Malda News:বাংলা শস্য বীমায় আবেদন করে? কি কি সুবিধা পাবে জেনে নিন। - Newsbazar24
চাষ বাস

Malda News:বাংলা শস্য বীমায় আবেদন করে? কি কি সুবিধা পাবে জেনে নিন।

Malda News:বাংলা শস্য বীমায় আবেদন করে? কি কি সুবিধা পাবে জেনে নিন।

Newsbazar24: খরিফ মরশুমের বাংলা শস্য বিমায় আবেদন শুরু হয়েছে। বুধবার মালদহ জেলা প্রশাসনিক ভবনের সামনে কৃষি দফতরের উদ্যোগে একটি ট্যাবলোর উদ্বোধন করা হয়। বাংলা শস্য বীমা সংক্রান্ত বিষয়ে সাধারণ মানুষকে ও কৃষকদের সচেতন করতে গোটা জেলা ঘুরবে এই ট্যাবলোটি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদহ জেলাশাসক নীতিন সিংঘানীয়া, অতিরিক্ত জেলাশাসক ( ভূমি ও ভূমি সংস্কার) শম্পা হাজরা, মালদহ জেলা কৃষি দফতরের আধিকারিক সৌমেন্দ্রনাথ দাস সহ অন্যান্য জেলা প্রশাসনের কর্তা আধিকারিকেরা।

বীমা যোজনা করার পদ্ধতি- ১) সমস্ত কৃষকেরা বীমা করবার জন্য গ্রাম পঞ্চায়েত স্তরে বীমা কোম্পানির প্রতিনিধির সাথে যোগাযোগ করুন অথবা ডিমার কোম্পানির টোল ফ্রি নম্বর- ১৮০০-৫৭২-০২৫৮ তে যোগাযোগ করুন।

২) কৃষকদের বীমা শংসাপত্র অনলাইনে বাংলা শস্য বীমার পোর্টাল

কৃষকদের নিম্নলিখিত নথির কপি দিতে হবে-

১) ভোটার আইডি কার্ড২) আঁধার কার্ড৩) নিজের নামে ব্যাঙ্কের পাস বই( ছবি সমেত)/ বাতিল চেক৪) খতিয়ান/পরচা বা পাট্টা দলিল৫) নিজের নামে জমি না থাকলে চাষের জমির আয়তন সময়ের শংসাপত্র।৬) ফসল রোপনের শংসাপত্র সংশ্লিষ্ট ব্লক কৃষি আধিকারিক তার অনুমোদিত প্রতিনিধি অথবা রিভিউ ইন্সপেক্টর ভূমি ও ভূমি সংস্কার এবং উদ্বাস্ত প্রাণ ও পুনর্বাসন দফতর কর্তৃক প্রদত্ত।

 

 

 

 

 

NewsDesk - 8

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news