Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

খোদ মহকুমা পুলিশ আধিকারিকের নামে ভূয়ো ফেসবুক একাউন্ট খুলে আর্থিক প্রতারণার অভিযোগ।।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

কার্তিক পাল, newsbazar 24 :: খোদ  মহকুমা পুলিশ আধিকারিক এর নামে ভুয়া ফেসবুক একাউন্ট খুলে টাকা হাতানোর অভিযোগ এক আন্তঃরাজ্য প্রতারণা চক্রের বিরুদ্ধে। মধ্য প্রদেশ থেকেএই চক্রের পান্ডা কে সাইবার ক্রাইম থানার পুলিশ গ্রেপ্তার করেছে। 

পুলিশ সূত্রে জানা যায় কাকদ্বীপ মহকুমা পুলিশ আধিকারিক অনিল কুমার রায়ের পারিবারিক ফটো ব্যবহার করে তার নামে ভূয়ো ফেসবুক প্রোফাইল তৈরি করে বেশ কিছু লোকের কাছে অনিল বাবুর অসুস্থতার কথা জানিয়ে চাওয়া হয় আর্থিক সাহায্য। তার বন্ধুদের সন্দেহ হওয়ায় তারা অনিলবাবু কে ফোনে ব্যাপারটি জানান। অনিল বাবু সাথে সাথে সুন্দরবন পুলিশ জেলার সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন।

এ প্রসঙ্গে কাকদ্বীপ মহকুমা পুলিশ আধিকারিক অনিল কুমার রায় জানান জুনের মাঝামাঝি আমার কয়েকজন পরিচিত বন্ধুবান্ধব এর মাধ্যমে জানতে পারি আমার পারিবারিক ফটো ব্যবহার করে আমার নামে একটি ভুয়া ফেসবুক প্রোফাইল খোলা হয়েছে। এবং সেখান থেকে আমার অসুস্থতার কথা বলে আর্থিক সাহায্য চাওয়া হয়েছে ।ঘটনাটি জানার সাথে সাথে আমি আমার আসল ফেসবুক অ্যাকাউন্ট থেকে সকলকে সতর্ক করে দেই যাতে কেউ এই আর্থিক প্রতারণার ফাঁদে পা না দেয় ।সাথে সাথে আমি সুন্দরবন পুলিশ জেলার সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করি।

সুন্দরবন পুলিশ জেলার সাইবার ক্রাইম থানায় এই বিষয়ে একটি জামিন অযোগ্য ধারায় মামলা করে তদন্তে না মে। তদন্ত  জানা যায় মধ্যপ্রদেশ রাজ্যের রাইসেন জেলার পাপডা গ্রামের দীনেশ গুরজার নামে এক প্রতারক তার মোবাইল ফোন ব্যবহার করে এই ফেক ফেসবুক একাউন্ট খুলে প্রতারণার চেষ্টা করে।  সুন্দরবন সাইবার ক্রাইম থানার পি এস আই রিধি সরকারের নেতৃত্বে একটি পুলিশ টিম মধ্যপ্রদেশ পাঠানো হয়।  উক্ত অপরাধীকে গ্রেফতার করা হয়েছে ও তার ওই মোবাইল ফোনটিও সিমকার্ড সহ বাজেয়াপ্ত করা হয়েছে। 

 তিনি আরো জানান সুন্দরবন পুলিশ জেলার   পুলিশ সুপার  ভাস্কর মুখার্জি,  আই পি এসের   নির্দেশএ ও সরাসরি তত্বাবধানে  এই অপরাধের  দ্রুত কিনারা ও অপরাধীকে গ্রেফতার  করা সম্ভব হয়েছে। এ জন্য তিনি সুন্দরবন পুলিশ জেলার পুলিশ সুপার   শ্রী ভাস্কর মুখার্জি  এর নেতৃত্বে সাইবার ক্রাইম থানার  এই তৎপরতা ও সাফল্যের জন্য আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।

ইতিমধ্যে রাজ্যজুড়ে একের পর এক সাইবার ক্রাইম প্রতারণার অভিযোগ উঠে আসছে এর ফলে সাধারণ মানুষদের মধ্যে এক আতঙ্কের সৃষ্টি হয়েছে। পাশাপাশি আমজনতার জিজ্ঞাস‍্য  যে তৎপরতার মাধ্যমে অল্প কিছুদিনের মধ্যেই উচ্চপদস্থ পুলিস আধিকারিকের এই অভিযোগের নিষ্পত্তি হল। সেইভবেই কি সাইবার ক্রাইমে প্রতারিত মানুষদের অভিযোগের ফয়সালা হবে?

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

সম্পর্কিত খবর