রাশি ফল ২০২০ ! জেনে নিন আপনার রাশি হিসেবে কেমন যাবে ২০২০? - Newsbazar24
গ্রহ শান্তি

রাশি ফল ২০২০ ! জেনে নিন আপনার রাশি হিসেবে কেমন যাবে ২০২০?

রাশি ফল ২০২০ ! জেনে নিন আপনার রাশি হিসেবে কেমন যাবে ২০২০?

মেষ রাশিফল ২০২০

মেষ রাশিফল ২০২০মেষ রাশিফল ২০২০ অনুসারে এই রাশির জাতকরা এই বছরের দ্বিতীয়ার্ধে স্বাস্থ্য সুবিধা পাবেন। যদিও বছরের প্রথমার্ধে আপনি আপনার স্বাস্থ্যের কিছু অবনতি পরীক্ষণ করতে পারেন। অতএব সঠিক স্বাস্থ্যসেবা বা সুস্থের যত্ন নিলে আপনি বিভিন্ন ধরণের অসুস্থতা থেকে নিরাময় লাভ করতে পারেন। আপনি এই বছর আপনার প্রেম জীবনে কিছু বাধার সম্মুখীনা হতে পারেন। এটি সত্যি যে আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে একটি শক্তিশালী বন্ধন রয়েছে, তাই আপনারা উভয়ে এই বাধা মোকাবেলা করতে সক্ষম হবেন। আপনি আপনার সঙ্গীর সঙ্গে একটি পেশাদারী সম্পর্ক স্থাপন করতে পারেন। যারা লাভ ম্যারেজ বা প্রেম করে বিয়ে করার কথা ভাবছেন তাদের এই সময় যথেষ্ট চেষ্টা করতে হতে পারে। বিবাহিত জীবন সুখী এবং মসৃণ হবে। আপনার সন্তান ভাল কাজ করবে, যা আপনাকে মানুষিক শান্তি দিতে পারে। আপনার পারিবারিক জীবনে কিছু ভালো ও খারাপ সময় একইসাথে চলবে। আপনার পিতার স্বাস্থ্য এই বছর কিছুটা খারাপ হতে পারে। আপনি আপনার বাসস্থান পরিবর্তন করতে পারেন এবং আপনার আত্মীয় দেড় থেকে কিছুটা দূরে যেতে পারেন। আপনার পরিবারের কোনো শুভ অনুষ্ঠান হওয়ার সম্ভাবনা আছে এই বছর। ছাত্র ও ছাত্রীরা পরিশ্রম করলে সেই অনুরূপ ফলাফল পাবেন। আপনি কোনো বিদেশী উত্স থেকে লাভ করতে পারেন এবং আপনার জীবনে এই সময় কোনো আকস্মিক লাভ হতে পারে। আপনি আপনার আত্মীয় এবং সহকর্মীদের কাছ থেকে যথেষ্ট সমর্থন পাবেন। এই বছর আপনাকে কর্মজীবনে বিশেষ উচ্চতায় পৌঁছতে সাহায্য করবে।

প্রতিকার: প্রতি শনিবারে ছায়া পাত্র দান করা মেশ রাশির জাতকদের জন্য উপকারী হবে। সরিষা তেল দিয়ে মাটি বা লোহা পাত্র পূরণ করুন এবং আপনার মুখের ছায়াটি দেখুন এবং এটি একটি কোনো মন্দিরে দান করুন।

মেষ রাশিফল 2020 এর অনুসারে ক্যারিয়ার

মেষ রাশিফল 2020 এর অনুসারে মেষ রাশির লোকেদের ক্যারিয়ার উন্নতি হওয়ার ভালো সম্ভবনা দেখা দিচ্ছে। এই বছর যদি আপনি চাকরি বদলাতে চান তাতেও আপনি সফলতা পাবেন আর যেই নতুন চাকরি আপনি প্রাপ্ত করবেন সেখানে শুরুতে তো আপনাকে কিছুটা অধিক পরিশ্রম করতে হবে কিন্তু তার পরে সেটাই টিকসই চাকরিতে পরিবর্তন হয়ে যাবে আর আপনি একটি ভালো কর্মস্থলে কাজ করতে সফল হবেন, এর জন্য জানুয়ারীর মাঝখান থেকে মে মাসের মাঝখান পর্যন্ত সময় খুব ভালো থাকবে আর এরই মধ্যে আপনি আপনার কাজকে আয়ত্তে করে ফেলবেন আর আপনার কাজটি আপনার জিনিয়াররাও প্রশংসা করবেন।

আপনি যে সব পরিশ্রম এখনো পর্যন্ত করেছেন তার ফল পাওয়ার সময় চলে এসেছে। মে মাস থেকে সেপ্টেম্বর মাসে আপনাকে আপনার বর্তমান স্থিতির বিচার করার সুযোগ দিবেন আর এই সময় আপনি এটা ভাবতে পারেন যে কাজটি আপনি করছেন সেটা কি আপনি সত্যিই করতে চান নাকি অন্য কিছু। জানুয়ারী মাসে কর্মক্ষেত্রের সাথে জড়িত কোন বড় সিদ্ধান্ত নিবেন না নাহলে সমস্যা হতে পারে।

বিশ্বাস করুন এই পুরো বছর আপনার ক্যারিয়ারের উন্নতি হবে আর যদি আপনি মন থেকে পরিশ্রম করেন তাহলে আপনার সফলতা আর পদোন্নতি থেকে আপনাকে কেউ আটকাতে পারবেনা শনিদেব নিজেই আর ভিত্তি স্থাপন করেছেন। যদি আপনি সার্ভিস এজেন্সি, অটোমোবাইল,প্রিন্টিং প্রেস, গ্যাস তথা পেট্রল আর তেল, জায়গার সাথে জড়িত কাজ, সবজির কাজ এইসব কাজ করেন তাহলে এইবছর আপনার উন্নতির অধিক সম্ভবনা রয়েছে। মাল্টি ন্যাশনাল কোম্পানিতে যারা কাজ করে তাদের জন্য সময় খুব ভালো থাকবে।

ব্যাস আপনাকে শুধু এটা ধ্যান রাখতে হবে অতিরিক্ত আত্মবিশ্বাসে এসে কোন ভুল নির্ণয় না নিয়ে ফেলেন আর আপনার অধীনে কর্মচারীদের কোনো প্রকারের কষ্ট দেবেন না নাহলে পরিস্থিতি তার বিপরীত হতে পারে। সবকিছু মিলিয়ে এই বছর আপনার ক্যারিয়ারের জন্য বেশ ভালো সম্ভবনা রয়েছে। তো তৈরি হয়ে যান সম্ভবনা কে সত্যিতে বদলানোর জন্য।

মেষ রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

মেষ রাশিফল 2020 এর অসুসারে এই বছর আর্থিক বিকাশের অনেক সুযোগ আপনার সামনে আসবে আর তার ফলস্বরূপ আপনি ভালো অর্থ উপার্জন প্রাপ্ত করতে সফল হবেন।বিদেশী পরিচিতিগুলির স্পর্শ আপনার উপকারে আসার সম্ভাবনাও রয়েছে। জানুয়ারী থেকে ফেব্রুয়ারি, মে এবং আগস্ট থেকে নভেম্বর আপনাকে ভাল অর্থ দেবে। আপনি ধর্মীয় কাজে কিছু অর্থ ব্যয় করবেন,কিন্তু তাতে আপনার মান ও সম্মান বৃদ্ধি পাবে এবং এটি আপনার উপকৃতও হবে।

মেষ 2020 (Mesh Rashi 2020) এর অনুসারে , এই বছর আপনার আর্থিক পরিস্থিতি আরও ভাল হতে চলেছে এবং সময় আসার সাথে সাথে আপনি আপনার কয়েকজন বন্ধু এবং আত্মীয়কেও সাহায্য করবেন। চাকুরীজীবীরা বেশি সুবিধা পাবেন। তারা তাদের মন পছন্দ চাকরি প্রাপ্ত করার থেকেও বেশি ভালো অর্থ লাভ করবেন।

জানুয়ারী আর ফেব্রুয়ারী মাসে হঠাৎ ধন প্রাপ্তির সম্ভবনা হতে পারে। তার মাঝে ফেব্রুয়ারী তথা এপ্রিল মাসে অত্যাধিক খরচ হওয়ার ফলে আপনার ফাইনান্সিয়াল কন্ডিশনের উপর কিছুটা প্রভাব পড়তে পারে। কিন্তু তারপরে আবার আপনার পরিস্থিতি আগের মতো মজবুত হয়ে যাবে আর আপনি একটি ভালো আর্থিক জীবনের আনন্দ নিবেন।

মে মাসে আপনি আপনার বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন দ্বারা সহযোগিতা এবং আর্থিক সুবিধার পরিস্থিতি পাবেন। এর পরে, জুন এবং জুলাই মাসে, আপনার যোগাযোগের স্টাইলটি খুব গুরুত্বপূর্ণ পরিবর্তন হবে এবং তাদের মাধ্যমে আপনি আপনার কাজ শেষ করতে সক্ষম হবেন, যার ফলস্বরূপ একটি ভাল অর্থের উপকার হবে।

পার্টনারশিপে ব্যবসা করার লোকেদের জন্য নিজের অংশীদারদের সাথে ভালো সম্পর্ক বানিয়ে রাখা দরকার কেননা এই সময় তাদের চেষ্টাতেউ আপনার আর্থিক লাভের ভালো সম্ভবনা হবে। এই বছর আপনি ভালো অর্থ লাভের জন্য উন্নত জীবনযাপন করবেন আর ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করতেও সক্ষম হবেন।আপনার অনেক উন্নতির কারণে যাত্রাও এই বছর সম্পূর্ণ হবে।

মেষ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

মেষ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার উচ্চ শিক্ষার জন্য ভালো হতে পারে আর অনেক সময় ধরে যদি আপনি কোন উচ্ছ শিক্ষা নিয়ে চেষ্টা করে থাকেন তাহলে এই বছর আপনি পূর্ণরূপে তাতে সফল হবেন। উচ্ছ শিক্ষার ক্ষেত্রে আপনি খুব ভালো প্রদর্শন করতে পারেন আর তার সাথেই যদি আপনি বিদেশ যাওয়ার জন্য ইচ্ছুক হন তো তাতেও আপনি সফলতা পাবেন। বিশেষ করে জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত জুলাই থেকে নভেম্বরের মাঝামাঝি সময় আপনার জন্য গুরুত্বপূর্ণ কেননা এই সময় আপনার বিদেশ কলেজে এডমিশন প্রাপ্ত হতে পারে। এই সময়ের পুরো লাভ উঠান আর সম্পূর্ণ চেষ্টা করুন।

বিদ্যার্থীদের জন্য এই বছর যদিও মিশ্রিত ফলাফল হিসেবে প্রমাণিত হবে,তবে বেশিরভাগ ক্ষেত্রে আপনার পক্ষে ভালো হবে। যদি আপনি ইনফরমেশন টেকনোলোজি,চিকিৎসা বিজ্ঞান, বিধি তথা কানুন, ফ্যাশন ডিজাইনিং, ইন্টিরিয়ার ডেকোরেশন এই ধরণের বিষয়ের পড়াশোনা করছেন তাহলে আপনার জন্য এই বছর লাভদায়ক প্রমাণিত হতে পারে।

মেষ রাশির সাথে জড়িত যুবক যারা কোন প্রতিযোগী পরীক্ষার তৈরিতে লেগে আছে তাদের আরও বেশি পরিশ্রম করার দরকার আছে তবেই তাদের মনপছন্দ আকাঙ্খা পূরণ হতে পারবে। ফেবুয়ারি থেকে মার্চ, জুন থেকে জুলাই তথা সেপ্টেম্বর মাস আপনার জন্য বেশ অনুকূল প্রমাণিত হবে আর এই সময় আপনার প্রতিযোগী পরীক্ষাতে আপনি সফলতা পেতে পারেন।

এপ্রিল, আগস্ট তথা ডিসেম্বরের মাঝামাঝিতে অধিক অনুকূল হবে না আর এই সময় আপনাকে শিক্ষার সাথে জড়িত সমস্যার সম্মুখীন হতে পারে। বছরের শুরুতে আপনার নবম ঘরে পাঁচ গ্রহের যুতি বিভিন্ন বিষয়ে আপনার সফলতার ইঙ্গিত করে। এই জন্য মন লাগিয়ে পড়াশুনা করুন আর নিশ্চিন্ত থাকুন সফলতা আপনার হবেই হবে।

মেষ রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

মেষ রাশিফল 2020 এর অনুসারে আপনার পারিবারিক জীবন ভালো-মন্দে ভরে থাকবে। বিশেষ করে আপনার পিতার স্বাস্থ সমস্যার সাথে লড়াই করতে পারে , এইজন্য তার ধ্যান রাখা আপনার অবশ্যই দরকার। বছরের শুরুতে আপনি আপনার খুশীময় পারিবারিক জীবনের আনন্দ উপভোগ করবেন আর সুখ শান্তির সাথে জীবন কাটাবেন।

জানুয়ারীর পরে আপনি স্থান পরিবর্তন করতে পারেন অর্থাৎ এরকম সম্ভবনা রয়েছে যে আপনি আপনার বর্তমান নিবাস স্থান থেকে দূরে কোথাও থাকার জন্য চলে যাবেন। আপনি পুরো বছর খুব পরিশ্রম করবেন যার কারণে আপনি পরিবারকে সময় কম দিতে পারবেন আর পরিবারের লোকেদের এই নিয়ে অভিযোগ থাকবে।

এপ্রিল থেকে আগস্টের মধ্যে পরিবারে কোন ফ্যাংশান অথবা কোন শুভ কাজ সম্পূর্ণ হতে পারে। এই কারণে আপনার পরিবারে উৎসবের মতো পরিবেশ থাকবে আর সবাকে প্রসন্নরূপে দেখা যাবে।এই সময় ঘরে কোন মাঙ্গলিক কাজকর্ম যেমন কারুর বিবাহ অথবা সন্তানের জন্মের সম্ভবনা রয়েছে।

এপ্রিল থেকে জুন আর তারপর ডিসেম্বর মাসে আপনার মাতার সাস্থের সমস্যা অসুবিধা করতে পারে। বিশেষ রূপে জুন মাস আপনার মাতা-পিতার স্বাস্থ্যের জন্য খুব ভালো বলা যায় না। উনার স্বাস্থকে নিয়ে এই মাসে বিশেষ সাবধান থাকা দরকার।

যদি আপনি বিদেশে থাকতে চান আর আপনার কুন্ডলিতে এমন হেতুর যোগ উপস্থিত আছে আর অনুকূল সময় চলছে তাহলে এই বছর আপনি এই কাজে সফলতা প্রাপ্ত করতে পারেন। আর জন্য বিশেষ অনুকূল সময় জুলাই আর নভেম্বরের মাঝামাঝি। অর্থাৎ এই সময় যদি আপনি চেষ্টা করেন তাহলে বিশেষ রূপে সফলতা প্রাপ্ত করতে পারবেন আর আপনার বিদেশে থাকার স্বপ্ন পূরণ করতে পারবেন।

নিজের ঘর নেওয়ার জন্য ইচ্ছুক লোকেদের আরও অপেক্ষা করতে হবে 21বছর এর জন্য অনুকূল সময় দেখা দিবে না। যদিও আপনাদের মধ্যে কিছু ভাগ্যবান লোকেদের এপ্রিল মাসে নিজের ঘর কেনার সফলতা প্রাপ্ত হতে পারে। যারা বিদেশের সাথে ব্যাপার করেন তারা এই বছর দেশের বাইরে ঘর বানাতে সফল হবেন।

মেষ রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

মেষ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার দাম্পত্য অর্থাৎ বিবাহিত জীবনে মিশ্রিত ফলাফল প্রমাণিত হবে। যদিও আপনার সন্তানের জন্য এই বছরটি বেশ উন্নতিদায়ক হবে আর সে ক্ষেত্রেই থাকুক না কেন সফলতা প্রাপ্ত করবে।

প্রেম বিবাহের জন্য চেষ্টা করার লোকেদের আরো পরিশ্রম করতে হবে কারণ তারা এই বছর তাদের অনেকগুলি বাধার উৎপন্ন হতে পারে যা তাদের মুখোমুখি হতে হবে। অক্টোবর থেকে নভেম্বরের মাঝামাঝি সময়ে তাদের পক্ষে সময় অনুকূল হতে পারে এবং এইভাবে তাদের প্রচেষ্টাটি রঙিন করবে।

মেষ রাশি 2020 (Mesh Rashi 2020) এর অনুসারে আপনার সন্তান বেশ উন্নতি হারবে আর আপনি তার ব্যবহার তথা শিক্ষার প্রগতি দেখে বেশ সন্তুষ্টি হতে দেখা যাবেন। তার জীবনে পরিপক্কতা আসবে আর জীবনকে আগের থেকে ভালো বুঝতে পারবে।জানুয়ারী থেকে মার্চ আর তার পরে নভেম্বরের মাঝামাঝি থেকে ডিসেম্বরের সময় তার জন্য খুব বেশি অনুকূল না সেইজন্য এই সময় তার স্বাস্থ্যে আর তার দিনচর্চার প্রতি ধ্যান দিন।

আপনার বিবাহিত জীবন মনোরম থাকবে আর কোন বড়ো সমস্যা আপনার সামনে আসবে না। নিজের ধর্য্য বানিয়ে রাখুন আর জীবনের মূল্যের প্রতি নিজের দায়িত্ব অবশ্যই মনে রাখুন। যদিও বছরের শেষে শশুর বাড়ি থেকে কিছু ঝামেলা হতে পারে।অক্টোবর থেকে নভেম্বরের মাঝামাঝিতে আপনার আপনার জীবন সঙ্গীর সাথে কোন কথা নিয়ে মত ভেদাভেদ হতে পারে সেইজন্য সময় থাকতে তার সাথে সব কথা ক্লিয়ার করে নিন যাতে পরে কোন সমস্যা না হয়। ছাড়া ভাগ্য এবং সুখ অর্জন করা অসম্ভব।

জানুয়ারী এবং ফেব্রুয়ারি মাসে আপনার কর্মক্ষেত্রের দিকে একটু মনোযোগ দিন কারণ আপনার বিরুদ্ধে কোনও ষড়যন্ত্র হতে পারে বা কেউ আপনার বিরুদ্ধে কোন ফাঁদ পাততে পারে যার কারণে আপনি মানহানির মুখোমুখি হতে পারেন। আপনার কাজটি সম্পূর্ণ সততার সাথে করুন এবং কাউকে এমন সুযোগ দেবেন না যে আপনাকে কোনও সমস্যার মুখোমুখি হতে হয়।

এই বছর আপনার অনেক দূরবর্তী ভ্রমণ হবে যা আপনার জন্য খুব উপকারী হিসাবে প্রমাণিত হবে এবং সেগুলির মাধ্যমে আপনি ভাল অর্থ উপার্জন করতে পারবেন এবং একই সাথে আপনার সম্মান বৃদ্ধি হবে। আপনার বাবার সাথে সম্পর্কের উন্নতি করার চেষ্টা করুন, কারণ এটি আপনার শুধু ভাগ্যেরই সাহায্য করবে না, এটি আপনার জীবনও উন্নতি করবে। এই বছরটি আপনার জন্য খুব প্রগতিশীল হতে পারে।

মেষ রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

মেষ রাশিফল 2020 এর অনুসারে এই বছর মেষ রাশির লোকেদের প্রেম জীবনে মিশ্রিত ফলাফল প্রমাণিত করবে। যদি আপনি প্রথম থেকেই কোনো প্রেম সম্পর্কে জড়িয়ে থাকেন তাহলে আপনার আশা আপনার প্রিয়তম থেকে অধিক হবে যার কারণে মাঝেমাঝে আপনাদের লড়াই হতে পারে। কিন্তু এই সবের পরেও আপনাদের দুজনার প্রেম অটুট থাকবে আর আপনার সম্পর্ক পুরো বছর ভালোভাবে চলতে থাকবে।

ফেব্রুয়ারী মাস এমনিতেই ভ্যালেন্টাইন ডে নিয়ে আসে কিন্তু আপনার জন্য এই মাস বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে। কেননা এই মাসে আপনি আপনার প্রেম জীবনে অনেক খুশি পেতে চলেছেন। যদি আপনি আগেথেকেই কোনো রিলেশনশিপে না থাকেন তাহলে এই মাসে আপনারও ইচ্ছা পূরণ হতে পারে আর আপনার জীবনে কারুর আগমন হতে পারে।

এটা ছাড়াও যদি আপনার প্রেম জীবনে কোন সমস্যা হয় তাহলে আপনার সাথীকে ইমপ্রেস করার জন্য আপনার কোনো খাস উপহারের দরকার পড়বে।এটির জন্য একটি লম্বা প্ল্যান করুন আর দেখুন আপনার প্রিয়তমের কি পছন্দ। সেই অনুসারে কোনো ভালো গিফট নিয়ে এসে তাকে দিলে তার মুখে হাসি ফুটে উঠবে আর পরিণামস্বরূপ আপনার প্রেম জীবনের গতি আগের মতো চলতে থাকবে।

এই বছর আপনার প্রেম জীবনের জন্য সর্বশ্রেষ্ঠ মাস হল ফেব্রুয়ারী,মার্চ,জুন-জুলাই তথা সেপ্টেম্বর আর ডিসেম্বর। এই সময় আপনি আপনার সাথীর সাথে ভালো সময় কাটাবেন আর আপনার প্রেম জীবনকে মজবুত করার দিকে এগিয়ে যাবেন। আপনি আপনার প্রিয়তমের সাথে ফিল্ম দেখা,ডিনার করা অথবা লং ড্রাইভে এই সবের দ্বারা আপনি আপনার সাথীকে খুশী রাখবেন।

কিন্তু আপনার জন্য একটি খুশির কথা এটা যে যদি আপনি আপনার প্রিয়তমের সাথে কোনো ব্যাবসা করতে চান তাহলে আপনি তার জন্য জানুয়ারী থেকে মার্চ মাস চুস করতে পারেন। এই সময় আপনি তার সাথে যেই কাজই করুননা কেন সেটাতে আপনি সফল হবেন। সবকিছু মিলিয়ে এই বছর আপনার কাছে অনেক সুযোগ আসবে যখন আপনি আপনার প্রিয়তমকে আপনার জীবনে তার গুরুত্ব বলবেন আর যদি আপনি এটা করতে পারেন তাহলে আপনি একটি ভালো প্রেম জীবন পুরো বছর কাটাবেন।

মেষ রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

মেষ রাশিফল 2020 আর অনুসারে মেষ রাশির লোকেদের স্বাস্থ্যের সাথে জড়িত সমস্যার সম্মুখীন এই বছর করতে হতে পারে , তাদের বিশেষ রূপে এইদিকে ধ্যান দেওয়া দরকার। জানুয়ারী থেকে মার্চ মাস পর্যন্ত আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ কারণ এইসময় আপনাকে স্বাস্থ্যের সাথে জড়িত কষ্টগুলোর সম্মুখিন করতে হতে পারে।

আপনার কাজের সাথে-সাথে আরামেরও দরকার অন্যথায় আপনি অতিরিক্ত হাপিয়ে যাবেন আর তার প্রভাব আপনার শারীরিক ক্ষমতার উপর পরবে। যদিও আপনি সব সময় ফুর্তিতে মেতে থাকবেন তাও মার্চের পরে আপনাকে আপনার ভোজনে ধ্যান দিতে হবে। বাসী আর অতিরিক্ত তেল জাতীয় ভোজন থেকে দূরে থাকুন আর নিজের ভোজন করতে একদমই ভুলবেন না।

মেষ রাশি 2020 (Mesh Rashi 2020 in Bengali) এর অনুসারে মার্চ থেকে মে মাস পর্যন্ত আপনার স্বাস্থ বেশ ভালো থাকতে পারে। এই সময় আপনি প্রতিটি কাজ পুরো শক্তির সাথে করার চেষ্টা করবেন আর একটি ভালো স্বাস্থ্যের আনন্দ নিবেন। যদি কোনো রোগ আগে থেকেই থেকে থাকে তাহলে এই সময় আপনি তার থেকে সম্পূর্ণ মুক্তি পেতে পারেন।

তারপর জুন মাসও আপনার স্বাস্থ ভালো রাখতে সাহায্য করবে। এই সময় আপনার এক্সসাসাইজ অবশ্যই করা উচিত যাতে আপনি সন্ধেবেলা ভালো থাকেন। তারপর জুনের মাঝামাঝি থেকে অগাস্ট পর্যন্ত স্বাস্থের কষ্ট নিমন্ত্রণ করতে পারে সেইজন্য এইদিকে ধ্যান রাখুন। তারপর স্থিতি আপনার পক্ষে হবে আর আপনি ভালো স্বাস্থ্যের আনন্দের সাথে প্রসন্ননিত থাকবেন।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষশাস্ত্রীয় উপায়

এই বছর নিয়মিত রূপে প্রতি শনিবার ছায়া পাত্র দান করা মেষ রাশির জাতকদের জন্য লাভদায়ক হবে। একটি মাটির বা লোহার পাত্রে সরষের তেল ভরে আর তাতে নিজের ছায়া দেখে সেটা কোন মন্দিরে দান করে দিন।

এটি ছাড়াও আপনি মঙ্গল গ্রহের শুভ ও ইতিবাচক প্রভাব পেতে এবং ত্বক এবং লিভার সম্পর্কিত রোগগুলি এড়াতে অনন্ত মূলের শিকড়ও ধারণ করতে পারেন।

 

 

 

বৃষভ রাশিফল 2020

বৃষ রাশিফল ২০২০বৃষভ রাশিফল 2020 (Vrishabh Rashifal 2020) এর অনুসারে বৃষভ রাশির জাতকদের এই বছর চ্যালেঞ্জের মাঝে একটি ভালো বছর বলে অনুভব হবে। এই বছর আপনার পূর্বে করা কোনো চেষ্টার ভালো ফল প্রাপ্ত হবে আর যদি আপনি পরিশ্রম করে যান তাহলে নিঃসন্দেহে এটি একটি ভালো বছর প্রমাণিত হতে পারে। আপনি জীবনে স্থায়িত্ব পছন্দ করেন আর এই বছর যদি আপনি এই দিশাতে চেষ্টা করেন তাহলে আপনি সফল হবেন আর জীবনে বিরতি আসবে।

বৃষভ রাশি 2020 এর পূর্বাভাস এই যে এই বছর আপনাকে আপনার রাস্তায় আসা বিভিন্ন বিকল্পের নির্বাচন করতে হবে আর সঠিক সময়ে সঠিক সুযোগে নগদ করতে হবে তবেই আপনি একটি ভালো বছরের আনন্দ উপভোগ করতে পারবেন। গুরুত্বপূর্ণ এটা যে আপনি কেমন নির্ণয় নিবেন কারণ সেই নির্ণয় আপনার পারিবারিক আর পেশাদার জীবনের মুখ্য রূপ হিসেবে প্রভাবিত হবে।

প্রেম রাশিফল 2020 এর অনুসারে বৃষভ রাশির জাতকদের এই বছর নিজের মূল্য আর নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখতে হবে কেননা এটাই আপনার প্রেম জীবনের সমস্যার কারণ হতে পারে। যদি আপনি এগুলিতে নিয়ন্ত্রণ করতে সক্ষম হন তাহলে এই বছরটি আপনার। বৃষভ রাশির মানুষেরা ভালোবাসার ক্ষেত্রে খুব রোমান্টিক হয় আর কাউকে ভালোবাসলে একদম গভীর ভাবে ভালোবাসে। এটা জেনে নিন যদি আপনি ভালোবাসা পেতে চান তাহলে আপনাকে আপনার কিছু ঘাটতি দাবিযে রাখতে হবে। সেইজন্য নিজের মূল্যকে সরিয়ে রেখে নিজের সাথীকে ভালোবাসা দিন।

বৃষভ রাশি 2020 এর অনুসারে বৃষভ রাশির জাতকদের যে কোনো প্রকারের অর্থ নিবেশ ভেবে চিন্তে এগানো দরকার। যদি আপনি এই ক্ষেত্রের বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে কাজ করেন তাহলে সফলতা প্রাপ্ত হবে।

আপনার সামাজিক জীবনের জন্য এই বছরটি ভালো প্রমাণিত হবে আর এছাড়াও আপনি আপনার ব্যাক্তিগত সম্পর্কগুলিকে আরও গভীর করতে সফল হবেন। আপনাকে এটা ধ্যান রাখতে হবে যে প্রেম আর সম্পর্ক ঘনিষ্টতা, স্নেহ আর ভালোবাসা দিয়ে চলে। অতএব কোন সম্পর্কে একগুঁয়েমি মনোভাব গ্রহণ করবেন না আর বাতাসের দৃষ্টিভঙ্গি দেখে শুনে যে কোনো কাজ করুন। আপনি পুরো ধ্যান নিজের চারপাশের পরিবেশ ভালো করে তোলার জন্য লাগান। অন্যের সাথে সাথে নিজের স্বাধীনতাকেও গুরুত্ব দিন। এর দ্বারা আপনি ভালো জীবনের আনন্দ উপভোগ করবেন।

আপনি আপনার চারপাশে ধ্যান রাখুন কেননা কিছু মানুষ আপনার ক্ষতি করার জন্য সুযোগের অপেক্ষায় বসে রয়েছে তাদের থেকে সাবধান থাকুন আর কোন নতুন কাজ শুরু করার আগে তার প্রত্যেকটি দৃষ্টিকোণ বিচার করে নিবেন। যদি আপনি কোনো কনট্রাক্ট সই করতে যান তাহলে সই করার আগে ভালো করে পরে নিবেন আর কোনো গ্যারান্টি নিবেন না। আপনাকে আপনার রাগও নিয়ন্ত্রণে রাখতে হবে কেননা মাঝে মাঝে আপনি কোনো কারণ বশত কারোর সাথে ঝগড়া বা তর্ক করতে পারেন আর যদি আপনি এরকম কোনো কাজে জড়িয়ে যান তাহলে আপনাকে অনেক সমস্যার মুখোমুখি করতে হতে পারে। এই বছর আপনাকে কিছু নির্ণয়ও নিতে হবে যা আপনাকে সম্ববত দুঃখ দিতে পারে। কিন্তু আপনার মধ্যে সেই ক্ষমতা রয়েছে যে আপনি নিজের মনোবলের দ্বারা দুঃখ থেকে বেরিয়ে আসতে নিজেকে সক্ষম করেন। যদি আপনাকে এরকম কোনো সিদ্ধান্ত নিতে হয় তাহলে আপনি একদম ঘাবড়াবেন না কেননা এটা ভবিষ্যতে জন্য ভালো প্রমাণিত হবে।

সব কিছু মিলিয়ে 2020 এর বছরে বৃষভ রাশির লোকেদের মিশ্রিত পরিনাম দিবে আর আপনি আপনার মনোবল আর পরিশ্রমের ফলে অনেক লক্ষ্য পূরণ করতে পারবেন। আপনি নিজের কিছু ঘাটতি দূর করলে আপনি একটি সফল ব্যাক্তি রূপে উদয় হতে পারেন। তৈরি হয়ে যান এই বছরটি আপনার জন্য এডভেঞ্চার ও হতে পারে আর ভালোবাসাও হবে আর আপনজনের সাথও পাবেন। আপনাকে আপনার পুরো ক্ষমতা লাগিয়ে চেষ্টা করতে হবে আর এই বছরের কৃতিত্ব প্রাপ্ত করার জন্য তৈরি থাকতে হবে।

বৃষভ রাশিফল 2020এর অনুসারে ক্যারিয়ার

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে বৃষভ রাশির লোকেদের জন্য বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে কেননা কর্ম ঘরের কর্তা শনি জানুয়ারী মাসে অষ্টম ঘর থেকে বেরিয়ে নবম ঘরে প্রবেশ করবে। আর ফলে আপনার ক্যারিয়ারের প্রগতির রাস্তা খুলবে। আপনার কোনো দ্বিতীয় স্থানে স্থানান্তর হতে পারে কিন্তু আপনার চিন্তা করার একদম দরকার নেয়, কেননা এই স্থানান্তর আপনার পক্ষেই হবে আর আপনি আপনার কর্মক্ষত্রে উন্নতি প্রাপ্ত করবেন।কিন্তু যাদেরকে এখনো কোনো কাজের জন্য নিযুক্ত করা হয়নি তাদের কে আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

মার্চ থেকে জুন মাস পর্যন্ত একটু অসুবিধায় ভরে থাকতে পারে আর এই সময় সম্ববত আপনি আপনার কাজের প্রতি একঘেয়েমি হয়ে যেতে পারেন, কিন্তু যদি আপনি সাহস রাখেন আর ধৈর্য্যপূর্বক পরিশ্রম করতে থাকেন তাহলে আপনি জুন মাসের পরে খুব ভালো ইতিবাচক পরিবর্তন আপনার ক্যারিয়ারে দেখতে পাবেন। যদিও শনি একটি খারাপ গ্রহ এইজন্য মার্চ থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত আপনাকে অবশ্যই পরিশ্রম করাবে। তবে এর পরে আপনি অগ্রগতির পথে থাকবেন এবং এই অগ্রগতিটি আপনার সাথে দীর্ঘ সময় ধরে থাকবে। এইজন্য আপনি প্রসন্ন থাকবেন আর নিজের একশত প্রচেষ্টা চালিয়ে যাবেন। আপনি এই বছর এমন অনেক কাজ চালিয়ে যেতে সক্ষম হবেন যেটা আপনি আগের বছর থেকে চালাচ্ছেন। আপনি অনেক প্রকারের প্রেরণা পাবেন যার কারণে আপনি কর্পোরেটের জগতে উঁচু স্তরে পৌছাতে পারবেন। নতুন পরিকল্পনাগুলি শুরু করার আর নিজের কর্মস্থলের কাজ শুরু করার জন্য এটি একটি অনুকূল সময়কাল হবে। বছরের মাঝামাঝি আপনাকে আজ অবধি করা কাজের জন্য যথেষ্ট পরিমাণ ফেরত দেবে।

জানুয়ারী ,মে আর জুন এই মাসে আপনার বিদেশি সম্পর্ক থেকে ভালো লাভ হবে। যদি আপনি কোনো মাল্টিন্যাশনাল কোম্পানিতে কাজ করেন তাহলে এই সময় আপনার জন্য সম্ববত উন্নতি হতে পারে আর আপনি আপনার প্রদর্শনের ফলে আপনার সিনিয়ারদের প্রসন্ন করতে সক্ষম হবেন। এর পরিণাম স্বরূপ আপনি উন্নতি প্রাপ্ত করতে পারেন। এইজন্য আপনাকে এইসময়ের সঠিক ব্যবহার করা উচিত আর এমন কোনো কাজ ওকরবেন না যেটাতে আপনার সিনিয়ার আপনার প্রতি ক্রুদ্ধ হয়ে যায় আর আপনার হওয়া উন্নতি আটকে যায় বা এগিয়ে যায়।

ফেব্রুয়ারী থেকে মার্চের মাঝামাঝিতে আপনাকে একটি জিনিসের ধ্যান রাখতে হবে যে কর্মক্ষত্রে আপনি যেন কারোর সাথে কোন বিবাদে না জড়িয়ে পড়েন আর কোনো চক্রান্তের অংশীদার হবেন না নাহলে আপনাকে এর খেসারত দিতে হতে পারে। আপনার কুটুনৈতিক দক্ষতা আপনাকে আপনার কর্মক্ষেত্রে কঠিন লোকেদের থেকে বাঁচাতে সাহায্য করবে। আপনার ভাগ্য আপনাকে পুরো সাহায্য করবে আর আপনি আপনার ক্ষমতার বলে নিজের স্বপ্ন পূরণ করতে সক্ষম হবেন। পরিশ্রম চালু রাখুন কেননা বছরের শেষে আপনি আপনার শক্তির সঠিক ব্যবহার করতে পারবেন আর বছরের শেষে আপনি আপনার খুশির বার্তা পেয়ে যাবেন। এই বছরের শেষে আপনি কিছু আইনি ঝামেলায় পরতে পারেন, যদিও আপনি সহজেই তার হাল খুঁজে নিবেন, তবুও আপনার সাবধান থাকা অবশ্যই দরকার। এই সময়ে, আপনি অভিযুক্ত হতে পারেন বা মানহানির সম্ভাবনা রয়েছে।

