সাবধান, রেলের জাল টিকিত ঘুরছে হাতে হাতে । আইআরসিটিসি–র ৮ এজেন্ট–সহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে আরপিএফ - Newsbazar24
সারা ভারত

সাবধান, রেলের জাল টিকিত ঘুরছে হাতে হাতে । আইআরসিটিসি–র ৮ এজেন্ট–সহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে আরপিএফ

সাবধান, রেলের জাল টিকিত ঘুরছে হাতে হাতে । আইআরসিটিসি–র ৮ এজেন্ট–সহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে আরপিএফ

 

সাবধান, রেলের জাল টিকিত ঘুরছে হাতে হাতে । আইআরসিটিসির ৮ এজেন্টসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে আরপিএফ

News bazar24: লকডাউনে বাড়ি দীর্ঘদিন আটকে থাকা মানুষেরা বাড়ি ফেরার জন্য বিশেষ ট্রেনের টিকিট কাটতে গিয়ে দেশ জুড়ে প্রতারকদের পাল্লায় পড়ছেন  বলে অনেকেই অভিযোগ আনছেন।হাওরা থেকে দিল্লি, আবার পাটনা থেকে এল টি টি, প্রত্যেক জায়গাতেই টিকিট মূল্যের দ্বিগুণ গুনতে হচ্ছে বলে অভিযোগ। এরপর অনেকের হাতে আসছে যে টিকিত তাও আবার জাল টিকিট! যার অভিযোগ পেয়েই নড়েচড়ে বসে রেল।

বিশেষ ট্রেনের টিকিট বেআইনিভাবে বিক্রির অভিযোগে আইআরসিটিসির ৮ এজেন্টসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে আরপিএফ । তাদের থেকে ৬ লক্ষ ৩৬ হাজার টাকা মূল্যের টিকিট উদ্ধার করা হয়েছে।

বলাবাহুল্য, রেল টিকিট নিয়ে জালিয়াতির অভিযোগে নতুন কিছু নয়। মাঝেমধ্যেই টিকিট জালিয়াতি রুখতে আরপিএফ অভিযান চালায়। তবে, লকডাউনের সময় টিকিটের কালোবাজারি বন্ধে আরও বেশি সক্রিয় ‌হয়েছে তারা। বিশেষ ট্রেনগুলির টিকিটের চাহিদা এতটাই যে অনলাইন বুকিং শুরুর মুহূর্তের মধ্যেই শেষ হয়ে যাচ্ছে টিকিট। রেল মন্ত্রক সূত্রের খবর, এখন শ্রমিক স্পেশ্যাল ট্রেন ছাড়াও বিশেষ এসি ট্রেন চলছে। এছাড়াও ১ জুন থেকে ২০০টি ননএসি ট্রেন চালাবে রেল। গতকাল থেকে আইআরসিটিসির ওয়েবসাইট থেকে টিকিট বুকিং শুরু হয়েছে। প্রথম দিনেই বিপুল সাড়া মিলেছে। গতকাল পর্যন্ত ১৩ লক্ষের বেশি টিকিট বুকিং হয়েছে। রেল জানিয়েছে, আইআরসিটিসির ওয়েবসাইট ছাড়াও রেল স্টেশনের টিকিট কাউন্টার, পোস্ট অফিস, যাত্রী সুবিধা কেন্দ্র, কমন সার্ভিস সেন্টার এবং আইআরসিটিসির এজেন্টদের থেকেও টিকিট কাটা যাবে।

আইআরসিটিসির ৮ এজেন্টসহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে রাজধানী এক্সপ্রেসের রুটে চলা বিশেষ ট্রেনের টিকিট বেআইনিভাবে বিক্রির অভিযোগে। ওই  এজেন্টদের ব্ল্যাক লিস্ট করতে চলেছে রেল।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news