মালদা

রথবাড়ি আন্ডার পাস কবে হবে ? দুই সংসদ কে জানতে চাইলো মালদা চেম্বার অব কমার্স

রথবাড়ি আন্ডার পাস কবে হবে ? দুই সংসদ কে জানতে চাইলো মালদা চেম্বার অব কমার্স

 

জিৎ বর্মন :পশ্চিমবঙ্গ যখন উন্নয়নের জোয়ারে ভাসছে মালদা বাসি তখন ভাটার কলে আচ্ছন্ন হয়ে যাচ্ছে ।পিছিয়ে পড়ছে উন্নয়ন থেকে।

বহু বছর ধরে মালদা বাসি বুকে আশার আলো নিয়ে বাস করে আসছে এই আশায় যে একদিন মালদা থেকে বিমান পরিষেবা চালু হবে কিন্তু দুঃখের বিষয় আজ অবধি তা কোনো অজানা কারণে বাস্তবায়িত হয়নি।

অনেক সাংসদ ভোটে জিতে এসেছেন কিন্তু মালদা বাসির মনের ইচ্ছা টা কেউ আর পূরণ করার সদ ইচ্ছেও দেখায়নি ।

আর মালদার দাবি দাওয়া নিয়ে 1967 সাল থেকে লড়ে আসছে মালদা চেম্বার অব কমার্স। কাল মালদার দুই সংসদ কে সম্বর্ধনা দেওয়ার বাহানায় লিখিত পত্র দিলো এক গুচ্ছ দাবি দাওয়ার।

 মালদা বাসির  কষ্ট নিবারণের জন্য মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স মালদা থেকে বিমান পরিষেবা ও মালদা হতে বিভিন্ন রাজ্যে যাবার সরাসরি ও দ্রুতগামী ট্রেন চালু সহ 12 দফা দাবি তালিকা জেলা দুই সাংসদের হাতে তুলে দেয়।

শনিবার বিকেলে নিজস্ব কার্যালয়ে দুই সাংসদকে আমন্ত্রণ জানিয়ে তাদের চেম্বার অব কমার্স  এর পক্ষ থেকে সম্বর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানের শেষে ১২ দফা দাবি পত্র টি দুই সাংসদের হাতে তুলে দেওয়া হয় চেম্বারের পক্ষ থেকে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর ও দক্ষিণ মালদার সাংসদ খগেন মুর্মু ও আবুল হোসেন খান চৌধুরী । চেম্বার অব কমার্সের সভাপতি দেবব্রত সাহা ও সম্পাদক জয়ন্ত কুন্ডু সহচেম্বার অব কমার্সের অন্যান্য সদস্যরা।

অনুষ্ঠানের শুরুতেই চেম্বার অব কমার্স এর পক্ষ থেকে দুই সাংসদকে উত্তরীয় পরিয়ে এবং ফুলের তোড়া দিয়ে দুই সাংসদকে সংবর্ধনা দেয়া হয় অতঃপর প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানটি শুভ সূচনা করা হয়। মালদার চেম্বার অব কমার্সের সম্পাদক জয়ন্ত কুন্ডু বলেন মালদা থেকে বিমান পরিসেবা অতি শীঘ্রই যেন চালু করা হয় এবং দূরপাল্লার ট্রেন গুলি যেন আরও দ্রুতগামী হয় ।

তিনি একরাশ ক্ষোভ উগরে দিয়ে বলেন গৌড় এক্সপ্রেস ট্রেনটি সং সম্পূর্ণভাবে মালদা হতে যাতায়াত করতে পারে সে ব্যবস্থা যেন রেল মন্ত্রক করে।

 তিনি আরো জানান বর্তমানে গৌড় এক্সপ্রেস  ট্রেনের 7 টি বগি কেটে বালুরঘাটের শহিত জুড়ে দেওয়া হয়েছে।

এবং সামসি এলাকায় একটি ফ্লাইওভার ও মালদার রথবাড়ি এলাকায় আন্ডার পাস তৈরীর দাবি জানানো হয় দুই সাংসদ কে।

 

Shankar Chakraborty

aappublication@gmail.com

Editor of AAP publicaltions



Post your comments about this news