আপনাকে আপনার সিনিয়রের সাথে ভালো সম্পর্ক তৈরি করতে হবে কেননা তার সম্পূর্ণ ধ্যান আপনার প্রতিই হতে পারে। এমন অবস্থাতে আপনার ছোট্ট ভুলও সমস্যায় ফেলতে পারে। আপনাকে এটা ধ্যান রাখতে হবে যে এই বছর আপনার কঠোর পরিশ্রমের ফলে সম্মান আর প্রতিষ্ঠা প্রাপ্ত হবে। কিছু লুকিয়ে থাকা শত্রু আপনার অফিসে সমস্যা অথবা বাধা উৎপন্ন করতে পারে। সেইজন্য আপনার কারোর উপরে বিশেষ নির্ভর করা হবে না আর নিজের ক্ষমতা অনুযায়ী কাজ করা উচিত।সেপ্টেম্বরের পরে সময়কাল বেশ শুভ হবে। বৃষভ রাশি 2020 (Vrishabh Rashi 2020) এর অনুসারে বৃষভ রাশির লোকেরা নিজের ক্ষমতায় নিজের জায়গা বানাতে সক্ষম হবে আর এর পরিণামস্বরূপ 2020 বছর আগের বছরের তুলনায় অনেক পদন্নোতি ও উন্নতি হবে। আপনি উন্নতির নতুন শিখরে পৌছবেন আর আপনি নিজেকে দৃঢ ভাবে আপনার জীবনে খুঁজে পাবেন, বিশেষত আপনার ক্যারিয়ারে। বছরের শেষের দিকে আপনি আপনার ক্যারিয়ার সম্পর্কে আত্মবিশ্বাসী হয়ে উঠবেন এবং আপনার সুখের কারণ হ'ল আপনি অনুভব করতে সক্ষম হবেন যে আপনি এখন পর্যন্ত আপনার কেরিয়ারে দাঁড়িয়ে সত্যই সত্যবাদী ব্যক্তি।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে জীবন আর্থিক

যদি বৃষভ রাশির জন্য 2020 বছরের আর্থিক দিক দেখা যাই তাহলে এটা বলা যেতে পারে যে এর জন্যে বৃষভ রাশিফল 2020 এর অনুসারে কিছু চ্যালেঞ্জ এর সম্ভবনা রয়েছে। বছরের শুরুতে হঠাৎ লাভের যোগ হবে কিন্তু অন্য দিকে অর্থের ক্ষতির সম্ভবনা রয়েছে এইজন্য অর্থ নিবেশ ভেবে চিন্তে করুন। এই বছর যদি আপনার দরকার পরে তাহলে শশুর বাড়ি থেকেও সাহায্য পেতে পারেন। কিন্তু তার কাছ থেকে সাহায্য তখনি নিবেন যখন আপনার খুব দরকার বলে মনে হবে।

অর্থের দিক থেকে বছরের শুরুতে তথা সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত বেশ সামলে চলতে হবে কেননা এই সময় আপনাকে অর্থের দিক থেকে সমস্যার সম্মুখীন করতে হতে পারে আর এই সময় যেখানে আমদানি কম হবে সেখানে অন্যদিকে অপ্রত্যাশিত রূপে খরচার বৃদ্ধি হতে পারে, সেইজন্য অর্থ খরচা আর নিবেশ দুটোই খুব ভেবেচিন্তে করুন। ঘরে কোনো শুভ কাজ হতে পারে কিন্তু তার জন্য বুদ্ধি করে নিজের অর্থ ব্যবহার করুন, আপনার বাড়ির উন্নতি, জীবনযাত্রার মর্যাদা বৃদ্ধি ইত্যাদি ক্ষেত্রে ব্যয় হতে পারে। বছরের শেষে ভাল আর্থিক প্রবাহ আশা করা যায়। আপনার ভাল আর্থিক পরিচালনার জন্য নিরাপদ ব্যয়কে অগ্রাধিকার দিতে শিখুন।

এই বছর 2020 তে এপ্রিল, জুন তথা সেপ্টেম্বরের শুরুতে বেশ ভালো হতে চলেছে কেননা এই সময় আপনার অনেক প্রকারের অর্থ লাভ হওয়ার স্থিতি উৎপন্ন হবে আর যদি আপনি সাবধানে চলেন তাহলে এই সময় আপনি অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। এই পুরো বছরের মধ্যে আপনি দেখতে পাবেন যে আপনি ইতিমধ্যে আপনার আর্থিক লক্ষ্যগুলির চেয়ে বেশি উত্তেজিত। বছরের মাঝামাঝি সময়ে অবাঞ্ছিত ব্যয় হবে যা বছরের জন্য আপনার বাজেট হ্রাস পাবে। তবে, গুরুতর চিন্তাভাবনা এবং অবিরাম প্রচেষ্টার কারণে আপনি কয়েক মাসের ব্যবস্থায় ফিরে আসবেন। এ ছাড়া ফেব্রুয়ারি ও মে মাস বিশেষ উপকারী প্রমাণিত হবে।

যদি আপনি কোন ব্যবসা করেন তো ধ্যান রাখবেন যে বছরের শুরুতে একদম কোনো বড়ো নিবেশ করবেন না আর যদি কেউ ব্যাবসা শুরু করতে চান তাহলে বছরের শুরুতে ত্যাগ করে দিন, কেননা যদি আপনি ওই সময় এমন কোনো কাজ করেন তাহলে আপনার অর্থ বৃদ্ধি না হয়ে হ্রাস হওয়ার সম্ভবনা বেশি রয়েছে। অচল সম্পত্তি ,ঘর, বাহন ও গয়না প্রাপ্ত করার জন্য মজবুত সংকেত দেখা যাচ্ছে। আপনি আপনার পরিবারের কারোর বিবাহ বা কোনো শুভ কাজে ব্যায় করতে পারেন। সেপ্টরম্বরের পরে হঠাৎই লাভের সংকেত আছে আর ফলস্বরূপ আপনি আপনার পুরোনো ঋণ পরিশোধ করতে সক্ষম হবেন। ব্যাবসা অথবা শেয়ার বাজারের সাথে জড়িত আছেন তাদের মনপছন্দ লাভ প্রাপ্ত করার সম্ভবনা রয়েছে। মার্চের পরে রাহুর গোচর পরিবহনের ফলে আপনার ভাবনা চিন্তার দারুন পরিবর্তন আসবে আর আপনি সেই উপায়ের দ্বারা নিজের আমদানি বাড়ানোর দিকে ধ্যান দিবেন।

আপনি ধর্ম, আধ্যাত্মিকতা, রহস্য বিষয় এবং সুখের পরামর্শগুলিতে বেশি ব্যয় করবেন, গুরু বৃহস্পতির প্রভাবের কারণে সম্পদও আরও ভাল আসবে। তবে এত কিছুর পরেও, আপনার ব্যয় রোধ করা আপনার পক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ হবে কারণ কোনও আয়ের পরিমাণ আসবে না তবে যদি ব্যয়গুলি নিয়ন্ত্রণ না করা হয় তবে আপনি আর্থিক চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

বৃষভ রাশিফল 2020 আর অনুসারে বৃষভ রাশির বিদ্যার্থীদের জন্য এই বছর অনেক স্বাগত নিয়ে আসতে পারে। তবে এর মধ্যে অনেক সময় এমন হবে যখন তারা তাদের পড়াশুনা থেকে বিভ্রান্ত হবে এবং একাগ্রতার অভাবে লড়াই করতে হতে পারে। তবে এত কিছুর পরেও এই বছরটি শিক্ষার অগ্রগতির দিকে ভাল বছর হিসাবে প্রমাণিত হবে।

মার্চ থেকে জুনের শেষ সময় পর্যন্ত আর তার পরে নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত সময় বেশ ভালো থাকবে। সেই সময় নাকি শুধু আপনার শিক্ষার ক্ষেত্রে আসা বাঁধা দূর হয়ে যাবে , আপনি বিদেশি কলেজে শিক্ষা প্রাপ্ত করতে পারবেন। এ ছাড়াও অনেক লোকের উঁচু শিক্ষার অভিলাষা পূরণ হবে। কিন্তু বৃহস্পতি মকর রাশির হবে সেই জন্য তাদের কে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে আর এই চ্যালেঞ্জের সাথে লড়াই করে তাদেরকে সফলতা প্রাপ্ত করতে হবে।

বছরের শুরুটি , আগস্ট মাস বিশেষ রূপে ধ্যান দেওয়ার যোগ্য কেননা এই সময় আপনার বিশেষ রূপে শিক্ষার ক্ষেত্রে বিভিন্ন প্রকারের বাধার সম্মুখীন করতে হতে পারে। প্রতিযোগী পরীক্ষার তৈরিতে লেগে থাকা বিদ্যার্থীদের ফেব্রুয়ারী মাসে বিশেষ সফলতা প্রাপ্ত হতে পারে। এ ছাড়াও নভেম্বর মাস তাদের জন্য বেশ ভালো প্রমাণিত হবে। যদি আপনি প্রতিযোগিতামূলক পরীক্ষাতে সফলতা প্রাপ্ত করতে চান, তাহলে আপনাকে পুরো সময় কঠোর পরিশ্রম করতে হবে। উঁচু শিক্ষা প্রাপ্ত করার জন্য সেই ক্ষেত্রে বাঁধা তো উৎপন্ন হবেই, কিন্তু আপনার পরিশ্রম ফল অবশ্যই দিবে।

এপ্রিলের মাঝামাঝি থেকে মে মাসের মাঝামাঝি পর্যন্ত শিক্ষার কারণে বিদেশ যাওয়ার সম্ভবনা দেখা যাচ্ছে। অতএব যদি আপনি এই বিষয়ে চেষ্টা করে থাকেন তাহলে আপনি আপনার চেষ্টা চালিয়ে যান সফলতা অবশ্যই পাবেন। এই বছর আপনি আপনার শিক্ষকের সাথে ভালো সম্পর্ক বানিয়ে রাখুন কেননা তিনি আপনার উপর ক্রুদ্ধ হতে পারেন এবং সেটার প্রভাব আপনার শিক্ষার ওপর পরার সম্ভবনা রয়েছে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে ইঞ্জিনিয়ারিং, মেডিক্যাল আর আইনের পড়াশুনা করা বিদ্যার্থীদের জন্য এই বছর বিশেষ সফলতা পেতে পারেন। যদিও ইনফরমেশন টেকনোলজি, ম্যানেজমেন্ট আর বায়োটেকনোলজি নিয়ে পড়াশুনা করা লোকেদের ভীষণ পরিশ্রম করে সফলতা প্রাপ্ত হবে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার পারিবারিক জীবন ভীষণ অনুকূল থাকবে না। দ্বিতীয় ঘরে অবস্থিত রাহু আপনার পারিবারিক জীবনের জন্য অতিরিক্ত অনুকূল বলা যায় না। এর উপস্থিতির ফলে পরিবারের সদস্যেরা মানসিক সমস্যা আর একে অপরের প্রতি অসহিষ্ণুতা হওয়ার ফলে পরিবারে অশান্তি হতে পারে। পরিবারের কিছু সদস্যের ব্যাবহারও ভালো হবে না।

যদি আপনি অর্থের পিছনে বেশি ভাগ নেন তাহলে পরিবারে সমস্যা বাড়বে আর যদি আপনি পারিবারিক সমস্যার সম্মুখীন হন তাহলে অর্থের সমস্যা আসতে পারে। কিন্তু যদি আপনি ব্যবসা বা অন্য কোনো কারণে পরিবার থেকে দূরে থাকেন তাহলে এই সব সমস্যার থেকে আপনি বেশ কিছুটা মুক্তি পেতে পারেন। আপনি পানের কথাতে লোকেদের আপন করে নিবেন আর তাদের মনের ময়লা দূর করে শান্তি আর সৎব্যাবহার স্থাপিত করতে পারেন।

যদিও সেপ্টেম্বরের মাঝামাঝির পর যখন রাহু বৃষভ রাশিতে আসবে তখন পরিবারের মধ্যে সাদৃশ্য দেখা দিবে আর সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধের বিকাশ ঘটবে। আপনার পরিবারের সামাজিক অবস্থান মজবুত হবে এবং সুনাম অর্জন করবে। এই সময়ে, আপনার পরিবারের লোকদের সাথে আপনিও সমাজের সুবিধার্থে যে কোনও কাজ করতে পারেন, যা আপনার সম্মান ও শ্রদ্ধা বাড়িয়ে তুলবে।

অক্টোবরের মাঝামাঝি থেকে নভেম্বরের মাঝামাঝির সময় আপনার মাতার স্বাস্থ প্রতিকূল থাকতে পারে এই সময় তার স্বাস্থ্যের পুরো ধ্যান রাখুন আর যদি সম্ভব হয় তো চিকিৎসকের পরামর্শ অবশ্যই নিন। আপনি সময়-সময়ে ভাই বোনের সহযোগিতা পাবেন। মে মাসের মাঝামাঝি থেকে সেপ্টেম্বরের শেষ পর্যন্ত পিতার স্বাস্থ কিছুটা কমজোর থাকতে পারে। যদিও এই সময় বিশাল বড়ো কিছু সমস্যা দেখা দিবে না।

আপনাকে বিশেষ রূপে মে, জুন তথা অক্টোবর আর নভেম্বর মাসে আপনার পরিবারের সদস্যের স্বাস্থ্যের দিকে ধ্যান দিতে হবে। যদি কোন পারিবারিক বিবাদ চলে তবে সেটা নভেম্বর ডিসেম্বর মাসে সমাধান আপনার পক্ষে আসার সম্ভবনা রয়েছে। তাও আপনাকে চেষ্টা করতে হবে যে কোন বিবাদ যেন বেরে না যায়। সময়-সময়ে আপনার মাতা পিতা আপনাকে তাদের আশীর্বাদে পূর্ণ করে তুলবে আর পারিবারিক জীবন সুন্দরভাবে চলতে থাকবে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে বৃষভ রাশির লোকেদের দাম্পত্য জীবনের জন্য এই বছর খুব ভালো নয়। উনাকে তার জীবন সাথীর ক্রোধ আর মূল্যের বাধা থেকে বেচে থাকতে হবে অন্যথায় আপনার দাম্পর্র জীবন সমস্যার সাথে ঘিরে থাকতে পারে। আপনাকে অনেক ধৈর্য্যের সাথে কাজ করতে হবে এবং প্রত্যেক পদক্ষেপ ভেবেচিন্তে বাড়াতে হবে , তবেই আপনি একটি সুখময় দাম্পত্য জীবনের আনন্দ উপভোগ করতে পারবেন।

মার্চ মাসে আপনাকে অনেক ধ্যান রাখত হবে কেননা এইসময় আপনার শশুর বাড়ির লোকেদের সাথে ঝগড়া হতে পারে অথবা আপনার জীবনসাথী তার মায়ের বাড়ির সাথে টানাই আপনাদের দুজনার মধ্যে খোটামুটি লাগতে পারে। তারপর ডিসেম্বর মাসে আপনার জীবনসাথীর স্বাস্থ খারাপ হওয়ার ফলে সমস্যা দেখা দিতে পারে।

ফেব্রুয়ারী, এপ্রিল, মে আর ডিসেম্বর মাস আপনার বিবাহিত জীবনের জন্য শ্রেষ্ঠ হবে আর এই সময় আপনার আর আপনার জীবনসাথীর মধ্যে আকর্ষণ, প্রেম, রোমান্স আর সমর্পন এর ভাব বিকশিত হবে। একে অপরকে বোঝা বিকশিত হবে আর এতে আপনার দাম্পত্য জীবন মধুর হয়ে উঠবে।

যদি সন্তানের কথা বলা হয় তাহলে বছরের শুরুটা তার জন্যও শুভ হবে না। অষ্টম ঘরে বৃহস্পতির উপস্থিতির কারণে আপনার বাঁচার স্বাস্থ প্রভাবিত থাকতে পারে আর তার শিক্ষার জন্য সমস্যা আর বাঁধা উৎপন্ন হতে পারে। কিন্তু এপ্রিল থেকে জুলাই এর শুরুর সময়কাল বাচ্চার জন্য খুব শুভ হবে। এই সময়ের মধ্যে, এই জাতীয় লক্ষণগুলি দেখা যায় যে কিছু নতুন বিবাহিত ব্যক্তি প্রসারণের উপহার পাবেন। আপনার যদি একাধিক বাচ্চা থাকে তবে সেপ্টেম্বরের পরে আপনার অন্যান্য বাচ্চাদের স্বাস্থ্যের অবনতি হতে পারে, তাই তাদের প্রতি বিশেষ মনোযোগ দেওয়ার প্রয়োজন হবে।

সেপ্টেম্বরের পরে আপনার সন্তানকে উঁচু শিক্ষার জন্য প্রতিষ্ঠিত সংস্থানে প্রবেশ করতে পারে যার কারণে আপনি সন্তুষ্টি অনুভব করবেন। সবকিছু মিলিয়ে আপনার সন্তানের জন্য এই বছরটি ঠিক-ঠাক থাকবে কিন্তু আপনাকে তার ব্যবহার আর স্বাস্থ্যের প্রতি বিশেষ ধ্যান দিতে হবে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার প্রেম জীবনের জন্য বেশ অনুকূল প্রমাণিত হবে আর আপনি আপনার প্রিয়তমের সাথে ভালো সময়ের আনন্দ নিবেন। আপনি আপনার সাথীর প্রতি সমর্পিত আর নিষ্ঠাবান থাকবেন তথা তার বলা কথা আর টিপস মন খুলে গ্রহণ করবেন।

আপনাকে বাস এটার ধ্যান রাখতে হবে যে অহংকার যেন সম্পর্কের মাঝখানে না আসে কারণ যেখানে অহংকার থাকে সেখানে প্রেম থাকতে পারে না। যদি আপনি সেটা করতে সফল হন তো আপনার প্রেমে স্বচ্ছতা থাকবে যা আপনার প্রিয়তমের খুব পছন্দ হবে। 2020 সালের মাঝখানে আপনি আপনার প্রেম জীবনে এগিয়ে যাবেন আর আপনার জীবনে শান্তি, সাদৃশ্য, রোম্যান্স এর পরিবেশ হয়ে থাকবে আর এই সময় আপনার ভিতরে কামুকের ইচ্ছা হবে। এই সময় আপনারা একে অপরের প্রতি অতিরিক্ত আকর্ষণও অনুভব করবেন। কিন্তু ধ্যান রাখবেন সীমিত আচরণই সর্বদা উচিৎ হবে।

বছরের এই সময়ে, নিজেকে আপনার প্রিয়জনের বিশেষত আপনার সঙ্গীর প্রয়োজনের সাথে সামঞ্জস্য রাখুন। আপনি আপনার ভালবাসার প্রতি আকৃষ্ট হবেন এবং আপনি বেশ ভালো শান্তি বোধ করবেন।এই বছরের শেষের দিকে আপনার নিজের জীবন এবং এর ভবিষ্যত সম্পর্কে আপনাকে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। আপনি যদি অবিবাহিত হন তবে কেউ আপনার জীবনে আসতে পারে এবং আপনি একটি নতুন সম্পর্কে জড়িয়ে পড়বেন। আপনি আপনার সম্পর্কের জন্য একটি নতুন সৃজনশীলতা দেবেন এবং এটিকে আরও গভীর করবেন। আপনি যদি ইতিমধ্যে কোনও সম্পর্কে থাকেন তবে আপনার সম্পর্কের স্থায়িত্বকে গুরুত্ব দিয়ে আপনি আপনার সঙ্গীর কাছ থেকে সমস্ত অভিযোগগুলি সরিয়ে আপনার প্রেমের জীবনকে মধুর করতে সক্ষম হবেন।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে এই বছর ফেব্রুয়ারী মাস আপনার জন্য খুব ভালো হবে আর এই সময় আপনি আর একটি রোমান্টিক জীবনের আনন্দ নিবেন। আপনার প্রিয়তমের প্রতি আকর্ষণ বাড়বে আর আপনারা একে অপরের সাথে উপহার আদান প্রদান করবেন। এক সাথে ঘোরা ফিরার পরিকল্পনাও হতে পারে।এ ছাড়া জুন, জুলাই তথা সেপ্টেম্বর প্রেম জীবনের জন্য খুব ভালো হতে পারে।

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

বৃষভ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার স্বাস্থ্য ভালো-খারাপের সাথে ভোরে থাকার সম্ভবনা রয়েছে। কিন্তু তাও বেশিরভাগ সময় আপনি ভালো স্বাস্থ্যের আনন্দ উপভোগ করবেন। আপনি শারীরিক আর মানসিক দুই দিক দিয়েই সবল থাকবেন আর ফুর্তির সাথে একটি উত্তম আর সুস্থ জীবনের আনন্দ নিতে পারবেন। আপনার বেশিরভাগ সময় শরীর আনচানের অভিযোগ থাকতে পারে এইজন্য সময়-সময়ে চিকিৎসকের পরামর্শ অবশ্যই নিতে থাকবেন যাতে ভালো স্বাস্থ্যের আনন্দ নিতে পারেন।

কাজ আর আরামের মাঝখানে ভারসাম্য বজায় রাখুন। এই বছরের শুরুটা আপনার স্বাস্থ্যের জন্য খুব শুভ হবে না। অষ্টম ঘরে উপস্থিতের জন্য কোনো বড় রোগ উৎপন্ন হতে পারে যারফলে আপনার শরীরী খুব বেশি পরিমানে প্রভাবিত হতে পারে। যদি আপনি লম্বা সময় ধরে কোন রোগে আক্রান্ত থাকেন, তাহলে খুব সাবধানে থাকবেন। মার্চ থেকে জুনের মাসের মাঝখানে যখন বৃহস্পতি রাশি পরিবর্তন করবে তখন সেই সময়টি আপনাকে রোগ থেকে মুক্তি দিতে সাহায্য করবে আর এইসময় আপনি ভালো স্বাস্থ্য পাবেন।মানসিক দিক থেকে আপনি ভারসাম্য বজায় রাখবেন। এই সময় আপনার খাওয়া দাওয়ার অভ্যেস আর দৈনন্দীন জীবনে পরিবর্তন আসবে।

আপনাকে আপনার মানসিক বিচারের ওপর নিয়ন্ত্রণ রাখতে হবে কেননা আপনার মনের অবস্থা কিছুটা খারাপ থাকতে পারে। কাজের মধ্যে সময় বার করে আপনার অবশ্যই আরাম করা উচিত। কেননা এই ক্লান্তি আপনাকে শারীরিক দিক থেকে অসুবিধাই ফেলতে পারে। এইজন্য সময় থাকতে বেঁচে থাকা আপনার জন্য ভালো হবে। আপনার স্নায়ু আর পেশীর সাথে জড়িত সমস্যা হওয়ার সম্ভবনা রয়েছে। আপনার ভোজন আর দিনচর্চার প্রতি বিশেষ ধ্যান দেওয়া দরকার তথা আপনি তাড়াতাড়ি একটি ডায়েট নিন যাতে আপনার শারীরিক ক্রিয়া কলাপে পরিবর্তন আসে।

আপনাকে আপনার ফুর্তি খুব সাবধানে প্রয়োগ করতে হবে। যদি আপনি এটা সব জায়গাতে ব্যবহার করেন তাহলে আপনার ক্ষতি হতে পারে বরঞ্চ বুদ্ধির সাথে এটা ব্যবহার করুন যাতে আপনার কোনো শারীরিক দিক থেকে কোনো অসুবিধে না হয় আর জীবনে ফুর্তি হ্রাস যেন না হয়। বছরের মাঝখানে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে যার ফলে আপনি অনেক ক্লান্ত হয়ে যাবেন আর আপনাকে শারীরিক সমস্যার সম্মুখীন হতে পারে। আপনাকে মানসিক দিক থেকে তৈরি থাকতে হবে যাতে আপনি এই সময়টাও ভালো ভাবে কাটাতে পারেন। আপনি এটা মেনে চলুন যে এই বছরটি আপনার জন্য ব্যাস আপনাকে শুধু প্রত্যেক ক্ষেত্রে ভালো প্রদর্শন দিতে হবে যাতে আপনি তার পরিণামস্বরূপ পাওয়া সুখকে ভালো ভাবে উপভোগ করতে পারেন আর এই কারণে আপনার মনোবল বাড়বে।

জানুন 2020 সালে করা বিশেষ জ্যোতিষ উপায়

এই বছর শুক্রবারে 11 বছরের থেকে ছোট কন্যাদের সাদা রংয়ের মিষ্টি ,চালের ক্ষীর , মিশ্রি বা বাতাসা খাওয়ান আর তার পা ছুঁয়ে তার আশীর্বাদ নিন আর নিয়মিত রূপে গো মাতাকে আটার বড়া খাওয়ান।

এ ছাড়াও আপনি অনন্ত মূলের শিকড় ধারণ করতে পারেন যা আপনার বুধের দোষ দূর করবে ,আলসার,বদহজম এবং রক্ত সম্পর্কিত ব্যাধি এড়াতে সাহায্য করবে।

 

মিথুন রাশিফল ২০২০

মিথুন রাশিফল ২০২০ অনুযায়ী, আপনার স্বাস্থ্য বছরের শুরুতে ভাল হবে। তবে এই সময় কিছু বিষয়ে আপনি ডাক্তারদের পরামর্শ নিতে পারেন । সুতরাং, আপনার স্বাস্থ্যের যত্ন নিন এবং কোনও ছোট স্বাস্থ্য সমস্যা উপেক্ষা করবেন না। ভালোবাসা জীবন সুন্দর হবে এবং মিথুন রাশিফল ২০২০আপনার সঙ্গীর সাথে আপনার বন্ধন সুদৃঢ় হবে। বিবাহিত জাতকরা অবশ্যরি তাদের জীবনসঙ্গীর যত্ন নেবেন। তারা তাদের শ্বশুর বাড়ির সম্পর্ক থেকে সুবিধা পেতে পারেন। এই বছর শিশুদের জন্য ভাল কারণ তারা তাদের প্রচেষ্টার অনুসারে পুরষ্কার পেতে পারে। আপনি যদি পরিবার-কেন্দ্রিক ব্যক্তি হন তবে আপনি আধ্যাত্মিকতার প্রতি আকৃষ্ট বোধ করতে পারেন। সম্পদ এবং সম্পত্তির জন্য আপনার পরিবারের মধ্যে সংঘর্ষের কারণে আপনার শান্তি ব্যাহত হতে পারে। ছাত্র বা ছাত্রীদের জন্য খুবই সাধারণ সময় হবে এটি এবং তা যদি কোনও পেশাদার কোর্সে জড়িত হন, তাহলে তাদের প্রচেষ্টা সম্পূর্ণতা লাভ করবে। এই সময় কোনো নতুন উদ্যোগ শুরু করা থেকে বিরত থাকুন।

প্রতিকার: এই বছর আপনার কোনো মন্দির বা পবিত্র স্থলের পথ ও সিঁড়ি পরিষ্কার করা উচিত এর মই পথে পরিষ্কারের কার্যভার গ্রহণ করা উচিত এবং প্রত্যেক বৃহস্পতিবার ও শুক্রবার কোনো পিপুল গাছের গোড়ায় জল দিয়ে তার উপাসনা করা উচিত। যদি সম্ভব হয়, আপনি পিপল গাছ লাগাতে পারেন।

মিথুন রাশিফল 2020 এর অনুসারে ক্যারিয়ার

2020 সাল মিঠুন রাশির লোকেদের জন্য সামান্য থাকার সম্ভবনা দেখা দিচ্ছে। এই বছর জানুয়ারী মাসে আপনার শনির গোচর অষ্টম ঘরে হবে যার কারণে আপনাকে ব্যবসাতে কিছু বাধার মুখোমুখি হতে পারে। যদি আপনি চাকরি করেন তাহলে এই সময় আপনার এরকম মনে হতে পারে যে আপনি যে চেষ্টা করছেন আপনি তার উচিত ফল পাচ্ছেন না। কিন্তু এই সময়টি কঠোর পরিশ্রম করার।

সপ্তম ঘরে গুরু বৃহস্পতির গোচর আপনার ব্যাবসার অংশীদারিতে লাভ হবে। যদি আপনি অংশীদারিত্বে কোনো ব্যবসা করেন তো জুলাই থেকে সেপ্টেম্বরের মাঝামাঝির সময়টি আপনার জন্য খুব ভালো থাকবে কারণ এই সময় আপনার পার্টনার আপনাকে যতটা সম্ভব সাহায্য করবে আর সব কাজ আপনার সাথে মিলেমিশে করবে। আপনারা দুজনে একসাথে কাজ করার ফলে দুজনেরই ভালো লাভ হবে। কিন্তু এটার ধ্যান রাখবেন যে জানুয়ারী থেকে মার্চ তথা সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে ডিসেম্বরের শেষের সময় ভালো হবে না কেননা এই সময় আপনার পার্টনারশিপ ব্যবসাতে বাধা আসতে পারে আর আপনার অর্থের ক্ষয় হতে পারে। এই সময় আপনাকে আপনার পার্টনারের দিকেও ধ্যান রাখতে হবে।

মিথুন রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার কোন নতুন ব্যবসা শুরু করা থেকে বাঁচতে হবে। কেননা এরকম সম্ভবনা রয়েছে যে যদি আপনি কোনো নতুন কাজ শুরু করেন তাহলে তাতে সফলতা হয়তো আপনার কম হবে। এইজন্য আপনাকে আপনার ক্ষেত্রের অনুভব আর অনেক লোকের সাহায্য প্রাপ্তি করে চেষ্টা করা দরকার আর তারা আপনার সাহায্য করবে। এই সব কিছুর পরেও পরিস্থিতি এমন হতে পারে আপনি চাইলেও তাদের পরামর্শে ব্যবহার করতে সক্ষম হবেন না আর আপনার কোনো ক্ষতিও হতে পারে। বিশেষ রূপে এপ্রিল মে আর জুন এর সময় এই ব্যাপারে সতর্কতা জারি রাখবেন।

এই বছর আপনাকে আপনার কাজের জন্য অনেক যাত্রাতে যেতে হতে পারে এর মধ্যে বেশিরভাগ যাত্রা সফল হবে আর আপনার ক্যারিয়ার কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাহায্যকর প্রমাণিত হবে কিন্তু কিছু যাত্রাতে আপনার সমস্যাও আসবে।এই জন্য সময় থাকতেই তাদের বিচার করুন আর পুরো পরিকল্পনার সাথেই কোন যাত্রায় যাবেন কারণ যে কোনো প্রকারের অসুবিধে থেকে যেন বাঁচা যায়। এপ্রিল থেকে জুলাই পর্যন্তের সময় যাত্রাতে বেশি যাবে।

এই বছর আপনার ক্যারিয়ার বেশ এগবে। সময়-সময়ে আপনাকে এটা বিচার করতে হবে যে আপনার মধ্যে এমন কোন ঘাটতি রয়েছে যা আপনার ক্যারিয়ারে সমস্যা করছে। যদি আপনি সেটার ব্যাপারে জানতে পারেন তাহলে আপনি এই বছর আপনার ক্যারিয়ারে আরও উন্নতি করতে সফল হবেন। যদি আপনি চাকরি করেন তাহলে জানুয়ারী থেকে মার্চ তথা জুলাই থেকে নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত আপনার চাকরির জন্য খুব ভালো সময়ের মধ্যে একটি হবে। এই সময় আপনার অফিস আপনার খুব নাম হবে আর আপনার সিদ্ধান্তকে সম্মান দেওয়া হবে। এই সময় আপনার উন্নতি হবে আর আপনার বেতনও বাড়বে।

মিথুন রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

মিথুন রাশিফল এর অনুসারে মিথুন রাশির জন্য সালে আপনাকে আর্থিক নির্ণয় নেওয়ার আগে ভালো করে ভেবেচিন্তে নিন। কেননা মুখ্য রূপ থেকে অর্থের কারণ গ্রহ বৃহস্পতি এপ্রিল থেকে জুলাই এর মধ্য পর্যন্ত আপনার অষ্টম ঘরে স্থিত থাকবে যার কারণে আপনাকে কিছু আর্থিক নির্ণয় আপনাকে ক্ষতি পৌছাতে পারে।

জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত আপনার আর্থিক রূপে সময় খুব ভালো থাকবে। এ ছাড়াও ডিসেম্বর মাস ও আপনার জন্য আর্থিক দৃষ্টিকোণ থেকে খুব ভালো থাকবে। মধ্য মার্চ থেকে মে মাসের মাঝে আপনার হঠাৎ ধন লাভ আর ধন হ্রাস হতে পারে। এই সময় আপনি কোনো গুপ্ত পদ্ধতিতে ধন প্রাপ্ত করতে পারেন। মার্চ থেকে এপ্রিলের মধ্যে অপ্রত্যাশিত রূপে অর্থ হানির সাথে-সাথে অর্থ

শনি দেব জানুয়ারী মাসে আপনার অষ্টম ঘরে প্রবেশ করবেন আর পুরো বছর এই ঘরেই থাকবেন যে কারণে আপনাকে আর্থিক দিক থেকে চ্যালেঞ্জের মুখোমুখি করতে হতে পারে। যে সব চুক্তি থেকে আপনি ভালো অর্থ লাভের আশা করবেন সেটা কিছু সময়ের জন্য আটকে যাওয়ার সম্ভবনা রয়েছে বা আপনাকে কোন খেসারত দিতে হতে পারে।এই জন্য এই বছর আপনাকে বিশেষ রূপে চুক্তির অর্থের ক্ষেত্রে সাবধান থাকতে হবে আর অর্থ নিবেশ ভেবেচিন্তে আর বিচার করে করা উচিত।

মিথুন রাশিচক্র 2020 (Mithun Rashi 2020) এর আর্থিক রাশিফলের অনুসারে এই বছর আপনার পৈতৃক সম্পত্তি অর্জনের ভাল সম্ভাবনা রয়েছে আর হঠাৎ করে কিছু অপ্রত্যাশিত লাভ পেতে পারেন। সেপ্টেম্বরের শেষের দিকে রাহুর গোচর বৃষ রাশিতে হওয়ার ফলে আপনার খরচা

অপ্রত্যাশিতভাবে বৃদ্ধিপাবে, যার কারণে আপনি কিছু আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। অতএব, আপনার জন্য উপযুক্ত সময়ে অর্থের সঠিক ব্যবহার করুন এবং এটি অর্জনের জন্য সম্পূর্ণ প্রচেষ্টা করুন যাতে আপনি কঠিন সময়ে কোনও ধরণের সমস্যার মুখোমুখি না হন।

আপনি এই বছর বিদেশী পরিচিতিগুলি থেকে আরও বেশি সুবিধা পেতে পারেন, তাই আপনার ব্যবসায়টি বিদেশী মানুষের সাথে সম্পর্কিত কিনা তা নিশ্চিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করুন যাতে আপনার আর্থিক পরিস্থিতি অতিরিক্ত শক্তিশালী হয়। এই বছর, বিশেষত জানুয়ারী থেকে এপ্রিলের মধ্যে, যদি কোনও বিরোধ চলতে থাকে তবে এটি আপনাকে সাফল্যের পাশাপাশি এটি থেকে আর্থিক সুবিধা পেতে পারে।তবে এই বছর আপনার স্ত্রীর স্বাস্থ্যের জন্য আপনাকে ভাল ব্যয় করতে হতে পারে কারণ তার স্বাস্থ্য খুব দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে। অতএব, এই বছর আপনার প্রধানত আপনার বন্ধুটিকে খুব যত্ন সহকারে পরিচালনা করা উচিত যাতে প্রতিকূল পরিস্থিতিতেও আপনাকে কোনও ধরণের আর্থিক সমস্যায় পড়তে না হয়।

এই বছর, আপনার অর্থ তখনই নিবেশ করা উচিত যখন এটি খুব প্রয়োজন। শেয়ার, বাজি বাজার, লটারি ইত্যাদিতে যদি আপনি না পড়ে থাকেন তবে ভাল হবে। কারণ এই বছর আপনি এই কাজের মাধ্যমে আর্থিক ক্ষতির সম্ভাবনাও দেখেন। সুতরাং এই বছর, আপনাকে অর্থ সম্পর্কিত বিষয় এবং আর্থিক জীবন সম্পর্কে খুব মনোযোগী হতে হবে এবং আপনার বোঝার প্রদর্শন করতে হবে। যার কাছ থেকে ফেরার আপনার খুব কম আশা আছে এমন কোনও ব্যক্তিকে আপনার অর্থ প্রদান করবেন না, অর্থাত্ এই বছর আপনার প্রতিটি ঝুঁকি নেওয়া এড়ানো উচিত, অন্যথায় আপনার দেওয়া অর্থ ফেরত পেতে আপনার সমস্যা হতে পারে।

মিথুন রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

মিথুন রাশির জাতক জাতিকা 2020 অনুসারে, এই বছরটি মিথুন রাশির শিক্ষার্থীদের জন্য স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার উচিত আপনার পক্ষ থেকে চেষ্টা করা এবং কাজ চালিয়ে যাওয়া। আপনার পক্ষে ফলাফলটি পেতে কিছুটা অসুবিধা হতে পারে। তবে খুব পরিশ্রম করার পরে সাফল্যও গ্যারান্টিযুক্ত। সুতরাং পিছনে ফিরে না।

রাশিফল 2020 অনুসারে, মিথুনের লোকদের যদি প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হতে হয়, তবে অবিচ্ছিন্নভাবে কঠোর পরিশ্রম করা প্রয়োজন। তবে যারা পেশাদার কোর্সে ভর্তি হতে চান তাদের জন্য এই বছরটি আরও ভাল হতে পারে এবং তাদের কঠোর পরিশ্রম রঙ এনে দেবে। তারা যে কলেজ বা কোর্সে চান তাদের ভর্তি হওয়ার সম্ভাবনা দেখেন।

বছরের শুরুটি বিদ্যার্থীদের জন্য আরও ভাল হবে এবং আপনি মার্চ মাসের শেষে খুব ভাল করতে সক্ষম হবেন। তবে এর পরে আপনাকে অনেকগুলি চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হবে যেমন একাগ্রতার অভাব, পড়াশোনায় অরুচি, স্বাস্থ্য সমস্যা এবং মানসিক ব্যাকুলতা এর পরে, নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়টি খুব ভাল হবে এবং এই সময়ে আপনি নিজেকে একটি ভাল গ্রুপে খুঁজে পাবেন এবং শিক্ষার ক্ষেত্রে অসাধারণ প্রদর্শন করবেন। এর জন্য আপনার দৃঢ ইচ্ছাশক্তি এবং মনোবলের প্রয়োজন হবে যা আপনাকে কঠিন সময়ে এমনকি ভাল অভিনয় করতে অনুপ্রাণিত করবে।

মিথুন 2020 (Mithun Rashi 2020) অনুসারে, উচ্চ শিক্ষার জন্য চেষ্টা করা লোকদের আরও কিছুটা প্রচেষ্টা এবং অপেক্ষা করতে হবে। কারণ এই মুহূর্তে তাদের জন্য কোনও ভাল সুযোগ নেই। তবে সাহস হারানোর একেবারেই দরকার নেই কারণ কঠোর পরিশ্রম কখনই বৃথা যায় না। জানুয়ারি-ফেব্রুয়ারি এবং মার্চ এই তিন মাসে আপনি বিদেশে পড়াশুনার আপনার স্বপ্নকে সত্য করে তুলতে পারেন।

যদি সংক্ষেপে, বলা হয় তাহলে এই বছরটি মুখ্য রূপে নিজের দুর্বলতাগুলি কাটিয়ে উঠতে এবং এগিয়ে যাওয়ার জন্য। আপনার উভয় শক্তিশালী এবং দুর্বল দিক নির্ধারণ করা উচিত এবং সময় অনুযায়ী কঠোর পরিশ্রম করা উচিত। সামগ্রিকভাবে, পরিশ্রমী ব্যক্তিরা সাফল্য পাবেন এবং অনেক সময় আপনাকে ভাল সময়ের জন্য অপেক্ষা করতে হবে।

মিথুন রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

মিথুন রাশিফল 2020 এর অনুসারে, এই বছরটি আপনার পারিবারিক জীবনের জন্য সাধারণত অনুকূল হবে। বছরের শুরুটি পারিবারিক জীবনের জন্য অনেক ভাল হবে এবং এই সময়ে পরিবারের সদস্যদের মধ্যে আরও ভাল মিলজুল থাকবে। ফলস্বরূপ, আপনি আপনার মনের প্রতিটি কাজে অংশ নিতে এবং পারিবারিক সহায়তার কারণে সাফল্য অর্জন করতে সক্ষম হবেন।

এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে গুরু বৃহস্পতির গোচর আপনার অষ্টম ঘরে থাকবে, যেখানে শনিদেব আগে থেকেই বসে আছেন, যার কারণে আপনার পরিবারে শান্তি থাকবে। অন্যদিকে অর্থ সংক্রান্ত কিছু সমস্যা দেখা দিতে পারে। পরিবারের সদস্যদের মধ্যে এমন কিছু সম্পর্কে ভুল বোঝাবুঝির সম্ভাবনা রয়েছে যা কিছুটা অশান্তির কারণ হতে পারে। তবে জুলাই মাসের সময়কাল পারিবারিক পরিবেশ খুব ভাল থাকবে এবং আপনি স্বাচ্ছন্দ্য বোধ করবেন।

জুলাই থেকে পারিবারিক সম্পর্কে কিছু সমস্যা দেখা দিতে পারে এবং এমন কিছু পরিস্থিতি তৈরি হতে পারে যা পরিবারের সদস্যদের মধ্যে উত্তেজনা বাড়িয়ে তুলবে। অতএব, আপনার জন্য উচিত হবে আপনি আগামী পরিস্থিতিগুলির মোকাবিলা করার জন্য তৈরি হয়ে যান এবং নিজেকে এই পরিস্থিতির সামনে হার মানতে দেবেন না। পারিবারিক জীবনকে আরও ভালো করার জন্য আপনি আরও চেষ্টা করুন।

মিথুন রাশি 2020 (Mithun Rashi 2020) অনুসারে এপ্রিল, আগস্ট এবং নভেম্বর মাসে আপনার মায়ের স্বাস্থ্যের ধ্যান রাখুন এবং প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। আপনার বাবার সাথে আপনার সম্পর্ক ভালো বানিয়ে রাখার চেষ্টা করুন এবং জানুয়ারির পরে পুরো বছর তাঁর স্বাস্থ্যের দিকে নজর রাখুন, কারণ এই বছরটি তার স্বাস্থ্যের পক্ষে ভাল বলা যাবে না।

সময়ে সময়ে, আপনি আপনার ভাই বোনদের সাহায্য পাবেন এবং তাদের সহায়তায় আপনি আপনার পারিবারিক জীবন সুচারুভাবে চালাতে সক্ষম হবেন। জানুয়ারির মাঝামাঝি থেকে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে তাদের সাথে সুসম্পর্ক রাখুন এবং তাদের যত্ন নিন কারণ তাদের এই সময়ের মধ্যে স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। এগুলি ছাড়া কোনও বড় সমস্যা নেই এবং আপনি স্বাভাবিক পারিবারিক জীবন আশা করতে পারেন।

এই বছরের সেপ্টেম্বর মাসে আপনি পরিবারের জন্য একটি নতুন বাড়ি কিনতে পারেন অথবা আপনার পুরানো বাড়িটি সুশৃঙ্খল করাতে পারেন। সেপ্টেম্বর এবং নভেম্বর মাসে আপনি আপনার বাড়ির সাজসজ্জার জন্য খরচা করবেন। মার্চের মধ্যে থেকে মে মাসের মাঝখানের মধ্যে আপনি হঠাৎ অচল সম্পদ প্রাপ্ত করতে পারেন। আপনি একজন ব্যবহারিক ব্যক্তি, তাই পরিবারের সাদৃশ্য বজায় রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করুন

মিথুন রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবন

মিথুন রাশিফল 2020 এর অনুসারে মিথুন রাশির জাতকদের বিবাহিত জীবনে উত্থান-পতন পূর্ণ বলে মনে হয়। অতএব, আপনার প্রয়োজন বছরের প্রথম দিক থেকে প্রতিটি পদক্ষেপ সামলে রাখা এবং এমন কোনও কাজ করবেন না যাতে আপনার বিবাহিত জীবনে কোনও ধরণের সমস্যা সৃষ্টি করে। বছরের শুরুতে আপনার সপ্তম ঘরে পাঁচটি গ্রহের সংমিশ্রণ দাম্পত্য জীবনে দুঃখ ও সমস্যার ইঙ্গিত করে।

আপনার জীবন সঙ্গীর স্বাস্থ্য আপনাকে উদ্বিগ্ন করতে পারে, তাই তার প্রতি বিশেষ মনোযোগ দিন এবং এটি আপনার দায়িত্বও। এপ্রিল থেকে জুলাই এবং তারপরে নভেম্বর থেকে ডিসেম্বর অবধি বিশেষত সতর্ক হওয়ার ইঙ্গিত দেয় কারণ এই সময়ে আপনার বিবাহিত জীবনে উত্তেজনা অনেক বৃদ্ধি পেতে পারে এবং প্রতিকূল পরিস্থিতিতে, সম্পর্কের মধ্যে বিচ্ছেদ হওয়ার পরিস্থিতিও দেখা দেয়।

আপনার শ্বশুরবাড়ির সাথেও আপনার একটি ভাল সম্পর্ক স্থাপন করা উচিত যাতে ভবিষ্যতে আপনি তাদের সমর্থন এবং সাহায্য পেতে পারেন এবং আপনি আপনার জীবনসাথীকে বোঝাতে পারেন এবং তাঁর পরিবারের সহায়তায় একটি ভাল বিবাহিত জীবনযাপন করতে পারেন। জুলাই থেকে নভেম্বর পর্যন্ত সময়টি কিছুটা অনুকূল হবে এবং এই সময়ে আপনার স্ত্রী এবং আপনার মতামত অনেকগুলি বিষয় সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা হবে এবং আপনি জীবনের কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন।

এই সময়ে আপনার জীবনসাথী এবং আপনার মধ্যে পারস্পরিক আকর্ষণ বিকাশ ঘটবে এবং আপনি উভয়ই এই সম্পর্কের ক্ষেত্রে আপনার ভূমিকা রাখতে প্রস্তুত থাকবেন। আসলে, এই সময়টি আপনি আপনার সুখী বিবাহিত জীবন উপভোগ করবেন।কেবল মনে রাখবেন যে আপনাকে এই সময়টির পুরো ব্যবহার করতে হবে যাতে আপনি নিজের সম্পর্কটিকে আরও দৃঢ করেন যে প্রতিকূল পরিস্থিতিতেও এটি কোনও সমস্যা সৃষ্টি করে না। আপনার স্ত্রী যদি চাকুরীজীবি হন তবে সে আগস্ট থেকে অক্টোবর মাসে একটি বিশেষ পদোন্নতি পেতে পারে।

মিথুন রাশি 2020 (Mithun Rashi 2020) এর অনুসারে এই বছরের শুরুটি আপনার বাচ্চাদের পক্ষে খুব অনুকূল এবং তারা তাদের শিক্ষাক্ষেত্রে অনেকটা আগ্রহ বিকাশ ঘটবে যা শিক্ষার ক্ষেত্রে অপ্রত্যাশিত সাফল্যের দিকে পরিচালিত করবে। যদি তারা উচ্চ শিক্ষায় সাফল্য অর্জনের চেষ্টা করে থাকে তবে এতে সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। যদি তারা গবেষণার ক্ষেত্রে কোনও কাজের সাথে জড়িত থাকে তবে তারা এই সময়ের মধ্যে প্রচুর অগ্রগতি অর্জন করতে পারে।এই বছর, আপনার বিবাহযোগ্য সন্তানের বিবাহ হতে পারে। এপ্রিল থেকে জুলাই পর্যন্ত সময়কাল শিশুদের স্বাস্থ্যের পক্ষে অনুকূল নয়, তাই তাদের স্বাস্থ্যের দিকে বিশেষ মনোযোগ দিন। এর পরে, পরিস্থিতি স্বাভাবিক হবে এবং সেপ্টেম্বরের মাঝামাঝি পরে তাদের জন্য সেরা সময় শুরু হবে।

মিথুন রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

মিথুন রাশিফল 2020 এর অনুসারে বছরের শুরুতে আপনার প্রেম জীবনের জন্য খুব অনুকূল বলে মনে হচ্ছে। এই সময়ে আপনি আপনার প্রিয়তমের সাথে অন্তরঙ্গ মুহূর্ত উপভোগ করবেন। তবে মনে রাখবেন যে মর্যাদার পালন করা আপনার দায়িত্ব। যে কোনও ধরণের অতি এড়ানো প্রয়োজন, অন্যথায় আপনার কোনও স্বাস্থ্য সমস্যা হতে পারে, তাই নর্মাল আচরণ করুন।

জানুয়ারি থেকে মে মাসের মাঝামাঝি পর্যন্ত এই বছরটি আপনার প্রেম জীবনের জন্য অত্যন্ত অনুকূল হতে পারে। এই সময়ের মধ্যে, আপনি আপনার প্রিয়জনের সাথে ঘোরা ফেরা উপভোগ করতে পারবেন এবং মনোরঞ্জন স্থানগুলিও দেখতে পারবেন। আপনি আপনার ভালবাসার জীবন পুরোপুরি উপভোগ করবেন এবং আপনার প্রিয়জনকে আপনি খুব ভালো অনুভব করাবেন। এটি আপনার ভালবাসার জীবনে মধুরতা বাড়িয়ে তুলবে এবং একে অপরের প্রতি আপনার আকর্ষণও বাড়িয়ে তুলবে।

অক্টোবর থেকে নভেম্বরের মধ্যে কিছুটা সতর্ক থাকুন কারণ এই সময়ের মধ্যে পারিবারিক কার্যক্রমে জড়িত থাকার কারণে আপনি আপনার প্রিয়জনকে কিছুটা কম সময় দিতে পারবেন এবং তারা আপনার কাছে অভিযোগ করবেন। এগুলি ছাড়াও এমন কিছু নিয়ে আপনার মধ্যে ঝগড়া বা বিতর্ক হতে পারে যা খারাপ আকারে বাড়তে পারে এবং এটি আপনার সম্পর্কের উপর খারাপ প্রভাব ফেলতে পারে।

আপনি যদি আপনার প্রিয়তমের সাথে বিয়ে করতে চান, তবে আগস্ট এবং ডিসেম্বর মাস আপনার ইচ্ছা পূরণ করতে পারে। সুতরাং আপনি যদি তার সাথে এই বিষয়ে কথা বলতে চান, তবে এটাই সেই মাস, এই মাসে আপনি তার সামনে নিজের মনের ভাবনা রাখেন, তবে তিনি এটি অস্বীকার করতে পারবেন না। একটি বিষয় অবশ্যই মনে রাখতে হবে যে এই সম্পর্কে তাকে সম্পূর্ণ সম্মান দিন এবং নিজের সমান মর্যাদা দিন, তবেই আপনার প্রেম জীবনটি সম্পূর্ণ রূপে বিকশিত হবে।

মিথুন রাশি 2020 (Mithun Rashi 2020) এর অনুসারে মিথুন রাশির জাতকদের এই বছরটি পক্ষে খুব ভাল হতে পারে এবং আপনি যদি নিজের বক্তৃতার দক্ষতা সঠিকভাবে ব্যবহার করেন তবে আপনি সত্যই একটি ভাল প্রেমের জীবন এবং আপনার প্রিয়তমের হৃদয়ে জায়গা করতে সক্ষম হবেন। সময়ে সময়ে ভাল উপহার দেওয়ার মাধ্যমে, প্রেমের সুবাস এবং আপনার সম্পর্কের অন্তর্ভুক্তটি গন্ধ পাবে এবং সেরা প্রেমের জীবনটি সুন্দর চলবে।

মিথুন রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

মিথুন রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার স্বাস্থ্য স্বাভাবিকের চেয়ে কিছুটা ভাল হতে পারে। বিশেষত বছরের শুরুটি খুব অনুকূল হবে এবং এই সময়ে আপনি মানসিক এবং শারীরিকভাবে সুস্থ বোধ করবেন। তবে এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে আপনাকে আপনার স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে কারণ এই সময়ের মধ্যে আপনার অষ্টম ঘরে শনি গ্রহের উপস্থিতি এবং শনি গ্রহের কিছু বড় রোগের জন্ম নেওয়ার সম্ভাবনা তৈরি করে।অতএব, সময়মত যে কোনও ছোটখাটো স্বাস্থ্য সমস্যার জন্য চিকিত্সকের পরামর্শ নেওয়া অবশ্যই দরকার এবং এ জাতীয় কোনও সমস্যা এড়াবেন না।

এই সময় আপনি হঠাৎ অসুস্থ হতে পারেন । আপনি যদি ইতিমধ্যে অসুস্থ থাকেন তবে আপনাকে বিশেষ মনোযোগ দিতে হবে কারণ এ জাতীয় পরিস্থিতিতে আপনার রোগ বাড়তে পারে। জানুয়ারির পরে, শনির গোচর আপনার অষ্টম ঘরে অবস্থান করার ফলে আপনার বাবার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলবে। আপনার বাসি, শক্তিশালী এবং ভারসাম্যহীন খাবার এড়ানো উচিত। এগুলি ছাড়াও, আপনি মনে রাখবেন যে আপনি যেন আপনার ভাগের খাবারটি কোনও রূপে না এড়ান ।

কর্মব্যস্ততার কারণে আপনি ক্লান্তিও অনুভব করতে পারেন, তাই মনে রাখবেন যে আপনাকে অবশ্যই কাজের মাঝে কিছুটা সময় নিয়ে বিশ্রাম নিতে হবে কারণ এই একই ক্লান্তি কিছুটা রোগের রূপ নিতে পারে। এ বছর আপনার হাঁটুর ব্যথা, জয়েন্টে ব্যথা, বাত, বাই, গ্যাস, বদহজমের মতো আরও সমস্যা হতে পারে।

যদিও জুলাই থেকে নভেম্বরের মাঝামাঝি সময় আপনার স্বাস্থ্যের পক্ষে খুব অনুকূল হতে পারে এবং এই সময়ে আপনি আপনার দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তি পাবেন। মধ্য সেপ্টেম্বরের পরে স্বাস্থ্য আরও অনুকূল হতে পারে। পরিবর্তিত আবহাওয়ার সময় আপনি আপনার স্বাস্থ্যের যত্ন নিন এবং আপনি যদি মরসুমের রোগে ভুগছেন তবে আপনি শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন।

এই বছর, আপনার কোনও প্রকার নেশা এবং অতিরিক্ত আমিষ খাদ্য এড়ানো উচিত। অলসতা দূর করে শরীর সুস্থ রাখার জন্য সময় মতো ব্যায়াম এবং স্বাভাবিক ও ভারসাম্য পরিমাণে খান। এর মধ্যে আপনি মেডিটেশন এবং যোগও নিতে পারেন। এটি আপনাকে কেবল সতেজ অনুভব করাবে না, এমনকি আপনার স্বাস্থ্যকে ভাল রাখতেও সক্ষম হবে।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়

এই বছরটি আপনার সারা বছর ধরে এই প্রতিকার করা উচিত, ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন এবং আপনি অগ্রগতির পথে এগিয়ে যাবেন:

এই বছর, আপনার যে কোনও ধর্মীয় স্থানের সিঁড়ি এবং সেখানকার রাস্তা পরিষ্কার করার কাজ করা উচিত এবং প্রতি বৃহস্পতিবার এবং শনিবার বট গাছকে জল চড়িয়ে তাকে পুজো করা উচিত।

সম্ভব হলে আপনি বট গাছও লাগাতে পারেন।

এ ছাড়া আপনি বিধারা মূলের শিকড় ধারণ করতে পারেন যা বুধের দোষগুলি দূর করতে, আলসার, বদহজম এবং রক্ত সম্পর্কিত ব্যাধি এড়াতে খুব উপকারী।

 

কর্কট রাশিফল ২০২০

কর্কট রাশিফল ২০২০ অনুযায়ী, আপনার নিজের স্বাস্থ্যের যত্ন নেওয়া উচিত এবং আপনার দৈনন্দিন জীবনের ব্যালেন্স বজায় রাখতে যথাযথ খাদ্য গ্রহণ করা উচিত। আপনি শারীরিক কিছু সমস্যা এই সময় হতে পারে। আপনি আপনার প্রেম জীবনে অনেক ইতিবাচক কর্কট রাশিফল ২০২০পরিবর্তন অভিজ্ঞতা করবেন এই বছর এবং আপনি একজন আদর্শ জীবন সঙ্গী হিসেবে বিবেচিত হবেন। আপনার সম্পর্ককে প্রভাবিত করতে পারে এমন একাধিক বিষয় আপনি জড়িত হতে পারেন। আপনার এমন বিষয় গুলি এড়িয়ে চলা উচিত। বিবাহিত দম্পতিরা তাদের বৈবাহিক জীবনে কয়েকটি সমস্যার সম্মুখীন হতে পারেন। যদিও সবকিছু নিজেদের মধ্যে ভালো বোঝাবুঝির মাধ্যমে ঠিক হয়ে যাবে। আপনার মা এর স্বাস্থ্য কিছুটা খারাপ হতে পারে। শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে এবং তাদের সফলতা অর্জনের জন্য তাদের পড়াশোনায় মনোযোগ দিতে হবে। আপনার আর্থিক অবস্থা এই বছর কিছুটা খারাপ হতে পারে। আপনার ব্যয়সংকোচ করা উচিত এবং আপনার অর্থ সঞ্চয়ের উপর নজর দেওয়া উচিত। বছরের শুরুতে কর্মজীবনের জন্য ভালো জিনিস ঘটবে।

প্রতিকার: প্রতি শনিবারে ছায়া পাত্র দান করা মেশ রাশির জাতকদের জন্য উপকারী হবে। সরিষা তেল দিয়ে মাটি বা লোহা পাত্র পূরণ করুন এবং আপনার মুখের ছায়াটি দেখুন এবং এটি একটি কোনো মন্দিরে দান করুন। এটি সারা বছর নিয়মিত আপনাকে করে যেতে হবে। এছাড়াও শনিবার শ্রী হনুমান চল্লিশা, বজরং বান বা সুন্দর কান্ড এবং ছোট শিশুদের চলা গুড় বা বোঁদে বিতরণ করুন।

কর্কট রাশিফল 2020 এর অনুসারে ক্যারিয়ার

কর্কট রাশিফল 2020 এর অনুসারে কর্কট রাশির জাতকদের ক্যারিয়ার সামান্য শুভ হতে পারে। এই বছর, আপনি কোন নতুন চাকরীর সন্ধান করবেন এবং আপনি নিজের দক্ষতার শক্তিতে একটি বৃহত উদ্যোগের সাথে সংযুক্ত হতে পারেন, যার কারণে আপনি ক্যারিয়ারের ক্ষেত্রে ভাল সাফল্য পাবেন। বৃহস্পতিটি এপ্রিল থেকে জুলাই মধ্যে আপনার সপ্তম ঘরে শনির সাথে গোচর করবে, যা আপনার কাজ এবং ব্যবসায়ের জন্য মজবুত সময় হবে। এই সময়ে আপনি আপনার কাজ থেকে ভাল সুবিধা পাবেন এবং আপনার কর্মজীবনে আপনার অবস্থান শক্তিশালী হবে। আপনি যদি কোনও বন্ধুর সাথে ব্যবসা করে থাকেন তবে আপনি এই সময়ের মধ্যে আরও বেশি লাভ অর্জন করতে পারেন। এবং এই সময়টি ব্যাবসায়িক ভ্রমণের জন্য স্বাভাবিক। জানুয়ারী থেকে এপ্রিল এবং জুলাই থেকে নভেম্বরের মাঝামাঝি সময়ের মধ্যে আপনি আপনার ব্যবসায়ের জন্য বিদেশে অনেক ভ্রমণ করতে পারেন যা আপনাকে ইতিবাচক ফলাফল দেয়। আপনি যদি কোনও চাকরীর সাথে যুক্ত থাকেন তবে এই সময়ে আপনি নিজের ইচ্ছানুযায়ী স্থানান্তরও করতে পারেন। সব মিলিয়ে বছরটি স্বাভাবিক হবে তবে আপনার অনেক উচ্চাকাঙ্ক্ষা পূরণে আপনি খুশি হবেন।

কর্কট রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

কর্কট রাশিফল 2020 অনুসারে, কর্কট রাশিচক্রের জন্য 2020 সাল মিশ্র ফল দেবে বলে মনে হয়। বছরের শুরুতে বৃহস্পতির ষষ্ঠ ঘরে গোচর আপনার আর্থিক লড়াইয়ের কারণ হতে পারে এবং ব্যয় বৃদ্ধিও দেখাতে পারে। জানুয়ারি থেকে মার্চ এবং জুলাই থেকে নভেম্বর পর্যন্ত সময়কাল আপনার পক্ষে হবে এবং এই সময়ে আপনি ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। আপনি অনেক সিদ্ধান্ত নেবেন যা ভবিষ্যতে আপনার জন্য পথ উন্মুক্ত করবে। সময়ে সময়ে আপনাকে আর্থিক ওঠানামার মুখোমুখি হতে হবে এবং হঠাৎ ব্যয়ের কারণে আপনার আর্থিক পরিস্থিতি দুর্বল হতে পারে। অতএব, আপনার অর্থের লেনদেন এবং বিনিয়োগ সাবধানতার সাথে বিবেচনা করা উচিত এবং কোনও ব্যক্তিকে আপনার দান করা থেকে এড়ানো উচিত, অন্যথায় আপনার এটা পেতে অসুবিধা হতে পারে। আপনার যে ব্যাবসার সাথে যুক্ত আছেন তাতে বিনিয়োগ এড়ানো উচিত। এই বছর আপনি আপনার পরিবারের ইভেন্ট বা কোনও ফাংশনে অর্থ ব্যয় করবেন। যখন আপনার সময় ভাল চলবে, সেই সময়কালে আপনার সাবধানে অর্থ ব্যয় করা উচিত এবং ভবিষ্যতের জন্য কার্যকর পরিকল্পনা করা উচিত যাতে আর্থিক লড়াইয়ের সময় আপনার কোনও বড় চ্যালেঞ্জের মুখোমুখি না হতে হয়। এই বছর আপনার কোনও বড় আর্থিক ঝুঁকি নেওয়া এড়ানো উচিত।

কর্কট রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

কর্কট রাশিফল 2020 এর অনুসারে এই বছরটি কর্কট রাশির জাতকদের জন্য কঠোর পরিশ্রমের ইঙ্গিত দিচ্ছে। আপনি যদি কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেন এবং তাতে সফল হতে চান, তবে নিশ্চিত হন যে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং কেবলমাত্র আপনার লক্ষ্যগুলিতে মনোনিবেশ করে অধ্যয়ন করতে হবে, তবেই আপনি সাফল্য আশা করতে পারেন। উচ্চ শিক্ষার জন্য উচ্চাকাঙ্ক্ষী শিক্ষার্থীরা তাদের উচ্চাকাঙ্ক্ষা অনুযায়ী সামান্য সাফল্য পেতে পারেন। তবে তাদের সাহস না হারিয়ে কাজ করতে হবে। যারা পেশাদার শিক্ষা পেতে চান তাদের জন্য এপ্রিল থেকে জুলাই পর্যন্ত সময়টি সামান্যরূপে শুভ হতে পারে। এগুলি ছাড়াও, আপনি জানুয়ারি থেকে আগস্টের সময়কালে আপনার শিক্ষায় কিছু ভাল করতে সক্ষম হবেন। এর পরের সময়টি কম অনুকূল হবে, সুতরাং আপনার উচিত সময়টির পুরো ব্যবহার করা।

কর্কট রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

কর্কট রাশিফল 2020 অনুসারে এই বছরটি আপনার পারিবারিক জীবনের জন্য মিশ্র ফলাফল দেবে। এই সময়ে আপনার অনেক টক মিষ্টি অনুভব হবে। শনির অবস্থান আপনাকে আপনার পরিবার থেকে দূরে রাখতে পারে এবং পারিবারিক জীবনে চাপ ও উত্থান-পতন নিয়ে আসবে। ফলস্বরূপ, আপনার মায়ের স্বাস্থ্যও ক্ষতিগ্রস্থ হতে পারে, তাই সর্বদা তার স্বাস্থ্যের যত্ন নিন। আপনি আপনার পারিবারিক পরিবেশে ভাল বোধ করবেন না এবং আপনি শান্তির অভাব বোধ করবেন। সেপ্টেম্বরের শেষে, দ্বাদশ ঘরে রাহুর উপস্থিতি আপনাকে মানসিকভাবে উদ্বিগ্ন রাখবে এবং এমনকি আপনাকে বাড়ি থেকে দূরে রাখতে পারে, তাই আপনি আপনার পারিবারিক জীবনের বেশিরভাগ উপভোগ করতে পারবেন না। কর্কট 2020 (কর্কট রাশি 2020) অনুসারে, এপ্রিলের মাঝামাঝি থেকে জুনের মাঝামাঝি পর্যন্ত সপ্তম ঘরে গুরু এবং শনির সম্মিলিত গোচর এবং নভেম্বরের মাঝামাঝি থেকে বছরের শেষের দিকে আপনার বিবাহ সম্ভব হয় এবং আপনি যদি এই দিকে চেষ্টা করছেন তবে আপনি পাবেন সাফল্য পাবেন এবং আপনি বিবাহবন্ধনে আবদ্ধ হবেন। জুলাই থেকে নভেম্বরের মাঝামাঝি সময়টি কিছুটা প্রতিকূল হতে পারে, তাই এই সময়ে আপনার পরিবারকে আরও বেশি সময় দিন এবং তাদের আর্থিক প্রয়োজনগুলি শোনেন এবং বুঝতে পারেন, তা আর্থিক, সামাজিক বা মানসিক যাই হোক না কেন এবং পরিবারে সাদৃশ্য প্রতিষ্ঠার চেষ্টা করুন।

কর্কট রাশিফল 2020 এর অনুসারে জীবন এবং সন্তান

কর্কট রাশিফল 2020 অনুসারে কর্কট রাশির মানুষের বিবাহিত জীবন মিশ্রিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বছর আপনি আপনার বিবাহিত জীবনে সুখ উপভোগ করবেন এবং আনন্দের সাথে আপনার জীবন সঙ্গীর সাথে বিবাহিত জীবন কাটাবেন। জানুয়ারী মাসটি আপনার বিবাহিত জীবনের জন্য সমস্যায় পূর্ণ হতে পারে এবং এই সময়ে কোনও বিষয় নিয়ে আপনার মধ্যে উত্তপ্ত বিতর্ক হতে পারে। তবে আপনি যদি ধৈর্য দেখান, সময় খুব ভাল হবে। পরিস্থিতিটি সারা বছর আপনার পক্ষে থাকবে এবং আপনার জীবনসাথী আপনার প্রতি সম্পূর্ণরূপে নিবেদিত থাকবে। তবে মে মাসের মাঝামাঝি থেকে সেপ্টেম্বরের শেষের সময়টি উত্থান-পতনের সাথে পূর্ণ হতে পারে এবং এই সময়ে আপনাকে আপনার বিবাহিত জীবনে যত্নবান হতে হবে কারণ সবকিছুই বড় হতে পারে এবং এর প্রভাব আপনার বিবাহিত জীবনে নেতিবাচকভাবে আসে। পারেন। ফেব্রুয়ারি থেকে মে এবং অক্টোবর-নভেম্বর এবং ডিসেম্বর সময় আপনার বিবাহিত জীবনের জন্য পূর্ণ সুখী হবে। ডিসেম্বর মাসের মাঝামাঝি থেকে মে মাসের মাঝামাঝি থেকে সেপ্টেম্বরের মধ্যবর্তী সময়টিও স্বামীদের স্বাস্থ্যকে দুর্বল করতে পারে। মার্চ থেকে মে মাসের সময়কালে মঙ্গল গ্রহের উপস্থিতি আপনার পত্নীতে এটির প্রবণতা বাড়িয়ে তুলতে পারে, তাই কোনও বিতর্ক বাড়িয়ে তুলতে দেবেন না, তবেই আপনার বিবাহিত জীবন ঠিক থাকবে।

কর্কট রাশিফল 2020 অনুসারে বছরের শুরুতে আপনার বাচ্চাদের পক্ষে খুব অনুকূল নয় কারণ বৃহস্পতি আপনার ষষ্ঠ ঘরে গোচর করবে। এ কারণে আপনি আপনার সন্তানের সম্পর্কে চিন্তিত হতে পারেন এবং আপনার সন্তানের স্বাস্থ্য ক্ষতিগ্রস্থ হতে পারে। আপনার জন্য প্রধান উদ্বেগ হ'ল আপনার বাচ্চাদের স্বাস্থ্য, আপনি যদি তাদের প্রতি মনোনিবেশ করেন তবে অনেক কিছুই ভাল হবে কারণ এই কারণে আপনার বাচ্চারা তাদের পড়াশোনায় পুরোপুরি মনোনিবেশ করতে সক্ষম হবে না। জুলাই থেকে নভেম্বর নভেম্বরের মাঝামাঝি সময়টি শালীন হওয়ার সম্ভাবনা থাকলেও সারা বছর ধরে স্বাস্থ্যের দিকে নজর দিন। তার পরের সময়টি কিছুটা প্রতিকূল হতে পারে।

কর্কট রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

কর্কট রাশিফল 2020 অনুসারে, এই বছরটি কর্কট রাশির জাতকদের জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই বছর আপনার প্রেম জীবনে অনেক দীর্ঘমেয়াদী পরিবর্তন ঘটতে পারে। আপনি প্রেমে আদর্শবাদী প্রেমিক হিসাবে আপনার পরিচয় তৈরি করবেন এবং পরিপূর্ণতা পছন্দ করবেন যাতে আপনার প্রেমিক আপনার সাথে সুখী হয় এবং সুখ আপনার ভালবাসার জীবনে থেকে যায়।

আপনি দীর্ঘদিন ধরে এমন একজন প্রিয়তমকে চাইছিলেন যিনি আপনার বন্ধু এবং প্রিয়তমও হন। তবে আপনি প্রতিশ্রুতিটি পছন্দ করতে চান নি, তাই এই সম্পর্কের ক্ষেত্রে আপনার সমস্যা হচ্ছে। তবে এই বছর আপনার ইচ্ছা পূর্ণ হবে এবং আপনার জীবনে এমন একজন ব্যক্তি আসবে যিনি আপনাকে একজন প্রিয়তমা হিসাবে ভালবাসবেন এবং বন্ধু হিসাবেও আপনার সাথে থাকবেন।

যারা এখনও অবিবাহিত তাদের একাধিক ব্যক্তির সাথে সম্পর্ক থাকতে পারে। আপনি আপনার ভালবাসার জীবনে আপনার বন্ধুদের সম্পূর্ণ সমর্থন পাবেন এবং তারা আপনাকে আপনার ভালবাসার জীবনকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে। মধ্য এপ্রিলের পরে আপনার প্রেমের জীবনটি আধ্যাত্মিক এবং মানসিক প্রবণতা নিয়ে গঠিত এবং আপনি অন্যকেও সহায়তা করবেন।

এই বছর প্রেম খুব বড় অগ্রাধিকারের অন্তর্ভুক্ত করা হবে না এবং তাই যারা বিবাহিত তারা বিবাহিত থাকবে এবং যারা প্রেমের জীবনে আছেন তারা প্রেমের জীবনে থেকে যাবেন। বিপরীতে, যারা অবিবাহিত এবং এখনও কোনও সম্পর্কের মধ্যে নেই তারা এই বছর একা থাকার সম্ভাবনা বেশি থাকে। যারা আবার বিয়ে করতে চান তাদের পক্ষে জুলাই পর্যন্ত সময়টি সফল প্রমাণিত হবে।

কর্কট রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

কর্কট রাশিফল অনুসারে এই বছর আপনার স্বাস্থ্য ভালো-মন্দে ভরে থাকবে সেইজন্য আপনাকে একটি ভালো আর নিয়ন্ত্রণীয় দিনচর্চা করা উচিত আর নিয়মিত এক্সক্যাসাইজ করা উচিত যাতে আপনি নিজেকে শক্তিশালী বানিয়ে রাখতে পারেন। এই বছর আপনার পিত্তজড়িত রোগ যেমন শরীরে গরম বেরে যাওয়া, জ্বর জ্বর ভাব, টাইফয়েড, শরীরে লাল চক্রা পরে যাওয়া এরকম সমস্যা হওয়ার সম্ভবনা রয়েছে।

বছরের শুরু থেকে মার্চ মাসের শেষ পর্যন্ত আর জুলাই থেকে মধ্য নভেম্বর পর্যন্ত বৃহস্পতি আপনার ষষ্ঠ ঘরে অগ্নি উপাদান আপনার ধনু রাশিতে থাকবে যারফলে এই সমস্যার বৃদ্ধি হতে পারে। যদিও এর পরে এপ্রিল থেকে জুনের শেষ পর্যন্ত আর নভেম্বরের মধ্য থেকে বছরের শেষ পর্যন্ত বৃহস্পতি আর শনি আপনার সপ্তম ঘরে থেকে আপনার রাশিকে দৃষ্টি দিবে যার ফলে আপনার স্বাস্থ্যে পরিবর্তন আসবে। যদিও শনি এখানে আপনার সপ্তম আর ঘরের কর্তা যারফলে আপনার স্বাস্থ্য সমস্যা লেগে থাকতে পারে। যদিও গুরুর দৃষ্টি আপনার রোগ নিরাময়ের কার্য করতে থাকবে আর আপনি যদি কোনো রোগে দীর্ঘদিন ধরে আক্রান্ত থাকেন তাহলে এইসময় তাতে পরিবর্তন আসতে পারে।

শনির সপ্তম ঘরে উপস্থিতি আপনাকে এটা সাজেশান দিচ্ছে যে যে কোনো ছোট থেকে ছোট স্বাস্থ্য সমস্যাকে যেন ইগনোর না করেন কেননা অষ্টম আর সপ্তম এর যোগ শনির রূপে থাকার ফলে আপনার কোনো দীর্ঘস্থায়ী বা বড়ো রোগ হতে পারে। যদি আপনি সুস্থ থাকতে চান তাহলে আপনাকে আপনার মানসিক শক্তিকে বাড়াতে হবে আর আপনার মানসিক চাপকে নিয়ন্ত্রণে রাখতে হবে।

নিজের ধ্যান রাখুন আর নিজেকে কোনো ভাবেই মানসিক দিক থেকে দুর্বল হতে দিবেন না। মানসিক চাপ দূর করার জন্য নিজের জীবনে পরিবর্তন নিয়ে আসুন। সকালে তাড়াতাড়ি উঠুন আর ঘুরতে যান এবং প্রানায়ান করুন আর যোগ নিয়মিত রূপে করুন। যদি আপনি এরকম করতে সফল হন তাহলে আপনি শুধু শারীরিকিই না মানসিক দিক থেকেও ভৌতিক লাভ এর আনন্দ নিতে পারবেন।

জুলাই এর শুরু থেকে বৃহস্পতি পুনরায় আপনার রাশিতে ষষ্ঠ ঘরে প্রবেশ করবে আর বকরি অবস্থাতে হবে এই সময় আপনাকে স্বাস্থ্যকে নিয়ে খুব সতর্ক থাকতে হবে কেননা এই সময় আপনি শারীরিক রূপে অসুবিধে হতে পারে। এই সময় শনি একাই সপ্তম ঘরে থেকে আপনার জন্ম রাশিকে প্রভাবিত করবে যারফলে আপনার মানসিক অবস্থা দুর্বল হয়ে পড়বে আর আপনি শারীরিক রূপে অসুস্থ অনুভব করবেন। আপনাকে অতিরিক্ত কাজ করা থেকেও বাঁচতে হবে। তবেই আপনি ভালো স্বাস্থ্য অনুভব করতে পারবেন।

সিংহ রাশিফল 2020 - Singh Rashi 2020 in Bengali

সিংহ রাশিফল ২০২০সিংহ রাশিফল 2020 এর অনুসারে সিংহ রাশির জাতকদের এই বছর মিশ্রিত পরিনাম প্রাপ্ত হবে। আপনি এই বছর কিছু নতুন সুযোগ পাবেন আর সেই সুযোগ গুলিকে নিজের দিকে করার জন্য আপনার কাছে সম্পূর্ণ উর্জা এবং সহ্যশক্তিও হবে। আপনি যে কাজেই হাত রাখবেন সেই কাজেই আপনি সফলতা পাবেন আর ভালো ভাবে আপনার সব উত্তম চলতে থাকবে। এই বছরের শুরুতে রাহু মিথুন রাশিতে আপনার একাদশ ঘরে হবে আর সেপ্টেম্বরের মধ্যতে বৃষভ রাশিতে আপনার দশম ঘরে প্রবেশ করবে। 30 মার্চে বৃহস্পতি দেবও মকর রাশিতে ষষ্ঠ ঘরে প্রবেশ করবেন আর বকরি হয়ে 30 জুনে আবার আপনার পঞ্চম ঘরে ধনু রাশিতে আসবে এবং তারপরে 20 নভেম্বরে আবার আপনার ষষ্ঠ ঘরে আসবে।

সিংহ রাশি 2020 (Singh Rashi 2020) এর অনুসারে এই বছর আপনি কম দূরত্বের অনেক যাত্রা করবেন আর এই যাত্রায় আপনার লাভ হবে। বছরের শুরুতে আপনি কোনো তীর্থ যাত্রাতেও যেতে পারেন। এছাড়াও সমাজ সেবার সাথে জড়িত কারণেও আপনি কিছু যাত্রায় যেতে পারেন। শনি আর বৃহস্পতির সংযুক্তের কারণে এপ্রিল থেকে জুলাই এর মধ্যে থেকে নভেম্বরের মধ্য পর্যন্ত আপনার বিদেশ যাত্রার ভালো যোগ রয়েছে। এই বছর অনেক সময় ধরে আটকে থাকা মনোকামনা পূরণ হবে যার ফলে আপনার মনোবলও বাড়বে। জানুয়ারী এবং মার্চ থেকে মে মাসের মধ্যে আপনি নিজের ঘর বানানোর জন্য অথবা কোনো প্রোপার্টি কেনার জন্য লোন নিতে পারেন। এই বছর আপনি অনেক ব্যাপারে আগ্রহ দেখাবেন এবং সেইসব ব্যাপারে জানতে চাইবেন। কিছু শৈল্পিক আগ্রহে অধিক সময় লাগাতে পারেন। 2020 বছরটি আপনার জন্য মাইলফলক হিসেবে প্রমাণিত হতে পারে কারণ এই বছর আপনি আপনার ক্ষেত্রে স্থাপিত হওয়ার আশা করতে পারেন। তো তৈরি হয়ে যান সুযোগের ব্যবহার করার জন্য আর উঁচু সফলতা পাওয়ার জন্য।

সিংহ রাশিফল 2020 এর অনুসারে ক্যারিয়ার

2020 সালে সিংহ রাশির লোকেদের ক্যারিয়ারের জন্য খুব ভালো হওয়ার সম্ভবনা রয়েছে। এই বছর আপনি আপনার কাজের প্রতি দৃষ্টি আবদ্ধ করবেন আর খুব ভালো প্রদর্শন করতে সফল হবেন। যদি আপনি পূর্ণ মনে চেষ্টা করেন তাহলে আপনি আপনার পেশাতে আর নিজের জীবনের মধ্যে সামঞ্জস্য রাখতে সফল হবেন আর এটা আপনার জন্য দকারিও হবে। বছরের শুরুতেই 24 জানুয়ারিতে শনি আপনার ষষ্ঠ ঘরে প্রবেশ করবেন আর পুরো বছর এই ঘরে থাকবেন। এই গোচরের পরিবহনের ফলে চাকরিতে পদ্দোন্নতির ভালো সম্ভবনা হবে এবং আপনার প্রদর্শনকে বাড়াতে সাহায্য করবে আর আপনার সিনিয়ারদের নজরেও আসবেন। এছাড়াও কিছু লোকের স্থান পরিবর্তন অর্থাৎ ট্র্যান্সফার হওয়ারও ভালো সম্ভবনা রয়েছে। খুশির ব্যাপার এটা যে এই ট্রান্সফার আপনার মনপছন্দ মানে আপনার ইচ্ছা অনুসার হওয়ার সম্ভবনা রয়েছে।

সিংহ রাশিফল 2020 এর অনুসারে সিংহ রাশির লোকেদের ক্যারিয়ারে মে মাস থেকে সেপ্টেম্বরের মধ্যে ছোট মোটো সমস্যা থাকতে পারে কিন্তু তারপরে স্থিতি আরও ভালো হয়ে যাবে। যারা চাকরির খোঁজে লেগে আছেন তাদের এই বছর এই খোঁজ পূরণ হওয়ার সম্ভবনা রয়েছে। আপনার সাহস বাড়বে আর উর্জার বৃদ্ধি হবে আর পুরো বছর আপনি সক্রিয় হয়ে সব কাজ করবেন এবং অনেক ক্ষেত্রে আপনি সফলতা পাবেন। আপনি যে কাজের চাপ পাবেন তাতে কঠোর পরিশ্রম করবেন এবং তা বজায় রাখতে সক্ষম হবেন। ধ্যান রাখবেন এই বছর আপনার কর্মস্থলে আপনার যোগ্যতা যাচাইও করা হবে। আপনি আপনার সিনিয়ারদের সাথে সম্পর্ক সামান্য রাখুন আর তাদের সাথে কোনো কথায় তর্কে জড়াবেন না নাহলে এটা আপনার বিপক্ষে যেতে পারে। জুলাই থেকেসেপ্টেম্বরের সময়টি বেশ সুবিধাজনক থাকতে পারে।

সিংহ রাশিফল এর অনুসারে, যারা ব্যাবসার ক্ষেত্রে সাথে জড়িত আছেন তাদের জন্য এই বছরটি বেশ শুভ হতে চলেছে। যদি আপনি কোনো নতুন কাজ শুরু করতে চান তাহলে সেই কাজের অভিজ্ঞ লোকেদের পরামর্শ নিয়ে আপনি কাজ শুরু করতে পারেন। এই বছর নাকি আপনি শুধু ভালো অর্থ উপার্জন করবেন এমনকি নিজের ক্যারিয়ারে একটি ভালো স্থান হাসিল করতে সফল হবেন। সবকিছু মিলিয়ে এই বছর সিংহ রাশির জাতকদের জন্য পেশাদারদের জীবন বেশ ভালো প্রমাণিত হবে।

সিংহ রাশিফল 2020এর অনুসারে আর্থিক জীবন

সিংহ রাশিফল 2020 এর অনুসারে সিংহ রাশিদের জন্য 2020 অনেকের ভালো-মন্দে ভোরে থাকা সত্ত্বেও বেশ ভাল হতে চলেছে। এই বছর যেখানে আপনি অধিক থেকে অধিকতর অর্থ উপার্জন করতে চেষ্টা করবেন সেখানে গ্রহের স্থিতি অধিক খরচার ইশারা করে। এইকারণে এই বছর আপনার আর্থিক ব্যবস্থা খুব ভেবেচিন্তে করতে হবে আর টাকা পয়সার লেন-দেন করার আগে পুনরায় বিচার করা দরকার ভালো হবে। আর অনেক বার আপনার এটাও মনে হবে যে কোনো চেষ্টা না করেই আপনার অর্থ বায় হয়ে গেছে। এটা এড়াতে, আপনাকে অবশ্যই একটি ভাল বাজেট পরিকল্পনা প্রস্তুত করতে হবে এবং এটি বাস্তবায়ন করতে হবে অন্যথায় আপনি নিজেকে আর্থিক সমস্যার মধ্যে ঘেরাও দেখতে পাবেন। বছরের শুরু থেকে মার্চ অবধি এবং তারপরে বিশেষত জুলাই থেকে নভেম্বর মাসে আপনার অর্থের উত্স ভাল থাকবে এবং আপনি ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। এই সময়ে আপনি আপনার নিয়তির পক্ষে সমর্থনও পাবেন এবং কিছু লোক পৈতৃক সম্পত্তির ইচ্ছা বা প্রাপ্তির সম্ভাবনা দেখেন। এই বছর অর্থ উপার্জনের জন্য আপনাকে আরও কঠোর পরিশ্রম করতে হবে, তবে বছরের শেষ দিনগুলিতে আপনার আর্থিক পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হবে। একাদশ ঘরে রাহুর উপস্থিতি সেপ্টেম্বরের মধ্যে ধনসম্পদ অর্জনের অনেক উপায়ের মধ্য দিয়ে যাবে এবং আপনি যদি রুটগুলি অর্জনে সফল হন তবে আপনি আরও বেশি উপার্জন করতে সক্ষম হবেন। সুতরাং আপনাকে নিশ্চিত হতে হবে যে ব্যয়গুলি যাই হোক না কেন, তবে আপনার আয় আরও ভাল হবে এবং আপনি সহজেই আপনার অর্থ প্রবাহ নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। আর্থিক বিনিয়োগে সাফল্যও পেতে পারেন। এই বছর ধীরে ধীরে আপনার জীবনে আসার সুযোগ আসবে যা আপনার ভবিষ্যতে আরও ভাল আর্থিক জীবনের পথ সুগম করবে।

সিংহ রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

সিংহ রাশিফল এর অনুসারে সিংহ রাশির বিদ্যার্থীদের জন্য বেশ ভাল সফলদায়ক প্রমাণিত হওয়ার ভালো সম্ভবনা রয়েছে। আপনি প্রতিযোগী পরীক্ষাতে সফলতা পাবেন আর আপনার মনোবল বেশ ভালো বাড়বে। বছরের শুরুটি বেশ ভালো থাকবে আর মার্চের শেষে আপনি আপনার শিক্ষাতে বেশ ভালো প্রদর্শন করবেন এবং সফল হবেন। তারপর জুন মাসের শেষে আপনার শিক্ষাতে কিছু পরিবর্তন আসবে আর যারা উঁচু শিক্ষার ক্ষেত্রে বিদেশ যেতে চান তাদের এই ইচ্ছা পূরণ হতে পারে। এরপরে জুলাই এর শুরুতে আর সেপ্টেম্বরের শেষ সপ্তাহ পুনরায় শিক্ষার জন্য ভালো সময় হবে এবং আপনি ভালো শিক্ষা উপলব্ধি করবেন।

সিংহ রাশি এর অনুসারে সিংহ রাশির সেইসব লোক যারা ইলেকট্রনিক্স, হার্ডওয়ার, বিধি এবং কানুন (ল) সোশ্যাল সার্ভিস, কোম্পানি সেক্রেটারি এবং সেবা ক্ষেত্রের পড়াশোনাতে লেগে আছেন, তাদের এই বছর খুব সফলতা পাওয়ার সম্ভবনা রয়েছে। বাস্তবে এই বছর সিংহ রাশির লোকেদের বিদ্যার্থীদের জন্য স্মরণীয় বছরের মধ্যে একটি প্রমাণিত হবে।

সিংহ রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

সিংহ রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার পারিবারিক জীবনের জন্য কিছু চ্যালেঞ্জ ঘিরে থাকবে। বছরের শুরুটি ভালো হতে পারে আর কোনো নতুন সদস্যের আগমন হতে পারে। আপনি আপনার ভাই বোনের সম্পূর্ণ সাহায্য পাবেন আর সমাজেও আপনার আর আপনার পরিবারের মান সম্মান বাড়বে। আপনাকে আপনার পরিবারের প্রয়োজনের দিকে ধ্যান রেখে কাজ করতে হবে যেটা অনেক সময় আপনার নিয়ন্ত্রণের বাইরে হবে আর এর জন্যে আপনি সমস্যায় থাকবেন। কিছু লোক নিজের পরিবার থেকে এই বছর বিচ্ছেদও হতে পারে। এছাড়াও এই বছরে আপনি পানের কর্মক্ষেত্রে ব্যাস্ত থাকার কারণে এবং জীবনের অন্য দিকে বেশি সময় দেওয়ার কারণে আপনি আপনার পরিবারকে বেশি সময় দিতে পারবেন না যার অভাব আপনার বাড়ির লোককে খেয়ে ফেলবে। যদি আপনি আপনার পরিবারকে একসাথে রাখতে চান তাহলে আপনাকে জীবনে কিছু বোঝাপড়ার জন্য তৈরি থাকতে হবে তা নাহলে পরিস্থিতি আপনার নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। আপনাকে আপনার পরিবারের অর্থ সমস্যার সমাধান করতে হবে এবং অধিক থেকে অধিকতর সাহায্য করার জন্য তৈরি থাকতে হবে। অতএব কোনো নির্ণয় নেওয়ার আগে আপনার জন্য ভালো হবে যে আপনি পুরো সময় নিন এবং ভালো করে ভেবেচিন্তে সমস্যার সংশোধন বার করুন এবং সমস্যা সংশোধন করার চেষ্টা করুন। বছরের মাঝামাঝিতে পারিবারিক জীবনে চিন্তার বৃদ্ধি হতে পারে কিন্তু যদি আপনি সবাইকে সাথে নিয়ে চলেন তাহলে ধীরে ধীরে সমস্যা কাবুতে চলে আসবে। পুরো বছর আপনি আপনার পারিবারিক জীবনে মিশ্রিত পরিনাম পাবেন এবং ধীরে ধীরেই ঠিকিই কিন্তু এতো সমস্যার পরেও পরিবারে শান্তির পরিবেশ ধীরে ধীরে হয়ে উঠবে। এপ্রিল থেকে জুলাই এর মধ্যে শনি আর বৃহস্পতি আপনার ষষ্ঠ ঘরে স্থিতির কারণে আপনি আপনার শত্রুর উপর ভারী হবেন এবং এগুলি থেকে লোহা নিবেন এবং একই সাথে নৈতিক বাধ্যবাধকতা হিসাবে কিছু সামাজিক কাজও করবেন।

সিংহ রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

সিংহ রাশিফল 2020 অনুসারে, সিংহ রাশির মানুষের বিবাহিত জীবন কিছুটা চাপ সৃষ্টি করতে পারে। আপনার সপ্তম ঘরের কর্তা শনি দেব 24 জানুয়ারির পরে ষষ্ঠ ঘরে প্রবেশ করবেন এবং পুরো বছর জন্য এই ঘরেই থাকবে, যার ফলস্বরূপ আপনার বিবাহিত জীবনে স্ট্রেস বাড়তে পারে এবং আপনার পত্নীর স্বাস্থ্যও ক্ষতিগ্রস্থ হতে পারে। এটি এমন এক সময় হবে যখন আপনি নিজের বিবাহিত জীবনের গুরুত্ব উপলব্ধি করবেন। তবে বৃহস্পতিও এপ্রিল থেকে জুলাইয়ের মাঝামাঝি এবং আবার নভেম্বরের পরে ষষ্ঠ ঘরে থাকবে, যা এই পরিস্থিতির উন্নতি করবে তবুও কিছুটা উত্তেজনা বজায় থাকতে পারে। কোনও বিষয়ে আপনার মধ্যে ঝগড়া বা ভুল ধারণা থাকতে পারে। আপনার স্ত্রী যদি কাজ করে তবে তার স্থান পরিবর্তন বা বিদেশ ভ্রমণের কারণে তাকে এই সময়ে আপনার কাছ থেকে দূরে থাকতে হতে পারে।

সিংহ রাশি 2020 অনুসারে, মে মাসের মাঝামাঝি থেকে সেপ্টেম্বরের শেষের সময়টি বিবাহিত জীবনের জন্য খুব ভাল এবং এই সময়ে আপনার বিবাহিত জীবন সুখী হবে। আপনার পত্নী কোনও অর্জন পেতে পারে যার কারণে আপনিও খুশি হবেন এবং আপনিও উপকৃত হবেন।সামগ্রিকভাবে আপনার জীবন সঙ্গীর সাথে দাঁড়ানো উচিত, তাদের স্বাস্থ্যের যত্ন নিন এবং আপনি যদি বিবাহিত জীবনকে সুখী করতে চান তবে জীবনসঙ্গীর গুরুত্ব স্বীকার করুন এবং আপনার জীবনে এবং সময়ে সময়ে তাদের একটি ভাল স্থান দিন তাদের সাথে কথা বলুন যাতে তাদের মনে কোনও বোঝা না পড়ে।

সিংহ রাশি 2020 (Singh Rashi 2020) এর অনুসারে, বছরের শুরুটি আপনার বাচ্চাদের পক্ষে খুব ভাল হতে পারে। পঞ্চম ঘরের কর্তা বৃহস্পতি বছরের শুরুতে পঞ্চম ঘরে বসে থাকবেন, যা বাচ্চাদের অগ্রগতির সময় হবে এবং তারা তাদের কাজটি প্রসন্ন হয়ে করবে, যা আপনাকে সন্তুষ্ট করবে। এর পরে, 30 শে মার্চ বৃহস্পতি যখন ষষ্ঠ ঘরে প্রবেশ করবে, তখন থেকেই সন্তানকে কিছু সমস্যা দেখা দিতে পারে।এর পরে, পরিস্থিতি জুলাই থেকে স্বাভাবিক হয়ে উঠবে এবং আপনার বাচ্চারা সংস্কৃত হবে এবং আপনার প্রতি তাদের স্নেহ প্রদর্শন করবে। নতুন বিবাহিত দম্পতিরা এই বছর সন্তান ধারণের সুসংবাদ পেতে পারেন। আপনার শিশু যদি বিবাহের জন্য যোগ্য হয় তবে তারা এই বছর বিবাহিত হতে পারে। 2020 সালটি সাধারণত আপনার বাচ্চাদের পক্ষে খুব ভাল হবে।

সিংহ রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

সিংহ রাশিফল 2020 অনুসারে, সিংহ রাশির জাতকদের জন্য অনেক পরিবর্তন আসবে। আপনার মধ্যে কেউ কেউ তাদের প্রিয় অংশীদারকে খুঁজে পেতে পারেন যখন কিছু লোক এক সম্পর্ক শেষ হওয়ার কারণে অন্য সম্পর্ক শুরু করার সম্ভাবনা দেখা যায়। এমন একটি পরিস্থিতিও থাকতে পারে যেখানে আপনি নিজেকে একের বেশি সম্পর্কের মধ্যে খুঁজে পাবেন। সুতরাং প্রধানত এই বছর আপনার প্রেম জীবন ভালো-মন্দে ভরে থাকবে। আপনার জীবনে প্রেমের অভাব হবে না, তবুও আপনি কোনও কারণে আপনার প্রেমের জীবন নিয়ে সন্তুষ্টি বোধ করবেন না। এই সময়ের মধ্যে আপনি আপনার সঙ্গীকে যথাসম্ভব জানার চেষ্টা করবেন এবং তাদের প্রয়োজনীয়তাও মেটাতে চেষ্টা করবেন। তবে একটি জিনিস মনে রাখবেন যে চরম উৎসাহ হওয়া সঠিক নয়, তাই সর্বত্র উদ্যোগ নেওয়ার অভ্যাসটি এড়িয়ে চলুন এবং তাদের জীবনে আপনার গুরুত্বকে সর্বোচ্চ দেখাতে চেষ্টা করবেন না। আপনি যদি আপনার প্রেমের জীবনে নিজেকে আরও বেশি গুরুত্ব দেন তবে আপনি প্রেমের সামনে ব্যর্থতার মুখোমুখি হতে পারেন। সুতরাং আপনার প্রেম জীবনকে সুখী করতে আপনার সঙ্গীকে গুরুত্ব দিন এবং তারা আপনার জন্য কতটা গুরুত্বপূর্ণ তা তাদের জানান। এই বছরের শেষের দিকে প্রেমের জীবনে কিছুটা হঠাৎ আন্দোলন তৈরি হবে এবং আপনার প্রেমের জীবন দ্রুত পরিবর্তিত হবে এবং আপনি আপনার সঙ্গীর সাথে রোমান্টিক মুহূর্তগুলি কাটাতে একটি সুযোগ পাবেন। এই সময়ে কখনো হাসির এবং কখনও কান্নার সুযোগ আসবে। তবে সময় হবে প্রেমে ডুবে যাওয়ার। জানুয়ারি থেকে মার্চ এবং জুলাই থেকে নভেম্বরের মাঝামাঝি সময়কাল প্রেমের জীবনের জন্য খুব ভাল হবে এবং এই সময়ে আপনি আপনার সঙ্গীর সাথে পুরোপুরি যুক্ত থাকবেন এবং আপনার জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলি ভাগ করবেন। এই সময়ের মধ্যে, আপনারা ভাগ্যবান কিছু লোক আপনার প্রিয়তমাকে বিয়ে করতেও সাফল্য পেতে পারেন।

সিংহ রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

সিংহ রাশিফল 2020 অনুসারে, আপনার স্বাস্থ্য সম্ভবত এই বছর খুব ভাল হবে বলে মনে হচ্ছে। বছরের শুরুটি আপনার পক্ষে খুব অনুকূল। আপনি একটি ভাল রুটিন এবং খাবারের ধরণ অনুসরণ করবেন এবং সারা বছর ধরে ব্যায়ামও করবেন যাতে আপনি অনেকাংশে ফিট থাকতে পারবেন। এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে আপনাকে আপনার স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে কারণ এই সময়ের মধ্যে অষ্টম ঘরের কর্তা বৃহস্পতি আপনার ষষ্ঠ ঘরে প্রবেশ করবেন, যা অন্যান্য রোগের অনুভূতি এবং এমন পরিস্থিতিতে আপনি কোনও দীর্ঘমেয়াদী রোগের ঝুঁকিতে ফেলতে পারে। এই সময়ে, আপনার উচ্চ মেদযুক্ত খাবার এড়ানো উচিত কারণ আপনাকে মেদযুক্ত রোগ বা ডায়াবেটিসের মুখোমুখি হতে পারে। এই সময়ের পরে, নভেম্বরের মাঝামাঝি নাগাদ, আপনার স্বাস্থ্যের উন্নতি হবে এবং আপনি দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তি পাবেন। তবে নভেম্বরের মাঝামাঝি থেকে ডিসেম্বর পর্যন্ত সময়টি আবার কিছু সমস্যা তৈরি করতে পারে।

সিংহ রাশি 2020 (Singh Rashi 2020) অনুসারে, এই বছর সিংহ রাশির জাতকদের মানসিক এবং শারীরিক উভয় ক্ষেত্রেই দৃঢ থাকতে হবে কারণ আপনার স্বাস্থ্যের পরীক্ষা করা যেতে পারে। মনে রাখবেন যে চরম মানসিক চাপ আপনার উপর প্রভাব যেন না ফেলে। আপনি এই বছর অনেক কাজ করবেন যার কারণে শারীরিক ক্লান্তি আপনাকে বিরক্তও করতে পারে, তাই আরাম করার জন্য কিছুটা সময় নিন। তবে, আমরা যদি পুরো বছর সম্পর্কে কথা বলি, তবে সাধারণত আপনার জন্য ভাল সময় হবে এবং কোনও বড় রোগ হওয়ার সম্ভাবনা খুব কমই আছে।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়

এই উপায়টি আপনার পুরো বছর করা উচিত যার ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন এবং আপনি অগ্রগতির পথে এগিয়ে যাবেন।

আপনি প্রতিদিন সূর্য উদয়ের পূর্বে উঠুন এবং খালি চোখে উদয় হওয়া লাল সূর্যের দর্শন করুন। তারপরে স্নান করার পরে তামার পাত্রে লাল ফুল আর লাল কুমকুম মিশিয়ে জল সূর্য দেবতাকে অর্পণ করুন আর নিয়মিত আদিত্য হৃদয় পাঠ করুন।

এছাড়া আপনি আপনার ঘরে বা অফিসে সূর্য যন্ত্রের স্থাপনা করে সূর্যের নেতিবাচক প্রভাব গুলিকে নষ্ট করতে পারেন এবং ক্যারিয়ারে সফলতা এবং সমাজে মান-সম্মান বাড়িয়ে তুলতে পারে।

কন্যা রাশিফল 2020 - Kanya Rashi 2020 in Bengali

কন্যা রাশিফল ২০২০কন্যা রাশিফল 2020(Kanya Rashifal 2020) এর অনুসারে কন্যা রাশির জাতকদের পঞ্চম ঘরে শনি 24 শে জানুয়ারি তে প্রবেশ করবেন। বৃহস্পতি 30 শে মার্চে পঞ্চম ঘরে গোচর পরিবহন করবে আর তারপরে 30 শে জুন বকরি অবস্থাতে পুনরায় চতুর্থ ঘরে চলে আসবে। এখানে থাকা সত্ত্বেও নভেম্বর আবার পঞ্চম ঘরে প্রবেশ করবে। রাহু 20 সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত আপনার দশম ঘরে থাকবে আর তারপরে নবম ঘরে চলে আসবে।

এই বছর মে মাস থেকে জুন মাসের মধ্য পর্যন্ত বিদেশ যাত্রার যোগ রয়েছে সেইজন্যে যদি আপনি এই দিশার চেষ্টায় থেকে থাকেন তাহলে এই সময়ের লাভ উঠানোর জন্য তৈরি হয়ে যান। যদি আপনি চাকরি করেন তাহলে আপনার মন পছন্দ ট্রান্সফার পেতে পারেন। যদি আপনি আপনার ঘর থেকে দূরে থেকে চাকরি করেন তাহলে এই বছর আপনি তাকে আপনার বাড়ির কাছাকাছি নিয়ে আসতে পারেন। যদি আপনি কোনো ব্যবসা করেন তাহলে আপনাকে ব্যাবসার ব্যাপারে যাত্রা করতে হতে পারে যা আপনার ব্যবসাকে মজবুত করবে। যদি আপনি কোনো সৃজনশীল কার্যে যুক্ত থাকেন তাহলে এই বছরটি আপনার।

বছরের রাশিফল এর অনুসারে এই বছর আপনাকে কিছু ছোট-মোটো সমস্যা আর বাধার মুখোমুখি করতে হতে পারে এবং কিছু কঠিন চ্যালেঞ্জকে পার করতে হবে। আপনি বেশ উৎসাহিত থাকবেন আর নিজের ক্ষমতায় সব চ্যালেঞ্জএর ভালো করে সম্মুখীন হবেন এবং তাতে সফলতাও প্রাপ্ত করবেন। কিন্তু আপনাকে ধ্যান রাখতে হবে যে অত্যাধিক আবেগ পূর্ণ কাজ করার ফলে আপনার চারপাশের লোকজন প্রভাবিত হবেন সেইজন্য ধর্য্যের সাথে কাজ করুন। আপনাকে কোনো কঠিন কাজ পূরণ করতে হবে যার ফলে আপনি জীবনে অগ্রগতির দর্শন এবং প্রেরণা পাবেন। আপনার জন্য এই বছর সম্ভাবনার একটি বছর এবং আপনি নিজেই প্রতিটি কঠিন লক্ষ্য অর্জনের ক্ষমতা রাখেন। যদি কেউ দীর্ঘকাল ধরে ঋণ চালাচ্ছেন তবে এই বছর আপনি পুরোপুরি শোধ করতে সক্ষম হবেন এবং শান্তির নিঃশাস নিতে পারবেন। আপনার ভাইবোনদের সাথে ভাল সম্পর্ক রাখুন এবং কোনও বিতর্ক উত্থাপন করতে দেবেন না। মনে রাখবেন, আপনি কেবল ভাইবোনদের সহায়তায়ই এগিয়ে যেতে পারবেন। আপনি এমন বন্ধুদের সমর্থনও পাবেন যা আপনাকে ইতিবাচক চিন্তাভাবনা নিয়ে এগিয়ে যাওয়ার জন্য উত্সাহিত করবে।

কন্যা রাশিফল 2020 এর অনুসারে ক্যারিয়ার

কন্যা রাশি 2020 এর অনুসারে এই জাতকদের লোকেদের ক্যারিয়ারের জন্য এই বছর প্রগতিশীল বছর প্রমাণিত হবে। এই বছর আপনার ক্যারিয়ারে পরিবর্তন আসবে আর সম্ভবত আপনি স্থান পরিবর্তনের অনুভব করবেন। অর্থাৎ কিছু লোকের ট্রান্সফার হবে এবং কিছু লোকেরা চাকরি পরিবর্তনে সফল হবে। যদি আপনি ব্যবসা করেন তাহলে প্রগতি প্রাপ্ত করবেন। বছরের শুরুটি বেশ মজবুতের সংকেত দিচ্ছে। আপনি আপনার সিনিয়ারদের সাহায্যও পাবেন। আপনি আপনার কাজের দক্ষতা প্রদর্শন করবেন এবং সারা বছর জুড়ে 100% অবদান রাখার চেষ্টা করবেন। আপনার কাজের ক্ষেত্রে অনেক কাজের জন্য আপনি প্রশংসা পাবেন এবং আপনি খ্যাতি পাবেন। বছরটি একটি বহুজাতিক সংস্থায় কর্মরত ব্যক্তিদের জন্য যথেষ্ট সাফল্য সরবরাহের দিকে নির্দেশ করে। এগুলি ছাড়াও, যদি আপনি একটি বড় সংস্থার সাথে কাজ করছেন তবে আপনার পারফরম্যান্সও আপনাকে এগিয়ে নিয়ে যাবে।

কন্যা রাশিফল 2020 অনুসারে আপনি ধীরে ধীরে আপনার কর্ম ক্ষেত্রে উন্নতি করবেন।আপনি মন পছন্দ চাকরি পেতে পারেন আর যারা চাকরি পরিবর্তন করতে চান তারা সফলতা পাবেন। আপনাদের মধ্যে কিছু লোকেদের মন পছন্দ ট্রান্সফারও পেতে পারেন। বছরের মাঝামাঝিতে আপনার অনেক অনুকূল অনুভব হবে আর আপনার নিজের কাজকে বোঝার ক্ষমতা বৃদ্ধি হবে যার লাভ আপনি দুগুণ পাবেন।

বিশেষ করে ব্যাবসার ক্ষেত্রে আর্থিক সফলতার জন্য। এটি ভালো সময় নয় কন্যা রাশির লোকেদের জন্য স্থান পরিবর্তন বা চাকরি পরিবর্তনের জন্য। এই বছর আপনি আপনার কঠিন পরিশ্রমের ফলে ব্যাবসায়িক মনোস্কামনা পূরণ করতে সফলতা অর্জন করবেন। যদি আপনি চাকরি করেন তাহলে আপনাকে এটার ধ্যান রাখতে হবে যে কঠিন পরিশ্রমী সফলতার কাঠি সেইজন্যে নিজের শ্রেষ্ঠ প্রদর্শন চালু রাখুন আর পরিশ্রম করুন যাতে আপনি অথিক থেকে অথিক লাভ অর্জন করতে পারেন।

কন্যা রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

কন্যা রাশিফল 2020 এর অনুসারে কন্যা রাশির জন্য 2020 বছরটি আর্থিক দৃষ্টিকোণে ভালো কেননা এই সময়ের মধ্যে, আপনি আপনার হাতে অর্থের আগমন অনুভব করবেন এবং অর্থের অভ্যন্তরের প্রবাহের কারণে আপনার আর্থিক জীবন উন্নত হবে। এই সময় আপনি কোন নতুন বাহন কিনতে পারেন। অনেক বছর ধরে যদি আপনি নিজের কোনো বাড়ি করার কথা ভেবে থাকেন তাহলে এই বছর সেটা পূরণ হতে পারে। যদি কোথাও লম্বা সময় ধরে আপনার অর্থ আটকে থাকে আর আপনার তা প্রাপ্ত করতে সমস্যা আসছিলো তাহলে আপনার জন্য সুখবর যে আপনার সেই অর্থ এই বছর আপনি পেয়ে যেতে পারেন। ব্যবসাতে নিবেশ করার জন্য এই বছর বেশ লাভদায়ক। এছাড়াও এই বছর আপনি হঠাৎ করে লাভও পেতে পারেন। এপ্রিল থেকে জুলাই এর মধ্যে আপনি শেয়ার বাজার , জুয়া, সাট্টা, আন্দাজের ব্যবসাতে ভালো লাভ পাওয়ার সম্ভবনা রয়েছে। যদিও আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে যে কোনো কাজে নিবেশ করার আগে তার ব্যাপারে পুরো জানকারী নিয়ে নিবেন।

কন্যা রাশি 2020 (Kanya Rashi 2020) এর অনুসারে আপনি আপনার অর্থের ভালো প্রবর্ধন করতে সফল হবেন। এই বছরের আগেই আপনাকে আপনার আয় বাড়াতে সাহায্য পেয়ে যাবেন আর আপনি ভালো অরহত অর্জন করতে পারবেন এবং উপরার্থে নিবেশ করার জন্য বিচার করবেন আর তাতে ভালো লাভ পাবেন। এই বছরের সময়কালে আপনি আপনার অর্থ আর নিবেশ ক নিয়ে বেশ সতর্ক থাকবেন যার কারণে আপনি ভালো লাভ পাবেন। নিজের খরচতে নিয়ন্ত্রণ রাখুন আর অর্হতের লেনদেন সবসময় যাচাই করে করুন যাতে কোনো সমস্যার সম্মুখীন না হতে হয়। এই বছর আপনি কিছুটা পরিমান সঞ্চয় করতে সক্ষম হবেন। খরচা করার সময় অবশ্যই নিজের স্থিতি দেখে নিবেন। আপনি আপনার বন্ধু বা পরিজনদের অর্থ দিয়ে সাহায্য করবেন কিন্তু ভেবেচিন্তে নির্ণয় নিবেন

কন্যা রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

কন্যা রাশিফল 2020 এর অনুসারে কন্যা রাশির বিদ্যার্থীদের জন্য এই বছর উপলব্ধিকে বোঝায়। এই বছর ছাত্রদের জন্য বেশ শুভ হতে চলেছে আর আপনাকে আপনার শিক্ষার ক্ষমতায় অগ্রগতির সফলতা দেখায়। যারা কেবল শিক্ষা শেষে করে উর্ত্তিন্ন হয়েছেন তাদের চাকরি পাওয়ার ভালো সম্ভবনা রয়েছে। সেপ্টেম্বরে বিদেশে গিয়ে পড়া শেষ করা ছাত্রদের ইচ্ছা পূরণ হওয়ার সম্ভবনা রয়েছে। এই বছর আপনি পড়াশোনায় ভালো প্রদর্শন তো করবেন কিন্তু মাঝে-মাঝে কিছু বাঁধাও আসবে সেইকারণে আপনাকে নিজেকে শেষ সীমা পর্যন্ত পরিশ্রম করার জন্য তৈরি করতে হবে।

