঙ্গলা পল্লীতে বিশিষ্ট জ্ঞানী গুণীজনদের উপস্থিতিতে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করল শ্রীমতি গীতা দত্তের কলমে লেখা স্মৃতিকথা ‘যেদিন গেছে হারিয়ে’।
একজন লেখকের প্রথম বই প্রকাশিত হওয়ার সঙ্গে শুধু আনন্দ-উচ্ছ্বাসের আবেগই জড়িয়ে থাকে না। বরং বলা যায় এই প্রকাশেই থাকে লেখকের প্রথম আত্মপ্রকাশ, নির্দেশিত হয় তার জন্য নির্ধারিত পথটি, যা ক্রমে প্রস্ফূটিত করে তাঁর লেখক-ব্যক্তিত্বের বৈশিষ্ট্যকে। জানা যায় গীতা দত্ত একজন গৃহবধূ। তার আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধবদের চাপে পড়ে একান্নবর্তী পরিবারের শৈশবের হারিয়ে যাওয়া ছোট ছোট ঘটনা কে লিপিবদ্ধ করে বই আকারে প্রকাশিত করলেন ‘যেদিন গেছে হারিয়ে’। এ বিষয়ে লেখিকা গীতা দত্ত বলেন, সংসারই আমার ধ্যান জ্ঞান। তার ফাঁকেই আমি সময় করে আমার বিবাহের পূর্ববর্তী জীবনের ঘটনাবলী লিপিবদ্ধ করেছি। আমি যৌথ পরিবারে মানুষ। সেই যৌথ পরিবারের সুখ দুঃখ সুবিধা অসুবিধে এগুলোকে একত্রিত করে আমি বইয়ের মাধ্যমে তুলে ধরেছি। সকলের ভালো লাগলে আমারও ভালো লাগবে।
যেকোনো লেখকের জন্যই প্রথম বই প্রকাশের অভিজ্ঞতাটি গুরুত্বপূর্ণ এবং স্মরণীয় ঘটনা। একজন লেখকের জীবনে শত শত বই প্রকাশ হতে পারে। কিন্তু প্রথম বইটি প্রকাশ করতে গিয়ে লেখকের অর্জিত আনন্দ-বেদনার মুহূর্তগুলো কোনোভাবেই মুছে যায় না সেই কথাই তিনি জানান।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন