মালদার প্রখ্যাত চিকিৎসক ডাঃ দ্বিজেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ সরকারের বঙ্গরত্ন সন্মানে ভূষিত - Newsbazar24
মালদা

মালদার প্রখ্যাত চিকিৎসক ডাঃ দ্বিজেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ সরকারের বঙ্গরত্ন সন্মানে ভূষিত

মালদার প্রখ্যাত চিকিৎসক ডাঃ দ্বিজেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ সরকারের  বঙ্গরত্ন সন্মানে ভূষিত

 

মালদা, ২১ শে জানুয়ারীঃ মালদার প্রখ্যাত চিকিৎসক ডাঃ দ্বিজেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ সরকারের  বঙ্গরত্ন সন্মানে সন্মানিত হলেন। তিনি একাধারে  বিশিষ্ট সমাজসেবী,  সংস্কৃতিপ্রেমী। গতকাল  শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসবে  তার হাতে এই পুরষ্কার তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত এই বৎসর  উত্তরবঙ্গের  নয়জন কৃতি ব্যাক্তিকে এই সন্মান প্রদান করা হয়েছে।

 ডাঃ দ্বিজেন্দ্র সরকার যিনি মালদহের মানুষের কাছে ডাঃ ডি সরকার নামে পরিচিত। তিনি ১৯৮০ সালে বিশেষজ্ঞ চিকিৎসক হবার সরকারী চাকুরীতে রেলওয়ে সার্ভিসে জোগদান করেন, আসামের লামডিং থেকে বদলী হয়ে তিনি মালদহে আসেন। মাঝে  অবশ্য তিনি একবার কলকাতায় বদলী হয়ে যান তারপর আবার মালদহে আসেন। তিনি তখন থেকেই তার পেশা ডাক্তারীর পাশাপাশি বিভিন্ন সমাজ সেবা মূলক কাজের সাথে জড়িয়ে পড়েন। মালদহের আর্ত এবং বিপর্যয় পীড়ীত মানূষের সেবার কাজে তিনি বিভিন্ন সময়ে তিনি নিজেকে নিয়োজিত করেছেন। অন্যদিকে তিনি ছিলেন একজন সংস্কৃতিপ্রেমী মানুষ। মালদার সাংস্কৃতিক জগতের সাথে তার ছিল নিবিড় যোগাযোগ। তিনি  বর্তমানে রেডক্রস সোসাইটির মালদা জেলা শাখার  সম্পাদক এই সোসাইটির সাথে তিনি জড়িয়ে আছেন ৩০ বছরেরও বেশি। এ ছাড়াও তিনি  রোটারি ক্লাব অফ মালদার স্রষ্টাদের মধ্যে একজন, ভারত স্কাঊট এন্ড গাইডস এর মালদা জেলা শাখার সভাপতি পাশাপাশি সাংস্কৃতিক জগতে মালদা শিল্পী সংসদের সভাপতি এবং মালদা ড্রামাটিক ক্লাবের সভাপতি এবং আরও অনেক সামাজিক সংগঠনের সাথে তিনি জড়িয়ে আছেন।

বঙ্গরত্ন সন্মান পাওয়ার পর  তিনি বলেন, আমি আমাদের মাননীয় মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই আমাকে এই সন্মানে ভুষিত করার জন্য। আর পুরষ্কার পেলে সবারই ভাল লাগে আমারও লাগছে। কিন্তু এই পুরস্কারের মধ্য দিয়ে আমার দ্বায়িত্ব আরও বেড়ে গেল। তিনি আরও বলেন আমি সবসময় মানূষের সাথে থাকার চেষ্টা করি এবং মানুষের উপকারের জন্য যাতে কিছু করা যায় তার জন্য আমি সচেষ্ট।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news