Kolkata news :বন সহায়ক এর নতুন নিয়োগে স্থগিতাদেশ হাইকোর্টের

Newsbazar24:বন সহায়ক পদে নতুন নিয়োগে স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। পাশাপাশি, হাই কোর্টের একক বেঞ্চ দু’হাজার অস্থায়ী কর্মীর প্যানেল বাতিলের যে নির্দেশ দিয়েছিল, আপাতত তার উপরেও স্থগিতাদেশ বহাল থাকবে বলে জানিয়েছে উচ্চ আদালত।
২০২০ সালে বন সহায়ক পদে অস্থায়ী কর্মী নিয়োগে বেশ কিছু অনিয়মের অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতে হাই কোর্টে মামলাও দায়ের করা হয়। বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের একক বেঞ্চ নিয়োগ প্রক্রিয়ার ত্রুটি খুঁজে পায়। তাঁর নির্দেশ ছিল, দু’মাসের মধ্যে পুরনো প্যানেল বাতিল করে নতুন প্যানেল তৈরি করতে হবে। নতুন তালিকায় যাঁদের নাম বাদ যাবে, তাঁদের চাকরিও বাতিল করা হবে। বিচারপতি বন্দ্যোপাধ্যায় প্যানেল বাতিলের যে রায় দিয়েছিলেন, তাতেও স্থগিতাদেশ দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি ভিএম ভেলুমণি এবং বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, বন সহায়ক পদে নিয়োগ সংক্রান্ত রাজ্য সরকারের বিজ্ঞপ্তির উপর আগামী ৬ জুলাই পর্যন্ত অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ থাকবে।
বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের নির্দেশ ছিল, দু’হাজার জনের পুরনো প্যানেল বাতিল করে নতুন প্যানেল গঠন এবং তার মাধ্যমে পুরনো নিয়োগ প্রক্রিয়া আবার শুরু করতে হবে। সেই নির্দেশের বিরুদ্ধে বিচারপতি বিবেক চৌধুরী এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর অবকাশকালীন ডিভিশন বেঞ্চে মামলা হয়। প্যানেলে থাকা ৫০ জন মামলা দায়ের করেন। পরিস্থিতি বিবেচনা করে নিয়োগের সেই বিজ্ঞপ্তিতেও স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন