হই-হট্টগোল ও বিক্ষোভের জেরে আজ স্থগিত লোকসভার বাদল অধিবেশন , সাইকেলে চেপে সংসদে গেলেন তৃণমূলের এম পি সাংসদ - Newsbazar24
সারা ভারত

হই-হট্টগোল ও বিক্ষোভের জেরে আজ স্থগিত লোকসভার বাদল অধিবেশন , সাইকেলে চেপে সংসদে গেলেন তৃণমূলের এম পি সাংসদ

হই-হট্টগোল ও বিক্ষোভের জেরে আজ  স্থগিত লোকসভার বাদল অধিবেশন , সাইকেলে চেপে সংসদে গেলেন তৃণমূলের এম পি  সাংসদ

news bazar24: বিরোধীদের হই-হট্টগোল বিক্ষোভের জেরে আজ  লোকসভার বাদল অধিবেশন  স্থগিত করে দেওয়া হল। জানা গেছে বাদল অধিবেশনের শুরুতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধীদের আবেদন করেছিলেন যে, আপনারা কঠিন প্রশ্ন করুন, তবে  সরকারকেও সেই প্রশ্নের জবাব দেওয়ার সুযোগ দিন।

  দিন অধিবেশনের শুরুতেই প্রধানমন্ত্রী নতুন মন্ত্রীদের পরিচয় দেওয়া শুরু করেন। কিন্তু তার মাঝেই বিরোধীরা নানা ইস্যু তুলে হই হট্টগোল শুরু করে দেন। বাধ্য হয়ে মাঝপথেই থেমে যেতে হয় প্রধানমন্ত্রীকে।

কার্যত ক্ষুব্ধ হয়েই তিনি বলেন, “অনেকেই  খুশি নন যে দেশের মহিলা, পিছিয়ে পড়া জনজাতির নেতা  বা কৃষকদের ছেলে মন্ত্রী হয়েছেন। আর সেই কারণেই তাদের পরিচয় করাতে দেওয়া হচ্ছে না।এদিকে বাদল অধিবেশন  শুরু হওয়ার আগেই একাধিক নোটিস দিয়েছে  তৃণমূল। করোনা পরিস্থিতি থেকে পেট্রো পণ্যের মূল্যবৃদ্ধি- একাধিক ইস্যুতে সরকার পক্ষকে বিঁধতে প্রস্তুত তৃণমূল।

সূত্রের খবর, ৬টি ইস্যুতে লোকসভা রাজ্যসভায় নোটিস দিয়েছে তৃণমূল। তৃণমূলের বক্তব্য, যুক্তরাষ্ট্রীয় কাঠামো মানছে না সরকার। মূল্যবৃদ্ধি থেকে করোনা পরিস্থিতি ইস্যু নিয়ে সংসদে ঝড় তুলতে প্রস্তুত তৃণমূল।

আজ পেট্রোল-ডিজেলের অগ্নিমূল্যের প্রতিবাদে সাইকেলে চেপে সংসদে গেলেন তৃণমূলের এম পি রা   সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “পেট্রোল-ডিজেলের দামের প্রতিবাদে আমাদের সাংসদরা সাইকেলে করে যাবেন।ডেরেক ব্রায়েনও বলেন ,  কোভিড ১৯-এর উপর প্রধানমন্ত্রী কিংবা কেন্দ্রের তরফে কনফারেন্স রুমে কোনও চটকদার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেখতে চান না সাংসদরা। সংসদে অধিবেশন এসে খোলা খুলি কথা বলুন।এর মধ্যেই জানা গেছে, বাদল অধিবেশনের মধ্যেই ২৫ জুলাই দিল্লি যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেখা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও।

 

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news