Durga Puja 2023:পিছিয়ে পড়া মানুষদেরকে দিয়ে পূজার উদ্বোধন

Newsbazar24:স্বাভাবিক নিয়ম-কানুনকে দূরে সরিয়ে রেখে অন্য উপায়ে পূজার উদ্বোধন হল। সবার উপরে মানুষ সত্য এই বেদবাক্যকে মাথায় রেখে সমাজের পিছিয়ে পড়া দুই সম্প্রদায়ের মানুষকে দিয়ে পুজো মণ্ডপের শুভ উদ্বোধন করলেন হরিশ্চন্দ্রপুর দক্ষিণী যুগদর্শী ক্লাবের পুজো উদ্যোক্তারা। এর মধ্য দিয়ে মানবিকতার এক নজির সৃষ্টি করলেন তারা।
শুক্রবার মহা ষষ্ঠীর রাতে এই পূজো মন্ডপের শুভ উদ্বোধন করেন হরিশ্চন্দ্রপুর এলাকার সমাজের পিছিয়ে পড়া এস সি ও এস টি সম্প্রদায়ের মানুষ নরেশ চন্দ্র দাস ও ছোটু বিশ্রা।পুজো কমিটির এই মহত্‍ কাজকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বিশিষ্টজনেরা।
পুজো কমিটির সহ সম্পাদক মানিক দাস জানান,এবছর তাদের পূজা ৩৬ তম বর্ষে পদার্পণ করল। প্রতিবছর দক্ষিনী যুগদর্শী ক্লাব নিত্য নতুন থিম পূজা মন্ডপে তুলে ধরার চেষ্টা করেন।এবছর পুরনো রাজ বাড়ির আদলে তৈরি করা হয়েছে এই পুজো মন্ডপ। এবারের পুজোর বাজেট ধরা হয়েছে প্রায় ১২ লক্ষ টাকা।মালয়েশিয়ার টুইন টাওয়ারের আদলে তৈরি করা হয়েছে লাইটের প্রবেশ পথের গেট। পার্শ্ববর্তী রাজ্য বিহার থেকেও লোক আসেন এখানকার পুজো দেখতে me পঞ্চমী থেকে পুজো দেখতে ছুটে আসছেন মানুষজন। এবছর প্রায় দুই লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে মনে করছেন পুজো কমিটি।