গ্রহ শান্তি

মানব জীবনে পোখরাজের প্রভাব ! জেনে নিন পোখরাজ চেনার উপায়-

মানব জীবনে পোখরাজের প্রভাব ! জেনে নিন পোখরাজ চেনার উপায়-

 

মানব জীবনে পোখরাজের প্রভাব ! জেনে নিন পোখরাজ চেনার উপায়-

তন্ময় শাস্ত্রী ঃ পোখরাজ পাথর বৃহস্পতি গ্রহের ক্ষতিকর প্রভাবের বিরুদ্ধে উপকারী। বিশেষ করে যাদের জন্ম তারিখ অনুযায়ী মীন রাশি (Pisces) Feb 21- March 20 এবং ধনু রাশি (Sagittarius) Nov 21- Dec 20 তাদের বার্থস্টোন হচ্ছে পোখরাজ পাথর। পৃথিবীর বিভিন্ন দেশে পোখরাজ পাথর পাওয়া গেলেও শ্রীলঙ্কার পোখরাজ (Yellow Sapphire Stone)   পাথর পৃথিবী বিখ্যাত।

বৃহস্পতি গ্রহ মানব জীবনে সম্পদ, ক্ষমাশীলতা, ভদ্র ব্যবহার, উদারতা, জনপ্রিয়তার প্রতীক। সাধারণত যাদের হাতে বৃহস্পতি গ্রহের প্রভাব ভালো তারা নেতৃত্ব খুব পছন্দ করে এবং অন্য সকলের কাছে খুব বেশী জনপ্রিয় হয়ে থাকে। তাদের স্বভাব, উদারতা সব সময়ই অন্যদের তুষ্ট করে। এছাড়া জ্যোতিষশাস্ত্র মতে পোখরাজ পাথর ব্যবহারে যে সকল উপকার (Benefits of Yellow Sapphire Stone) পাওয়া যেতে পারে তার কিছু মাত্র তুলে ধরা হলঃ-

1.   পোখরাজ পাথরের প্রভাব প্রথম কাজ করে সম্পদ বৃদ্ধিতে। পোখরাজ পাথর ব্যবহারে আয়ের পথের বিস্তার ঘটে এবং ব্যবসায় প্রসার হয়। ফলে নতুন নতুন সুযোগের সাথে সাথে উন্নতি আসতে থাকে।

2.   পোখরাজ পাথর বুদ্ধিমত্তার পরিচয় বহন করে। ষষ্ঠ ইন্দ্রিয় প্রখর করে তোলে পোখরাজ পাথর ফলে মনের উপর কম প্রভাব ফেলেই কঠিন পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করে।

3.   জ্যোতিষ শাস্ত্র মতে পোখরাজ পাথর ব্যবহারে (benefits of Pokhraz Stone) ঈশ্বরের আশীর্বাদ পাওয়া যায়। কোঠর পরিশ্রমের সাথে সৌভাগ্য জুড়ে গেলে সফলতা কেও আটকাতে পারেনা।

4.   পোখরাজ পাথর সন্তান জন্মদানের ক্ষমতা বৃদ্ধি করে এবং বিবাহিত জীবন শান্তির করে তোলে।

5.   যে সকল বিবাহ যোগ্য ছেলে মেয়েদের বিবাহ হতে বিলম্ব হচ্ছে অথবা অনেক চেষ্টা করেও বিবাহ হয়ে উঠছে না, আল্লাহ্‌র ইচ্ছায় তাদের জন্য খুব খুব উপকার বয়ে আনতে পারে পোখরাজ পাথর ব্যবহার।

6.   বিবাহিত জীবনে যাদের এক অপরের সাথে আস্থা ভালোবাসার অভাব থাকে, যাদের বিবাহিত জীবনে সুখ অনুপস্থিত তাদের জন্য অনেক উপকার বয়ে আনতে পারে পোখরাজ পাথর ব্যবহার।

7.   ব্যবসায় এবং চাকুরী জীবনে যাদের প্রতিযোগিতার ফলে গোপন শত্রুর জন্ম নেয় তাদের জন্য পোখরাজ পাথর উপকারী।

8.   পোখরাজ পাথর ব্যবহারে ব্যবহারকারীর আত্মতৃপ্তি ও মনের শান্তি বৃদ্ধি পায়। কথিত আছে এ পাথর ব্যবহার করলে সুখ বৃদ্ধি পায়।

9.   শয়তান এবং যে কোন খারাপ কিছু থেকে মুক্ত থাকতে পোখরাজ পাথর সাহায্য করে। দুশ্চিন্তা দূর করতে সাহায্য করে এবং অতিত থেকে বয়ে বেড়ান দুঃখবোধ কমায়।

10.                মনোযোগ বৃদ্ধি করতে সাহায্য করে, পোখরাজ ব্যবহারকারী শিক্ষা ক্ষেত্রে আরও চৌকশ হয়ে ওঠে।

11.                পোখরাজ ব্যবহারে রাগ নিয়ন্ত্রণ সহজ হয় এবং ব্যবহারকারী আগের থেকে অনেক বেশী মিশুক হতে পারে।

12.                পোখরাজ পাথর ব্যবহারে লিভারের সমস্যা, স্মৃত কমে যাওয়া, অনিদ্রা, এজমা, আরথাইটিজ, এবং কিডনির পাথরের সমস্যায় উপকার পাওয়া যায়

 

পীত পোখরাজ চেনার উপায়:

১) কাঁচা দুধে চব্বিশ ঘন্টা রেখে দিলেও এর উজ্জ্বলতা কমে না।

২) সাদা কাপড়ে এটিকে রেখে সূর্যের আলোয় ধরলে কিছুক্ষণ বাদে কাপড়ের ওপর আভা দেখা যায়।

৩) বিষাক্ত পোকা (কাঁকড়া বিছে বা সাপ বাদে) কামড়ালে দংশন স্থানে এটি ঘষলে দ্রুত বিষ নেমে যায়।

পীত পোখরাজের প্রাপ্তিস্থান:

পোখরাজ শ্রীলঙ্কা, ব্রাজিল, বর্মা বা মায়ানমার ও জাপানে পাওয়া যায়।

পীত পোখরাজ ধারণের রীতি:

বৃহস্পতির ক্ষেত্রে প্রতিকার হল পীত পোখরাজ। বৃহস্পতিবার সোনার সঙ্গে ধারণ করলে সুফল পাওয়া যায়।

Shankar Chakraborty

aappublication@gmail.com

Editor of AAP publicaltions

Post your comments about this news