কন্যা রাশি 2020 (Kanya Rashi 2020) এর অনুসারে কন্যা রাশির লোকজন এপ্রিল থেকে জুন মাসের মধ্য পর্যন্ত শিক্ষার ক্ষেত্রে খুব ভালো প্রদর্শন করবে আর এই সময়কাল তাদের জীবনে অগ্রগতির দিকে নিয়ে যাবে। এই সময় বিদ্ধার্থী নিজের অধ্যানের প্রতি বিশেষ ইছা প্রকাশিত করবে আর নিজের লক্ষ্য এবং উদ্দেশ্য প্রাপ্ত করতে সফল হবেন। এই বছর প্রতিযোগী পরীক্ষার তৈরিতে লেগে থাকা বিদ্যার্থীদের হঠাৎ সফলতা পাওয়ার সম্ভবনা রয়েছে। সেইজন্যে নিজের লক্ষের প্রতি কেন্দ্র করুন আর মন দিয়ে পরিশ্রম করুন।

কন্যা রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

কন্যা রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার পারিবারিক জীবনের জন্য বেশ শুভ হওয়ার সম্ভবনা রয়েছে। পরিবারে নিজেদের মধ্যে একতা মজবুত হবে আর একে অপরের সহায়তায়, আপনি পারিবারিক সমৃদ্ধি অর্জন করবেন এবং একে অপরের প্রতি শ্রদ্ধাও বাড়বে। বছরের শুরুতে পরিবারে সুখ আর শান্তি এবং সৎভাবনার পরিবেশ থাকবে আর আপনিও আপনার পরিবারের সম্পূর্ণ সাহায্য পাবেন তাছাড়াও আপনি আপনার পরিবারের প্রতি সব কর্তব্যের সঠিক ভাবে পালন করবেন। যদি পরিবারে কোনো পুরনো সমস্যা থেকে থাকে তাহলে তার থেকে ছুটকারা পাবেন। জুলাই থেকে নভেম্বরের মধ্যে আপনি পরিবারের অনেক কিছু দায়িত্বের পালন করবেন যারফলে আপনার প্রতিষ্ঠা বৃদ্ধি হবে এবং আপনার সমাজে মান সম্মান প্রাপ্তি হবে এবং আপনি সমাজে একজন প্রসিদ্ধ ব্যাক্তি হিসেবে পরিচিত হবেন।

কন্যা রাশি 2020 (Kanya Rashi 2020) এর অনুসারে এই বছর আপনাকে আগে গিয়ে আপনার পরিবারের প্রতি নেতিবাচক দায়িত্বকে শিকার করতে হবে এবং আপনার পরিবারকে একটি উচ্ছতম স্টোরে নিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে আর তারজন্যে সব দরকারি কাজ করার জন্য তৈরি থাকতে হবে। পারিবারিক মূল্যকে গুরুত্ব দিন আর পরিবারের সাথে ভালো সময় কাটান তাহলে আপনার প্রতি আপনার পরিবারের লোকেদের আপনার প্রতি প্রেম বিকশিত হবে যা আপনার পারিবারিক জীবনের বিকাশের জন্য প্রয়োজনীয়। আপনি আপনার পরিবারের দরকার এর জন্য দায়িত্ববান এবং প্রতিক্রিয়াশীল হয়ে যাবেন। কিন্তু অন্যদিকে আপনাকে চিন্তার থেকে দূরে থাকতে হবে যা আপনাকে বেশ বিচলিত করবে। মনে রাখবেন বাইরের কোনো ব্যাক্তিকে আপনার ব্যাক্তিগত এবং পারিবারিক জীবনে হস্তক্ষেপ করতে দেবেন না। এতে নাকি শুধু আপনার পারিবারিক জীবন সুচারু রূপে চলবে, আপনি শান্তিতে নিঃশাস নিতে পারবেন।

কন্যা রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

এই বছরটি বিবাহিত দম্পতির জন্য উপলব্ধিতে ভরে থাকতে চলেছে। যদি আপনার জীবনসাথী করমুঠো হয়ে থাকেন তবে এই বছর সে কোন উপলব্ধি অর্জন করতে পারে এবং প্রচুর অর্থ উপার্জনের সম্ভাবনা থাকবে যার কারণে আপনিও উপকৃত হবেন এবং আপনার বিবাহিত জীবন সুখী হবে। মে থেকে সেপ্টেম্বরের মধ্যে অবস্থানের পরিবর্তন হবে যার কারণে আপনাকে কিছু সময়ের জন্য একে অপরের থেকে দূরে থাকতে হতে পারে তবে এই দূরত্বটি কেবল আপনার সম্পর্ককে শক্তিশালী করবে।15 ই মে থেকে 15 ই সেপ্টেম্বরের মধ্যে পারিবারিক সম্পর্কের ক্ষেত্রে উত্তেজনা বাড়বে, তাই এই সময়ে আপনার জীবনসঙ্গীকে সমর্থন করুন এবং তার সাথে পারস্পরিক সম্প্রীতি বজায় রাখুন। এই 15 ডিসেম্বরের মধ্যে পরিস্থিতি খুব অনুকূল হবে এবং বছরের শেষ 15 দিনে পরিস্থিতি আবার পরিবর্তিত হতে পারে। তবে সবমিলিয়েএই বছরটি আপনার বিবাহিত জীবনের জন্য খুব ভাল হতে চলেছে।

কন্যা রাশিফল 2020 এর অনুসারে, বছরের শুরু আপনার শিশুদের জন্য সামান্য রূপে শুভ হতে চলেছে। বছরের শুরুতে সন্তান স্বাভাবিকভাবে আচরণ করবে তবে এপ্রিলের পরে পরিস্থিতি উন্নতি হবে এবং জীবনের পথে অগ্রসর হবে। আপনি যদি এখনও নিঃসন্তান থাকেন তবে এই বছর আপনার ইচ্ছা পূরণ হতে পারে এবং সন্তান পেয়ে আপনি পরিবারে সুখ পেতে পারেন। যাদের সন্তান বিবাহের জন্য যোগ্য তারা এই বছর বিয়ে করতে পারে। মে থেকে সেপ্টেম্বরের মধ্যে সন্তানের স্বাস্থ্যের ধ্যান রাখুন যাতে কোনও বড় রোগের বিকাশ না ঘটে।বাকি সময় বেশ অনুকূল থাকবে।

কন্যা রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

কন্যা রাশিফল 2020 এর অনুসারে কন্যা রাশিফল জাতকদের জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। শনি 24 শে জানুয়ারী স্বরশীর পঞ্চম ঘরে প্রবেশ করবে এবং তার পর থেকে আপনার প্রেমের জীবন আরও গভীর হবে এবং আপনি জীবনের মূল্যবোধগুলি বুঝতে পেরে আপনার ভালবাসাকে দুর্দান্ত গুরুত্ব দেওয়া শুরু করবেন। যাইহোক, 11 ই মে থেকে 29 সেপ্টেম্বরের মধ্যে কিছু উত্থান-পতন হতে পারে যা এড়াতে আপনার সম্পর্কের ক্ষেত্রে আপনাকে সৎ থাকতে হবে।আপনাকে আপনার প্রিয়তমকে অনুভব করাতে হবে যে এই সম্পর্কটি আপনার জন্য সত্যই গুরুত্বপূর্ণ এবং আপনার প্রিয়তম আপনার কাছে সব কিছু।

কন্যা রাশিফল 2020 এর অনুসারে, বছরের শুরু এবং ফেব্রুয়ারী মাসটি আপনার জন্য বেশ ভাল প্রমাণিত হবে এবং এই সময়ে আপনি আপনার প্রেম জীবনকে পুরোপুরি উপভোগ করবেন। এই সময়ে আপনার সাথী আপনাকে প্রতিটি কাজে সহায়তা করবে এবং আপনার সব কথা শুনবে যারফলে আপনার সম্পর্কে ইতিবাচক পরিবর্তন আসবে। আপনার প্রেম জীবনের সমস্যাগুলি স্বয়ংক্রিয়ভাবে শেষ হয়ে যাবে এবং আপনি বছরের সাথে আপনার প্রিয়তমের সাথে সুখী মুহূর্তগুলি উপভোগ করবেন।বছরের মাঝামাঝি সময়ে আপনার সম্পর্কের ক্ষেত্রে রোম্যান্স বাড়বে এবং আপনি দুজনেই একে অপরের প্রতি প্রচুর আকর্ষণ বোধ করবেন। শালীন আচরণ করুন যাতে সম্পর্কটি গুরুত্বপূর্ণ থাকে। যারা এখনও পর্যন্ত অবিবাহিত, তাদের জীবনের একটি প্রেমময় সাথী নক করতে পারেন। এই বছরটি তাদের ভালবাসার জীবনকে আরও গভীর করতে এবং একে অপরকে আরও ভাল করে বোঝার জন্য। তাই আপনার ভালবাসার জীবনকে শক্তিশালী করতে এই বছরটির পুরো সুবিধা নিন।

কন্যা রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

সুস্বাস্থ্যকে সবচেয়ে বড় মূলধন হিসাবে বিবেচনা করা হয় কারণ একটি স্বাস্থ্যকর শরীর সব ধরণের সুখ উপভোগ করতে পারে। কন্যা রাশিফল 2020 অনুসারে আপনি এই বছরটি খুব ভাগ্যবান হবেন কারণ এই বছরটি স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলির জন্য খুব শুভ। আপনি উদ্যমী হবেন এবং প্রতিটি কাজে ভাল পারফরম্যান্স করতে সক্ষম হবেন। আপনি আপনার ভিতরে উত্সাহ দেখতে সক্ষম হবেন। ফলস্বরূপ, আপনি আপনার ব্যক্তিগত এবং পেশাদার জীবনে বেশ ভাল পারফরম্যান্স করতে সক্ষম হবেন।আপনার জীবনযাত্রার উন্নতি হবে এবং এটি আপনার জীবনের সাথে সম্পর্কিত বিভিন্ন দিকগুলিতে ইতিবাচক প্রভাব ফেলবে। নিজের উপর অতিরিক্ত কাজের চাপ নিবেন না এবং ক্লান্ত হয়ে পড়বেন না।

কন্যা রাশিফল 2020 (Kanya Rashi 2020) অনুসারে, কন্যা রাশিচক্রের জাতকদের এই বছর কোনও বড় ধরনের রোগ দেখা দিবে না। তবে কোনও ছোটখাটো স্বাস্থ্য সমস্যা উপেক্ষা করবেন না এবং সময়মতো তাদের চিকিৎসা করবেন। নার্ভাস সিস্টেম এবং হজমজনিত সমস্যাগুলি কিছুটা হলেও আপনাকে বিরক্ত করতে পারে। তবে আপনি মানসিকভাবে শক্ত থাকবেন। শুধু এই বছর আপনার নিজেকে ফিট রাখার চেষ্টা করা উচিত। আপনি যোগব্যায়াম এবং ধ্যানের ক্রিয়াকলাপ গুলিতেও আগ্রহী হবেন এবং এর ফলে আপনি প্রচুর উপকৃত হবেন।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়

এই বছর আপনার এই উপায় পুরো বছর করা উচিত যার ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন আর আপনি অগ্রগতির পথে এগিয়ে চলবেন:

আপনি মহারাজ দশরথ কৃত নীল শনি শাস্ত্রের নিয়মিত পাঠ করুন এবং তার সাথে ই সাথে শ্রী বিষ্ণু সহস্ত্রনাম শাস্ত্র পাঠ করুন।

গো-মাতাকে সবুজ ঘাস অথবা সবুজ সবজি খাওয়ান আর তার পিঠে 3 বার হাত বুলান।

এছাড়াও থেকে বছরের বয়সের মেয়েদের আর আপনার বোন, পিসি, মাসি কে বুধবারের দিন সবুজ রংযের শাড়ি, চুড়িদার অথবা চুরি উপহার দিন।

বুধের দোষ দূর করতে, আলসার, বদহজম এবং রক্ত সম্পর্কিত ব্যাধি এড়াতে আপনি বিধারা মূলের শিকড় ধারণ করতে পারেন।

তুলা রাশিফল 2020 - Tula Rashi 2020 in Bengali

তুলা রাশিফল ২০২০তুলা রাশিফল এর অনুসারে তুলা রাশির জাতকদের এই বছর অনেক উত্তেজনাপূর্ণ অনুভব হবে আর কিছু নতুন শেখার জন্যও পাওয়া যাবে। এই বছর আপনি অনেক ভ্রমণ করবেন কিন্তু আপনাকে এটা ধ্যান রাখতে হবে যে ভ্রমণ আপনার স্বাস্থ্যকে প্রভাবিত করতে পারে সেইজন্য পুরো পরিকল্পনার সাথে কোন ভ্রমণ করুন। বছরের শুরুতে শনি আপনার তৃতীয় ঘরে স্থিত হবে যা 24 শে জানুয়ারির চতুর্থ ঘরে নিজের রাশিতে চলে আসবে। গুরু বৃহস্পতিও তৃতীয় ঘরে স্থিত থাকবে যা 30 শে মার্চ চতুর্থ ঘরে চলে আসবে আর বকরী হওয়ার পরে তাকে 30 শে জুন তৃতীয় ঘরে ফিরে আসবে। তারপরে নিজের পথে থাকা সত্ত্বেও 20 নভেম্বর সে আপনার চতুর্থ ঘরে প্রবেশ করবে। রাহুর স্থিতি আপনার চতুর্থ ঘরে থাকবে যা সেপ্টেম্বরের মাঝামাঝিতে আপনার অষ্টম ঘরে প্রবেশ করবে। বিশেষ করে এটা সেই সময় যখন আপনাকে বাহন খুব সাবধানে চালাতে হবে এবং নিজের খাওয়া-দাওয়াতে বিশেষ ধ্যান দিতে হবে এছাড়াও আপনাকে অন্যদের ঝগড়াতে পড়া থেকে বাঁচতে হবে এবং মাংস, মদ জাতীয় জিনিস পান করা থেকে দূরে থাকতে হবে।

তুলা রাশি 2020 (Tula Rashi 2020) এর অনুসারে আপনি কোনো তীর্থ যাত্রায় যেতে পারেন আর আপনার জন্য এই বছর বেশ উন্নতিপূর্বক দেখা দিচ্ছে। পুরনো কিছু সমস্যা কম হবে এবং কিছু শেখার জন্য আপনাকে কিছু নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। বেশ কিছু ব্যাপারে আপনি নিজেকে স্বাধীন অনুভব করবেন এবং নতুন নতুন জিনিস শিখতে পছন্দ করবেন। এইবছর আপনার নিজের সাথেও সময় কাটানো দরকার তাতে আপনি নিজেকে আন্তরিক দিক থেকে শক্তিশালী পাবেন এবং আপনার ইচ্ছা শক্তির বৃদ্ধি হবে। বিদেশ যাত্রার জন্য ইচ্ছুক লোকেদের এপ্রিল থেকে বেশ সুখবর পেতে পারেন এবং অতীতে করা কাজআরপরিশ্রমের ফল এই বছর প্রাপ্ত হতে পারে। কিছু লোকেদের পৈতৃক সম্পত্তি প্রাপ্ত হওয়ার সম্ভবনা দেখা দিচ্ছে। বিশেষ করে জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে আপনার মাতা পিতার ধ্যান রাখুন।

তুলা রাশিফল 2020 এর অনুসারে ক্যারিয়ার

তুলা রাশিফল 2020 এর অনুসারে তুলা রাশির লোকেদের ক্যারিয়ারের জন্য পরিশ্রমের দিকে ইশারা করছে। বছরের শুরুতে অর্থাৎ 24 শে জানুয়ারিতে শনি চতুর্থ ঘরে প্রবেশ করবে আর আপনার ষষ্ঠ ঘরে, দশম ভাব আর জোশকে প্রভাবিত করবে। এর পরিনামস্বরূপ কর্মক্ষেত্রে আপনি জমিয়ে ঘাম ঝরাবেন। এপ্রিল থেকে জুলাই মাসের মাঝে বৃহস্পতির উপস্থিতি চতুর্থ ঘরে হওয়ার কারণে আপনি পানের জ্ঞানের প্রয়োগ কর্মক্ষেত্রে ভেবেচিন্তে করবেন যার ফলে কর্মক্ষেত্রে আপনার মান-সম্মানের প্রাপ্তি হবে আর আপনার ক্যারিয়ারে উন্নতি শুরু হবে। ডিসেম্বর মাসে আপনার কোনো বড়ো পদে নিযুক্ত করা হতে পারে। জানুয়ারী থেকে এপ্রিল এবং নভেম্বরের মধ্য থেকে বছরের শেষ পর্যন্তের সময় আপনার স্থান অথবা চাকরি পরিবর্তন এর সংকেত দিচ্ছে।

তুলা রাশি 2020 এর অনুসারে শনির স্থিতির কারণে এরকম পরিস্থিতিও আসতে পারে যে আপনার অতিরিক্ত পরিশ্রমের পরেও আপনি মনমাফিক পরিনাম পাবেন না যার ফলে আপনি মানসিক দিক থেকে অশান্তি অনুভব করবেন অথবা আপনার নিজের কাজ সম্পূর্ণ করতে কিছু সমস্যা হতে পারে কিন্তু আপনার এই সমস্যাতে ভয় পাওয়ার দরকার নেয় কারণ আপনার পরিশ্রম আপনাকে ভালো ফল অবশ্যই দেবে।

আপনাকে পরার্মশ দেওয়া হচ্ছে যে এই বছর কোন বড়ো ব্যাবসা শুরু করা উচিত হবে না কারণ তাতে সফল হওয়ায় সন্দেহ রয়েছে। কিন্তু যদি ব্যবসা শুরুই করতে চান তাহলে সেই ব্যাবসায় অভিজ্ঞ লোকের পরামর্শ নিন যিনি আপনাকে কঠিন পরিস্থিতিতে লড়াই করে এগিয়ে যাওয়ার ভালো পরামর্শ দিতে পারবেন। যদিও 2020 সালে যারা পূর্বেই ব্যাবসার সাথে জড়িত রয়েছেন তাদের জন্য ভালো হতে পারে। যদি আপনি চাকরি করেন অথবা ব্যাবসার সাথে জড়িত আছেন পরিশ্রম করতে থাকুন কেননা তার ফল বেশ ভালো পাবেন আর যে কোনো কাজে তাড়াহুড়ো বা বিক্ষোপ একদম দেখাবেন না। বিশেষ করে চাকরিতে বছরের মধ্যের দিকে স্থানপরিবর্তন অথবা নতুন চাকরি প্রাপ্ত হওয়ার ভালো সম্ভবনা দেখা দিচ্ছে। যারা কোন মিল, খাদান, গ্যাস, পেট্রোলিয়াম, খনিজ,অনুসন্ধান, একাডেমি কার্যক্রম, পরামর্শকারী, চার্ট একাউন্টেন্ট, উকিল এই সব পেশার সাথে জড়িত আছেন তাদের জন্য 2020 উপলব্ধিজনক বছর হিসেবে প্রমাণিত হতে পারে।

তুলা রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

আর্থিক পরিস্থিতি যে কোনো ব্যাক্তির জীবনে গুরুত্বপূর্ণ কেননা বর্তমান যুগে অর্থ দিয়েই প্রায় সব জিনিস প্রাপ্ত করা যায়। তুলে রাশিফল 2020 এর অনুসারে তুলে রাশির জন্য 2020 সালটি সামান্য থাকার সম্ভবনা রয়েছে। জানুয়ারী থেকে এপ্রিল এবং নভেম্বরের মধ্য পর্যন্তের সময় আর্থিক পরিস্থিতিকে ভালো বানানোর জন্য প্রমাণিত হবে আর এই সময় অর্থের জন্য করা আপনার প্রচেষ্টা সফল হবে এবং আপনি একের থেকে বেশি জায়গা থেকে আমদানি করতে সফল হবেন। শেষ সময়টি আর্থিক দিক থেকে চ্যালেঞ্জ থাকতে পারে সেইজন্য নিজের খরচা কে নিয়ন্ত্রণে রাখুন আর অর্থের লেন -দেন ও ভেবেচিন্তে করুন। যদি আপনার উপর কারুর ঋণ থেকে থাকে তাহলে সেটা এই বছর পরিশোধ হওয়ার সম্ভবনা রয়েছে কারণ সঠিক সময়ে আপনার কাছে অর্থ আসতে থাকবে।

তুলা রাশি 2020 (Tula Rashi 2020) এর অনুসারে এই বছর আপনার পরিবারে কোনো শুভ কাজ হওয়ার জন্য খরচা হতে পারে এছাড়াও এরকম ইশারা দেখা যাচ্ছে যে এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে আপনি কোন প্রোপার্টি, নিজের ঘর, জায়গা অথবা বাহন কিনতে পারেন। এই বছর আপনি আপনার অর্থ নিবেশে বেশ মনোযোগী থাকবেন তাও আপনার খরচাতে চড়াই-উতরাই এর পরিস্থিতি হতে পারে। এটিকে ভালো বানানোর জন্য আপনাকে উত্তম অর্থ প্রবন্ধ আগের থেকেই তৈরি রাখতে হবে যেন সঠিক সময়ে সমস্যা থেকে বাঁচা যায়। এই বছরের শেষে আপনি দীর্ঘকালীন নিবেশ করতে পারেন কেননা এই সময় ভাগ্য আপনার সাথে থাকবে এবং আপনি নিবেশের রূপে ভবিষ্যতের এই অর্থ ব্যবহার করতে পারবেন।

তুলা রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

তুলা রাশিফল 2020 এর অনুসারে তুলা রাশির বিদ্যার্থীদের জন্য অনুকূল হবে আর না অধিক প্রতিকূল হবে। সময় আপনার বেশ কিছুটা সাথে দিবে কিন্তু আপনার অলসতা আপনাকে বিরক্ত করতে পারে। সেইজন্য অলসতাকে আগে ত্যাগ করুন তবেই সফলতা হাতে পাবেন। আপনার মন পড়াতে লাগবে কিন্তু লক্ষ্যের প্রতি কেন্দ্রিত না হওয়া আপনার সমস্যার কারণ হতে পারে আর এর কারণে আপানর পড়াশোনাতে সমস্যা আসতে পারে।

তুলা রাশি 2020 (Tula Rashi 2020) এর অনুসারে আপনি আপনার পড়া সম্পূর্ণ করে ফেলেছেন আর যদি কোথাও চাকরি করতে চান তাহলে আপনাকে বেশ পরিশ্রম করতে হবে এবং চ্যালেঞ্জের সাথে জমিয়ে সম্মুখীন হতে হবে কেননা পরিশ্রমের পরেই সফলতা পাওয়ার সম্ভবনা দেখা দিচ্ছে সেইজন্যে পরিশ্রমের জন্য তৈরি থাকুন। 30 শে জুন থেকে 20 নভেম্বরের মধ্যে উচ্চ শিক্ষার জন্য বেশ ভালো থাকতে পারে এই সময় আপনার উচ্চ শিক্ষার ক্ষেত্রে ভালো সফলতা পেতে পারেন। মে মাসের মধ্য থেকে সেপ্টেম্বরের মধ্য পর্যন্ত আপনি শিক্ষার কারণে বিদেশ ভ্রমণে যেতে পারেন। সংক্ষেপে এই বছর আপনাকে প্ররিশ্রম করার জন্য প্রেরিত করছে অর্থাৎ প্ররিশ্রম করুন আর এগিয়ে যান।

তুলা রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

তুলা রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার পারিবারিক জীবন বেশ মসৃন ভাবে চলবে। যদি আপনি কোন কাজের জন্য এখনও আপনার পরিবার থেকে দূরে থাকেন তাহলে এবার আপনি আপনার বাড়ি ফিরে যেতে পারবেন এবং আপনার পরিজনদের সাথেও কিছু সময় কাটানোর সম্ভবনা থাকবে, কিন্তু যদি এর বিপরীতে আপনি আপনার পরিবারের সাথে থেকে কাজ করেন তাহলে এখন স্থান পরিবর্তনের সম্ভবনা রয়েছে আর আপনি ঘর থেকে কোথাও দূরে গিয়ে থাকা শুরু করতে পারেন। পরিবাবারের বয়স্কদের সাথে আপনার সম্পর্ক খারাপ হতে পারে অথবা আপনার বিচারে বেশ অন্তর হতে পারে। কিন্তু এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যের সময়টি পারিবারিক জীবনের জন্যবেশ অনুকূল থাকতে পারে এবং এই সময় পারিবারিক সদস্যদের মধ্যে পারস্পরিক সম্প্রীতির বৃদ্ধি হবে আর পরিবাবারে পরিবেশ অনুকূল হবে।

তুলা রাশি 2020 (Tula Rashi 2020) এর অনুসারে মার্চের পরে আপনার পরিবার সমাজে ভালো প্রতিষ্ঠা প্রাপ্ত করবে আর পরিবারের পরিবেশ খুব ভালো হয়ে থাকবে। কিন্তু জন্যে আপনাকে খুব চেষ্টা করতে হবে কারণ কর্মক্ষেত্রে আর পারিবারিক ক্ষেত্রে আপনাকেই মুখ্য রূপে প্রয়োজন পড়বে এবং আপনাকে দুদিকেই তাল মিলিয়ে চলতে হবে। সেইজন্যে ঘরে শান্তি আর সাদৃশ্য নিয়ে আসার চেষ্টা করুন আর ঘরে কোনো প্রকারের তর্ক না হতে দিলে ভালো হয়। অর্থ জাতীয় অথবা আইনের সাথে জড়িত কোনো সমস্যা আপনার পরিবারের সামনে আসতে পারে কিন্তু তাতে ঘাবড়ানোর দরকার নেই, ধর্য্যের সাথে নির্ণয় নিলে অবশ্যই সফল হবেন। যদি আপনার পরিবারের সব সদস্যের আপনার সাথ দেন তাহলে আপনিও তাদের সমান আদর আর সংস্কার দেন তাহলে আপনি বেশ কিছু সমস্যা থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন।

তুলা রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

তুলা রাশিফল 2020 এর অনুসারে বছরের শুরুটি কিছুটা দুর্বল হতে পারে আর এই সময় আপনার জীবনসাথীর স্বাস্থ্যে কমতি হওয়ার সম্ভবনা দেখা দিচ্ছে। কিন্তু ফেব্রুয়ারির পরে স্থিতি বেশ সামান্য হয়ে যাবে আর আপনি উত্তম বিবাহিত জীবনের লাভ নিবেন। যদি আপনার জীবনসাথী কামকাজী হন তাহলে তার কর্মক্ষেত্রে সফলতা পেতে পারেন কিন্তু এই সময় আপনার আর উনার মাঝখানে কিছু কথা নিয়ে ভালো তর্ক হতে পারে। 30 জুন থেকে 20 নভেম্বর পর্যন্তের সময় বিবাহিত জীবনে সমস্যার জন্ম হতে পারে সেইজন্য এই সময় বেশ সাবধানে থাকুন আর ধর্য্যের সাথে কাজ করুন যদিও প্রথমের থেকে এই সময়ের পরে পরিস্থিতি বেশ ভালো হয়ে যাবে আর আপনার বিবাহিত জীবনে মধুরতা এবং মজবুতি আসবে।

তুলা রাশি 2020 (Tula Rashi 2020) এর অনুসারে বছরের শুরুটি আপনার বাচ্ছাদের জন্য সামান্য থাকার সম্ভবনা রয়েছে। আপনার বাচ্ছাকে সফলতা প্রাপ্ত করার জন্য বেশ পরিশ্রম করতে হবে তবেই সে সফলতা পাবে এবং মানসিক দিক থেকেও নিজের লক্ষ্য প্রাপ্ত করার জন্য তৈরি থাকতে হবে। যদি আপনার সন্তান বিবাহের যোগ্য হন তাহলে একটি সন্তানের বিবাহ হতে পারে এই বছর। তার স্বাস্থ্যের ধ্যান আপনাকে অবসসই রাখতে হবে কেননা এই বছর উনার স্বাস্থ্য দুর্বলের দিকে থাকতে পারে।

তুলা রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

তুলা রাশিফল 2020 এর অনুসারে তুলা রাশির জাতকদের জন্য বেশ কিছু শেখানোর জন্য প্রমাণিত হবে আর এই বছর আপনি আপনার প্রেম জীবনে স্থিরতা অনুভব করবেন। আপনার প্রেম জীবনে শান্তি থাকবে আর প্রেম সমন্ধিত ব্যাপারে বেশ ভালো থাকার সম্ভবনা দেখা যাচ্ছে। আপনি এই বছর কিছু সবক শেখার জন্য পাবেন যা ভবিষ্যতে আপনার জন্যে অগ্রগতির কাজ আসবে। এই বছর প্রেম জীবন বিবাহ জীবনে পরিবর্তিত হওয়ার সম্ভবনাও দেখা যাচ্ছে। এইজন্য যদি এই দিশাতে আপনি চেষ্টা করে থাকেন তাহলে আপনি আপনার চেষ্টা জারি রাখুন আর ধর্য্য রাখুন।

তুলা রাশি 2020 (Tula Rashi 2020) এর অনুসারে এই বছর আপনাকে আপনার সাথীর প্রয়োজনীতার উপর ধ্যান রাখতে হবে এবং এই কথাটা মানতে হবে যে কারুর সুনাম করা ভুল না। সেইজন্য যখনি সুযোগ পাবেন নিজের প্রিয়তমের সুনাম করুন আর যদি সে কোনো উপলব্ধি অর্জন করে তারজন্য তার তারিফ অবশ্যই করুন।এমন কোনো কাজ করবেন না যেটাতে আপনার প্রেম জীবনকে সমাপ্ত করার দিশার দিকে আপনাকে নিয়ে যায় এরজন্যে ভালো হবে যে সময়ের সাথে এগিয়ে যান এবং কোনো প্রকারের নিয়ন্ত্রণ করার চেষ্টা না করে। আপনাকে আপনার ভাবনা নিয়ন্ত্রণে রাখতে হবে এবং আপনার সাথির মনের সাথে এক হওয়ার চেষ্টা করতে হবে তবেই আপনি আপনার প্রেম জীবনকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবেন। সম্পর্কে অতিরিক্ত উৎসাহিত দেখবেন না, ভবিষ্যতের কথা ভাবুন এবং সীমিত আচরণ করুন।যদি আপনি ধর্য্যের সাথে কাজ করুন আর নিজের মনের কথা তাকে বলুন এবংতার মনের কথা বোঝার চেষ্টা করুন তাতে আপনার সম্পর্কে মধুরতা বাড়বে এবং একে অপরের প্রতি আকর্ষণও বৃদ্ধি হবে। পুরো বছরে নিজের ইচ্ছার জন্য বেশি লোভ করবেন না আর যদি আপনি এমনটা করতে সফল হন তাহলে আপনি আপনার প্রেম জীবনকে ক্ষতি এবং সমস্যা থেকে বাঁচাতে সফল হবেন এবং একটি ভালো প্রেম জীবনের আনন্দ নিতে পারবেন। এই বছরের মধ্যে জানুয়ারী থেকে মে মাস এবং সেপ্টেম্বর পর্যন্ত আপনার প্রেম জীবনের জন্য বেশ ভালো থাকবে।

তুলা রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

তুলা রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার স্বাস্থ্য কিছুটা দুর্বল থাকার সম্ভবনা দেখা যাচ্ছে। যদিও বছরের শুরুটি আপনার ভালো স্বাস্থ্য দেখাচ্ছে এবং আপনি বেশ ফুর্তিবাজ থাকবেন এবং গ্রহের স্থিতি আপনাকে বিভিন্ন প্রকারের রোগের সাথে লড়ার জন্য শারীরিক আর মানসিক দিক থেকে তৈরি করবে। এইসব কিছুর পরেও আপনাকে অনেক সমস্যার সম্মুখীন হতে, হতে পারে। বায়ু রোগ, বদহজম, জয়েন্টে ব্যাথা, মাথা ব্যাথা, চিকেন পক্স এবং শরীরে ব্যাথা এরকম সমস্যা আপনার সামনে আসতে পারে। যে কোনো প্রকারের অবহেলা করা আপনার স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক প্রমাণিত হতে পারে সেইজন্য সব ছোট থেকে ছোট স্বাস্থ্য সমস্যার উপর ধ্যান দিন আর সময় থাকতে চিকিৎসকের পরামর্শ নিন। নিয়মিত শরিরিচর্চা করুন আর ধ্যান করুন তাতে আপনার বেশ লাভ হবে।

তুলা রাশি 2020 এর অনুসারে আপনাকে মানসিক চাপ থেকে বাঁচতে হবে বিশেষ করে এটাই আপনার স্বাস্থ্য সমস্যার মূল কারণ থাকবে। যদিও এই ছোট ছোট সমস্যা ছাড়াও কোনো বড়ো সমস্যা না আসা আপনার জন্য শান্তির খবর হবে। 2020 বছরের শেষের দিকে আপনার সময় বেশ ভালো হিসেবে প্রমাণিত হতে পারে কেননা এই সময় আপনি স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি পাবেন আর আপনি বেশ আরামদায়ক অনুভব করবেন।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়

এই বছর আপনার এই উপায় পুরো বছর করা উচিত যার ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন আর আপনি অগ্রগতির পথে এগিয়ে চলবেন:

আপনি গরিবদের যথাসম্ভব সাহায্য করুন আর শনিবারে মন্দিরে গিয়ে কালো ছোলা দিন।

আপনার সহকর্মীদের সাথে ভালো ব্যবহার করুন আর পিঁপড়েদের আটা দিন।

ডায়মন্ডের মতো হীরা অথবা ওপ্পল রত্ন ধারণ করুন।

গো মাতার সেবা করুন এবং ছোট কন্যার আশীবাদ নিন।

বৃশ্চিক রাশিফল 2020 - Vrishchik Rashi 2020 in Bengali

বৃশ্চিক রাশিফল ২০২০বৃশ্চিক রাশিফল 2020 (Vrishchik Rashifal 2020)এর অনুসারে বৃশ্চিক রাশির জাতকদের এই বছর কিছু অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ হওয়াতে শান্তি পাবেন এবং কিছু নতুন কাজও শুরু হতে পারে। 2020 সালের মধ্যে যে সমস্যাগুলি পুরোনো কিছু সময় ধরে হয়ে আসছে সেই পরিস্থিতি থেকে আপনি বেরিয়ে আসবেন আর জীবনের নতুন অধ্যায়ের শ্রী গণেশ করবেন। এই বছর বৃশ্চিক রাশির জাতকেরা দুঃখ থেকে মুক্তি পাবেন এবং জীবনের চাকাতে সুখের প্রাপ্তি হবে আর বছরের শুরুতে 24 শে জানুয়ারিতে শনিদেব আপনার তৃতীয় ঘরে প্রবেশ করবে, আর অন্যদিকে গুরুদেব বৃহস্পতি 30 শে মার্চ আপনার তৃতীয় ঘরে প্রবেশ করবে এবং 14 ই মে বকরি হয়ে আজবে এবং এই বকরি অবস্থাতে 30 শে জুন পুনরায় দ্বিতীয় ঘরে ফেরত চলে আসবে। 13 সেপ্টম্বরে সে মার্গে আসবে এবং 20 নভেম্বরে একবার আবার আপনার তৃতীয় ঘরে চলে আসবে। সেপ্টেম্বর পর্যন্ত রাহু আপনার অষ্টম ঘরে থাকবে এবং তারপরে সপ্তম ঘরে প্রবেশ করবে। এই বছর আপনাকে অনেক ভ্রমণে ব্যাস্ত রাখবে কিন্তু প্রসন্নতার কথা এই যে আপনার এই সব ভ্রমণ শুভ এবং কল্যাণকারি হবে। এই বছর আপনি তীর্থ যাত্রাতেও যেতে পারেন। আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে একটি আকর্ষণীয় এবং সুন্দর পর্যটক স্থানে ভ্রমণ করতে যেতে পারেন।

বৃশ্চিক রাশিফল 2020 আর অনুসারে আপনি জীবন যাত্রার একটি নতুন পথে প্রবেশ করবেন যেখানে আপনি মনপছন্দ কাজ করার জন্য খুব বেশি স্বতন্ত্রতা প্রাপ্ত করবেন। আপনি আপনার উর্জার জন্য আপনার কাজে সফলতা অর্জন করবেন। বছরের মধ্য ব্যাগটি ব্যাবসার জন্য বেশ ভালো থাকবে। বিদেশ যাত্রাও হতে পারে। যারা চাকরি করেন তাদের হঠাৎ করে ট্রান্সফার হওয়ার সম্ভবনা থাকবে যার কারণে তিনি সামান্য বিচলিত হয়ে যেতে পারেন।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে ক্যারিয়ার

