Suspended TMC MP রাজ্যসভার আচরণ বিধিভঙ্গের অভিযোগে তৃণমূলের ৭ সাংসদ কে সাসপেন্ড করা হল। - Newsbazar24
দেশ

Suspended TMC MP রাজ্যসভার আচরণ বিধিভঙ্গের অভিযোগে তৃণমূলের ৭ সাংসদ কে সাসপেন্ড করা হল।

Suspended TMC MP রাজ্যসভার আচরণ বিধিভঙ্গের অভিযোগে তৃণমূলের ৭ সাংসদ কে সাসপেন্ড করা হল।

 Newsbazar 24 :-রাজ্যসভার আচরণবিধি ভঙ্গ এবং সংসদে বিশৃঙ্খলা সৃষ্টি করে  প্রতিবাদ, বিক্ষোভ দেখাবার কারণে সাসপেন্ড করা হল তৃণমূলের ৭ জন রাজ্যসভার সাংসদকে।এর মধ্যে রয়েছে তৃণমূল সাংসদ সুস্মিতা দেব, ডাঃ শান্তনু সেন, দোলা সেন,মৌসম বেনজির নূর, শান্তা ছেত্রী ,অভি রন্জন বিশ্বাস ও  নাদিমুল হক ।এই সপ্তাহের জন্য সাসপেন্ড করা হয়েছে। মোট ১৯ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে আচরণবিধি ভঙ্গের অভিযোগে। যাদের বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হল তাদের মধ্যে রয়েছে তৃণমূল কংগ্রেসের ৭ জন, সিপিআইএমের ২,  সিপিআই এর ১, ডিএমকে ৬  ও তেলেঙ্গানার টিআরএস ৩ জন।

রাজ্যসভার  কক্ষে হই হট্টগোল ও ওয়েলে নেমে স্লোগান, বিক্ষোভ দেখানোর অভিযোগে সাসপেন্ড করা হয়েছে রাজ্যসভার  সাংসদদের। এক সপ্তাহের জন্য তাঁদের সাসপেন্ড করা হল। আবার গতকাল কংগ্রেসের ৪ জন লোকসভার সাংসদকে সাসপেন্ড করা হয়েছিল। বাদল অধিবেশনে তাঁরা কক্ষে প্রবেশ করতে পারবেন না।

প্রসঙ্গত, সংসদ চত্বরে বিক্ষোভ, ধর্ণার উপরে নিষেধাজ্ঞা জারির পরও বিক্ষোভে নেমেছে তৃণমূল সহ অন্যান্য বিরোধী দল। বিক্ষোভের কারণেই নেওয়া হলো এই কঠোর পদক্ষেপ। গোলমাল হবার কারণে একাধিকবার অধিবেশন শুরুর পরই অধিবেশন বন্ধ করে দিতে হয়েছে। সংসদের বাইরেও চলেছে বিক্ষোভ। আজ গারো ও খাসি ভাষাকে সংবিধানের অষ্টম তপশিলের অন্তর্ভুক্ত করার দাবিতে বিক্ষোভ দেখান সুদীপ বন্দ্যোপাধ্যায়, শান্তনু সেন, মুকুল সাংমা সহ তৃণমূল সাংসদেরা।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news