Covid 19 : কমল করোনা সংক্রমণ; দেশে একদিনে আক্রান্ত ২০,৪০৯, মৃত ৩২ - Newsbazar24
স্বাস্থ্য

Covid 19 : কমল করোনা সংক্রমণ; দেশে একদিনে আক্রান্ত ২০,৪০৯, মৃত ৩২

Covid 19 : কমল করোনা সংক্রমণ; দেশে একদিনে আক্রান্ত ২০,৪০৯, মৃত ৩২

Newsbazar24: শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্যে দেখা গেছে ভারতে এক দিনে ২০,৪০৯টি নতুন কোভিড -১৯ সংক্রমণের ঘটনা দেখা গিয়েছে। এর ফলে কোভিড -১৯ সংক্রমণের মোট সংখ্যা হয়েছে ৪,৩৯,৭৯,৭৩০।  সক্রিয় সংক্রমণ কমে আজ হয়েছে ১,৪৩,৯৮৮। নতুন করে ৩২ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। মোট মৃতের সংখ্যা হয়েছে ৫,২৬,২৫৮। 

 

২৪ ঘন্টার ব্যবধানে সক্রিয় কোভিড ১৯ কেসলোডে ২,৩৩৫ টি সংক্রমণের হ্রাস রেকর্ড করা হয়েছে। দেশে একদিনে ২২,৬৯৭ জনের আরগ্যলাভের খবর পাওয়া গিয়েছে। এই রোগ থেকে আরোগ্যলাভ করা মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৩৩,০৯,৪৮৪ জন। একই সঙ্গে মৃত্যুর হার রেকর্ড করা হয়েছে ১.২০ শতাংশ।

 

দৈনিক সংক্রমণের হার ৫.১২ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ৪.৮২ শতাংশ হয়েছে বলে জানিয়েছে মন্ত্রক।

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেশব্যাপী কোভিড-১৯ টিকাদান অভিযানের মাধ্যমে পরিচালিত ডোজের সংখ্যা ২০৩.৬০ কোটি ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৩৮,৬৩,৯৬০ টি ডোজ দেওয়া হয়েছে।

৩২টি নতুন মৃত্যুর  মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের সাতজন, কর্ণাটক ও মহারাষ্ট্রের তিনজন, ছত্তিশগড়, পঞ্জাব ও উত্তরাখণ্ডের দুজন করে এবং চণ্ডীগড়, গোয়া, গুজরাট, হরিয়ানা, জম্মু ও কাশ্মীর, কেরালা, মধ্যপ্রদেশ, মণিপুর, নাগাল্যান্ড, ওড়িশা, রাজস্থান, উত্তর প্রদেশ এবং মিজোরামের একজন করে।

 

 

অন্যদিকে ২৮ তারিখে পশ্চিমবঙ্গ সরকারের প্রকাশ করা তথ্যে দেখা গিয়েছে তার আগের ২৪ ঘণ্টায় ১৪৯৫ মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন। আরোগ্যলাভ করেছেন ২৪৩৯ জন। সেই তথ্যে আরও জানানো হয় রাজ্যে তার আগের ২৪ ঘণ্টায় সাত জনের মৃত্যু হয়েছে। ২৮ তারিখের তথ্যে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় ১৪,৩৪১টি স্যাম্পেল পরীক্ষা করা হয়। একই সঙ্গে জানা যায় আগের ২৪ ঘণ্টায় রাজ্যের সংক্রমণের হার ছিল ১০.৪২ শতাংশ।

রাজ্যে একদিনে ৩৪৩,৪৯৭ টি কোভিড দোজ দেওয়া হয়েছে বলে জানানো হয় ২৮ তারিখে। আরও জানানো হয়  রাজ্যে মোট ৮২,৯৩,৪২৩টি বুস্টার ডোজ দেওয়া হয়েছে।    

NewsDesk - 8

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news