মালদা জেলায় এন আর সির বিরোঢিতা করে জেলা তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ সভা। - Newsbazar24
মালদা

মালদা জেলায় এন আর সির বিরোঢিতা করে জেলা তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ সভা।

মালদা জেলায় এন আর সির বিরোঢিতা করে জেলা তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ সভা।

 

মালদা ১২ই ডিসেম্বর:দেশজুড়ে বিজেপির কালাকানুন এন.আর.সি লাগুর প্রতিবাদে এবং প্রতিরোধে আজ মালদা জেলা তৃণমূল কংগ্রেসের ডাকে  মালদা জেলা প্রশাসনিক ভবনের সামনে এন.আর.সির বিরোধিতা করে এক বিশাল প্রতিবাদ মিছিল এবং এনআরসি বিরোধী আলোচনা সভার আয়োজন করা হয়েছিল উক্ত সভায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন  মন্ত্রী গৌতম দেব, মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল,জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মৌসম নূর, তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অম্লান ভাদুড়ী, প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, গাজলের বিধায়িকা দিপালী বিশ্বাস, রতুয়ার বিধায়ক সমর মুখার্জি, রতুয়ার তৃণমূল নেতা মহাম্মদ ইয়াসিন, পৌরসভার ভাইস চেয়ারম্যান দুলাল সরকার, মালদা জেলা তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মন্ডল, তৃণমূল যুব নেতা সুতীর্থ সাহা সহ সমস্ত জেলা ও ব্লক নেতৃত্ববৃন্দ এছাড়াও ছিলেন বিশিষ্ট ব্যক্তিবর্গ গন।

     গৌর মন্ডল সভায় বলেন  জাতীয় নাগরিকপঞ্জী তথা এন.আর.সি নামক অমানবিক আইনের ধারা বিজেপি সরকার মানুষে মানুষে ভেদাভেদ সৃষ্টি করে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চাইছে, মানুষের মধ্যে বিভেদের প্রাচীর সৃষ্টি করতে চাইছে। সুতরাং আমাদের সকলের উচিত এই কালাকানুনের বিরুদ্ধে সোচ্চার হওয়া। তিনি আরো জানান তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এন.আর.সি এবং সি.এ.বি কিছুতেই বাংলায় হতে দেবেন না। কাজেই মানুষ যাতে এব্যাপারে অহেতুক দুশ্চিন্তা না করে। রাজ্য সরকার এবং জেলা নেতৃত্ব সর্বদা সবসময় মানুষের সাথে মানুষের পাশে রয়েছে।

         রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব এন আর সির  বিরোধিতার কথা বলতে গিয়ে  মোদি সরকারের কড়া সমালোচনা করেন। তিনি বলেন, দিল্লিতে বিজেপি সংখ্যাগরিষ্ঠতার জোরে সংবিধানবিরোধী যে আইনি তৈরি করুক না কেন রুখে দেবে বাংলার মানুষ। উত্তর পূর্ব ভারতে অগ্নিগর্ভ হয়ে উঠতে শুরু করেছে। অন্যান্য যেসব রাজ্যে এনআরসির বিষয়ে বিজেপি জোর করলে তা ভয়ঙ্কর অবস্থা তৈরি হতে পারে। এজন্য দায়ী হবে মোদি সরকার। বাংলায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি যতদিন থাকবেন জীবন থাকতে এনআরসির হতে দেব না।

  এনআরসি নিয়ে অসমে অস্থির পরিস্থিতি তৈরি ইয়েছে, অসম সংলগ্ন পশ্চিমবঙ্গের কোচবিহার আলিপুরদুয়ার জেলায় যাতে কোনরকম বিশৃঙ্খলা সৃষ্টি না হয় তার জন্য ১৪ ডিসেম্বর ওই দুই জেলায় তিনি যবেন রবং  সেখানকার মানুষদের সাথে কথা বলব এবং তাদের সমস্যার কথা শুনবেন এদিন বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি মৌসুম নূর বলেন, আমরা ডিসেম্বর থেকে এনআরসি বিরোধী কর্মসূচি জেলাজুড়ে শুরু করেছি এর আগেও মালদা, কালিয়াচক, মানিকচক, গাজোল সহ বিভিন্ন ব্লকে একইভাবে বাইক রেলি, মিছিল এবং প্রকাশ্য সভা করা হয়েছে এনআরসি সম্পর্কে মানুষকে সচেতন করা হচ্ছে বলে জানিয়েছেন মৌসুম নূর


 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news