করোনা রিপোর্ট দরকার নেই ! করোনা হাসপাতালে ভর্তি হতে পারবেন যে কোন করোনা আক্রান্ত্র রুগী, নতুন নিয়ম কেন্দ্রের - Newsbazar24
সারা ভারত

করোনা রিপোর্ট দরকার নেই ! করোনা হাসপাতালে ভর্তি হতে পারবেন যে কোন করোনা আক্রান্ত্র রুগী, নতুন নিয়ম কেন্দ্রের

করোনা রিপোর্ট দরকার নেই ! করোনা হাসপাতালে ভর্তি হতে পারবেন যে কোন করোনা আক্রান্ত্র রুগী, নতুন নিয়ম কেন্দ্রের

newsbazar24 : করোনা রিপোর্ট না থাকলেও , এবার থেকে করোনা হাসপাতালে ভর্তি হতে পারবেন যে কোন করোনা আক্রান্ত্র রুগী আজ  শনিবার কেন্দ্রীয়  মন্ত্রকের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যগুলিকে।  নতুন নির্দেশিকা অনুযায়ী, করোনা হাসপাতালে ভর্তির জন্য এতদিন যে কোভিড পজিটিভ রিপোর্ট দেখাতে হতো তা এখন থেকে  আর লাগবে না।

পুরনো নির্দেশিকা সংশোধন করে স্বাস্থ্য মন্ত্রকের নতুন নির্দেশিকা যা বলছে , কোনও অবস্থাতেই কোনও করোনা রোগীকে হাসপাতালের দরজা থেকে  ফেরানো যাবে না।  দিতে হবে  অক্সিজেন ওষুধ।

এক নজরে নতুন নির্দেশিকায় যা বলা হয়েছে ঃ-

. এখন থেকে  কোভিড হাসপাতালে ভর্তির জন্য করোনার পজিটিভ রিপোর্ট বাধ্যতামূলক নয়। উপসর্গ থাকলে বা করোনা সন্দেহ হলেও ভর্তি নিতে হবে করোনা হাসপাতালকে।

. কোনও রোগীকেই অক্সিজেন, ওষুধ দিতে অস্বীকার করা যাবে না। হাসপাতালকেই অক্সিজেনের ব্যবস্থা করতে হবে।

. কোনও রোগী সেই মুহূর্তে তাঁর পরিচয়পত্র দেখাতে না পারলেও তাঁকে ভর্তি নিতে অস্বীকার করা যাবে না। এমন কি নিজ  শহরে বা অন্য জেলায় যেখানে কোভিড হাসপাতাল সেখানকার অধিকাসী না হলেও তাঁকে ফেরানো যাবে না।ভর্তি নিয়ে চিকিৎসা শুরু করতে হবে ।

. তবে কোভিড হাসপাতালে রোগী ভর্তি নিতে হবে রুগীর প্রয়োজনের ভিত্তিতে। দেখতে হবে প্রয়োজন নেই অথচ প্রভাব খাটিয়ে  কোন রোগী যেন হাপাতালের বেড দখল করে বসে না থাকেন।

৫) ডাক্তার মনে করলেই রুগীকে ছুটি দিতে পারবেন না। রোগীর ছাড়ার বিষয়টিও কেন্দ্রের নির্দেশিকা অনুয়ায়ী হতে হবে।

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news