এই মুহূর্তে সবচেয়ে বড় খবর রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত পদত্যাগ করলেন - Newsbazar24
কলকাতা

এই মুহূর্তে সবচেয়ে বড় খবর রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত পদত্যাগ করলেন

এই মুহূর্তে সবচেয়ে বড় খবর রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত পদত্যাগ করলেন

newsbazar 24 ::এই মুহূর্তের  সবচেয়ে বড় খবর রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত পদত্যাগ করলেন। দীর্ঘ প্রায় চার বছরেরও বেশি ধরে তিনি এই পদে দায়িত্ব সামলেছেন। যদিও তিনি তার ইস্তফাপত্রে ব্যক্তিগত কারনের কথা উল্লেখ করেছেন।

 রাজ্যপালের কাছে তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন। এছাড়াও ইস্তফাপত্র পাঠিয়েছিলেন রাজ্যের মুখ্যসচিব এবং আইনমন্ত্রীর দপ্তরেও। জানা গেছে রাজ্যপাল তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি ইস্তফা দিয়েছেন বলে জানা গেছে।

২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে তিনি এই পদের দায়িত্বভারে ছিলেন। যদিও তিনি পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন। কিন্তু অনেকের  অনুমান এর পিছনে কোনো বড় কারণ আছে। বারে বারে বিভিন্ন মামলায় হাইকোর্ট এবং সুপ্রিম কোর্ট এডভোকেট জেনারেলকে তিরস্কৃত হতে হয়েছে।

রাজ্যপাল জগদীপ ধনকড় এই বিষয়ে একটি টুইট করেছেন তিনি লিখেছেন সংবিধানের 165 নম্বর আর্টিকেল অনুযায়ী বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের পদত্যাগ গ্রহণ করলাম। রাজ্যপাল টুইটে পদত্যাগ পত্রটি শেয়ার করেছেন।

যদিও তাঁর পদত্যাগের কারণ নিয়ে তিনি স্পষ্ট ভাবে কিছু বলেননি।তবে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের ইস্তফা নিয়ে রীতিমতো জলঘোলা শুরু হয়েছে বিভিন্ন মহলে। রাজ্যপাল তার পদত্যাগপত্র গ্রহণ করলেও তার পদত্যাগ নিয়ে ধোঁয়াশা থেকেই গেল।

 

 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news