মালদা

৫৫ তম প্রতিষ্ঠা দিবস পালন করল বিএসএফের ২৪ নং ব্যাটেলিয়ান।

৫৫ তম প্রতিষ্ঠা দিবস পালন করল বিএসএফের ২৪ নং ব্যাটেলিয়ান।

সুমিত ঘোষ, মালদা : ৫৫ তম প্রতিষ্ঠা দিবস পালন করল বিএসএফের ২৪ নং ব্যাটেলিয়ান। রবিবার এই মর্মে গোলাপগঞ্জ পুলিশ ফাঁড়ির চুরিঅনন্তপুর দুইশত বিঘা এলাকায় গ্রামবাসিদের সঙ্গে সম্পর্ক ভাল করতে একটি স্বাস্থ্য শিবির ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ফিতে কেটে এই অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ২৪ নং ব্যাটেলিয়নের কম্পানি কমান্ডেন্ট অনিল কুমার হটকর। এরপর দুইশত বিঘা আবাসিক মিশনের ছাত্রছাত্রীরা দেশাত্মবোধক নানা গানের মাধ্যমে নিত্য পরিবেশন করে। এরপর শুরু হয় স্বাস্থ্য পরীক্ষা শিবির। কয়েকশো গ্রামবাসী অংশ নেন স্বাস্থ্য পরীক্ষা শিবিরে। স্বাস্থ্য পরীক্ষা শেষে বিনামূল্যে বিতরণ করা হয় ওষুধ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএসএফের ২৪ নং ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডেন্ট অনিল কুমার হটকর, ডেপুটি কমান্ডেন্ট সনৎ দত্ত, ইন্সপেক্টর মনোজ কুমার, স্থানীয় গ্রাম পঞ্চায়েতের প্রধান মতিউর রহমান  সহ অন্যান্য।

সারাদিন ধরে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হয় বিএসএফের ২৪ নং ব্যাটেলিয়ানের প্রতিষ্ঠা দিবস।

       প্রতিষ্ঠা দিবসে কোম্পানি কমান্ডেন্ট অনিল কুমার হটকর বলেন,গ্রামবাসীদের সাথে জনসংযোগ বাড়াতে তাদের নিয়ে একটি স্বাস্থ্য পরীক্ষা শিবির ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি বলেন, সীমান্তে চোরাচালান রুখতে গ্রামবাসীদের সঙ্গে জনসংযোগ গড়ে তোলা হচ্ছে। তিনি আরো বলেন, আগের তুলনায় এখন চোরাচালান অনেকটাই কমেছে। মানুষকে সচেতন করতে বিএসএফের পক্ষ থেকে নানান ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে।  সপ্তাহব্যাপী এই মর্মে স্বাস্থ্য পরীক্ষা শিবির, রক্তদান শিবির, বসে আঁকো প্রতিযোগিতা সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news