Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

Kolkata news:আগামীকাল থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Newsbazar 24: ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সূচনা হতে চলেছে আগামীকাল থেকে। করোনার কারণে বিগত দু’বছর এই চলচ্চিত্র উৎসব বন্ধ ছিল। এবারই প্রথম এই বছরে দুবার অনুষ্ঠিত হতে চলেছে এই উৎসব।
গত ২৫ এপ্রিল থেকে ১ মে অনুষ্ঠিত হয়েছিল ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবার ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। মোট আট দিন ধরে চলবে ।প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে চলেছেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস।
উদ্বোধনী মঞ্চে থাকছে তারকার হাট। বিখ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন সস্ত্রীক উপস্থিত থাকার কথা। উপস্থিত থাকবেন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খান। উদ্বোধনী মঞ্চে উপস্থিত থাকবেন অরিজিৎ সিং এবং রানি মুখার্জিও। আরও থাকছেন ক্রিকেট তারকা সৌরভ গাঙ্গুলী, মহেশ ভাট ও শত্রুঘ্ন সিনহা। আমন্ত্রণ জানানো হয়েছে প্রখ্যাত সংগীতশিল্পী কুমার শানুকেও।
গত ১১ অক্টোবর ৮০ বছর পূর্ণ করেছেন অমিতাভ বচ্চন। তাই এবারের উদ্বোধনী মঞ্চে তাকে বিশেষ সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
অমিতাভকে নিয়ে নন্দন চত্বরে একটি বিশেষ প্রদর্শনীরও আয়োজন করা হচ্ছে। এবার সত্যজিৎ রায় স্মারক বক্তৃতা করবেন বলিউডের পরিচালক সুধীর মিশ্র।
জানা গেছে, এবারের আয়োজনে ৫২টি দেশের চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রতিবারের মতো প্রতিবারের মতো এ বছরও থাকছে পাঁচটি প্রতিযোগিতামূলক বিভাগ। এছাড়াও নন কম্পিটিশন ক্যাটাগরিতে থাকবে দুটি বিভাগ- সিনেমা ইন্টারন্যাশনাল ও বেঙ্গলি প্যানোরমা। উদযাপন করা হবে অসিত সেন, হৃষিকেশ মুখোপাধ্যায়, পিয়র পাওলো পাসিলিনি ও অ্যালান রিসনির শতবর্ষ। উৎসবের ‘থালি গার্ল’ হিসেবে দেখা যাবে টলিউড অভিনেত্রী রুক্ষিনীকে।
বাংলাদেশের চলচ্চিত্র ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ প্রদর্শিত হবে এ উৎসবে। উদ্বোধনী অনুষ্ঠান হবে কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে।
গত দু বছরের মহামারী কাটিয়ে সিনেমাপ্রেমীরা আবারও উৎসবে মেতে উঠবেন, এটাই আশা করছেন উদ্যোক্তারা।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin