লকডাউনের ফলে ১৩০০ কর্মীর কাজ হারালো তিরুপতি মন্দির থেকে - Newsbazar24
সারা ভারত

লকডাউনের ফলে ১৩০০ কর্মীর কাজ হারালো তিরুপতি মন্দির থেকে

লকডাউনের ফলে  ১৩০০ কর্মীর কাজ হারালো তিরুপতি মন্দির থেকে

লকডাউনের ফলে  ১৩০০ কর্মীর কাজ হারালো তিরুপতি মন্দির থেকে

News bazar24 :   লকডাউনের ফলে ভক্তদের আগমন বন্ধ। মন্দির বা ভগবান  দর্শন বন্ধ। তাই এখন কর্মীদের কাজ নেই। তাই  তিরুপতি বালাজি মন্দিরের ১৩০০ কর্মীকে ছেঁটে ফেলা হল।  আর এই যুক্তিতেই ১৩০০ চুক্তিভিত্তিক কর্মীকে ছেঁটে ফেলল তিরুপতি মন্দিরের ট্রাস্টি তিরুমালা তিরুপতি দেবস্থানম। 
অন্ধ্রপ্রদেশে অবস্থিত ভেঙ্কটেশ্বরের এই মন্দিরটি হিন্দুদের সবচেয়ে বড় তীর্থক্ষেত্রগুলির মধ্যে অন্যতম। যুগ যুগ ধরে প্রতিবছর এই মন্দিরে কোটি কোটি মানুষ দর্শন করতে আসেন এবং হাজার হাজার  টাকা দানও করেন। এই আর্থিক বছরে তিরুপতি মন্দির ট্রাস্টের বাজেট ছিল ৩৩০৯ কোটি টাকা। কিন্তু লকডাউনের জেরে ২০ মার্চ থেকে বন্ধ মন্দির দর্শন। ফলে মন্দির রক্ষণাবেক্ষণের খরচ জোগাতে হিমশিম খাচ্ছে ট্রাস্ট। এই পরিস্থিতিতে ভারতের সবচেয়ে ধনী মন্দির তিরুপতিতে ছাঁটাই করা হল ১৩০০ অস্থায়ী কর্মীকে। আগামি মাস থেকে এই ১৩০০ কর্মিকে বেতন দিতে পারবেনা বলে জানিয়ে দিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

মন্দির সুত্রে খবর, গত ৩০ এপ্রিল ওই অস্থায়ী ১৩০০ কর্মীর চুক্তি শেষ হয়ে গিয়েছে। তাঁরা অন্য এক ঠিকাদারি সংস্থার কর্মী। চুক্তির ভিত্তিতে তাঁরা তিরুপতি মন্দিরে কাজ করতেন। প্রতিবছরই এই সময় কর্মীদের চুক্তি শেষ হওয়ার পর নতুন করে টেন্ডার ডাকে মন্দিরের ট্রাস্টি বোর্ড। যে সংস্থা সবচেয়ে কম অর্থে কর্মী সরবরাহ করতে রাজি হয়, তাঁদের দায়িত্ব দেওয়া হয়। অন্য বছর হলে এতদিন নতুন টেন্ডার ডাকা হয়ে যেত। কিন্তু এ বছর আর নতুন করে টেন্ডার ডাকা হয়নি। ফলে কর্মহীন হয়ে পড়েছেন ওই ১৩০০ মানুষ।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news