গ্রহ শান্তি

১৭২ বছর পর ২৬ ডিসেম্বর বিরল মহাজাগতিক সূর্যগ্রহণ ঃ জেনে নিন কোন রাশির লোকেরা হবেন লাভবান।

১৭২ বছর পর ২৬ ডিসেম্বর বিরল মহাজাগতিক সূর্যগ্রহণ ঃ জেনে নিন কোন রাশির লোকেরা হবেন লাভবান।

১৭২ বছর পর ২৬ ডিসেম্বর বিরল মহাজাগতিক সূর্যগ্রহণ ঃ জেনে নিন কোন রাশির লোকেরা হবেন লাভবান।

  আদিত্য পাণ্ডে (news bazar24) : চলতি বছরের ডিসেম্বরে (২০১৯) সাল শেষ হওয়ার আগেই আপনি দেখতে চলেছেন এক বিরল মহাজাগতিক দৃশ্য। সেই দিন দেখা যাবে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ। আর এই দিনেই  আকাশের বুকে দেখা যাবে 'রিং অফ ফায়ার'
আসুন জানা যাক ' রিং অফ ফায়ার' আসলে কী? 'রিং অফ ফায়ার' বলতে সূর্যগ্রহণের সময় চাঁদের ছায়া পড়ে সূর্যের ওপরে। আর সেই ছায়ার ফলে সূর্যের সীমান্তের আলো খানিকটা অন্ধকার আকাশে আঙটি বা 'রিং' এর মতো হয়ে যায়। এমন দৃশ্যপট সূর্যগ্রহণের 'রিং অফ ফায়ার' নামে পরিচিত।

ইউনাইটেড আরব এমিরেটস থেকে এমন 'রিং অফ ফায়ার' দেখা যাবে । ১৭২ বছর পর সেদেশ এমন বিরল মহাজাগতিক দৃশ্যের সাক্ষী হতে চলেছে। শেষবার ১৯৪৭ সালে এমন দৃশ্য দেখা গিয়েছিল দুবাইতে এবার ফের একবার আমাদের ভাগ্যে সেই ইতিহাসকে বাস্তবে দেখবার অপেক্ষা ।

' রিং অফ ফায়ার' সূর্যগ্রহণ নিয়ে তথ্য মূলত, সূর্যগ্রহণের মূল পর্বের সময় চাঁদের ৯১.৯৩ শতাংশ ছায়া সূর্যের ওপর পড়ে। এই ছায়া এমন শতাংশ ধরে রেখে স্থায়ী হয় মাত্র ২ মিনিট ৪৭ সেকেন্ড। যদিও গ্রহণ প্রক্রিয়া ঘণ্টা খানেক চলে।

ভারত কি দেখতে পারে এমন সূর্যগ্রহণ? ভারতের দক্ষিণাংশ থেকে এই সূর্যগ্রহণ খুব স্পষ্ট দেখা যাবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরব, ইউএই, ওমান থেকেও এই সূর্যগ্রহণ দেখা যাবে। দক্ষিণ ভারতের কোঝিকোড ও কোয়েম্বাটুর থেকে এই দৃশ্য পরিস্কার আকাশে খুবই স্পষ্ট দেখা যাবে।

আসুন জানা যাক জ্যোতিষ শাস্ত্র কি বলছে ?

জ্যোতিষশাস্ত্র বলছে, ২৬ ডিসেম্বরের সূর্যগ্রহণের দিন বৃহস্পতির ওপর প্রভাব ফেলতে চলেছে রবি ও চন্দ্র । যেহেতু বৃহস্পতি যশ, বৈভবের অধিপতি গ্রহ তাই এমন গ্রহের ওপর সূর্য-চন্দ্রের প্রভাব রাশিফলে কুপ্রভাব ফেলতে পারে।

ধনু রাশি ঃ আসন্ন ২৬ ডিসেম্বরের সূর্যগ্রহণে সবচেয়ে লাভবান হতে পারেন ধনু রাশির জাতকরা। স্বাস্থ্য থেকে ধনরাশি, সমস্ত দিকেই এঁরা লাভবান হতে পারেন আসন্ন সময়ে। ধনু রাশির জাতকরা এই সংয় মাথা ঠাণ্ডা রেখে কোনও কাদে এগিয়ে গেলে সবচেয়ে বেশি উপকার পেতে পারবেন।

কুম্ভ রাশি ২৬ ডিসেম্বেরর সূর্যগ্রহণ সেভাবে রাশিগুলির এপর কোনও বড়সড় সুপ্রভাব ফেলছে না। তবে, তারই মধ্যে খানিকটা সুখের মুখ দেখতে চলেছে ধনু রাশির। এই রাশির জাতক জাতিকারা আগামী ২৬ ডিসেম্বরের গ্রহণের প্রভাবে আর্থিক উন্নতি থেকে প্রেম ও দাম্পত্যের ক্ষেত্রেও উন্নতি দেখতে পাবেন।

কর্কট রাশি ঃ কর্কট রাশির জাতক জাতিকারাও সূর্যগ্রহণ থেকে বেশ লাভবান হবেন। বছরের শেষে এসে এই সূর্যগ্রহণ কর্কট রাশির জাতক জাতিকাদের জন্য বড় কোনও সুযোগের দ্বার খুলে দিতে পারে। সঙ্গে থেকে যাচ্ছে সম্পর্কে বসন্ত আসার সম্ভবনাও!


NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news