মালদার প্রত্যন্ত এলাকা ভূতনির চরে মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স ও রেডক্রস সোসাইটি মালদা জেলার যৌথ উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা শিবির।। - Newsbazar24
মালদা

মালদার প্রত্যন্ত এলাকা ভূতনির চরে মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স ও রেডক্রস সোসাইটি মালদা জেলার যৌথ উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা শিবির।।

মালদার প্রত্যন্ত এলাকা ভূতনির চরে মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স  ও রেডক্রস সোসাইটি মালদা জেলার যৌথ উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা শিবির।।

news bazar 24 : মালদা জেলার মানিকচক ব্লকের প্রত্যন্ত এলাকা ভূতনি চরে উত্তর চন্ডিপুর বিপি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্স এবং ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির যৌথ উদ্যোগে বিনামূল্যে ওষুধ বিতরণ এবং স্বাস্থ্য শিবির অনুষ্ঠিত হলো।  রবিবার সকাল থেকে শুরু হয়ে সারা দিন ধরে চলে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির। উপস্থিত ছিলেন, রাজ্যের সেচ ও জলপথ এবং উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন,মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের সম্পাদক জয়ন্ত কুন্ডু, যুগ্ম সম্পাদক উত্তম বসাক, ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির মালদা শাখার সভাপতি ডা: ডি সরকার, মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি কবিতা মন্ডল,ভুতনি থানার ওসি কুনাল কান্তি দাস সহ অন্যান্য চিকিৎসক ও ব্যবসায়ীরা।এদিন প্রায় ১ হাজার সাধারণ মানুষকে এই পরিষেবা দেওয়া  হয় ।

এ প্রসঙ্গে মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্সের সম্পাদক জয়ন্ত কুন্ডু বলেন মানিকচকের প্রত্যন্ত এলাকা ভুতনীর চরকে আমরা বেছে নিয়েছি স্বাস্থ্য পরীক্ষা শিবির এবং বিনামূল্যে ওষুধ বিতরণের জন্য কারণ এখানকার মানুষ ঠিকমতো চিকিৎসা পরিষেবা পায়না বা গ্রহণ করতে পারে না প্রত্যন্ত এলাকায় থাকার জন্য।  এই চিকিৎসা পরিষেবায় আমাদের সাথে রয়েছেন ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটি মালদা শাখা এবং সহযোগিতায় ভুতনি থানার পুলিশ আধিকারিক বৃন্দ। এখানে শিশু থেকে শুরু করে মহিলা এবং পুরুষদের বিভিন্ন ধরনের চিকিৎসা পাশাপাশি চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয়। তিনি আরও জানান এখানে যে সমস্ত ক্রিটিক্যাল রোগী রয়েছেন এবং যাদের চশমা দরকার তাদেরকে আমরা মালদায় নিয়ে গিয়ে   সুচিকিৎসার  ব্যবস্থা এবং চশমার ব্যবস্থা করব। আমরা আমাদের জেলার মাননীয় মন্ত্রী সাবিনা ইয়াসমিন কে ধন্যবাদ জানাই কারণ তিনি তাঁর হাজার ব্যস্ততার মধ্যেও আমাদের এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন।পাশাপাশি ভুতনি থানার পুলিশ প্রশাসন এবং ভুতনি চরের মানুষদের কে ধন্যবাদ জানাই।

রাজ্যের সেচ ও জলপথ এবং উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন মালদহ জেলা মার্চেন্ট চেম্বার অফ কমার্স এবং রেডক্রস সোসাইটি মালদা জেলা শাখার এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। প্রত্যন্ত এলাকার মানুষদের জন্য তারা যে চিকিৎসা ব্যবস্থা করেছেন তার জন্য তাদের ধন্যবাদ প্রাপ্য। তাদের কাছে আমাদের অনুরোধ থাকবে আগামী দিনে আরও প্রত্যন্ত এলাকায় এই ধরনের চিকিৎসা শিবির সংঘটিত করার জন্য। 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news