মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে স্বয়ংসিদ্ধা প্রদর্শনী ও বিপণন মেলা শুরু হলো মালদায় - Newsbazar24
মালদা

মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে স্বয়ংসিদ্ধা প্রদর্শনী ও বিপণন মেলা শুরু হলো মালদায়

মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে স্বয়ংসিদ্ধা প্রদর্শনী ও বিপণন মেলা শুরু হলো মালদায়

সুমিত ঘোষ ঃ মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে  মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায়, রাজ্য নগর উন্নয়ন সংস্থার(SUDA) ও ইংরেজবাজার পৌরসভা ও ওল্ড মালদা পৌরসভার যৌথ উদ্যোগে মালদা শহরের রামকৃষ্ণ পল্লী প্রাথমিক বিদ্যালয় ময়দানে জেলা স্বয়ংসিদ্ধা প্রদর্শনী ও বিপণন মেলা। 24 শে নভেম্বর থেকে 28শে নভেম্বর পর্যন্ত চলবে এই মেলা।

   বুধবার বিকেলে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মেলার শুভ সূচনা করেন রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন। সঙ্গে ছিলেন জেলা শাসক রাজর্ষি মিত্র, অতিরিক্ত জেলা শাসক বৈভব চৌধুরী, ইংরেজবাজার পৌরসভার প্রশাসক সুমালা আগরওয়াল, সহ প্রশাসক চৈতালি ঘোষ সরকার, বঙ্গরত্ন বিশিষ্ট শিক্ষাবিদ শক্তিপদ পাত্র সহ অন্যান্য অতিথিবৃন্দ।

   মেলায় 24 টি স্টল বসানো হয়। সেই স্টলে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা তারা নিজের হাতে তৈরি বিভিন্ন ধরনের সামগ্রী যেমন নিজে হাতে তৈরি বিভিন্ন ধরনের খাবার, জামা কাপড়, চুরি মালা, বাঁশ বেতের তৈরি ঘর সাজানো সরঞ্জাম সহ বিভিন্ন ধরনের হাতের সামগ্রী প্রদর্শন ও বেচাকেনার মাধ্যমে মহিলারা নিজের ঘর হতে পারবে। মাননীয়া মন্ত্রী সহ নেতৃবৃন্দরা মহিলাদের তৈরি হাতের জিনিস ঘুরে ঘুরে দেখেন এবং মন্ত্রী নিজেও মহিলাদের কাছ থেকে বিভিন্ন ধরনের জিনিস নিজে হাতে কিনে নেন।  

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news