‘’সেনার সাহায্যে ইমরান জেতে ‘’! ইমরান খান এর পদত্যাগ নিয়ে তোলপাড় ইসলামাবাদ - Newsbazar24
বিশ্ব

‘’সেনার সাহায্যে ইমরান জেতে ‘’! ইমরান খান এর পদত্যাগ নিয়ে তোলপাড় ইসলামাবাদ

‘’সেনার সাহায্যে ইমরান জেতে ‘’! ইমরান খান এর পদত্যাগ নিয়ে তোলপাড় ইসলামাবাদ

কবিতা সিদ্দেকি, ইসলামাবাদ( news bazar24) :    ‘’ ইমরান খান জালিয়াতি করে নির্বাচনে জিতেছিলেন এবং তাতে সহায়তা করেছিল পাক সেনা বাহিনী।ইমরান খানের পদত্যাগ  চাই। ইমরান খানকে অবিলম্বে পদত্যাগ করতে হবে ‘’ এই দাবি নিয়ে তোলপাড় ইসলামাবাদ । আর এই দাবিতে জোট গড়ছে পাকিস্তানের অধিকাশ বিরোধী রাজনৈতিক দল। গতকাল রবিবারই আলোচনার মাধ্যমে তার রূপরেখা চূড়ান্ত হয়ছে। প্রথম পর্যায়ে আগামী অক্টোবর থেকে পর্যায়ক্রমিকভাব গোটা পাকিস্তান জুড়ে তেহরিক ই ইনসাফ সরকারের বিরুদ্ধে আন্দোলন গড় তুলবে বিরোধী দলগুলো।

বিরোধী দলগুলোর দাবি, ইমরান খান জালিয়াতি করে নির্বাচনে জিতেছিলেন এবং তাতে সহায়তা করেছিল পাক সেনা বাহিনী। তাই পাকিস্তানের রাজনীতিতে সেনার প্রভাব চলবে না। আনতে হবে নতুন দায়বদ্ধতা আইন। স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রাখতে পাক নির্বাচন ব্যবস্থাকেও সংস্কার করতে হবে।

পাক রাজনীতিতে বিরোধী দলগুলোর গড়া জোটের নাম- পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট। তাতে নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লিগ(নওয়াজ) যেমন আছে, তেমনই রয়েছে পাকিস্তান পিপলস পার্টি। তবে নওয়াজ শরিফ রবিবার বৈঠকে ছিলেন না। কারণ তিনি গত নভেম্বর থেকে চিকিৎসার জন্য লন্ডনে। ভিডিওর মাধ্যমে ভাষণ দিয়েছেন তিনি। যদিও বৈঠকে ছিলেন তাঁর মেয়ে মরিয়ম নওয়াজ। এছাড়াও হাজির ছিলেন প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারি। বৈঠকে উপস্থিত ছিলেন, জেইউআইএফ-এর প্রতিনিধিও। এই বিরোধী দলগুলি যে সংবিধান রচনা করেছেন তা হলো-

১)গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার দেশ চালাবে, সেই ব্যবস্থা করতে হবে। তারাই দেশের অর্থনীতি ঠিক করবে। বিদেশ নীতিও তারা ঠিক করবে।

২) আগে সেনার কবল থেকে দেশকে উদ্ধার করতে চাই।

৩)  রাজনীতিতে সেনার কোনো ভূমিকা থাকবে না।

দেবী পক্ষে নারী শক্তির জয় ! এবার রাফাল যুদ্ধবিমান ওড়াবেন মহিলা পাইলট

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news