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে বৃশ্চিক রাশির লোকেদের ক্যারিয়ারের জন্য এই বছর সামান্য থাকতে পারে। বছরের শুরুতে আপনি কোনো নতুন কাজ শুরু করতে পারেন আর এই কাজে আপনি ভালো সফলতা পাবেন। যেমন যেমন বছরের সময় পেরোবে আপনি উন্নতির শিখরের দিকে এগিয়ে যাবেন। ভাগ্য আপনার ভালো সাথ দিবে আর আপনি উল্লেখযোগ্য সফলতা পাবেন। এই বছর আপনার ভিতরে কর্মক্ষেত্রকে নিয়ে অসন্তুষ্টি ভাব থাকতে পারে কারণ আপনার মনে হবে যে যতটা পরিশ্রম আপনি করছেন ঠিক ততটা পরিনাম আপনি পাচ্ছেন না। এই কারণে আপনি নিজেকে কিছুটা বেঁধে থাকা অনুভব করতে পারেন। যদি আপনি চাকরি করেন তাহলে আপনাকে হঠাৎ করে স্থান পরিবর্তনের সম্মুখীন করতে হতে পারে যা সম্ভবত শুরুতে আপনার ভালো লাগবে না কিন্তু আপনাকে এটা বুঝতে হবে যে পরিবর্তন প্রকৃতির অনন্ত নিয়ম আর এটাতেই জীবনে গতি পাওয়া যায়। আর যদি আপনি এটা অনুভব করে নেন তাহলে আপনি উপসংহারে পৌঁছবেন যে এটা আপনার দিকেই রয়েছে আর এতে আপনার লাভ হবে।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে বছরের শুরুতে আপনি আপনার ক্যারিয়ারের উন্নতির জন্য অনেক সুযোগ পাবেন যার ফলে আপনি জীবনে অনেক এগিয়ে যেতে পারবেন এইজন্যে এই সময়টিকে আপনার সম্পূর্ণ ব্যবহার করা উচিত এবং সামনে আসা সব অপর্চুনিটির লাভ উঠানো উচিত। আর অন্যদিকে বছরের শেষের দিকে আপনার উন্নতি হতে পারে। এছাড়া আপনার বেতনের বৃদ্ধি হতে পারে আর কিছু জনের চাকরি পরিবর্তনের সম্ভবনা রয়েছে। যদি আপনি আপনার ক্ষমতার প্রদর্শন করতে সফল হন তাহলে আপনি সফলতা পেয়ে নিজেই আনন্দিত হয়ে উঠবেন। এই বছর আপনার সৃজনশীলতা ধরে রাখা হবে আর আপনাকে এগিয়ে নিয়ে যাবে। ব্যাবসায়ীদের জন্য বছর বেশ ভালো হতে পারে যদিও বছরের শেষের মাস গুলিতে আপনাকে কিছু ঝুঁকি ভরা কাজ করতে হতে পারে সেই ব্যাপারে সাবধান থাকুন। এই বছর আপনার আত্মবিশ্বাস আপনাকে সফলতার জন্য প্রেরিত করবে। যারা প্রোপার্টিতে অর্থ নিবেশ করতে চান তারা এই বছর ভালো লাভ পেতে পারেন। এছাড়াও পেট্রোলিয়াম, গ্যাস ও তেল এর সাথে জড়িত লোকেদেরও ভালো লাভ হতে পারে।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে আর্থিক জীবন

বৃশ্চিক রাশিফল এর অনুসারে এই বছর আপনার জন্য বেশ ভালো থাকবে আর আপনি অর্থ সঞ্চয় করতে সফল হবেন। যদি আপনি কিছুটা সামলে চলেন তাহলে আপনি অর্থ বাঁচাতে পারবেন আর আপনি আপনার আর্থিক স্থিতিকে খুব মজবুত করতে পারবেন যার কারণে কোনো প্রকারের আর্থিক সমস্যার সম্মুখীন হওয়ার প্রয়োজন পরবে না। আপনি এই বছর ভালো কাজে খরচা করবেন আর কিছু খরচা আপনার ভাই বোনের জন্য আপনার ভ্রমণের জন্যও হবে।বছরের শেষে আর্থিক পরিস্থিতি অধিক শুভ হবে আর এতে আপনি ভালো অর্থ উপার্জন করতে পারবেন। যদি কাউকে ঋণ দেওয়ার কথা ভেবে থাকেন তাহলে এই কথাটি মন থেকে বের করে ফেলে দিন কেননা যদি আপনি কাউকে ঋণ দেন তাহলে সেটা ফেরত পাওয়ার সম্ভবনা খুবই কম।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার অর্থ সক্রিয় থাকবে এবং হঠাৎ করে ধন প্রাপ্তি হওয়ার যোগ হতে পারে। এছাড়াও আপনার কাজে কোনো প্রকারে সময় লাগবে না আর অর্থের জন্য কোনো কাজ থেমে থাকবে না। আপনার কাছে অর্থ উপার্জনের জন্য একের থেকেও বেশি উপায় থাকবে। আপনার অর্থ সঞ্চয় করা উচিত যাতে আপনাকে অর্থের সাথে জড়িত কোনো প্রকারের সমস্যার সম্মুখীন না হতে হয়। ভাগ্য আপনার সাথে থাকবে। যদি আপনি কারোর কাছ থেকে ঋণ নিয়ে থাকেন তাহলে তা পরিশোধ করতে সক্ষম হবেন। যাদের ব্যাঙ্কের লোন বকেয়া আছে তার থেকেও আপনি মুক্তি পেতে পারেন। সব মিলিয়ে এই বছর আপনাকে অর্থের সাথে জড়িত মামলাতে আপনাকে পুরো সাহায্য করবে ব্যাস আপনাকে আপনার অর্থের সঠিক ব্যবহার করা শিখতে হবে।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে শিক্ষা

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে বৃশ্চিক রাশিফলের বিদ্যার্ধীদের জন্য কিছু সংঘর্ষের পরে সফলতাদায়ক এর সম্ভবনা রয়েছে। টেকনিক্যাল শিক্ষার লোকেদের জন্য বেশ ভালো বছর হবে আর উনার উত্তম পরিনাম প্রাপ্ত হবে। এছাড়াও যারা প্রতিযোগী পরীক্ষাতে চেষ্টা করতে চান তাতেও বেশ কিছু লোকেরা সফলতা প্রাপ্ত করবেন। কিন্তু বিনা পরিশ্রমে কোন কিছুই সহজ হবে না সেইজন্যে কোমর বেঁধে পরিশ্রম করার জন্য তৈরি হয়ে যান।

বৃশ্চিক রাশি 2020 (Vrishchik Rashi 2020) এর অনুসারে 30শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে উচ্চ শিক্ষার ইচ্ছা রাখা বিদ্যার্ধীদের জন্যে বেশ ভালো পরিনাম দেওয়ার সময় হবে এই সময় তারা উচ্চ শিক্ষাতে এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। আইন, অধ্যায়ন, ফাইন্যান্স এর পড়াশোনা করা ছাত্রদের বেশ ভালো সুযোগ পাবে এবং তারা অনুকূল সফলতা পাবে। এই বছর আপনি আপনার পড়াশোনাতে অধিক মন লাগাবেন আর তার ফলও আপনি অবশ্যই পাবেন।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে পারিবারিক জীবন

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার পারিবারিক জীবন ভালো থাকতে পারে যদিও কেতুর সেপ্টেম্বরে দ্বিতীয় ঘরে স্থিতি মাঝে মাঝে মানসিক চাপ বাড়ার কাজও করে। গুরু বৃহস্পতিও দ্বিতীয় ঘরে উপস্থিত হওয়ার কারণে পরিবারে নতুন সদস্যের আগমন হতে পারে। যেমন কারুর বিবাহ অথবা বালকের জন্ম। পিতার স্বাস্থ্য কিছুটা দুর্বল থাকতে পারে এইজন্যে তার ধ্যান রাখাটা ভালো হবে। বৃহস্পতি আর শনির স্থিতি আপনাকে সামাজিক দিক থেকে আপনাকে সম্মানিত ব্যাক্তি হিসেবে প্রতিষ্ঠিত করবে আর আপনার সুনাম হবে। আপনি পরিজনদের সাথে কোনো তীর্থ যাত্রায় যাবেন অথবা ধর্মের কাজে জড়াবেন। আপনি এরকম কোনো কাজ করবেন যাতে সমাজের ভালো হয়।

বৃশ্চিক রাশি 2020 (Vrishchik Rashi 2020) এর অনুসারে 2020 বছরটি বৃশ্চিক রাশির লোকেদের নিজের পরিবারের ভালোর জন্য কিছু গুরুত্বপূর্ণ নির্ণয় নিতে হবে যার জন্য আপনার সাহসের প্রয়োজন হবে। আপনি একবার নির্ণয় নিয়ে নিন এবং আপনি সেই নির্ণয়ের পরিণামের জন্য নিশ্চিন্ত থাকুন সেটা বেশ ভালো হবে। কিন্তু ধ্যান রাখবেন তাড়াহুড়োতে যেন নির্ণয় না নেন আর ভেবেচিন্তে কোনো নির্ণয় নিবেন। জুনের পরে স্থিতি বেশ ভালো হয়ে যাবে আর পরিবারে শান্তির পরিবেশ থাকবে। পরিবারের সদস্য আর বন্ধুদের সাথে সময় কাটানোর বেশ ভালো সুযোগ পাবেন যারফলে আপনার সম্পর্কে ঘনিষ্টতা বাড়বে। এই বছরের মধ্যে আপনার সম্পর্ক আপনার ভাই বোনেদের সাথে বেশ ভালো থাকবে আর আপনার সম্পর্কে প্রেম আর মধুরতা বাড়বে।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে বিবাহিত জীবনের জন্য এই বছর ভালো হতে পারে। বিশেষ করে 30 শে মার্চ থেকে 30 শে জুন আর তারপরে 20 নভেম্বরের আগের সময়টি আপানর বিবাহিত জীবনে মধুরতা আর প্রবলতা বাড়ানোর কাজ করবে। আপনারা একে অপরকে সম্মানও করবেন এবং একে অপরের কথাকে বুঝে জীবনে এগিয়ে যাবেন। মার্চ থেকে আগস্ট মাসের সময় আপনার বিবাহিত জীবনে রোমান্সের বৃদ্ধি ঘটবে এবং একে অপরের প্রতি আকর্ষণ অনুভব করবেন। আপনাদের একে অপরের প্রতি এই আকর্ষণী আপনার বিবাহিত জীবনের উন্নতি করবে।

বৃশ্চিক রাশি 2020 (Vrishchik Rashi 2020) এর অনুসারে আপনার প্রচেষ্টায় আপনার জীবন সাথীর উপকার হবে শেষে আপনারও উপকার হবে অর্থাৎ প্রতিটি কাজে আপনার জীবনসাথীকে সাহায্য করুন আর উনাকে এগিয়ে যাওয়ার জন্য প্রেরিত করুন। সেপ্টেম্বরের পরে স্থিতিতে একটু পরিবর্তন আসবে আর এই সময় আপনাকে সতর্ক থাকতে হবে কারণ কোনো কথা নিয়ে আপনাদের সম্পর্কে কোনো ভুল ধারণার জন্ম হতে পারে সেইজন্য নিজের সম্পর্ককে জীবিত এবং ফুর্তিবাজ রাখার জন্য কোনো ভুল ধারণা জন্ম হওয়ার আগেই তাকে সমাপ্ত করে দিন যাতে আপনার বিবাহিত জীবন খুশিতে পরিপূর্ণ হয়ে থাকে।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে আপনার সন্তানের জন্য এই বছরটি কিছুটা চ্যালেঞ্জ হতে পারে আর তাকে নিজের লক্ষ্য পাওয়ার জন্য কঠোর পরিশ্রম করতে হবে। যদিও এই পরিণামের ফল শুভ হবে। আপনার বাচ্চা উচ্চ শিক্ষাতে ভালো প্রদর্শন করবে। এছাড়াও এই বছর আপনার কোনো সন্তানের বিবাহ হতে পারে যার ফলে আপনি বেশ সন্তুষ্টি হবেন।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে বৃশ্চিক রাশির জাতকদের জন্য এই বছর কিছু উপলদ্ধি নিয়ে আসতে পারে কারণ আপনি যদি সিঙ্গেল হন তাহলে আপনার জীবনে কোন নতুন মানুষ আসার সম্ভবনা আছে যার সাথে আপনি লম্বা সময় ধরে সম্পর্ক বানিয়ে রাখবেন। আপনার প্রেম জীবনে আপনাকে এরকম কোন পরিস্থিতির সামনা সামনিও করতে হতে পারে যা আপনার প্রেম জীবন কে ভালো পরিস্থিতিতে বদলে দেবে। কিছু পরিস্থিতি হঠাৎ করে বদলাবে। এর বিপরীতে কিছু মানুষকে তার প্রেম জীবনে কিছু কঠিন নির্ণয় নিতে হবে। আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে কোনো রিলেশনশিপে যাওয়ার আগে পুনরায় বিচার অবশ্যই করুন আর যখন আপনার জীবনে সাথী চলে আসবে অথবা যদি আপনি পূর্বেই রিলেশনশিপে থাকেন তাহলে আপনার সাথীর প্রতি নিজেকে পূর্ণ সমর্পিত করুন আর তাকে জীবনে গুরুত্ব দিন। কিছু মানুষ তার বিশেষ মিত্র কে প্রপোস করতে পারে যিনি উনার জীবনে বেশ গুরুত্বপূর্ণ ।

বৃশ্চিক রাশি 2020 (Vrishchik Rashi 2020) এর অনুসারে 13 ই মে থেকে 25 শে জুনের মধ্যে আপনার প্রেম জীবনে ওঠা- নামা হতে পারে। এই সময় টি এমন সময় হবে যখন আপনাকে আপনার প্রেম জীবনের ব্যাপারে ঠান্ডা মাথায় বিচার করতে হবে আর এই সময়ের মাঝে আপনাকে কোন ভাল নির্ণয় নিতে হবে। যদি আপনার কারুর সাথে ব্রেকআপ হয়ে থাকে তাহলে এই সময়ে তিনি আপনার জীবনে ফেরৎ আসতে পারে। আপনার জন্য এই বছরটি সম্ভাবনার বছর যেখানে আপনি আপনার প্রিয়তমার সাথে দেখা করতে পারেন।

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য

বৃশ্চিক রাশিফল 2020 এর অনুসারে স্বাস্থ্য 2020 তে সামান্য থাকার সম্ভাবনা রয়েছে । এই বছর আপনি আপনার মানসিক এবং শারীরিক সক্ষমতা বৃদ্ধি অনুভব করবেন এবং এটিকে আরও উন্নত করতে আপনি যোগ অনুশীলন এবং প্রাণায়ামের সহায়তাও নেবেন। জানুয়ারির পরে, আপনি মানসিক এবং শারীরিকভাবে খুব ভাল থাকবেন। আপনার শক্তি শক্তি বৃদ্ধি হবে এবং আপনি ফিট থাকবেন। কিছু ছোটখাটো সমস্যা যেমন পেটের সমস্যা, অন্ত্রের সংক্রমণ ইত্যাদি আপনার খাওয়ার অভ্যাসের কারণে ঘটতে পারে, তাই আপনার প্রতিদিনের রুটিনিকে কঠোরভাবে অনুসরণ করুন।

বৃশ্চিক রাশি 2020 (Vrishchik Rashi 2020) এর অনুসারে রাহুর স্থিতি আপনাকে মানসিক দিক থেকে কিছু সমস্যা সময়ে- সময়ে করতে থাকবে আর কিছু সমস্যা হঠাৎ করে আপনার সামনে আসবে যার কোন মূল কারণ আপনি দেখতে পাবেন না।কিন্তু আপনি আপনার আন্তরিক শান্তির জোরে এই চ্যালেঞ্জ কে পার করে ফেলবেন। এই বছর আপনাকে আপনার দিন চর্চা নিয়মিত রাখতে হবে আর ফিটনেস একসাসাইস এবং ধ্যানের মত অভ্যাস এর ক্রিয়াকলাপ করে নিজেকে ফিট রাখার চেষ্টা করুন।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়:

এই বছর আপনার এই উপায় পুরো বছর করা উচিত যার ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন আর আপনি অগ্রগতির পথে এগিয়ে চলবেন:

এই বছর আপনাকে নিয়মিত রূপে একটি দেশী ঘি এর প্রদীপ জ্বালিয়ে ভগবান শ্রী হরি বিষ্ণুর পূজো করা উচিত।

যেমন শক্তি ব্রাহ্মণ অথবা খুদর্থদেরা খাওয়ানো উচিত।

পুখরাজ রত্ন সোনার আংটি তে করে সূচক আঙুলে বৃহস্পতিবার পরা উচিত।

আপনি মুক্তাও ধারণ করতে পারেন।

সূর্য দেবতাকে অর্ঘ্য দেন এবং কুত্তাদের রুটি খাওয়ান।

ধনু রাশিফল 2020 - Dhanu Rashi 2020 in Bengali

ধনু রাশিফল ২০২০ধনু রাশিফল 2020 (Dhanu Rashifal 2020) আর অনুসারে ধনু রাশির জাতকদের জন্য এই বছর ভালো হবে আর এই বছর আপনি আপনার নিজের সম্পর্কগুলিকে স্থায়িত্ব এবং মজবুত করতে পারবেন। এই বছর শনিদেব আপনার দ্বিতীয় ঘরে আপনার রাশিতে স্থিত থাকবে আর সেখানে বৃহস্পতি দেব 30 শে মার্চ দ্বিতীয় ঘরে প্রবেশ করবেন এবং 14 ই মে বকরি হওয়ার পরে 30 শে জুন পুনরায় ধনু রাশিতে চলে যাবে। এখানে সে 20 নভেম্বর পর্যন্ত থাকবে তারপরে মকর রাশিতে ফিরে যাবে। রাহুর গোচর সেপ্টেম্বরের মধ্য পর্যন্ত আপনার সপ্তম ঘরে থাকবে আর তারপরে ষষ্ঠ ঘরে চলে আসবে।

এই বছর ভ্রমণের জন্য ভালো সংকেত নেই সেইজন্যে কোনো বড়ো পরিকল্পনার বিচার করবেন না। যদিও সেপ্টেম্বরের পরে স্থিতির পরিবর্তন হবে আর আপনি শান্তি পাওয়ার মতো কিছু দূরের ভ্রমণও হতে পারে। বছরের পূর্বে ভ্রমণের জন্য স্থিতি খুব ভালো নেই কিন্তু মধ্যতে কিছু ভালো থাকবে, সেপ্টেম্বরের পরে বিদেশ যাত্রার জন্য বেশ উপযুক্ত থাকবে। এই সময় যদি আপনি চান তাহলে আপনি আপনার মনপছন্দ স্থানে স্থানপরিবর্তনও করতে পারেন। এই বছর আপনি এরকম কোনো কাজ করবেন যা সমাজের জন্য ভালো হবে আর আপনি পরোপকারীও হবেন।

আপনি কাউকে সমস্যার মধ্যে দেখে তাকে সাহায্য করবেন আর আপনি ভালো ব্যাবহার ও শান্তি বজায় রাখতে চেষ্টা করবেন। আপনি কোনো নতুন সম্পর্ককে ভেবে চিন্তে আপন করবেন। নিজের অহংকারের উপর নিয়ন্ত্রণ রাখা আপনার জন্য প্রথম অগ্রাধিকার হওয়া দরকার কারণ যদি আপনি এতে অসফল থাকেন তাহলে আপনি অনেক সুযোগ হারিয়ে ফেলবেন। কিছু কঠিন নির্ণয় নেওয়ার দরকার হবে যা আপনার জীবন চক্রকে আরো ভালো করার সাহায্য করবে। 2020 বছরটি আপনার একটি ভালো এবং গুরুত্বপূর্ণ প্রমাণিত হবে। আপনি সমাজসেবায় বেশ খানিকটা অংশগ্রহণ করবেন। যদি আপনি চেষ্টা করেন তাহলে এই বছর আপনি আপনার নিজের ঘর বানাতে সফল হবেন এবং যদি আপনি প্রোপার্টিও কিনতে চান তাতেও সফলতা প্রাপ্ত হবে।

ধনু রাশিফল 2020 এর অনুসারে ক্যারিয়ার

ধনু রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার ক্যারিয়ার অথবা পেশা জীবনের জন্যে বেশ ভালো থাকবে আর আপনি অনেক প্রকারের সফলতাও পাবেন। একের থেকে অধিক রাস্তা জোগাড় করতে পারবেন আমদানির জন্যে। যদি কোনো নতুন কাজ শুরু করতে চান তাহলে আপনি এই বছর করতে পারেন। বিদেশী সোর্স এবং বিদেশী কোম্পানির সাথে ব্যাবসাতে লাভের বেশ ভালো সংকেত পাওয়া যাচ্ছে যদিও আপনাকে ভেবেচিন্তে কাজ করার জন্য সাবধান থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। যদি আপনি চাকরি করেন তাহলে এটা মেনে চলুন যে আপনার কাজের সুনাম হবে আর আপনি কর্মস্থলে মান-সম্মান পাবেন।

ধনু রাশি 2020 এর অনুসারে এই বছর আপনি কিছু পুরোনো অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করবেন আর প্রোজেক্টারস এই বছরও চালু রাখবেন যার ফলে আপনি আপনার কর্ম কৌশলতার সাথে ভালো প্রদর্শণ চালু রাখতে পারবেন। আপনি আপনার সহকর্মী থেকেও সাহায্য পাবেন আর আপনার সিনিয়ারও আপনার কাজকে সমর্ধন করবে যারফলে আপনি সফলতার সিঁড়িতে চলবেন। আপনি যা ভালো কাজ করেছেন তার পুরস্কার আপনি পর্যাপ্তরূপে পাবেন। আপনি আপনার উত্তমধ্য বুদ্ধির সাহায্যে বিরোধীদের উপর ভারী হবেন এবং তাদের প্রত্যেক পরিকল্পনাকে নিষ্ফল করবেন। আপনি আপনার ভাগ্যের পুরো সাথ পাবেন এবং আপনি আপনার স্বপ্ন পূরণ করতে সাহসের সাথে এগিয়ে যাবেন। ব্যাস আপনি পরিশ্রম করতে থাকবেন এবং আপনাকে আপনার কাজ চালিয়ে যেতে হবে কিন্তু ধ্যান রাখবেন লোকজন আপনাকে নজরে রাখবে সেইজন্য ভালোর থেকে ভালো কাজ করা আপনার ক্ষেত্রে উত্তম হবে। বছরের শেষে কিছু সমস্যা আসতে পারে অথবা কোনো আইনী ধাঁধা আপনাকে বিরক্ত করতে পারে যার থেকে আপনাকে সাবধান থাকা দরকার। তার সাথে এটাও ধ্যান রাখবেন যে এমন কোনো কাজে জড়াবেন না যার ফলে আপনার কর্মস্থলে আপনার মানহানি হতে পারে। যদিও এই সম্ভবনা কমই রয়েছে।

ধনু রাশিফল 2020 অনুসারে আর্থিক জীবন

ধনু রাশিফল 2020 অনুসারে এই বছর আপনি যত বেশী পরিশ্রম করবেন তত বেশী অর্থ লাভ করবেন। অর্থাৎ নিজের চেষ্টায় আপনি বেশ কিছুটা লাভের স্থিতির মধ্যে থাকবেন। যদিও আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে আপনি নিবেশ করার আগে ভালো করে বিচার করে নিবেন। এছাড়াও কিছু অপ্রত্যাশিত খরচা আপনাকে বিরক্ত করতে পারে যার মধ্যে আপনার পরিবারের কোন সদস্যের স্বাস্থ্য খারাপ হওয়ার কারণে খরচা সামিল হবে। মার্চের শেষ থেকে জুনের শেষ সময় পর্যন্ত সঞ্চয়ের জন্য উত্তম হবে আর এই সময় আপনি সঞ্চয় করতে সফল হবেন।

ধনু রাশি 2020 (Dhanu Rashi 2020) অনুসারে যদি আপনি আপাতকালিন নিবেশ করতে চান তাহলে তাতে আপনি লাভ পেতে পারেন কিন্তু দীর্ঘকালীন নিবেশের জন্য সময় অনুকূল খুব বেশি নয়। বছরের মাঝামাঝিতে অবাঞ্ছিত খরচা হতে পারে যার ফলে আপনার বাজেটে প্রভাপ পরতে পারে। আপনি বাড়িতে কোনও মঙ্গলিক প্রোগ্রামের প্রসঙ্গে ব্যয় করতে পারেন। অতএব, যেখানে অর্থ প্রবাহ ভাল হবে এবং আপনি অর্থ উপার্জন করবেন, অন্যদিকে ব্যয়ও থাকবে যদি অর্থ সম্পর্কিত বা পৈতৃক সম্পত্তির সাথে সম্পর্কিত কোনও আইনি প্রক্রিয়া হয় বা কোনও মামলা আদালতে বিচারাধীন থাকে তবে আপনি আপনার পক্ষে এসে সুবিধা পাবেন। বছরের শেষে পরিস্থিতিও খুব ভাল হবে। এই বছর আপনি ভাল পোশাক, গহনা এবং সুযোগসুবিধায় ব্যয় করবেন। অন্যের উপর নির্ভর করার পরিবর্তে নিজেকে চেষ্টা করুন যাতে আপনি সর্বোচ্চ সুবিধা পান। কাউকে অর্থ দেওয়ার আগে, খুব ভালভাবে চিন্তা করুন এবং কেবল আপনার চেনাজানাদের জন্য অর্থ প্রদান করুন।

ধনু রাশিফল 2020 অনুসারে শিক্ষা

ধনু রাশিফল 2020 অনুসারে বিদ্যার্থীদের মিশ্রিত ফল দেবে। জানুয়ারী থেকে মার্চের শেষ পর্যন্তের সময় বেশ ভালো থাকবে আর এই সময়টি আপনার শিক্ষা আর উচ্চ শিক্ষা দুটোতেই সফলতা পাওয়াতে সক্ষম হবে। আপনি আপনার শিক্ষার ক্ষেত্রে ভালো জায়গা প্রাপ্ত করবেন আর ভালো পরিনাম প্রাপ্ত করবেন। আপনার মন শিক্ষার প্রতি ঝুকে থাকা অনুভব করবে। 1 এপ্রিল থেকে 30 সে জুন এর সময় কিছুটা চ্যালেঞ্জপূর্ণ হতে পারে আর এই সময় আপনাকে অধিক পরিশ্রম করতে হবে কিন্তু তারপরে মধ্য নভেম্বর পর্যন্ত আপনি আপনার কলেবরে ফেরত চলে আসবেন এবং শিক্ষার ক্ষেত্রে নিজেকে নেতৃত্ব বানানোর চেষ্টা করবেন।

ধনু রাশি 2020 (Dhanu Rashi 2020) অনুসারে যারা প্রতিযোগিতামূলক পরীক্ষাতে অন্তর্ভুক্ত হচ্ছেন তাদের জন্য এই বছরটি উপলব্ধিতে ভরা থাকতে পারে। এছাড়াও আপনি উচ্চ শিক্ষা প্রাপ্তির জন্য কোনো উচ্চ মান্যতার সংস্থানে প্রবেশ করতে সক্ষম হবেন। এই বছর আপনাকে বিদ্যান বিদ্যার্থীদের সাথে গুনা হবে যাকে সুনাম সবাই করবে। যারা এক্ষুনি নিজের উচ্চ শিক্ষা প্রাপ্ত করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছেন তারা চাকরি পেতে ভালো সুযোগ পাবেন আর সেপ্টেম্বরের মধ্যর পরে আপনার প্রতিযোগী পরীক্ষাতে জবরদস্ত সফলতা পেতে পারেন। এই কথাটা ধ্যানে রেখে নিজের পড়ার প্রতি সম্পূর্ণ সমর্পিত হয়ে মনোযোগ দিন এবং অধ্যায়ন করুন।

ধনু রাশিফল 2020 অনুসারে পারিবারিক জীবন

ধনু রাশিফল 2020 অনুসারে বছরের শুরুটি আপনার পারিবারিক জীবনের জন্য বেশ অনুকূল থাকবে আর তারপরেও স্থিতি আপনার পক্ষেই থাকবে। আপনার প্রোপার্টি জাতীয় লাভ হতে পারে আর এই বছর আপনি কিছু প্রোপার্টি করতে পারবেন অতএব কিছু প্রোপার্টি বেঁচে অথবা ভাড়াতে চড়িয়ে অর্থ উপার্জন করবেন। দ্বিতীয় ঘরে শনি দেবতার উপস্থিতির ফলে অর্হতের সাথে জড়িত মামলায় কোন সমস্যা হবে না আর শনির শুভতা আপনাকে পরিবাবারের সুখের আনন্দ দিবে। 30 শে মার্চ থেকে 30 শে জুন আর তারপরে 20 নভেম্বরের পরে বিশেষ রূপে বৃহস্পতির গোচর যখন আপনার দ্বিতীয় ঘরে হবে তখন আপনার পারিবারিক জীবনের জন্য সময় অনুকূল থাকবে আর এই সময় নিজেদের সম্পর্কের মধ্যে প্রবলতা আসবে।

ধনু রাশি 2020 (Dhanu Rashi 2020) অনুসারে পরিবারে কোনো উৎসব অথবা ফ্যাংশান হওয়ার যোগ রয়েছে। এছাড়া কোনো নতুন সদস্যের আগমনের ফলে আপনার পরিবারে খুশির বৃষ্টি হবে। নিজেদের মধ্যে বোঝাপড়া বিকশিত হবে আর সবাই একে অপরের প্রতি সন্মানের চিন্তাভাবনা রাখবেন যারফলে আপনার পারিবারিক জীবন হাসি-খুশি থাকবে। যদিও অন্যদিকে 24 শে জানুয়ারীর পরে শনির দ্বিতীয় ঘরে যাওয়াটা আপনার স্থান পরিবর্তন করাতে পারে আর কিছু সময়ের জন্য হয়তো আপনাকে আপনার পরিবার থেকে দূরে থাকতে হতে পারে। কিন্তু এই সম্ভবনা অবশ্যই রয়েছে যে এই সময় আপনি ভালো আর সুখ পূর্ণ পারিবারিক জীবনের আনন্দ নিবেন।

ধনু রাশিফল 2020 অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

ধনু রাশিফল 2020 অনুসারে আপনার পারিবারিক জীবন বেশ মধুর থাকার সম্ভবনা রয়েছে। বছরের শুরুতে 24 শে জানুয়ারী শনি মকর রাশিতে চলে যাবে এবং আপনার দাম্পত্য জীবনে বৃহস্পতির সম্পূর্ণ কৃপা থাকবে এবং দাম্পত্য জীবন নিজেদের বোঝাপড়ার ফলে খুব ভালো যাবে যদিও অন্যদিকে আপনার জীবনসাথীর স্বাস্থ্য দুর্বল থাকতে পারে যা আপনার চিন্তার কারণ হতে পারে সেইজন্যে তার স্বাস্থ্যের দিকে বরাবর নজর রাখবেন।

ধনু রাশি 2020 (Dhanu Rashi 2020) অনুসারে জানুয়ারী থেকে মার্চের শেষ পর্যন্ত আর তারপরে জুনের শেষ থেকে মধ্য নভেম্বর পর্যন্ত আপনার দাম্পত্য জীবনের জন্য বেশ গুরুত্বপূর্ণ প্রমাণিত হবে কেননা এই সময় আপনার দাম্পত্য জীবন শ্রেষ্ঠ রূপে আপনার সামনে আসবে আর আপনারা দুজনে একটি ভালো বিবাহিত জীবনের অনুভব করবেন এবং একে অপরের সাথে উত্তম দাম্পত্য সুখের আনন্দ পাবেন। একে অপরের প্রতি সম্মান জেগে উঠবে আর পরস্পর একে অপরের ভাবনা বুঝে স্বামী স্ত্রীর রূপে জীবনের গতিকে আগে বাড়িয়ে নিয়ে যাবেন। 30 শে মার্চ থেকে 30 শে জুন আর 20 নভেম্বরের পরে স্থিতি কিছুটা বদলাতে পারে। আপনার পরিবারে কোন নতুন সদস্যের আগমন হতে পারে এই নতুন সদস্য কারুর জন্মের রূপে অথবা বিবাহের রূপে আসতে পারে।

বার্ষিক রাশিফল 2020 অনুসারে পঞ্চম ঘরে বৃহস্পতির দৃষ্টি আপনার সন্তানের জন্য ভালো স্থিতি উৎপন্ন করবে। যারা নিঃসন্তান রয়েছেন তারা সন্তান প্রাপ্ত করতে পারেন অর্থাৎ যারা সন্তান বিভাগের তৈরিতে লেগে আছেন অথবা যারা চেষ্টা করছেন তাদের সন্তানের বিবাহ সম্ভব হতে পারে।

ধনু রাশিফল 2020 এর অনুসারে প্রেম জীবন

ধনু রাশিফল 2020এর অনুসারে এই বছর আপনার প্রেম জীবনের জন্য বেশ শান্তিপূর্ণ প্রমাণিত হবে আর আপনি আপনার প্রিয়তমের সাথে প্রেম জীবনের আনন্দ নিবেন। আপনার প্রেম জীবনে গভীরতা আসবে আর আপনারা একে অপরের প্রতি সমর্পিত হয়ে একে অপরের কথা মানবেন, বুঝবেন আর জীবনে আপন করার চেষ্টা করবেন।বাস্তবে আপনার এই প্রবণতা আপনাকে মহান প্রেমী বানায় আর এটাই কারণ যে আপনার প্রিয়তম আপনার থেকেদূরে যাওয়ার বিচার করবেন না। যদিও আপনাকে আপনার নিজের মূল্যের ওপর নিয়ন্ত্রণ করতে হবে নাহলে পরিস্থিতি বিপরীত হতে পারে। ধ্যান রাখবেন যখন আপনি প্রেম জীবনে জড়িয়ে রয়েছেন তার মানে আপনি এক নন আপনি কারুর সাথে রয়েছেন সেইজন্যে নিজের মতনই সামনের জনকে গুরুত্ব দিন যাতে তার এরকম না মনে হয় যে আপনার জীবনে তার কোনো গুরুত্বই নেই।

ধনু রাশিফল 2020 এর অনুসারে আপনাকে সৎ হতে হবে এবং নিজের সাথীর প্রতি সম্পূর্ণ সমর্থন রাখতে হবে। বছরের মধ্যতে আপনার প্রেম জীবনে রোম্যান্স এবং যৌনক্ষুদার প্রভাব থাকতে পারে। আপনাদের মধ্যে অনেক আকর্ষণ বাড়বে আর এতে আপনার প্রেম জীবন জকলমলিয়ে উঠবে। কিছু মানুষেরা এই বছর প্রেম বিবাহের সুযোগ পেতে পারেন বিশেষ করে জানুয়ারী থেকে মার্চের শেষ আর তারপরে জুলাই থেকে নভেম্বরের মাঝখানে। একটি কথার আপনাকে ধ্যান রাখতে হবে যে সম্ভবত বছরের শেষে আপনার প্রেম জীবনের ভবিষ্যত নিয়ে একটি গুরুত্বপূর্ণ নির্ণয় নেওয়ার প্রয়োজন পড়বে, সেইজন্যে নিজের মনের কথা শুনুন আর তার অনুসারে কাজ করুন। যদি আপনি পূর্বেই কোনো রিলেশনশিপে থেকে থাকেন তাহলে এই সময় আপনার সম্পর্ক আরও মজবুত হবে আর তাতে স্থিরতার ভাব আসবে এর বিপরীতে যদি আপনি এখনো সিঙ্গেল থেকে থাকেন তাহলে আপনি আপনার সৃজনশীলতার ক্ষমতায় আপনার প্রতি কাউকে আকর্ষণ হতে পাবেন।

ধনু রাশিফল 2020এর অনুসারে স্বাস্থ্য

ধনু রাশিফল 2020 এর অনুসারে এই বছর আপনার স্বাস্থ্য ছোট-মোটো সমস্যা ছাড়া বাকি সামান্য থাকবে আর আপনি উত্তম স্বাস্থ্যের আনন্দ নিবেন। মানসিক এবং শারীরিক রূপে আপনি উত্তেজনা অনুভব করতে পারেন কিন্তু এইসব কিছুর পরেও কোনো বড়ো রোগের আশঙ্খা দেখা দিচ্ছে না। আপনি কখনো কখনো নার্ভাস বা মানসিক অসুস্থি বোধ করতে পারেন একে নিয়ন্রণে রাখা প্রয়োজন আরেকটি কথা ধ্যান রাখবেন নিজের জীবনের উর্জা ব্যর্থতাকে নষ্ট করবেন না আর তার ব্যবহার নিজের লক্ষ্যকে পাওয়ার জন্য করুন।

