লকডাউনের মধ্যেও পশ্চিমবঙ্গে বেকার সমস্যা অনেকটাই কম। পরিসংখ্যান তুলে ধরে দাবি মুখ্যমন্ত্রী মমতার - Newsbazar24
কলকাতা

লকডাউনের মধ্যেও পশ্চিমবঙ্গে বেকার সমস্যা অনেকটাই কম। পরিসংখ্যান তুলে ধরে দাবি মুখ্যমন্ত্রী মমতার

লকডাউনের মধ্যেও পশ্চিমবঙ্গে বেকার সমস্যা অনেকটাই কম। পরিসংখ্যান তুলে ধরে  দাবি মুখ্যমন্ত্রী মমতার

NEWS BAZAR24: পশ্চিমবঙ্গে বেকার সমস্যা অনেকটাই কম, সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়ান ইকোনমি এর সাম্প্রতিক রিপোর্ট তুলে ধরে শনিবার এমন দাবিই করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ওই কেন্দ্রীয় পরিসংখ্যান বলছে, করোনা পরিস্থিতিতে  গত জুনে যেখানে সারা দেশে বেকারত্বের হার বেড়ে  ১১ শতাংশে পৌঁছেছে সেখানে বাংলায় বেকারত্বের হার ৬.৫ শতাংশ, যা কিনা তূলনামূলকভাবে অনেকটাই কম। মুখ্যমন্ত্রী বলেন যে কোভিড -১৯ সঙ্কট এবং  ঘূর্ণিঝড় আমফানের কারণে সৃষ্ট ধ্বংসযজ্ঞের মোকাবিলার জন্য তাঁর সরকার যে অর্থনৈতিক কৌশল নিয়ে পরিস্থিতিকে বাগে এনেছে তার জন্যেই রাজ্যে বেকারত্বের হার দেশের সার্বিক বেকারত্বের তুলনায় অনেকটাই কম। আর পশ্চিম বঙ্গের যুবক যুবতীরা কারিগরি শিক্ষায় অনেক এগিয়ে, মহিলা স্বনির্ভর গোষ্ঠী, বিভিন্ন আত্মমর্যাদা প্রকল্প এই রাজ্যের কর্ম সংস্থানকে সচল রেখেছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যনারজী।

তিনি আরও দাবি করেন  করোনা  এবং আমফানের ফলে সৃষ্ট ধ্বংসযজ্ঞের মোকাবেলায় একটি শক্তিশালী অর্থনৈতিক কৌশল প্রয়োগ করেছি। এই কারণেই এটা দেখা গেছে যে, ২০২০ সালের জুন মাসে পশ্চিমবঙ্গের বেকারত্বের হার ৬.৫ শতাংশ, যেখানে সিএমআইই অনুযায়ী গোটা দেশে এই হার ১১ শতাংশ, উত্তরপ্রদেশে বেকারত্বের হার ৯.৬ শতাংশ এবং হরিয়ানায় ৩৩.৬ শতাংশে এসে দাঁড়িয়েছে", শনিবার এক টুইট বার্তায় লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গত বুধবারই সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়ান ইকোনমি (CMIE) একটি রিপোর্ট প্রকাশ করে যেখানে দেখা যায়, লকডাউন নিষেধাজ্ঞা শিথিল করার ফলে দেশের অর্থনৈতিক কার্যক্রম পুনরায় চালু হয়েছে। আর তারপরেই এই রিপোর্ট উঠে এসেছে ।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news