Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

বাস্তুমতে আয়নার বেঠিক অবস্থান ডেকে আনতে পারে শারীরিক ও আর্থিক ক্ষতি। করনীয় কী ?

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

বাড়ির অন্তর্সজ্জায় আয়না একটি জরুরী এবং গুরুত্বপূর্ণ উপাদান। শুধুমাত্র বাড়ির সাজসজ্জার জন্য নয়, বাস্তুশাস্ত্র অনুসারেও আয়নার ভূমিকা একাধিক। যারা তাদের বাড়িকে বাস্তু-সম্মত করতে চান, তাদের বাড়িতে আয়নার স্থান নিয়ে বিশেষভাবে সতর্ক থাকা প্রয়োজন, কারণ এটি ইতিবাচক বা নেতিবাচক শক্তির উত্স হতে পারে।

বাস্তুশাস্ত্র বলে, ঘরের কোথায় আয়না রাখা হচ্ছে তার উপর জীবনের সুখ দুঃখ ও সাফল্য ব্যর্থতা অনেকটাই নির্ভরশীল। বাস্তুশাস্ত্রে, এটি বিশ্বাস করা হয় যে প্রধান প্রবেশদ্বার থেকে সর্বাধিক পরিমাণ শক্তি একটি বাড়ি বা অফিসে প্রবেশ করে।

বাস্তুশাস্ত্র জানাচ্ছে যে আমাদের চারপাশে যে সব জিনিস থাকে, তার প্রতিটি থেকেই এনার্জি নির্গত হয়। এই এনার্জি কখনও ইতিবাচক, কখনও নেতিবাচক হয়ে থাকে। এই এনার্জির প্রভাব বাড়িতে বসবাসকারী সব মানুষের উপরেই পড়ে। আয়না একটি দ্বৈত কার্য সম্পাদন করে – তারা ইতিবাচক শক্তিকে আকর্ষণ করে এবং নেতিবাচক শক্তিকেও বিকর্ষণ করে। তাই, উন্নতি সাধন ও সুখ সম্রিদ্ধি লাভের ক্ষেত্রে বাড়ি অথবা অফিসে আয়নার সঠিক প্রতিস্থাপন খুবি জরুরি একটি বিষয়।

আয়নার সঠিক অবস্থান সমৃদ্ধি দ্বিগুণ করে, স্বাস্থ্য উন্নত করে, নগদ অর্থের আগমন ঘটায়। একই ভাবে এর ভুল অবস্থান ডেকে আনতে পারে স্বাস্থ্যহানী, অর্থে লোকশানের মতো ঘটনাও।

বাস্তুতে বিভিন্ন জিনিস রাখার কিছু নিয়ম-নীতি বর্ণিত আছে। এগুলি মেনে চললে শুভ শক্তির আশীর্বাদে জীবনে সুখ ও সাফল্য লাভ করা যায়। আজ দেখে নিন বাস্তু অনুসারে ঘরে কী ভাবে আয়না রাখা শুভ।
ঘরে আয়না রাখার বাস্তু নিয়ম-
* সুস্বাস্থ্য এবং শান্তিময় জীবনের জন্য বাস্তু অনুসারে শোওয়ার ঘরে আয়না রাখা এড়িয়ে চলুন। যদি আপনার শোওয়ার ঘরে আয়নাসহ ড্রেসিং টেবিল রাখতে হয় তবে এটি বিছানার দিকে মুখ করা বা বিছানায় থাকা ব্যক্তির প্রতিফলন করা উচিত নয়। বেডরুমের বাস্তু নির্দেশিকা অনুসারে, একটি আয়না বেডরুমের প্রবেশদ্বার প্রতিফলিত করা উচিত নয়।
* ডাইনিং রুম বা খাওয়ার ঘরের ক্ষেত্রে, খাবার টেবিল প্রতিফলিত করে এইভাবে একটি আয়না স্থাপন করলে খাদ্য দ্বিগুণ দেখায় যা সম্পদ আকর্ষণের প্রতীক। খাবার খাওয়ার সময় পুরো পরিবার আয়নায় প্রতিফলিত হলে বাস্তু অনুসারে, এটি সমৃদ্ধি নিয়ে আসে, পরিবারের সদস্যদের মধ্যে প্রেম এবং স্নেহ বাড়ায়।
* টাকা রোজগার করেও তা যদি আপনার হাতে না টেকে, পরিশ্রম করেও যদি আর্থিক অবস্থার উন্নতি না হয়, তাহলে বাড়ির উত্তর ও পূর্ব দিকের দেওয়ালে আয়না লাগান। এর ফলে আর্থিক অবস্থায় উন্নতি হবে।
* আয়না যে কোনো দোকানের বাস্তু ডিজাইনের একটি গুরুত্বপূর্ণ অংশ। জামাকাপড়, গয়না, ঘড়ি ইত্যাদির সাথে সম্পর্কিত দোকানগুলিতে বড় আয়না থাকে। বিপুল সংখ্যক গ্রাহক এবং পণ্যের একাধিক প্রচ্ছবি তৈরি করতে দোকানে আয়না ব্যবহার করা যেতে পারে। ট্রায়াল রুমের একটি আয়না পূর্ব বা উত্তর দেয়ালে থাকা উচিত।
* বাস্তুশাস্ত্র অনুসারে, উত্তর দিক হল সম্পদের অধিপতি কুবেরের দিক, উত্তরে একটি আয়না রাখলে তা ইতিবাচক শক্তিকে প্রতিফলিত করে। এছাড়াও, বাস্তু লকারের সামনে একটি আয়না রাখার পরামর্শ দেয়। এটি আর্থিক লাভ বাড়ায়।
* অনেক সময় ঘরের ভুল দিকে আয়না রাখলে আর্থিক কষ্ট বেড়ে যেতে পারে। ঘরের মূল দরজার সামনে কখনোই আয়না রাখবেন না। এই আয়না যত তাড়াতাড়ি সম্ভব সরিয়ে ফেলুন। কারণ মূল দরজার সামনে রাখা আয়না নেগেটিভ এনার্জি বাড়িয়ে দিতে পারে।
* বাড়িতে কখনও ভাঙা আয়না রাখবেন না। বা ঝাপসা হয়ে যাওয়া আয়নাও ঘরে রাখা ঠিক নয়। যে আয়নায় নিজের মুখ স্পষ্ট ভাবে দেখতে পান না, সেই আয়না কখনোই ঘরে রাখবেন না। এর ফলে পরিবারে দারিদ্র্য বাসা বাধবে।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Latest News

সম্পর্কিত খবর