মেয়েরাও যে বাবা-মায়ের অবলম্বন, ভরসা হতে পারে তা প্রমাণ করলো নাবালিকা জয়তী - Newsbazar24
সারা ভারত

মেয়েরাও যে বাবা-মায়ের অবলম্বন, ভরসা হতে পারে তা প্রমাণ করলো নাবালিকা জয়তী

মেয়েরাও যে বাবা-মায়ের অবলম্বন, ভরসা হতে পারে তা প্রমাণ করলো নাবালিকা জয়তী

মেয়েরাও যে বাবা-মায়ের অবলম্বন, ভরসা হতে পারে তা প্রমাণ করলো নাবালিকা জয়তী

News bazar24: অসুস্থ বাবা তাই অসুস্থ বাবা কে নিয়ে প্যাডেল করে ১২০০ কিমি রাস্তা পার হল ১৫ বছরের মেয়ে জয়তী কুমারী আপনার মনে হয় অবাস্তব। কিন্তু এমনটাই  ঘটেছে  ১৫ বছরের মেয়ে জয়তী জীবনে।

      বিহারের  জয়তী তাঁর অসুস্থ বাবাকে সাইকেলের পিছনে নিয়ে সাতদিন সাইকেল চালিয়ে গ্রামে ফিরে বিহার জুড়ে চর্চায় চলে এসেছে তার বাবা গুরগাওয়ে রিকশা চালাতেন কিন্তু গত মার্চে জয়তীর বাবা মোহন পেশওয়ান এক দুর্ঘটনায় মারাত্মকভাবে জখম হন তাই জখম অসুস্থ বাবাকে গুরুগাও থেকে আনতে গিয়েছিল জয়তী কিন্তু সেখানে গিয়ে লকডাউনে আটকে পড়ে সে বাবার কাজ নেইতাই হাতে টাকা নেই খাবার নেই এর মধ্যে যে বাড়িতে জয়তীর বাবা ভাড়া থাকতেন সেই বাড়িওয়ালা তাদের ভাড়া না দিলে তুলে দেওয়ার হুমকি দিতে থাকেন বাধ্য হয়েই বাবাকে সাইকেলে চাপিয়ে গ্রামের বাড়িতে ফেরার সিদ্ধান্ত নেয় জয়তী গলার চাঁদির মালা আর পায়ের তোড়া বিক্রি করে পুরাতন সাইকেল কেনে সে। তারপর বাবাকে পেছনে বসিয়ে শুরু করে সাইকেল চালানো। রাস্তায় লোক যখন যেমন খাবার দিয়েছে তা খেয়েই দিন কাটিয়েছে মাঝে দুদিন জল ছাড়া কিছুই জোতেনি।

বলা বাহুল্য,লকডাউনের জেরে দুঃস্থ মানুষদের শোচনীয় অবস্থার কথা নতুন করে আর কিছু বলার নেই পায়ে হেঁটে বাড়ি ফিরছে বহু শ্রমিক পথেই মারা গিয়েছেন বহু শ্রমিক সেই মৃত্যুর দায় নেয়নি কেউ বাড়ি ফেরা আর হয়নি বহু শ্রমিকের পেটের দায়ে কাজ করতে গিয়েছিলেন দূরের শহরে লকডাউনে তাঁদের ভোগান্তি হয়েছে সব থেকে বেশি জয়তী কুমারী তাঁর বাবার পরিণতিও তেমনই কিছু হতে পারত কিন্তু শেষ পর্যন্ত অদম্য জেদের জন্যই জিতে গেল সে প্রমাণ করে দিলো বাবা মায়ের অবলম্বন খালি ছেলারাই নয়। মেয়েরাও হয়ত বেশি অবলম্বন, বেশি ভরসা।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news