এবারও ডুরান্ড জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল মহামেডানের গোয়ার কাছে পরাজিত ১-০ গোলে।। - Newsbazar24
ফুটবল

এবারও ডুরান্ড জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল মহামেডানের গোয়ার কাছে পরাজিত ১-০ গোলে।।

এবারও ডুরান্ড জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল মহামেডানের গোয়ার কাছে পরাজিত ১-০ গোলে।।

newsbazar 24::: এবার ডুরান্ড জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল মহামেডানের।  একের পর এক কঠিন প্রতিপক্ষের বাধা ডিঙিয়ে ফাইনালে তারা। কিন্তু ঐতিহ্যবাহী ডুরান্ড কাপের জয়ের অংশীদার এবারও তারা হতে পারলেন না। এফসির গোয়ার বিরুদ্ধে ১-০ গোলে হারল তারা।

এ বছর ১৩০তম ডুরান্ড  কলকাতায় অনুষ্ঠিত হলো। এবারে মোহনবাগান ও ইস্টবেঙ্গল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ না করায় বাংলার সম্মান রক্ষার যাবতীয় দায়িত্ব ছিল সাদা-কালো শিবিরের ওপর। সেই লক্ষ্যে দারুণ ভাবে এগিয়ে গেলেও শেষ রক্ষা হলো না সাদাকালো শিবিরের । 

 যুবভারতীতে ম্যাচ। ছিল সমর্থক প্রবেশের অনুমতিও। চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগান ও। ইস্টবেঙ্গলের সমর্থকরাও ছিলেন মাঠে সেইসঙ্গে ডুরান্ডে গোটা কলকাতা গলা ফাটিয়েছে মহামেডানেল জন্য।

২০১৩ সালে শেষবার ডুরান্ড জিসতেছিল মহামেডান। আট বছর পর ফের সেই স্বপ্নে বুঁদ হয়ে ছিল তিলোত্তমা। অবশ্য ট্রফি দখলের লড়াইয়ে বিনা যুদ্ধে এক ইঞ্চি জমিও ছাড়েনি ব্ল্যাক প্যান্থার্স। যার ফলে নির্ধারিত ৯০ মিনিটে কোনও দলই গোলের দেখা পায়নি।

 প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধ জুড়ে মূলত আক্রমণ-প্রতি আক্রমণেই খেলা চলতে থাকে। তবে সুযোগ বেশি পেয়েছিল এফসি গোয়াই। কিছু কিছু সময় অবশ্য গোলের কাছাকাছি পৌঁছে গিয়েছিল মহামেডানও। তবে নির্ধারিত ৯০ মিনিটে খেলা গোলশূন্যই ছিল। এরপরই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। আর এই অতিরিক্ত সময়ের প্রথমার্ধেই গোল করে দলকে এগিয়ে দেন এডু বেদিয়া। যা আর পরবর্তীতে শোধ করতে পারেনি মহামেডান। ফলে রানার্স হয়েই মাঠ ছাড়তে হয় সাদা-কালো ব্রিগেডকে।

ফাইনালে গোল করে ম্যাচের সেরা হয়েছেন এডু বেদিয়া। টুর্নামেন্টের সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন নবীন কুমার। সর্বোচ্চ গোলদাতা মহামেডানের মার্কাস জোসেফ।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news