হিমাচল প্রদেশের সিরমোরে মাজরায় হকি অ্যাস্ট্রোটার্ফের শিলান্যাস - Newsbazar24
অন্য খেলা

হিমাচল প্রদেশের সিরমোরে মাজরায় হকি অ্যাস্ট্রোটার্ফের শিলান্যাস

হিমাচল প্রদেশের সিরমোরে মাজরায় হকি অ্যাস্ট্রোটার্ফের শিলান্যাস

newsbazar 24 desk:- কেন্দ্রীয় যুব বিষয়ক ও ক্রীড়া তথা তথ্য ও সম্প্রচার মন্ত্রী শ্রী অনুরাগ ঠাকুর আজ এরাজ্যের মাজরায় সরকারি সিনিয়র উচ্চ বিদ্যালয়ে হকি অ্যাস্ট্রোটার্ফের শিলান্যাস করেন‌ ।

অনুষ্ঠানে তিনি বলেন, ক্রীড়া ক্ষেত্রে উৎকর্ষতা অর্জনের সহজাত দক্ষতা হিমাচল প্রদেশের মানুষের রয়েছে। ভারত সরকার ক্রীড়া ক্ষেত্রে সহজাত এই দক্ষতাকে কাজে লাগাতে অঙ্গীকারবদ্ধ।  

শ্রী ঠাকুর জানান, এই অ্যাস্ট্রোটার্ফের জন্য ৬ কোটি টাকা খরচ করা হবে। এছাড়াও এখানে বালিকাদের জন্য ছাত্রী নিবাস, শৌচালয়, প্রশিক্ষণের সুবিধা প্রভৃতি গড়ে তোলা হবে। তিনি রাজ্য সরকারকে প্রতিভা অন্বেষণ কর্মসূচি পরিচালনার পরামর্শ দিয়ে বলেন, রাজ্যে বিভিন্ন ক্রীড়া ক্ষেত্রে প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করতে এই কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। তিনি আরও জানান, পাঁচটি চিরাচরিত খেলা যেমন - গাটকা, কালারিপায়াত্তু, থাঙ-টা, মাল্লাখাম্বা এবং যোগাসনকে আসন্ন খেলো ইন্ডিয়া যুব গেমসে অন্তর্ভুক্ত করা হবে। সরকার এই খেলাগুলিকে বিশ্ব মঞ্চে জনপ্রিয় করে তুলতে অঙ্গীকারবদ্ধ। তিনি আরও বলেন, পাওঁটা সাহিবে একটি ইন্ডোর স্টেডিয়াম গড়ে তোলা হবে। এবারের খেলো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয় গেমসে দুটি জাতীয় রেকর্ড এবং ৭৬টি বিশ্ববিদ্যালয় স্তরের রেকর্ড হয়েছে বলে জানিয়ে শ্রী ঠাকুর বলেন, এ থেকেই যুব সম্প্রদায়ের মধ্যে ক্রীড়া প্রতিভার প্রতিফলন ঘটে। এই উপলক্ষে তিনি জেলা রেডক্রস সোসাইটির পক্ষ থেকে কোটা গ্রামের এক দিব্যাঙ্গকে একটি স্ক্যুটি উপহার দেন। উল্লেখ করা যেতে পারে, হরিয়ানা, পাঞ্জাব ও হিমাচল প্রদেশে শ্রী ঠাকুরের দুদিনের ব্যস্ত সফরসূচি আজ শেষ হয়েছে।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news