আবৃত্তি জগতে শোকের ছায়া প্রয়াত বাচিক শিল্পী পার্থ ঘোষ। - Newsbazar24
সাহিত্য

আবৃত্তি জগতে শোকের ছায়া প্রয়াত বাচিক শিল্পী পার্থ ঘোষ।

আবৃত্তি জগতে শোকের ছায়া প্রয়াত বাচিক শিল্পী পার্থ ঘোষ।

কার্তিক পাল,newsbazar 24 :-আবৃত্তি জগতে শোকের ছায়া। প্রয়াত হলেন প্রখ্যাত বাচিক শিল্পী পার্থ ঘোষ। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন । শনিবার সকাল ৭টা ৩৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন শিল্পী। বয়স হয়েছিল ৮৩ বছর। তার স্ত্রী গৌরী ঘোষ ২০২১ এর ২৬ আগস্ট গত হয়েছেন । স্ত্রীর প্রয়াণের পর থেকে পার্থবাবুর শরীর আর কিছুতেই ভালো হচ্ছিল না ।

আবৃত্তি শিল্পী হিসেবে চিরকাল তিনি বাঙালির হৃদয়ে স্থান পাবেন। চিরস্মরণীয় তাদের স্বামী স্ত্রীর 'কর্ণ কুন্তী সংবাদ' আজও মানুষের হৃদয়ে জ্বলজ্বল করছে।

 পরিবার সূত্রে জানা গিয়েছে, হাসপাতাল থেকে তাঁর দেহ দমদমের এসপি মুখার্জি রোডের বাড়িতে নিয়ে যাওয়া হবে। নিমতলা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে।

বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন পার্থ ঘোষ। গলায় অস্ত্রোপচার হয়েছিল। হাওড়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শনিবার ভোরে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন প্রবীণ বাচিকশিল্পী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পার্থ ঘোষের প্রয়াণে গভীর শোক জ্ঞাপন করে তাঁর আত্মার চিরশান্তি কামনা করেছেন। তাঁর আত্মীয় পরিজন এবং অনুরাগীদের সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

তার পেশাগত জীবন শুরু হয়েছিল রেডিয়োর উপস্থাপক তথা ঘোষক হিসাবে সাথে ছিলেন তার স্ত্রী গৌরী ঘোষ । দীর্ঘ দিন তাঁরা আকাশবাণী কলকাতার সঙ্গে যুক্ত ছিলেন। রবীন্দ্রনাথের বেশ কিছু কবিতা 'শেষ বসন্ত',দেবতার গ্রাস', 'বিদায়' তার কন্ঠে জনপ্রিয় হয়েছিল

এ ছাড়া স্ত্রীর সঙ্গে বেশ কিছু শ্রুতিনাটক 'প্রেম', 'জীবন বৃত্ত', 'স্বর্গ থেকে নীল পাখি' স্মরণে রাখার মতো।

 পশ্চিমবঙ্গ সরকার ২০১৮ সালে তাকে বঙ্গভূষণ সম্মাননা প্রদান করে । তার মৃত্যুতে বাচিক তথা আবৃত্তির জগতে অপূরণীয় ক্ষতি ।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news