AFC Champions League: গ্রুপ পর্ব থেকে বিদায় মুম্বাই এফসির, তবে শেষ খেলায় জয় পেল তারা। - Newsbazar24
ফুটবল

AFC Champions League: গ্রুপ পর্ব থেকে বিদায় মুম্বাই এফসির, তবে শেষ খেলায় জয় পেল তারা।

AFC Champions League: গ্রুপ পর্ব থেকে বিদায় মুম্বাই এফসির, তবে শেষ খেলায় জয় পেল তারা।

newsbazar 24 desk :-এএফসি চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো মুম্বই সিটি এফসিকে। তবে এশিয়ান চ্যাম্পিয়নশীপের মঞ্চে ভারতীয় ফুটবলে এক নতুন ইতিহাস গড়ল  তারা। এই টুর্ণামেন্টে প্রথমবার কোন ভারতীয় দল  ম্যাচ জিতে ইতিহাস গড়েছিল ।  গতরাতে গ্রুপ লিগের শেষ খেলায় দ্বিতীয় জয় পেলো মুম্বই সিটি এফসি।

এএফসি চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে গ্রুপ পর্বে যেখানে কোনো ভারতীয় দলের একটিও ম্যাচ জেতার নজির নেই, সেখানে এই মরশুমে দুটি জয় এবং একটি ড্র নিয়ে ফিরছে মুম্বই সিটি এফসি।

 ইরাকের এয়ার ফোর্স ক্লাবকে ২-১ গোলে হারিয়ে প্রথম লেগের ম্যাচে জয় তুলে নিয়েছিলো মুম্বই সিটি এফসি। গত রাতে দ্বিতীয় লেগের ম্যাচেও ইরাকের ক্লাবটিকে হারালো তারা। এবার ম্যাচের ফলাফল ১-০। মুম্বই সিটির হয়ে জয়সূচক গোলটি করেন দিয়েগো মৌরিসিও। প্রথমার্ধের ৩১ মিনিটের মাথায় ইরাকের এয়ার ফোর্সের জালে বল জড়িয়ে দেন এই ৩০ বর্ষীয় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দিয়েগো মাউরিসিয়ো।

 সব মিলিয়ে বি-গ্রুপের চারটি দলের মধ্যে দ্বিতীয় স্থানে থেকে চ্যাম্পিয়নস লিগের অভিযান শেষ করে মুম্বই সিটি এফসি। ৬ ম্যাচে ২টি জয় ও ১টি ড্র-সহ তাদের সংগ্রহ মোট ৭ পয়েন্ট। এই গ্রুপ থেকে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্রি-কোয়ার্টারে প্রবেশ করে আল শাবাব।

মুম্বাই এফসি প্রথম ম্যাচে আল শাবাবের কাছে ০-৩ গোলে পরাজিত হয় । দ্বিতীয় ম্যাচে ইরাকের এয়ার ফোর্স ক্লাবের বিরুদ্ধে  ২-১ গোলে জয় পেয়ে প্রথম ভারতীয় দল হিসেবে এএফসি চ্যাম্পিয়নস লিগে জয় পায় মুম্বইয়ের দলটি। তৃতীয় ম্যাচে ফের আল জাজিরার কাছে ০-১ গোলে হেরে যায়। চতুর্থ ম্যাচে আল জাজিরার বিরুদ্ধে ফিরতি লেগের ম্যাচে গোলশূন্য ড্র করে। গ্রুপ লিগের পঞ্চম ম্যাচে আল শাবাবের কাছে ০-৬ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগের পরের রাউন্ডে যাওয়ার আশা শেষ হয়ে যায় মুম্বইয়ের। ষষ্ঠ তথা লিগের শেষ ম্যাচে এদিন ইরাকের এয়ার ফোর্স ক্লাবকে ১-০ গোলে হারিয়ে এএফসি চ্যাম্পিয়নস লিগের অভিযান শেষ করল মুম্বই সিটি এফসি।

 

'

 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news