মুরিতে প্রবল তুষারপাত, আটকে যাওয়া গাড়ীতে বসেই নয় শিশু সহ মৃত্যু ২২ জনের - Newsbazar24
বিশ্ব

মুরিতে প্রবল তুষারপাত, আটকে যাওয়া গাড়ীতে বসেই নয় শিশু সহ মৃত্যু ২২ জনের

মুরিতে প্রবল তুষারপাত, আটকে যাওয়া গাড়ীতে বসেই   নয় শিশু সহ মৃত্যু ২২ জনের

news bazar24:পাকিস্তানের বিখ্যাত হিল স্টেশন মুরিকে এখন বরফের আমেজ । হঠাৎ তুষারপাত হতে শুরু করলো সেখানে। রাস্তা,খেলার মাঠ , বাড়ির ছাদ  ঢেকে গেল তুষারে। ফলে আটকে পড়ল বহু ছোট বড় গাড়ি। আর রাত ভোর সেই গাড়িতে বসেই ঠান্ডায় মারা গেলেন ২২ জন পাকিস্তানি পর্যটক। মৃতদের মধ্যে রয়েছে আবার নয় শিশু।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে রয়েছে এই মুরি। প্রতি বছরই সেখানে বরফ দেখতে ভিড় জমান হাজার হাজার পর্যটক। কিন্তু এবার যেন একটু বেশিই ভিড় করেন পর্যটক। আবহাওয়ার হালহকিকৎ না জেনেই মুরিতে যান কয়েক হাজার পর্যটক। রাওয়ালপিণ্ডির রাস্তায় তৈরি হয় দারুণ যানজট। জেলার সমস্ত রাস্তাই অবরুদ্ধ হয়ে পড়ে। এর মধ্যেই বাড়ে তু্ষারপাত। ফলে রাস্তাতে আটকে পড়ে কয়েক হাজার গাড়ি। আর সেই গাড়িতে বসে ঠান্ডায় প্রাণ হারান পর্যটকরা। 

এদিকে এই ঘটনার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মৃত্যু নিয়ে শোক প্রকাশ করেছেন। টুইটারে লিখেছেন, দারুণ তুষারপাত ও আবহাওয়ার হালহকিকৎ না জেনেই পর্যটকরা ভিড় করেন। তার জেরে জেলা প্রশাসন কার্যত অপ্রস্তুত হয়ে পড়ে। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং এ ধরনের দুঃখজনক ঘটনা এড়াতে কঠোর নিয়ন্ত্রণ বিধি আরোপ করা হয়েছে।

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news