সারা ভারত

হরিয়ানা এবং মহারাষ্ট্রের ঘোষনা হল বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট

হরিয়ানা এবং মহারাষ্ট্রের ঘোষনা  হল  বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট

ডেস্ক, ২১ সেপ্টেম্বরঃ নির্বাচন কমিশন ঘোষণা করল হরিয়ানা এবং মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ এর সাথে সারা দেশের ১৮ট রাজ্যে ৬৪ টি আসনের উপনির্বাচনের দিন ঘোষনা করা হল।  ভারতের নির্বাচনী কমিশনার সুনীল আরোরা শনিবার সাংবাদিক বৈঠক করে হরিয়ানা মহারাষ্ট্র এই দুই রাজ্যে বিধানসভা নির্বাচনে দিন ঘোষণা করেন৷ সাংবাদিক বৈঠকের সময় তিনি জানান এই দুই রাজ্যে ভোট হবে ২১অক্টোবর এবং ভোটের ফলাফল প্রকাশ হবে ২৪অক্টোবর৷ উপনির্বাচনগুলি হবে ২১অক্টোবর। এবার পশ্চিমবঙ্গের কোন আসনে উপ নিরাবাচন হচ্ছে না।

এই দিনক্ষণ ঘোষণার ফলে এই দুই রাজ্যে নির্বাচনী বিধি শুরু হয়ে গেল৷ ২৮৮ আসন বিশিষ্ট এবারের মহারাষ্ট্র বিধানসভার মেয়াদ শেষ হওয়ার কথা নভেম্বর অন্যদিকে ৯০ আসন বিশিষ্ট হরিয়ানা বিধানসভার মেয়াদ শেষ হওয়ায় কথা নভেম্বর৷ এবারের ভোটে কোনও রকম প্ল্যাস্টিক ব্যবহার করা যাবে না৷ নির্বাচন কমিশনার এদিন ভোটের কাজে পরিবেশ বান্ধব জিনিস ব্যবহার করতে অনুরোধ করেছেন৷

ভারতের নির্বাচনী কমিশনার সুনীল আরোরা জানিয়েছেন পশ্চিমবঙ্গে উপনির্বাচনের দরকার থাকলেও,পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল যে আসন্ন শারদীয়া ও দীপাবলি উৎসবের জন্য প্রশাসন ব্যাস্ত থাকবেন। তাই তাদের অনুরোধ মেনে আগামীতে পশ্চিমবঙ্গের উপনির্বাচনের দিন ঘোষনা করা হবে।   

Shankar Chakraborty

aappublication@gmail.com

Editor of AAP publicaltions

Post your comments about this news