ধনু রাশি 2020 (Dhanu Rashi 2020) এর অনুসারে 1 জানুয়ারী থেকে 30 শে মার্চ আর তারপরে 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্তের সময় আপনার স্বাস্থ্যের জন্য লাইফ সেভিং এর মতো কাজ করবে এবং পুরনো সময় থেকে চলে কোন পুরনো রোগ অথবা শারীরিক সমস্যাও দূর হয়ে যাবে যারফলে আপনি নিজেকে ফুর্তিবাজ মনুভব করবেন। আপনার মাথায় হাঁ-বাচক বিচার আসবে আর আপনাকে মানসিক দিক থেকে সন্তুষ্টি দেখাবে আর আপনার আত্মবিশ্বাসের বৃদ্ধি হবে। আপনি খাওয়া-দেওয়ার অভ্যেসের প্রতি সজাগ থাকবেন আর সেই জীবনশালী আপনাকে ভালো স্বাস্থ্য প্রদান করবে। যদিও বছরের মধ্য ভাগ আপনাকে অধিক পরিশ্রম করবে যার কারণে আপনি ক্লান্তির অনুভব করতে পারেন আর এই ক্লান্তিই আপনাকে বিরক্ত করবে। কেননা এই সময় আপনার মানসিক স্থিতি বিরক্তিকর থাকবে। আপনাকে কাজের মাঝখানে আরাম করার জন্য সময় বার করতে হবে তা নাহলে আপনি অসুস্থ হয়ে পড়তে পারেন। আপনার পেশী অথবা স্নায়ুর সাথে জড়িত কোনো অসুবিধা হতে পারে। আপনাকে অতিরিক্ত সমস্যা করবে এরকম সম্ভবনা খুব কমই রয়েছে।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়:

এই বছর আপনার এই উপায় পুরো বছর করা উচিত যার ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন আর আপনি অগ্রগতির পথে এগিয়ে চলবেন:

এই বছর প্রতি শনিবার আপনার ছায়া পাত্র দান করা উচিত। এর জন্যে কোনো মাটির অথবা লোহার পাত্রে সরষের তেল ভরে তাতে নিজের ছায়া দেখুন আর দান করে দিন।

কোনো ধার্মিক স্থানে সকাল-সকাল গিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করুন। পিঁপড়ে আর মাছদের কিছু খাওয়ার জন্য দিন।

মহারাজ দশরথ নীল শনি শাস্ত্রের পাঠ করুন।

সূর্য দেবতাকে তামার পাত্রে কুমকুম মিশিয়ে অর্পণ করুন।

এছাড়া আপনি ঘরে শনি যন্ত্রের স্থাপনাও করতে পারেন।

মকর রাশিফল 2020 - Makar Rashi 2020 in Bengali

মকর রাশিফল ২0২0মকর রাশিফল 2020 (Makar Rashifal 2020) অনুসারে মকর রাশির জাতকদের এই বছর অনেক গুরুত্বপূর্ণ এবং কঠিন নির্ণয় নিতে হতে পারে হয়তো আপনার আশপাশের লোকেদের খুব বেশি ভালো না লাগতে পারে , কিন্তু তাও এটি আপনার জীবনে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে প্রমাণিত হবে। আপনার ভেতরে পরোপকারী চিন্তাভাবনার জন্ম হবে আর আপনি লোকেদের সাহায্য করার জন্য এগিয়ে যাবেন। যদিও এই সব কিছুর পরে আপনি মানসিক দিক থেকে অসন্তুষ্ট থাকবেন আর মনের ভেতরে আশ্চর্যজনক অসুস্থি হবে। যে কোনো প্রকারের নার্ভাসনেস আর ব্যাকুলতা মধ্যে জড়িয়ে উত্তেজিত হবেন না আর ধর্য্যের সাথে কাজ করুন চায়ে সেটা আপনার পারিবারিক জীবন হোক বা আপনার পেশা জীবন হোক সব জায়গাতে ভেবেচিন্তে কাজ করবেন।

মকর রাশি 2020 অনুসারে, এই বছরের 24 শে জানুয়ারি শনি দেব আপনার রাশিতে প্রবেশ করবে এবং আপনার শক্তি বাড়িয়ে দেবে, আপনার ব্যবসায়কে নতুন দিকে নির্দেশ দেবে এবং আপনাকে আপনার ক্ষেত্রে কাজ করতে বাধ্য করবে। অন্যদিকে, গুরু দেব বৃহস্পতি 30 শে মার্চ আপনার রাশিতে প্রবেশ করবেন এবং আপনার পঞ্চম, সপ্তম এবং নবম ঘরটি দেখবেন, যা আপনার পড়াশুনা, প্রেমের সম্পর্ক, সন্তান, বিবাহিত জীবন, ব্যবসা, উচ্চশিক্ষা, সম্মান এবং ভাগ্য বৃদ্ধি করবে.একই বৃহস্পতি দেব 14 ই মে প্রতিক্রিয়াশীল হবে এবং আবার 30 শে জুন ধনু রাশির দ্বাদশ ঘরে চলে যাবে, এটি আপনার ব্যয় বাড়িয়ে দিতে পারে এবং কিছু স্বাস্থ্য সমস্যার কারণ হতে পারে। এর পরে, 13 ই সেপ্টেম্বর, আপনি 20 নভেম্বর আপনার নিজের রাশিতে যাবেন এবং আপনাকে অনুকূল প্রভাব দেবেন।রাহু মহারাজ মধ্য সেপ্টেম্বর অবধি আপনার ষষ্ঠ ঘরে থাকবেন এবং আপনাকে আপনার বিরোধীদের বিরুদ্ধে জয় দেবেন। এর পরে পঞ্চম ঘরে তাদের ট্রানজিট শিশু এবং শিক্ষার জন্য সমস্যায় পূর্ণ হতে পারে। এই বছর আপনি অনেক ট্রিপ করবেন এবং সারা বছর ব্যস্ত থাকবেন। যাঁরা বিদেশ ভ্রমণের ইচ্ছা রেখেছেন, তাঁদের আকাঙ্ক্ষা এই বছর পূর্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

মকর রাশিফল 2020 অনুসারে ক্যারিয়ার

মকর রাশিফল 2020 অনুসারে আপনার ক্যারিয়ারের জন্য মিশ্র ফলাফল দেবে। চাকরির সন্ধানকারীদের জানুয়ারির পরে স্থায়ী বা দীর্ঘস্থায়ী চাকরি পাওয়ার ভাল সম্ভাবনা রয়েছে। আপনার অনেককে স্থানান্তরিত হবে চাকরির কারণে। আপনি চাকরী করুন বা ব্যবসা, কাজের সংযোগে এই বছর আপনাকে অনেক ট্রিপ করতে হবে এবং বিদেশ যাওয়ার সম্ভাবনাও রয়েছে।ভাল কথা হ'ল এই ভ্রমণের ফলাফলটি আপনার জন্য আনন্দদায়ক হবে এবং আপনি জীবনে এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। বহুজাতিক সংস্থায় কর্মরত ব্যক্তিদের জন্য বছরটি পূর্ণতা অর্জন করবে। তবে একটা জিনিস বুঝুন যে এই বছর আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। 24 শে জানুয়ারির পরে, শনি দেব আপনার উত্থানে আসবেন এবং দশম দৃষ্টিকোণ থেকে দশম ঘরটি দেখবেন, যার কারণে আপনাকে সারা বছর ধরে আপনার কাজের দিকে মনোনিবেশ করে কঠোর পরিশ্রম করতে হবে, যদিও আপনি সেই কঠোর পরিশ্রমের দুর্দান্ত ফলাফলও পাবেন।

মকর রাশি 2020 অনুসারে এই বছর আপনার কোনও নতুন কাজ বা ব্যবসা শুরু করা উচিত নয়। আপনি যদি ইতিমধ্যে একটি ব্যবসা করেন তবে এটিকে উন্নত করার চেষ্টা করুন এবং এই প্রসঙ্গে আপনার যা যা করতে হবে তা করুন যাতে আপনি ব্যবসায়িক সাফল্য পেতে পারেন। 30 শে মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত, বৃহস্পতি বৃহস্পতি আপনার রাশিতে বসবেন এবং সেরা সিদ্ধান্ত নিতে আপনাকে সহায়তা করবে। এই সিদ্ধান্ত ভবিষ্যতে আপনার সুখী ক্যারিয়ারের ভিত্তি স্থাপন করবে।যারা পর্যটন, সমাজসেবা, যান্ত্রিক কৌশল, তথ্য প্রযুক্তি ইত্যাদি সম্পর্কিত কাজে নিযুক্ত তারা এই বছর ভাল অগ্রগতি পেতে পারেন। 30 শে মার্চ থেকে 30 শে জুন আপনি আপনার ব্যবসায়ের যে কোনও কৃতিত্ব অর্জন করতে পারেন। মধ্য সেপ্টেম্বরের পরে, আপনার কোনও ধরণের ঝুঁকি এড়ানো উচিত। আপনি যদি কোনও চাকরিতে থাকেন তবে আপনাকে ধৈর্য ধরার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ কোনও কিছুতে অসন্তুষ্ট হওয়ার পরে আপনি পদত্যাগ করতে পারবেন এবং যদি আপনি তা করেন তবে আপনি সমস্যায় পড়তে পারেন, তাই ধৈর্য ধরুন।আপনি যদি চিন্তা করে চলেন তবে আপনার সিদ্ধান্তগুলি আপনাকে আরও ভাল পথ দেখাবে এবং কাঙ্ক্ষিত কাজ পাওয়ার ক্ষেত্রে আপনিও সফল হতে পারবেন।

মকর রাশিফল 2020 অনুসারে আর্থিক জীবন

মকর রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার অর্থনৈতিক দৃষ্টিভঙ্গির পক্ষে বেশি উপযুক্ত হবে না, তাই এই বছর আপনাকে আরও এগিয়ে যেতে হবে যাতে অর্থনৈতিক চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে পারে এবং আপনার কোনও অসুবিধায় পড়তে হয় না। এই বছর আয়ের চেয়ে বেশি ব্যয় হবে এবং এই ব্যয়গুলি বহুগুণ বাড়বে। সময়ের সাথে সাথে আপনার উদ্বেগগুলিও বাড়বে। এই বছর আপনার কোনও ধরণের বিনিয়োগ করা এড়ানো উচিত। কারণ আর্থিক ঝুঁকি আপনার পক্ষে হবে না। পরিস্থিতি সেপ্টেম্বরের পরে কিছুটা নিয়ন্ত্রণে আসবে এবং আপনি অর্থ উপার্জনের দিকে এগিয়ে যাবেন, তবে একটি বিষয় আপনাকে মনে রাখতে হবে যে কোনও ধরণের শর্টকাট দিয়ে অর্থোপার্জনের চেষ্টা করবেন না, অন্যথায় লাভের জায়গায় লোকসান হতে পারে। এই বছর কিছু ব্যয় শারীরিক সমস্যা এবং কিছু ধর্মীয় কর্মকাণ্ডেও হতে পারে। আপনার ভ্রমণগুলি আরও বেশি হবে যার ব্যয়ও বেশি হবে, তাই সম্পূর্ণ পরিকল্পনা নিয়ে ভ্রমণ করুন যাতে আরও ব্যয় সীমাবদ্ধ করা যায়।

মকর রাশি 2020 (Makar Rashi 2020) অনুসারে, এই বছরটি আর্থিকভাবে সর্বাধিক শুভ নয় তবে ভাববেন না যে আপনার আয় ভাল হবে না তবে আয় ভাল হবে তবে আপনাকে আয় এবং ব্যয়ের মধ্যে সামঞ্জস্য করার চেষ্টা করতে হবে। কারণ এই বছর, অপ্রত্যাশিত ব্যয় আর্থিক ভারসাম্যকে বিপর্যস্ত করতে পারে। বছরের শুরুতে সম্পত্তি ভাড়া দিয়ে আপনি ভাল লাভ পেতে পারেন। এ ছাড়া মে থেকে জুন পর্যন্ত সম্পত্তি বিক্রয় উপকারী প্রমাণিত হবে এবং এর পরে আপনি আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত কোনও সম্পত্তি কিনতে পারবেন। আপনাকে যা মনে রাখতে হবে তা হ'ল অর্থকে সঠিক উপায়ে ব্যবহার করা যাতে আপনি দৃঢ ভাবে আর্থিক চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে পারেন।

মকর রাশিফল 2020 অনুসারে শিক্ষা

মকর রাশিফল 2020 অনুসারে, এই বছরটি শিক্ষার্থীদের জন্য কিছু অনুকূল এবং কিছু প্রতিকূল ফলাফল নিয়ে আসবে। তবে, একজন শিক্ষার্থীর সর্বদা অধ্যয়নরত এবং পরিশ্রমী হওয়া উচিত এবং আপনাকেও এটি করতে হবে। 30 শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে সময়টি আপনার শিক্ষার জন্য আরও ভাল হবে, কেবলমাত্র সাধারণ শিক্ষাই নয় উচ্চতর শিক্ষাটিও স্থানীয়দের উপকার করবে। আপনার বুদ্ধি বিকাশ ঘটবে এবং আপনার জ্ঞান অর্জনের ক্ষমতা বৃদ্ধি পাবে এবং আপনি নতুন জিনিস শিখতে পছন্দ করবেন। যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য বছরটি শুভ হবে এবং সেপ্টেম্বরের মাঝামাঝি সময় প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য প্রমাণ করতে পারে। অতএব এই সময়ের আরও ভাল সুবিধা গ্রহণ করুন এবং কঠোর পরিশ্রম করুন এবং কেন্দ্রীকরণের সাথে আপনার লক্ষ্যের জন্য প্রস্তুত করুন।

মকর রাশি 2020 (Makar Rashi 2020) অনুসারে, ষষ্ঠ ঘরের রাহু আপনাকে অনেক সাহায্য করবে এবং প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভাল নম্বর দিয়ে আপনাকে বিজয় দেবে। যারা বিদেশী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তারাও সাফল্য পেতে পারেন। তবে, সেপ্টেম্বরের মাঝামাঝি পরে যখন রাহুর গোচর পঞ্চম ঘরে থাকবে, তখন সেই সময় শিক্ষায় কিছুটা বিঘ্ন ঘটবে এবং আপনি চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন। তবে 20 শে নভেম্বর পরে গুরু বৃহস্পতি আবার আসমান বাড়িতে ফিরে আসবেন এবং পঞ্চম ঘরটি দেখতে পাবেন যাতে ছোটখাটো সমস্যাগুলি কাটিয়ে উঠতে পারে এবং শিক্ষার কিছুটা উন্নতি হয়। তবে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে, তাই এতে নিবেদিত হোন।

মকর রাশিফল 2020 অনুসারে পারিবারিক জীবন

মকর রাশিফল 2020 অনুসারে এই বছর আপনার পারিবারিক জীবন স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বছর আপনার পরিবারের সম্মান, সম্মান এবং খ্যাতি বৃদ্ধি পাবে এবং পরিবারের কারও বিয়ের কারণে আপনার পরিবার সামাজিকভাবে বৃদ্ধি পাবে। আপনি এই বছর আরও বেশি ব্যস্ত থাকবেন এবং আপনার পরিবারকে কম সময় দিতে পারবেন বা পরিবার থেকে দূরে থাকতে পারবেন যার কারণে আপনি অভ্যন্তরীণভাবে সন্তুষ্ট হতে পারবেন না। আপনি যদি অবিবাহিত হন, 30 শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে এবং তারপরে 20 নভেম্বর পরে আপনার বিবাহের কারণে আপনার পরিবার ব্যস্ত থাকবে এবং পরিবারে একটি সুখী পরিবেশ থাকবে। এই সময়ের মধ্যে, আপনার ভাইবোনরা আপনাকে পূর্ণ সমর্থন দেবে এবং তাদের প্রতি আপনার কৃতজ্ঞতা বোধ করবে।

মকর রাশিফল 2020 অনুসারে, 18 ই জুন থেকে 16 ই আগস্ট আপনার পিতা-মাতা এবং ভাইবোনদের স্বাস্থ্যের জন্য শুভ নয়। এর পরে, 16 ই আগস্ট থেকে 4 অক্টোবর সময় পারিবারিক জীবনের জন্য খুব ভাল হবে এবং এই সময়ে আপনি কোনও সম্পত্তি বা যানবাহনও কিনতে পারেন। তবে এই সময়ের মধ্যে আপনার মায়ের স্বাস্থ্য দুর্বল হতে পারে।আপনি এই বছর মিশ্র অভিজ্ঞতা পাবেন এবং আপনাকে মনে রাখতে হবে যে এমন অনেক অনুষ্ঠান হবে যখন আপনাকে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে তবে আপনি আপনার বোঝার ভিত্তিতে এই চ্যালেঞ্জগুলির মুখোমুখি হতে সক্ষম হবেন।

মকর রাশিফল 2020 অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

মকর রাশিফল 2020 অনুসারে বিবাহিত জীবনে ওঠানামার পরিস্থিতি হতে পারে 24 শে জানুয়ারি থেকে 30 শে মার্চের মধ্যে আপনার সম্পর্কের মধ্যে টানাপরা হতে পারে বা আপনি এতটা ব্যস্ত হয়ে উঠবেন বা এতক্ষণ কাজ করবেন যে আপনার জীবন সঙ্গীর সাথে আপনার সম্পর্ক প্রভাবিত হতে পারে। তবে 30 শে মার্চ যখন রাহুর গোচর আপনার রাশিতে থাকবে তখন আপনার বিবাহিত জীবনে সুখের মুহূর্তগুলি আসবে এবং আপনার বিবাহিত জীবনটি মধুর হবে।আপনার বিবাহিত জীবনে যে সমস্যাগুলি চলছে তা দূর হয়ে যাবে এবং আপনি একে অপরকে আরও সময় দেবেন এবং বোঝার চেষ্টা করবেন যা আপনার পারস্পরিক সমন্বয়কে উন্নত করবে। 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্ত পরিস্থিতি আবারও সমস্যার কারণ হতে পারে, তাই এই সময়ে আপনাকে সতর্ক হতে হবে এবং কোনও লড়াইয়ে নামতে হবে না। আপনার জীবন সঙ্গীকে সম্মান করা উচিত। 20 নভেম্বর পরে, পরিস্থিতি আরও ভাল হয়ে উঠবে এবং আপনি বছর জুড়ে সেরা বিবাহিত সুখ উপভোগ করবেন।

মকর রাশিফল 2020 অনুসারে, বছরের শুরুটি তখন সন্তানের পক্ষে খুব বেশি কার্যকর নয় এবং এই সময়ের মধ্যে তাদের যত্ন নেওয়া প্রয়োজন হবে তবে তারা আপনার প্রতি অনুগত থাকবে। এই বছরের মধ্যভাগটি শিশুদের জন্য উপযুক্ত হবে এবং তারা তাদের নিজ নিজ ক্ষেত্রে অগ্রগতি অর্জন করবে। তবে সেপ্টেম্বরের মাঝামাঝি পরে যখন রাহুর গোচর আপনার পঞ্চম ঘরে থাকবে, এই সময়ে বাচ্চারা কিছুটা অনড় ও মতামতযুক্ত হতে পারে এবং তাদের পরিচালনা করতে আপনার কিছুটা অসুবিধা হতে পারে, যার সময় তাদের স্বাস্থ্যও ক্ষতিগ্রস্থ হতে পারে। বছরের মাঝামাঝি সময়ে আপনি বাচ্চাদের পেতে পারেন। আপনার শিশু যদি প্রাপ্তবয়স্ক হয় তবে সম্ভবত তাদের সম্পর্কের উপর আপনার কিছুটা প্রভাব পড়বে। আপনার সন্তানদের মধ্যে একটির এই বছর বিয়ে হতে পারে যার কারণে পরিবারে আনন্দের পরিবেশ থাকবে।

মকর রাশিফল 2020 অনুসারে প্রেম জীবন

মকর রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার পক্ষে অনুকূল হবে এবং আপনি যদি দীর্ঘ দূরত্বের সম্পর্কের মধ্যে থাকেন তবে এটি আপনার পক্ষে খুব ভাল লাগবে এ ছাড়া যারা তাদের প্রিয় থেকে দূরে চলে গিয়েছিলেন, পুনর্মিলনের সময় এসেছে। অন্যদিকে, কিছু লোককে স্থানান্তরিত হওয়ার কারণে তাদের প্রিয়জন থেকে দূরে সরে যেতে হতে পারে তবে এত কিছুর পরেও আপনার প্রেমের জীবনে কোনও সুখের অভাব থাকবে না।

মকর রাশি 2020 (Makar Rashi 2020) অনুসারে, মকর রাশির আদিবাসীদের আধ্যাত্মিক প্রকৃতি অত্যন্ত তীব্র, তাই তারা যাকে ভালবাসে তাদের পছন্দ করবে। এই বছর ঈশ্বরের আশীর্বাদগুলি আপনার সাথে থাকবে এবং যারা এখনও অবিবাহিত তারা বিবাহের অনুচ্ছেদে শোনার সুযোগ পাবে। 30 শে মার্চ থেকে 30 জুন পর্যন্ত সময়টি আরও ভাল হবে এবং তারপরে ২০ নভেম্বর থেকে বছরের শেষের দিকে আপনার বিবাহবন্ধনটি তৈরি হবে। তাই আপনি যদি কাউকে ভালোবাসেন তবে তাদের প্রস্তাব দিন যাতে বেশি দেরি না হয়। ইতিমধ্যে প্রেমের সম্পর্কের মধ্যে থাকা লোকেরা তাদের প্রেমের জীবনে গভীরভাবে আসবে এবং তারা কার্যত একে অপরের প্রতি অনুগত থাকবে এবং জীবনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেবে। 28 শে মার্চ থেকে আগস্ট 1 এবং 11 ডিসেম্বর বছরের শেষ সময়টি আপনার প্রেম জীবনের সবচেয়ে রোমান্টিক সময় হবে এবং এই সময়ে আপনি একে অপরের সাথে প্রেমের সমুদ্রে ডুব দেবেন।

মকর রাশিফল 2020 অনুসারে স্বাস্থ্য দিন

ভবিষ্যফল 2020 অনুসারে এই বছর আপনি মিশ্রিত রূপে সুস্থ জীবন আশা করতে পারেন। দীর্ঘ সময় থেকে চলে আসা কোন সমস্যা দূর হতে পারে আর যদি কোনো পুরোনো রোগ থেকে থাকে তার থেকেও মুক্তি পাওয়ার সময় চলে এসেছে। 24 শে জানুয়ারির পরে শনি আপনার রাশির মধ্যে নিজের মকর রাশিতে চলে আসবে আর আপনার স্বাস্থ্য উত্তম প্রদান করবে। যদিও এই শনিদেব আপনার পরীক্ষাও নেবে আর আপনাকে পরিশ্রমও করাবে এবং আপনি ক্লান্ত হয়ে পড়তে পারেন , আপনার মধ্যে অলসতা ভরে রয়েছে যা ত্যাগ করা অবশ্যই প্রয়োজন হবে আপনার জন্য নাহলে অযথা বসে-বসে সব কষ্টকর হতে পারে।

মকর রাশিফল 2020 অনুসারে 30 শে মার্চ বৃহস্পতি আপনার রাশিতে প্রবেশ করবে স্বাস্থ্যে আরও পরিবর্তন হবে। কিন্তু 14 মে থেকে 13 সেপ্টেম্বর পর্যন্ত গুরু বৃহস্পতি বকরি হবে আর এটি আপনার তৃতীয় এবং দ্বাদশ ঘরের কর্তা সেইজন্য এই সময় আপনাকে আপনার স্বাস্থ্যের ধ্যানও রাখতে হবে কেননা বৃহস্পতি বৃদ্ধির কারণে গ্রহ হওয়ার ফলে আপনার যদি কোনো শারীরিক সমস্যা থেকে থাকে তা বড় আকার ধারণ করতে পারে।

আপনি সুস্থ থাকবেন কিন্তু আপনি দুর্বলতা অনুভব করবেন। আপনার খাবারের ব্যাপারে সাবধান থাকা দরকার যেন প্রতিকূল সময়ে সেই কারণে কোনো কষ্ট না হয়। মধ্য সেপ্টেম্বরের পরে স্থিতি আপনার অনুকূল থাকবে আর আপনি ভালো স্বাস্থ্যের আনন্দ নিবেন।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়:

এই বছর আপনার এই উপায় পুরো বছর করা উচিত যার ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন আর আপনি অগ্রগতির পথে এগিয়ে চলবেন:

এই বছর আপনাকে নিয়মিত রূপে ভগবান শনি দেবতার আরধনা করা উচিত এবং বটগাছে বৃহস্পতি আর শনিবারে জল দেওয়া উচিত।

এছাড়া গরিবদের যথা সম্ভব সাহায্য করুন, পিঁপড়েদের আটা দিন আর ধর্মের কাজ করুন।

অলসতা ত্যাগ করুন আর ভালো কলেটির নীল রংয়ের রত্ন মাঝের আঙুলে শনিবার দিন ধারুন করুন।

এছাড়া প্রত্যেক বৃহস্পতিবার ভগবান বিষ্ণুকে হলুদ রংয়ের ফুল অর্পণ করুন।

শ্রী গণপতির অর্থবর্শীর্ষের পাঠ করুন আর শ্রী গণেশ কে দূর্বা অর্পিত করুন।

এছাড়া আপনি ধুতুরার শিকড় ধারণ করতে পারেন যা আপনাকে খারাপ প্রভাব, মানসিক উন্মাদনা, বাত রোগ ইত্যাদি থেকে বাঁচাতে সাহায্য করবে।

কুম্ভ রাশিফল 2020 - Kumbh Rashi 2020 in Bengali

কুম্ভ রাশিফল ২০২০কুম্ভ রাশিফল 2020 (Kumbh Rashifal 2020) অনুসারে, কুম্ভ রাশির জাতকরা এই বছর মিশ্রিত পরিণাম পাবেন। এই বছরটি আপনার জন্য কিছুটা চ্যালেঞ্জেরও হতে পারে তবে আপনার দৃঢ় ইচ্ছা শক্তির কারণে আপনি প্রতিটি সমস্যার মুখোমুখি হতে সক্ষম হবেন। আপনার রাশির অধিপতি শনি 24 শে জানুয়ারী 2020 তে আপনার দ্বাদশ ঘরে মকর রাশিতে প্রবেশ করবে এবং সারা বছর এই রাশিতে থাকবে। গুরুদেব বৃহস্পতি 30 শে মার্চ আপনার দ্বাদশ ঘরে মকর রাশিতে প্রবেশ করবেন এবং 14 ই মে তে ফিরে যাবেন এবং 30 শে জুন একই প্রতিস্থাপিত অবস্থানে আপনি ধনু রাশির একাদশ ঘরে ফিরে যাবেন। মারগি 13 ই সেপ্টেম্বর এখানে আসবেন এবং 20 নভেম্বর আপনার দ্বাদশ ঘরে পৌঁছে যাবেন। রাহু মহারাজ মধ্য সেপ্টেম্বর পর্যন্ত আপনার পঞ্চম ঘরে থাকবে এবং তারপরে চতুর্থ ঘরে গোচর করবে। রাশি স্বামী দ্বাদশ ঘরে যাওয়া অনেক ভ্রমণকারী বোঝায়, এর মধ্যে কয়েকটি ভ্রমণ আপনার নিজের ইচ্ছায় হবে এবং কিছু অবাঞ্ছিত করতে হবে। বিদেশ ভ্রমণের প্রবল সম্ভাবনাও থাকতে পারে। তবে এটি আনন্দের বিষয় যে বেশিরভাগ ট্রিপগুলি আপনার জন্য সফল হবে।

কুম্ভ রাশি 2020 অনুসারে, আপনি এই বছর তীর্থস্থানে যাত্রা করবেন। তবে আপনাকে আপনার স্বাস্থ্যের দিকে মনোযোগ দিতে হবে কারণ প্রতিকূল পরিস্থিতিতে আপনাকে হাসপাতালে যেতে হতে পারে। এই বছর আপনার ব্যয় বৃদ্ধি পাবে এবং আপনি কিছু ভাল কাজ বিশেষত ধর্ম এবং পুণ্য কাজে ব্যয় করবেন। এই বছরে, আপনি আরও অর্থ মুনাফা পাবেন, তবে ব্যয়ও একই পরিমাণের অনুপাতে বৃদ্ধি পাবে, তাই আপনার অর্থ সম্পর্কিত লেনদেন সম্পর্কে ভাবা ভাল হবে। গভীর জিনিসগুলি জানার জন্য আপনার আগ্রহ জাগ্রত হবে এবং আধ্যাত্মিকতার সাথে যুক্ত লোকেরা খুব ভাল অভিজ্ঞতা অর্জন করবে। ধর্মের সাথে যুক্ত লোকেরা বিদেশে ধর্ম প্রচারের সুযোগ পেতে পারে এবং তাদের শিষ্যদের সংখ্যা আরও বাড়বে। 27 শে ডিসেম্বর থেকে বছরের শেষ অবধি আপনার খাদ্য ও স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিন যাতে যে কোন শারীরিক সমস্যা এড়ানো যায়। এই বছর, আপনার নিজের বা কারও চিকিত্সার জন্য আপনাকে অর্থ ব্যয় করতে হতে পারে। এই বছর, আপনি নিজের অবস্থান পরিবর্তন করার বিষয়ে নিশ্চিত এবং এই স্থানান্তরের কারণে আপনি আপনার বর্তমান জায়গা থেকে অনেক দূরে যেতে পারেন যার কারণে আপনাকে কিছু সময়ের জন্য পরিবার থেকে দূরে সরে যেতে হতে পারে। সম্পর্কের কোনও দূরত্ব এড়াতে আপনার পক্ষ থেকে চেষ্টা করা উচিত এবং সময়ে সময়ে পরিবারকে ভাল উপহার দেওয়া উচিত।

কুম্ভ রাশিফল 2020 অনুসারে ক্যারিয়ার

কুম্ভ রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার ক্যারিয়ারের জন্য ভালো-মন্দে পূর্ণ হতে পারে, তাই কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে সাবধানতার সাথে চিন্তা করুন। এই বছর আপনার চাকরির স্থানান্তর এর জন্যে শক্তিশালী যোগ রয়েছে এবং কর্মক্ষেত্রে কিছু স্ট্রেসপূর্ণ পরিস্থিতি দেখা দিতে পারে যার কারণে আপনাকে চাকরি পরিবর্তনের বিষয়ে ভাবতে হতে পারে। আপনি যদি অংশীদারিত্বের সাথে ব্যবসা করেন, আপনার কাছে এটি একটি খুব সুখী বছর হওয়ার আশা করা যাচ্ছে। বিশেষত জানুয়ারি থেকে 30 শে মার্চ এবং 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্ত আপনার ব্যবসা ক্রমশ বাড়বে এবং আপনি সাফল্যের নতুন রেকর্ড তৈরি করবেন।

কুম্ভ রাশি 2020 (Kumbh Rashi 2020) অনুসারে, এই বছরটি আপনার ব্যবসায়িক জীবনে সাধারণভাবে শুভ হতে পারে। আপনি যদি একটি নতুন ব্যবসা শুরু করতে চান, তবে মনে রাখবেন যে সেই ব্যবসায়ের লোকদের অবশ্যই সেই ব্যবসায়ের যেন অভিজ্ঞতা থাকে অন্যথায় লাভের জায়গায় লোকসান হতে পারে। আপনার পরিবারের সদস্যদের সাথে বর্তমানে কোনও অংশীদারি করবেন না এবং তাদের আপনার কাজের ক্ষেত্রে হস্তক্ষেপ করতে দেবেন না। আপনি যদি নিবেশ করতে চান তবে আপনাকে অবশ্যই সাবধানতা অবলম্বন করতে হবে কারণ আপনার ব্যবসায় বা এই জাতীয় নিবেশের ক্ষেত্রে ক্ষতি হতে পারে। এই বছর কাজের ক্ষেত্র সম্পর্কিত কোনও ধরণের ঝুঁকি নেওয়া আপনার এড়ানো উচিত এবং আপনি যদি কাজটি করেন তবে আপনার সিনিয়ার কর্মকর্তাদের সাথে ভাল আচরণ করুন যাতে আপনি কোনও ধরণের চ্যালেঞ্জিং সমস্যার মুখোমুখি এড়াতে পারেন। জানুয়ারী মাস আপনার ক্যারিয়ারের জন্য খুব ভাল হবে। এই বছর চাকরি বা ব্যবসায়ের দিক থেকে আপনাকে বিদেশ ভ্রমণ করতে হতে পারে, বিশেষত মার্চ এবং মে মাসের মধ্যে। এই ভ্রমণগুলি আপনার কাজের জন্য নতুন ফুর্তি চাপিয়ে দেবে এবং আপনাকে সুবিধাগুলি সরবরাহ করবে।

কুম্ভ রাশিফল 2020 অনুসারে আর্থিক জীবন

কুম্ভ রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার অর্থনৈতিক দৃষ্টিকোণে বেশ স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে। এই বছর আপনার নিবেশের জন্য এবং আপনার অর্থ ব্যয়ের দিকে বিশেষ নজর দেওয়া দরকার কারণ দ্বাদশ ঘরে শনির অবস্থান আপনার সঞ্চয়কে আরও বাড়িয়ে তুলতে পারে এবং ব্যয়ও বাড়িয়ে তুলতে পারে।এছাড়া, 30 শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে, গুরু বৃহস্পতির গোচর আপনার দ্বাদশ ঘরে থাকবে, ফলস্বরূপ, আপনার আয় থাকা সত্ত্বেও ব্যয় অপ্রত্যাশিতভাবে বাড়তে পারে যার ফলে আপনার ফাইন্যান্স এ ঘাটতি আসতে পারে। 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্ত আপনি বেশ স্বাচ্ছন্দ্য বোধ করবেন তবে 20 নভেম্বর এর পরেও ব্যয় পরিস্থিতি থেকে যাবে। অতএব, অর্থ সম্পর্কিত যে কোনও ঝুঁকি নেওয়া এড়ানো এবং আপনি যদি অর্থ বিনিয়োগ না করেন তবে আরও ভাল। আপনার আয় এই বছর নিয়মিত হবে তবে আপনি এটি সঠিকভাবে ব্যবহার করতে পারবেন না।

কুম্ভ রাশি 2020(Kumbh Rashi 2020)অনুসারে , আপনি যদি যে কোন ধরণের নিবেশ করতে চান তবে আপনার অবশ্যই সেই বিষয়টির বিশেষজ্ঞদের মতামতের পরে তা করা উচিত, বিশেষত যাদের কাজটির অভিজ্ঞতা রয়েছে তাদের অন্যথায় লোকসান হতে পারে। । এই বছর, আপনার কোনও অপ্রত্যাশিত ব্যয় সম্পর্কে সতর্ক হওয়া উচিত এবং বৃথা ব্যয় করা উচিত নয়। স্টক, ফটকাবাজির বাজার ইত্যাদিতে নিবেশের জন্য সাবধান থাকুন । আপনার যদি এমন কোনও ব্যবসা থাকে যার সাথে আপনি বিদেশের সাথে সম্পর্কিত থাকেন তবে আপনি উপকৃত হতে পারবেন বিপরীতে, আপনি যদি কোনও বহুজাতিক সংস্থায় কাজ করেন তবে লাভের সুবিধা আপনার জন্য উন্মুক্ত হবে ,আপনি মে মাসের মাঝামাঝি থেকে আগস্টের মধ্যে এবং 17 ডিসেম্বর এর পরে ভাল অর্থউপার্জনের আশা করতে পারেন। এর বাইরে ফেব্রুয়ারি মাসও আপনাকে ভালো সুবিধা দিয়ে যেতে পারে।

কুম্ভ রাশিফল 2020 অনুসারে শিক্ষা

কুম্ভ রাশিফল 2020 অনুসারে, বছরের শুরুটি শিক্ষার্থীদের পক্ষে খুব অনুকূল নয়, তাই আপনার আরও কঠোর পরিশ্রম করার জন্য প্রস্তুত হওয়া উচিত। মধ্য সেপ্টেম্বরের মধ্যে, রাহু পঞ্চম ঘরে থাকবে, আপনি শিক্ষার ক্ষেত্রে বাধার সম্মুখীন হতে পারেন। তবে, 30 শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যে গুরু এবং শনির প্রভাবের কারণে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা ভাল সাফল্য পেতে পারে। তথ্য প্রযুক্তি অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য, বছরটি বিশেষ রূপে উপলব্ধ হিসাবে প্রমাণিত হবে। তবে প্রযুক্তিগত শিক্ষা প্রাপ্ত শিক্ষার্থীরা কিছুটা অসুবিধার মুখোমুখি হতে পারেন।

