মালদহ জেলায় করোনা মোকাবিলায় কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্বান্তের বিরুদ্বে বিক্ষোভ। - Newsbazar24
মালদা

মালদহ জেলায় করোনা মোকাবিলায় কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্বান্তের বিরুদ্বে বিক্ষোভ।

মালদহ জেলায় করোনা মোকাবিলায় কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্বান্তের বিরুদ্বে বিক্ষোভ।

কার্ত্তিক পাল , মালদা, : রাজ্য সরকারের সিদ্বান্তনুযায়ী  জেলা স্বাস্থ্য দপ্তর মালদহ জেলার দুই  মহকুমায়  দুইটি বেসরকারি হাস্পাতালে কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্বান্ত নিয়েছে। এর মধ্যে মালদা সদর মহকুমার ইংলিশ বাজারে এবং চাঁচল মহকুমার চাঁচলে  দুটি বেসরকারি হাসপাতাল বাছা  হয়েছে।। আর  এই খবর চাচলে ছড়িয়ে পড়ার  সাথে সাথেই এলাকার মানুষ  ক্ষোভে  ফেটে পড়েছে।

চাঁচলের যে বেসরকারি হাসপাতালে এই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করার সিদ্বান্ত নেওয়া হয়েছে সেখানকার স্থানীয় মানুষজনের পক্ষ থেকে জানানো হয় যে কিছুতেই এই এলাকায় কোন  নার্সিং হোমকে  করোনা হাসপাতালে পরিণত করতে দেওয়া হবে  না।  এজন্য  তাই তারা আন্দোলনে নামেন।এদিন  বিকেলে স্থানীয় মানুষজন নার্সিংহোমের সামনে রাস্তায় টায়ার দিয়ে  আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখান। পাশাপাশি হাসপাতালের সামনের বোর্ড এবং গেটে ভাঙচুর করেন।  

স্থানীয়দের দাবি, চাঁচলের এই  নার্সিং হোমে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা যাবে না।কারণ,এটি জনবহুল এলাকা, বহু মানুষ এখানে  বসবাস করে। এখানে যদি কোন করোনা হাসপাতাল করা হয় তাহলে তার সংক্রমণ ছড়াতে পারে এই আশঙ্কায় তারা সেখানে করোনা হাসপাতাল করতে দেবেন  না। এই নার্সিং হোম  বাদ দিয়ে আরো অন্যান্য ফাঁকা জায়গা রয়েছে সেখানে করোনা হাসপাতাল করা হোক। যতক্ষণ না এ দাবী আমাদের মানা হবে আমরা ততদিন এখানে অনির্দিষ্টকালের অনশনে বসবো। তবে এই আগুন জ্বালিয়ে বিক্ষোভ এবং নার্সিং হোমে ভাঙচুরের ঘটনায় স্থানীয় চাঁচল থানার কোন বক্তব্য পাওয়া যায়নি।  

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news