কুম্ভ রাশি 2020 (Kumbh Rashi 2020) অনুসারে, বছরের মাঝামাঝি যারা বিদেশে পড়াশোনা করতে চান তাদের পক্ষে অনুকূল বলে মনে হচ্ছে। মধ্য সেপ্টেম্বরের পরে, যখন রাহুর গোচর আপনার চতুর্থ ঘরে থাকবে, তখন শিক্ষার ক্ষেত্রে সমস্যাগুলি স্বয়ংক্রিয়ভাবে দূরে চলে যাবে এবং আপনি স্বস্তির দীর্ঘশ্বাস ফেলবেন। এর পরে সময়কাল আপনার পড়াশুনার জন্য খুব সহজ হয়ে উঠবে এবং আপনাকে কোনও ধরণের সমস্যায় পড়তে হবে না। শিক্ষার্থীদের শিক্ষার ক্ষেত্রে শর্টকাট গ্রহণ করা এড়ানো উচিত এবং তাদের কঠোর পরিশ্রমের প্রতি সম্পূর্ণ আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যাওয়া উচিত তবেই তারা ভাল ফলাফল পাবে।

কুম্ভ রাশিফল 2020 অনুসারে পারিবারিক জীবন

কুম্ভ রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার পারিবারিক জীবনের জন্য মিশ্র ফলাফল নিয়ে এসেছে। বছরের প্রথমার্ধে যদি পারিবারিক সম্প্রীতি থাকে তবে আপনার বাচ্চারা কিছু সমস্যার মুখোমুখি হবে বা তাদের স্বাস্থ্যের অবনতি হতে পারে। বছরের শেষের দিকে, পারিবারিক জীবন স্ট্রেস বাড়িয়ে তুলতে পারে এবং তাদের পিতামাতার স্বাস্থ্য উদ্বেগ হতে পারে। এ ছাড়াও আপনি আপনার কাজে আরও বেশি ব্যস্ত থাকবেন, যার ফলে পরিবারকে কম সময় দিতে পারবেন। এই জন্য, আপনার পরিবার আপনার কাছে অভিযোগ করবে। তবে বছরের শুরুটি দুর্দান্ত হবে এবং আপনি আপনার সুবিধাগুলি আপনার পরিবারের সদস্যদের সাথে ভাগ করে নেবেন এবং পারিবারিক জীবনে শান্তি এবং সুখ থাকবে।

কুম্ভ রাশি 2020 (Kumbh Rashi 2020) অনুসারে আপনি আপনার ভাইবোনদের পুরোপুরি সমর্থন পাবেন এবং তাদের সাথে আপনার সম্পর্কের উন্নতি হবে যা পরিবারে শান্তি বয়ে আনবে। মধ্য সেপ্টেম্বরের পরে, আপনার চতুর্থ ঘরে রাহুর গোচর পারিবারিক শান্তিতে কিছুটা গ্রহন হতে পারে। তাই ঘরে শান্তি বজায় রাখার চেষ্টা করুন এবং বিশেষত আপনার মায়ের স্বাস্থ্যের যত্ন নিন কারণ এই সময়ে তার স্বাস্থ্যের হ্রাস হতে পারে। 28 মার্চ থেকে 1 আগস্টের মধ্যে আপনার যানবাহন ক্রয়ের সম্ভবনা রয়েছে।

কুম্ভ রাশিফল 2020 অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

কুম্ভ রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার বিবাহিত জীবনের জন্য মিশ্র ফলাফল নিয়ে এসেছে। এই বছর, আপনি আপনার বিবাহিত জীবনে কখনও রোদ এবং কখনও কখনও ছায়া উপভোগ করবেন। জানুয়ারী থেকে 30 শে মার্চ পর্যন্ত বৃহস্পতি আপনার একাদশ ঘরে অবস্থান করবে এবং সপ্তম ঘরে পুরো দর্শন দেবে, যার কারণে আপনার বিবাহিত জীবন মধুর সাথে চলবে এবং আপনার পারস্পরিক সমন্বয়ের কারণে বিবাহ জীবনে সুখ থাকবে। এর পরে, 30 জুন অবধি সময় চ্যালেঞ্জিং হবে এবং এই সময়ে বিবাহিত জীবনে লড়াই, ঝগড়া বা বিবাদের সম্ভাবনা বাড়তে পারে। আপনার স্বাস্থ্য এবং আপনার স্ত্রীর স্বাস্থ্যও দুর্বল হবে, যা বিবাহিত জীবনে সুখকে প্রভাবিত করবে। 30 শে জুন থেকে 20 নভেম্বর এর মধ্যে সম্পর্কের ক্ষেত্রে একটি আবেগময় মোড় আসবে এবং আপনি দুজনেই একে অপরের অনুভূতি বুঝতে পারবেন এবং একে অপরের নিকটে আসবেন এবং ফলস্বরূপ জীবনে আবার বিয়ে বেরিয়ে আসবে।তবে তার পরের সময়টি কিছুটা বিরক্তিকর হতে পারে, তাই এই বছর আপনাকে বিবাহিত জীবন সম্পর্কে ধৈর্য প্রদর্শন করতে হবে এবং আপনাকে সময় অনুযায়ী চলতে হবে।

কুম্ভ রাশি 2020 অনুসারে, রাহুর গোচর মধ্য সেপ্টেম্বর অবধি আপনার পঞ্চম ঘরে থাকবে যার কারণে বংশের স্বাস্থ্যের ক্ষতি হতে পারে। এই সময়ে আপনি আপনার সন্তানের ভবিষ্যত সম্পর্কে উদ্বিগ্ন হতে পারেন। গর্ভবতী মহিলাদের বিশেষত যত্নবান হওয়া দরকার। আপনার সন্তানের অগ্রগতির পথে কিছু বাধা থাকবে তবে তারা কঠোর পরিশ্রমও করবে, যা তাদের মনোরম ফলাফল দেবে। এই বছর, আপনার সন্তানের কারও বিয়ে বাড়ি এবং পরিবারে আনন্দ আনবে।

কুম্ভ রাশিফল 2020 অনুসারে প্রেম জীবন

কুম্ভ রাশিফল 2020 অনুসারে, প্রেমের বিষয়গুলির জন্য এই সপ্তাহটি খুব একটা অনুকূল নয়, তাই আপনি যদি ইতিমধ্যে কোনও সম্পর্কে থাকেন তবে আপনার সম্পর্ককে দৃঢ় রাখতে আপনার প্রিয়তমাকে খুশি রাখুন। বছরের শুরুতে একাদশ ঘরে 5 গুরুর মিশ্রণ আপনার প্রেম জীবনে কিছু বিরূপ প্রভাব ফেলতে পারে। বিভিন্ন ধরণের জিনিস এবং আপনার ঘনিষ্ঠ কয়েকজনের কারণে আপনার সম্পর্কের মধ্যে বিরোধ হতে পারে, তাই কোনও তৃতীয় ব্যক্তিকে আপনার এবং আপনার প্রিয়জনের মধ্যে আসতে দেবেন না। এই সম্ভাবনা রয়েছে যে এই বছর আপনার একাধিক ব্যক্তির মধ্যে বেড়ে উঠতে পারে এবং একাধিক ব্যক্তির সাথে আপনার প্রেমের সম্পর্ক থাকতে পারে। এইরকম পরিস্থিতিতে না গিয়ে নিজের উপর নিয়ন্ত্রণ রেখে নিজের বিশেষ প্রিয়জনের সাথে সম্পর্ক রাখাই ভাল।

কুম্ভ রাশিফল 2020 অনুসারে, ফেব্রুয়ারি থেকে মার্চ এর মধ্যে সময়কাল খুব ভাল হবে এবং আপনারা কিছু অবিবাহিত ব্যক্তির বিবাহের সম্ভাবনা বৃদ্ধি পাবে। এর পরে, মার্চ থেকে জুনের সময়টি কিছুটা প্রতিকূল হবে, এতে আপনার বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। 30 শে জুন থেকে 20 নভেম্বর সময়টি আপনার প্রেম জীবনের জন্য এক পৃষ্ঠপোষক হিসাবে প্রমাণিত হবে এবং এই সময়ে আপনার প্রেমের জীবন প্রস্ফুটিত হবে। আপনার প্রেম জীবন উন্নতি এবং গভীরতর হবে। এই সময়ের মধ্যে, আপনি আপনার প্রেম জীবনকে একটি নতুন দিকনির্দেশ দিতে পারেন। আপনি একসাথে কোথাও ভ্রমণ এবং ভাল সময় কাটাতেও পরিকল্পনা করতে পারেন। 20 নভেম্বর পরে পরিস্থিতি কিছুটা খারাপ হতে পারে, তাই সংযম নিয়ে কাজ করা আরও ভাল।

কুম্ভ রাশিফল 2020 অনুসারে স্বাস্থ্য

কুম্ভ রাশিফল 2020 অনুসারে আপনাকে এই বছর আপনার স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে। আপনার রাশির অধিপতি শনি 24 শে জানুয়ারি দ্বাদশ ঘরে প্রবেশ করবে এবং বছর পর্যন্ত এই ঘরেই থাকবে। ফলস্বরূপ, আপনার স্বাস্থ্য ওঠানামা করতে পারে। বিশেষত ফেব্রুয়ারি থেকে মে মাসের জন্য আপনাকে আপনার স্বাস্থ্যের পুরো যত্ন নিতে হবে। আপনার মানসিক চাপ বাড়বে যা আপনার সমস্ত শারীরিক সমস্যার মূল কারণ হবে।

কুম্ভ রাশিফল 2020 (Kumbh Rashi 2020) অনুসারে আপনি অনিদ্রা, চোখের ব্যাধি, পাকস্থলীর অসুস্থতা ইত্যাদিতে ভুগতে পারেন যা থেকে সময় থাকতে আপনার বাঁচা উচিত। কোনও মানসিক সমস্যার সম্ভাবনা না থাকলেও আপনাকে মানসিক চাপ সহ্য করতে হতে পারে, তাই আপনি স্বস্তির নিঃশ্বাস নিতে পারেন। কেবলমাত্র আপনার খাদ্যাভাসের উপর নজর রাখুন এবং আপনার রুটিনকে নিয়মিত করুন এবং সময়ে সময়ে যোগ এবং ধ্যান করুন যাতে আপনার শরীরটি শক্তিশালী থাকে এবং আপনি প্রতিটি কাজটি তত্পরতার সাথে সম্পন্ন করেন। অতিরিক্ত ভাজা রোস্ট বা চর্বিযুক্ত খাবার খাবেন না, অন্যথায় আপনার ওজন বেশি হতে পারে। আপনার জন্য সূর্যের রশ্মি উপলভ্য, ভিটামিন ডি এর উত্স, এগুলিকে পুরোপুরি ব্যবহার করুন, আপনার স্বাস্থ্যও পরিপূর্ণ হবে।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়:

এই বছর আপনার এই উপায় পুরো বছর করা উচিত যার ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন আর আপনি অগ্রগতির পথে এগিয়ে চলবেন:

এই বছর আপনার শ্রী যন্ত্রের স্থাপনা করে নিয়মিত রূপে তার পূজা করা উচিত।

মা মহালক্ষীর যে কোন মন্ত্র জপ করা উচিত।

গো মাতাকে আটার পেরা খাওয়ানও আপনার জন্য ভালো হবে।

তার সাথে কোন গো-শালা গিয়ে গরু দেন করুন।

মহিলাদের সাথে সম্মানজনক ব্যবহার করুন।

পিঁপড়েদের আটা দিন।

সহকর্মীদের সাথে আর গরিবদের সাথে সঠিক ব্যবহার করুন আর যথাসম্ভব তাদের সাহায্য করুন।

মীন রাশিফল 2020 - Meen Rashi 2020 in Bengali

মীন রাশিফল ২০২০মীন রাশিফল 2020 (Meen Rashifal 2020) অনুসারে, মীন রাশির জাতকরা এই বছর অনেক ভাল উপহার পাবে যা আপনার মনকে সুখী রাখবে। এই বছর, আপনার রাশিচক্রের অধিপতি বৃহস্পতি 30 শে মার্চ পর্যন্ত আপনার দশম ঘরে উপস্থিত থাকবেন এবং তার পরে আপনি আপনার একাদশ ঘরে মকর রাশিতে গোচর করবেন। 14 ই মে বকরি হওয়ার পরে, আপনি 30 শে জুন আপনার দশম ঘরে ফিরে যাবেন এবং 13 ই সেপ্টেম্বর পথে যাওয়ার পরে, তারা 20 নভেম্বর আপনার একাদশ ঘরে প্রবেশ করবে।বছরের শুরুতে, শনি দেব 24 শে জানুয়ারী আপনার একাদশ ঘরে প্রবেশ করবেন, যাতে তিনি আপনাকে লাভের পথে নিয়ে যান। রাহু মহারাজ মধ্য সেপ্টেম্বর অবধি চতুর্থ ঘরে থাকবে এবং তার পরে তিনি তৃতীয় ঘরে প্রবেশ করবেন। ফলস্বরূপ, সেপ্টেম্বরের পরে, আপনার পারিবারিক জীবনে সমস্যাগুলি সমাধান হয়ে যাবে এবং আপনার সাহস এবং বীরত্ব বৃদ্ধি পাবে এবং আপনি সহজেই অনেকগুলি কঠিন কাজ করতে সক্ষম হবেন।তবে আপনাকে প্রতিটি কাজে আপনার সেরা অবদান রাখতে হবে, তবেই আপনি প্রত্যাশিত সাফল্য অর্জন করতে সক্ষম হবেন।

মীন রাশিফল 2020 (Meen Rashi 2020) অনুসারে, এই বছর আপনি অর্থ উপার্জনের দিকে বেশি মনোযোগ দেবেন এবং ভ্রমণগুলি কম হবে। আপনি প্রয়োজন অনুযায়ী ভ্রমণ করবেন এবং বিশেষত আপনার ব্যবসা বা কাজের সাথে সম্পর্কিত এবং এই সমস্ত ভ্রমণগুলি আপনার পক্ষে উপকারী হবে। চাকরিজীবীদের স্থানান্তর হতে পারে। মধ্য সেপ্টেম্বরের পরে আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে যে কোনও ধর্মীয় তীর্থযাত্রা বা পর্যটন জায়গাগুলিতে যেতে পারেন। এই সময়ে আপনার ভাইবোনদের স্বাস্থ্য সমস্যা হতে পারে।অভিনয়, নাটক, সূক্ষ্ম শিল্প, সৃজনশীল কাজ, ফটোগ্রাফি, সমাজসেবা, তথ্য প্রযুক্তি, সিভিল ইঞ্জিনিয়ারিং, আইন ও আইন, সমাজসেবা এবং পরিষেবা সরবরাহকারীদের আগ্রহী বা কাজের জন্য উপযুক্ত বছর হতে পারে। এই বছর, আপনি কেবল আপনার কাজে অগ্রগতি পাবেন না, এই কাজের কারণে আপনার সম্মান ও শ্রদ্ধাও বাড়বে।কিছু লোক রাজনীতির ক্ষেত্রেও ভাল সাফল্য পাবেন এবং যারা উপদেষ্টা হিসাবে নিযুক্ত আছেন তারা ভাল ফলাফলের মাধ্যমে পদোন্নতি পাওয়ার ভাল সুযোগ পাবেন।

মীন রাশিফল 2020 অনুসারে, আপনার প্রিয়জন, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের সাথে এই বছর নতুন পরিবর্তনের জন্য প্রস্তুত থাকুন। আপনি উদ্যমী হবেন এবং প্রতিটি কাজ মোকাবেলা করবেন, যাতে সাফল্য অর্জনের সম্ভাবনাও বাড়বে। আপনি পরিবারের প্রবীণদের কাছ থেকে সম্মান পাবেন এবং সমাজের শ্রদ্ধেয় ব্যক্তিরা থাকবেন এবং তাদের সুরক্ষায় আপনি অনেক ভাল কাজ করবেন, যার কারণে কেবল আপনার সম্মান ও শ্রদ্ধা বাড়বে না, আপনি অগ্রগতি পাবেন। কাজের সাথে খুব ব্যস্ত থাকা আপনার নিজের জন্য সময় তৈরি করা প্রায় অসম্ভব হয়ে উঠবে। তবে আপনার নিজের জন্যও কিছুটা সময় ব্যয় করা উচিত যাতে আপনি স্বস্তি বোধ করতে পারেন। এই বছর, আপনার দীর্ঘ-আকাঙ্ক্ষা পূর্ণ হবে, যার কারণে আপনি একটি আলাদা আত্মবিশ্বাসে পূর্ণ হয়ে উঠবেন এবং এই আত্মবিশ্বাস আপনাকে এগিয়ে যাওয়ার পথ দেখায়। আপনার পথে আসার কোনও সুযোগ হাতছাড়া করবেন না যাতে এই বছরের মধ্যে, আপনার হাত থেকে অগ্রগতির কোনও সম্ভাবনা যেন না যায়।

মীন রাশিফল 2020 অনুসারে ক্যারিয়ার

মীন 2020 অনুসারে, বছরের শুরুটি আপনার পক্ষে খুব ভাল হবে এবং কর্মক্ষেত্রে আপনার কাজ প্রশংসিত হবে। জানুয়ারী থেকে 30 শে মার্চ পর্যন্ত সময়টি অনেকাংশে অনুকূল থাকবে এবং আপনি যে কোনও সিদ্ধান্তই নেবেন যা আপনাকে এগিয়ে নেওয়ার পক্ষে কাজ করবে। 30শে জুন অবধি আপনার আয়ের পরিমাণ বাড়বে এবং আপনি আপনার সিনিয়ারদের নিকটবর্তী হবেন যার কারণে আপনি সময়ে সময়ে তাদের কারণে বেনিফিট এবং সুবিধা পাবেন। আপনারা কেউ কেউ এই বছর ভাল পদোন্নতি পেতে পারেন।

মীন রাশিফল 2020 অনুসারে আপনি যদি কোনও ব্যবসা করেন তবে বছরটি আরও ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি ভাগ্যর সাথ পাবেন, এটি আপনার কাজে সহায়তা করবে। আপনি যদি আপনার ব্যবসা বাড়াতে চান তবে এটি প্রসারিত হতে পারে এবং এর প্রসারের কারণে আপনি আরও বেশি লাভের অবস্থানে থাকবেন। শেয়ার বাজার এবং অনুমানমূলক ব্যবসায়ের লোকদের জন্য, এই বছর ভাল লাভ এবং প্রবৃদ্ধির সম্ভাবনা দেখা যাচ্ছে।

মীন রাশিফল 2020 অনুসারে, এই বছর, বিশেষত 30 শে মার্চ থেকে 30 শে জুনের মধ্যের সময়টি আপনাকে আরও উচ্চতায় নিয়ে যেতে পারে। যারা তাদের ব্যবসা করেন, তারা এই বছর প্রচুর লাভের প্রত্যাশা করবেন এবং ব্যবসায়ের কারণে তাদের সম্মানও বাড়বে। এই সময়ে আপনাকে আপনার বিরোধীদের সাথে একটু সতর্ক থাকতে হবে। যদিও তারা আপনাকে খুব বেশি ক্ষতি করতে সক্ষম হবে না, তবুও তারা আপনাকে সময়ে সময়ে মানসিকভাবে বিরক্ত করতে পারে এবং আপনার কাজে হস্তক্ষেপ করতে পারে। শুরুতে ব্যবসায়ের মুনাফা কম হতে পারে তবে সময় বাড়ার সাথে সাথে আপনার কাজের গতি বাড়বে এবং বছরের শেষের দিকে আপনি নিজেকে খুব সুবিধাজনক অবস্থানে পাবেন। এই বছরটি মীন রাশির ব্যক্তির ক্যারিয়ারের জন্য খুব ভাল প্রমাণিত হতে পারে।

মীন রাশিফল 2020 অনুসারে আর্থিক জীবন

মীন রাশি 2020 অনুসারে, অর্থনৈতিক দৃষ্টিকোণ থেকে এই বছরটি আপনার জন্য খুব উপকারী হতে চলেছে। অতএব, প্রস্তুতির জন্য প্রস্তুত হন এবং এই সময়ের পুরো সুযোগ গ্রহণ করার জন্য হাত থেকে একটিও সুযোগ যেতে দিবেন না। বছরের শুরুতে, শনি দেব 24 শে জানুয়ারী আপনার একাদশ ঘরে প্রবেশ করবেন, এই সময়কালে দীর্ঘমেয়াদী লাভ শুরু হবে এবং আপনার প্রচেষ্টা ফল পাবে। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজ শেষ করেও আপনি ভাল সুবিধা পাবেন। এ ছাড়া বিদেশী সংস্থায় কর্মরত ব্যক্তিরা এবং বিদেশ থেকে যারা ব্যবসা করে তারা প্রচুর মুনাফা পেতে পারেন। এই পরিস্থিতি বছরের মাঝামাঝি আরও প্রসারিত হবে এবং আপনার একাধিক মাধ্যমে অর্থ উপার্জনের সম্ভাবনা থাকবে।

মীন রাশিফল 2020 অনুসারে, আপনি এই বছর সম্পত্তি ভাড়া দিয়েও ভাল লাভ করতে পারবেন। যদি আপনার অর্থ দীর্ঘদিন আটকে থাকে তবে এই বছর এটি পাওয়ার সম্ভাবনা থাকবে। তবে আপনাকে এর জন্য কিছু চেষ্টা করতে হবে। আপনার পরিবারে শুভ কাজে ব্যয় করারও আপনার অবস্থান রয়েছে, তাই ব্যয় বিবেচনা করুন। আপনি আপনার সমস্ত আবেগ দিয়ে আপনার কাজ করবেন এবং আপনি সর্বাধিক লাভ উপার্জন করতে ইচ্ছুক যা এই বছর পূর্ণ হবে। আপনি যদি যানবাহন কিনতে চান বা কোনও বিল্ডিং নির্মাণ করতে চান তবে আপনার এই ইচ্ছাটিও পূরণ হতে পারে। এ ছাড়া পারিবারিক সুখে অর্থ ব্যয়ও হতে পারে। আপনি যদি বিনিয়োগের কথা ভাবছেন তবে অবশ্যই আপনি এই বছর এটি তৈরি করতে পারেন। 4 মে থেকে 18 জুনের মধ্যে অতিরিক্ত ব্যয় হতে পারে, তাই এই সময়ে যে কোনও ধরণের লেনদেন এড়াতে চেষ্টা করুন। বেশিরভাগই এই বছরটি আপনাকে আর্থিকভাবে উন্নত করতে সফল হবে এবং আপনি ভাল আয় করতে সক্ষম হবেন।

মীন রাশিফল 2020 অনুসারে শিক্ষা

মীন রাশিফল 2020 অনুসারে, এই বছরটি মীন রাশির শিক্ষার্থীদের জন্য অনেক উপলব্ধি প্রদান করবে। আপনি যদি প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তবে বছরের শুরু থেকে 30 শে মার্চ এবং তারপরে 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্ত সময়টি আপনার পক্ষে খুব অনুকূল হবে এবং এই সময়ে আপনি প্রত্যাশিত ফলাফল পাবেন।

মীন 2020 অনুসারে, জানুয়ারী থেকে 30 শে মার্চ এবং 30 শে জুন থেকে 20 নভেম্বর পর্যন্ত সময় প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য খুব অনুকূল হবে। অন্যদিকে, 30 শে মার্চ থেকে 30 শে জুনের সময় সাধারণ বিষয়গুলির শিক্ষার্থীদের জন্য অনেক ভাল হবে। বছরের মাঝামাঝি সময়ে, শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার জন্য সাফল্য অর্জন করবে এবং তারা যে ইনস্টিটিউটগুলিতে চান সেখানে তাদের ভর্তি হযে যাবে। তবে একই সাথে, 14 ই মে থেকে 13 ই সেপ্টেম্বর এর মধ্যে মিশ্র ফলাফল অর্জন করা হবে কারণ শিক্ষার্থীদের স্বাস্থ্য দুর্বল এবং তাদের পড়াশুনা ক্ষতিগ্রস্থ হতে পারে। সিভিল ইঞ্জিনিয়ারিং, আইন, সামাজিক বিষয়, সমাজসেবা এবং রহস্যময় আধ্যাত্মিক বিষয়গুলিতে পড়াশোনা করা শিক্ষার্থীদের জন্য বছরটি খুব ভাল হবে।

মীন রাশিফল 2020 অনুসারে পারিবারিক জীবন

মীন রাশিফল 2020 অনুসারে, এই বছর পারিবারিক জীবন উত্থান-পতনে পূর্ণ হতে পারে কারণ রাহু আপনার চতুর্থ ঘরে মধ্য সেপ্টেম্বর অবধি উপস্থিত থাকবেন যা আপনাকে বাড়ির পুরো আনন্দ নিতে বাধা দেওয়ার চেষ্টা করবে। আপনিও কাজে বেশি ব্যস্ত থাকবেন, যাতে ফলে পরিবারে কম সময় দিতে পারবেন। কিছু লোক তাদের বাড়ির জায়গায় ভাড়া বাড়িতে সুখ পেতে পারেন।

মধ্য সেপ্টেম্বরের পরে তৃতীয় স্থানে রাহুর গোচর পারিবারিক জীবনে সুখ ফিরে আসবে। তবে, তার আগে বৃহস্পতি দেবের দৃষ্টি মার্চের শেষ অবধি আপনার চতুর্থ ঘরে থাকবে, যার কারণে পরিবার বাড়ার সম্ভাবনা থাকবে। এই বৃদ্ধি কোনও ব্যক্তির বিবাহ বা একটি শিশুর জন্মের কারণে হতে পারে। এটি আপনার পরিবারে একটি উত্সব পরিবেশ তৈরি করবে এবং প্রত্যেকে খুশি দেখাবে।মধ্য সেপ্টেম্বরের পরে, আপনি সমাজে সম্মান পাবেন, যদিও আপনার ভাইবোনরা এই সময়ের মধ্যে দুর্বল থাকতে পারে। এই সময়কালে আপনি সামাজিক কাজে আরও দৃঢ় তার সাথে অংশ নেবেন এবং পরিবারের সাথে তীর্থযাত্রায় যেতে পারেন।

মীন রাশিফল 2020 অনুসারে বছরের শুরু খুব ভাল হবে না কারণ আপনার চতুর্থ ঘরে 5 টি গ্রহ দ্বারা প্রভাবিত হবে যা পরিবারের সদস্যদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করতে পারে এবং আপনার পিতামাতার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে। মে থেকে আগস্ট পর্যন্ত সময় আপনার পারিবারিক জীবনের জন্য খুব ভাল হবে এবং এই সময়ের মধ্যে আপনি কোনও যানবাহন বা সম্পত্তি কেনার পরিকল্পনা করতে পারেন। পরিবারের বেশিরভাগ সদস্য একে অপরকে অভিযুক্ত করতে পারেন, তাই সাবধান হন এবং আপনার খ্যাতি রক্ষা করুন। মাহাত্ম্য দেখান এবং পরিবারকে সাথে নিয়ে যাওয়ার চেষ্টা করুন।

মীন রাশিফল 2020 অনুসারে বিবাহিত জীবন এবং সন্তান

মীন 2020 অনুসারে দাম্পত্য জীবনে আপনার অনেক ধরণের অভিজ্ঞতা থাকবে, যার কয়েকটি ভাল হবে এবং কিছুতে আপনাকে আপনার বোঝাপড়া এবং সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা প্রদর্শন করতে হবে। 30 শে মার্চ থেকে 30 শে জুন সময়টি প্রেম জীবনের জন্য খুব স্বস্তিদায়ক হিসাবে প্রমাণিত হবে এবং এই সময়ে আপনার সম্পর্কের মধ্যে একাত্মতার অনুভূতি থাকবে। আপনার পারস্পরিক সমন্বয় উন্নতি করবে এবং আপনারা দুজনে মিলে একটি ভাল বিবাহিত জীবন যাপন করবেন। যারা নিঃসন্তান তারাও এই সময়ের মধ্যে সন্তান পেতে পারেন যার কারণে তাদের সুখের কোনও জায়গা থাকবে না। 30 শে জুন থেকে 20 নভেম্বর, শর্তগুলি কিছুটা চাপ বাড়িয়ে দেবে এবং এই সময় আপনাকে আপনার বিবাহিত জীবনকে প্রভাবিত করে, সেইজন্য এমন কিছু না ঘটে তা নিশ্চিত করার জন্য আপনাকে যথাসাধ্য চেষ্টা করতে হবে। সেপ্টেম্বর মাস আপনার জীবন সঙ্গীর সাথে আপনার ভালবাসা বাড়ানোর পক্ষে প্রমাণিত হবে এবং এটি আপনার বিবাহিত জীবনে মধুর অন্তর্ভুক্ত করবে। এই বছর আপনি আপনার জীবন সঙ্গীর সাথে একটি তীর্থে যেতে পারেন। আপনার শ্বশুরবাড়ির সাথে ভাল সম্পর্ক বজায় রাখুন এবং তাদের সাথে ভাল ব্যবহার করুন।

মীন রাশিফল 2020 অনুসারে, এই বছরটি আপনার বাচ্চাদের জন্য স্বাভাবিক বলে মনে হচ্ছে। আপনার সন্তানদের মধ্যে একটি এই বছর বিয়ে হতে পারে, যার ফলে আপনি খুশি এবং সন্তুষ্ট দেখাবেন। তবে অন্যদিকে আপনার বাচ্চাদের স্বাস্থ্যের যত্ন নিতে হবে কারণ এই বছর তাদের স্বাস্থ্যের হ্রাস পেতে পারে। বন্ধুর মতো তাদের সাথে কথা বলুন যাতে তাদের মনে কোনও কিছুই লুকিয়ে না রাখে। তারা মানসিকভাবে বিরক্ত হতে পারে, তাই তাদের একা রাখবেন না এবং সময় সময় তাদেরকে কোথাও ঘুরতে নিয়ে যান।

মীন রাশিফল 2020 অনুসারে প্রেম জীবন

মীন রাশিফল 2020 অনুসারে, বছরের শুরু প্রেম সম্পর্কিত বিষয়গুলির পক্ষে অনুকূল এবং এর কারণে আপনার প্রেমের জীবন গতি বাড়িয়ে তুলবে, তবে বছরের সময়টি প্রেম জীবনের জন্য খুব চ্যালেঞ্জ হতে চলেছে। বছরের শুরুতে আপনি আপনার কর্মক্ষেত্রে আরও বেশি ব্যস্ত থাকবেন যার কারণে আপনি আপনার প্রিয়জনকে কম সময় দিতে পারবেন। অতএব আপনার যত্ন নেওয়া উচিত যে এই সময়ের ব্যবধানের কারণে আপনার মধ্যে সাদৃশ্যটি যেন আরও খারাপ না হয়। বছরের শুরুতে, 24 শে জানুয়ারি, শনি দেব আপনার একাদশ ঘরে আসবেন এবং পঞ্চম ঘরের দিকে দৃষ্টি দিবেন এবং সেই সময় থেকে আপনার প্রেম জীবনের জন্য একটি চ্যালেঞ্জিং সময় শুরু হবে। একদিকে, এই বছরটি আপনার প্রেম জীবনের জন্য একটি কঠিন পরীক্ষা হবে এবং আপনি যদি নিজের সম্পর্কের প্রতি সৎ হন এবং আপনার ভালবাসা খাঁটি হয় তবে আপনার কোনও সমস্যা হবে না। বিপরীতে, আপনার সম্পর্কের মধ্যে উত্তেজনা এবং বিরোধ দেখা দেবে এবং এটি যদি আপনার সম্পর্কের উপর প্রভাব ফেলে তবে সম্পর্কের মধ্যে ফাটল পাওয়া সম্ভব।

মীন রাশি 2020 অনুসারে, বিশেষত 14 ই মে থেকে 13 ই সেপ্টেম্বর সময়কাল প্রেম জীবনের একটি কঠিন পরীক্ষা নেবে এবং এই সময়ের মধ্যে খুব যত্নশীল হওয়া আপনার পক্ষে ভাল। ফেব্রুয়ারি থেকে মার্চ মাস সময়কাল কিছুটা ভালো থাকবে। এই সময়ের মধ্যে, কোনও নতুন ব্যক্তি আপনার জীবনে প্রবেশ করতে পারে। আপনাকে আপনার কাজ থেকে সময় বের করতে হবে এবং আপনার ভালবাসার জীবনকেও সময় দিতে হবে তবেই এটি ভালোভাবে চলবে।

মীন রাশিফল 2020 অনুসারে স্বাস্থ্য

মীন রাশিফল 2020 অনুসারে, আপনি এই বছর স্বাস্থ্যের সাথে সম্পর্কিত মিশ্র ফলাফল দেবে কারণ আপনার স্বাস্থ্যের ওঠানামা হওয়ার সম্ভাবনা রয়েছে। গুরুতর সমস্যার সম্ভাবনা অসম্ভব বলে মনে হলেও আপনাকে আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। মানসিকভাবে, আপনি অনেকাংশে স্থির থাকবেন এবং এর ফলে সন্তুষ্টি বোধ থাকবে।যদি কোনও রোগ ইতিমধ্যে বিদ্যমান থাকে তবে এটিরও উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং যদি আপনার ইতিমধ্যে কোনও রোগ না হয় তবে এই বছরটি ভাল হওয়ার সম্ভাবনা বেশি।

মীন রাশিফল 2020 অনুসারে আবহাওয়ার পরিবর্তনের কারণে আপনাকে কাশি, সর্দি, জ্বর ইত্যাদির মতো ছোট ছোট রোগের মুখোমুখি হতে পারে এই সময় এবং চিকিত্সার পরে এই সমস্যাগুলি দূর হয়ে যাবে। নিরামিষ খাওয়া আপনার পক্ষে আরও উপযুক্ত হবে। এগুলি ছাড়াও আপনি যদি যোগ এবং ব্যায়াম অনুশীলন করেন তবে এটি আরও ভাল।14 ই মে থেকে 13 ই সেপ্টেম্বরের মধ্যে আপনি অতিরিক্ত কাজের চাপের কারণে ক্লান্তি অনুভব করতে পারেন এবং এই ক্লান্তি কোন অসুস্থতার উত্স হতে পারে, তাই কাজের মধ্যে আরামের জন্য সময় বার করতে একদম ভুলবেন না। সম্ভব হলে সকালে হাঁটতে যান। 14 ই ডিসেম্বর থেকে বছরের শেষ অবধি, আপনার আত্মবিশ্বাস কিছুটা হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে, এটি প্রতিরোধের জন্য আপনার নিজের আত্মবিশ্বাস বাড়াতে শ্রী বিষ্ণু সহাস্ত্রনাম শাস্ত্র বা মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করা উচিত যাতে আপনার আত্মবল বৃদ্ধি পায় আর আপনি সব কাজ সম্পূর্ণ ফুর্তি আর উৎসাহের সাথে সমাপ্ত করতে পারেন।

2020 সালে করা উচিত বিশেষ জ্যোতিষীয় উপায়:

এই বছর আপনার এই উপায় পুরো বছর করা উচিত যার ফলস্বরূপ আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন আর আপনি অগ্রগতির পথে এগিয়ে চলবেন:

এই বছর আপনার পিপল এবং কলা গাছ রোপণ করা দরকার এবং বৃহস্পতিবার তাদের জল দেওয়া উচিত। এখানে একটি বিষয় ধ্যান রাখবেন যে পিপল গাছটিকে স্পর্শ না করে জল দিবেন।

যদি সম্ভব হয় তবে আপনার প্রতি বৃহস্পতিবার রোজা রাখতে হবে এবং প্রতিদিন কপালে জাফরান তিলক লাগান। যদি আপনি রোজা রাখেন তবে আপনার কলা খাওয়া এড়ানো উচিতযদি সম্ভব হয় তাহলে আপনার প্রতি বৃহস্পতি বার উপবাস রাখা উচিত আর প্রতিদিন মাথায় কেশরের তিলক লাগান। যদি আপনি উপবাস রাখেন তাহলে আপনি কলা খাওয়া উচিত হবে না।

যোগ্য ব্রাহ্মণদের ভোজন করান এবং দক্ষিনা দেওয়া উচিত।

কাউকে মিথ্যা প্রতিশ্রুতি দেবেন না।

খয়েরী রঙয়ের গরুকে গুড় এবং আটা খাওয়ান।

কোনো ধার্মিক স্থানে সেবা অথবা দেন করা উচিত।

এছাড়া আপনি গুরু যন্ত্রের স্থাপনও করতে পারেন যা বৃহস্পতি গ্রহের খারাপ প্রভাব নষ্ট করে, জ্ঞান আর ভাগ্যে বৃদ্ধি এবং জীবনে ধন সম্মৃদ্ধি প্রাপ্ত করতে লাভদায়ক হবে।

 

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news