ভারতের বিরধিতা করায় নিজের দলেই চাপের মুখে নেপালের ওলি,চীনের চালাকি বুঝতে পেড়েছে নেপালবাসী - Newsbazar24
বিশ্ব

ভারতের বিরধিতা করায় নিজের দলেই চাপের মুখে নেপালের ওলি,চীনের চালাকি বুঝতে পেড়েছে নেপালবাসী

ভারতের বিরধিতা করায় নিজের দলেই চাপের মুখে নেপালের ওলি,চীনের চালাকি বুঝতে পেড়েছে নেপালবাসী

 news bazar24:  ভারতের ভূখণ্ড দেশের ম্যাপে স্থান দিয়ে নতুন মানচিত্র সংসদে পাস করিয়ে নিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি ওলি। মনে করা হয়েছিল প্রধানমন্ত্রী এই পদক্ষেপে বিরোধীরা চাপে পড়ে যাবে। কিন্তু

নেপালের অধিকাংশ মানুষই জানেন ভারত খালি প্রতিবেশী দেশই নয়, ভারত পরম মিত্র দেশ আর তাই ভারতের সাথে বিরধিতা করা মানে নিজেদের ভবিষ্যৎ নষ্ট করা। আর তারই  প্রমাণ দিতে গিয়ে এখন প্রধানমন্ত্রী কে পি ওলির পদত্যাগ দাবি করছেন শাসকদলের নেতারাই।কারন ভারতের উপকারের কথা, বন্ধুত্বের কথা ভুলে গিয়ে ভারতের ভূখণ্ড দেশের ম্যাপে স্থান দিয়ে নতুন মানচিত্র সংসদে পাস করিয়ে নিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি ওলি। আর তিনি ভেবেছিলেন এতে তাঁর সমর্থন বাড়বে । বিরোধীরা চাপে পরে যাবে। কিন্তু এখন দেখা যাচ্ছে ফল উল্টো হচ্ছে,গিয়ে এখন প্রধানমন্ত্রী কে পি ওলির পদত্যাগ দাবি করছেন শাসকদলের নেতারাই।

ভারতের সঙ্গে সম্পর্ক খারাপ করার জন্য শাসকদলের নেতারা এখন দোষারোপ করছেন ওলিকে। তাঁদের বক্তব্য, চিনের প্ররোচনায় পড়ে ভারতের বিরুদ্ধে যেসব মন্তব্য ওলি করেছেন তা রাজনৈতিকভাবে ঠিক নয়, কূটনৈতিকভাবেও ভুল। সম্প্রতি তিব্বত সীমান্তে নোপালের ৩৩  হেক্টর জমি দখল করে নিয়েছে চিন। তা নিয়ে চাপে পড়ে গিয়েছেন ওলি। শনিবার সকাল এগারোটায় নেপাল কমিউনিস্ট পার্টির স্ট্যান্ডিং কমিটির বৈঠক হওয়ার কথা ছিল। সেখানেই ঠিক হয়ে যাওয়ার কথা ওলির ভাগ্য। কিন্তু সেই বৈঠক শেষপর্য়ন্ত স্থগিত হয়ে গিয়েছে। বৈঠক হবে ৬ জুলাই।

 

নিজের সংগ্রহশালায় রয়েছে সাত সমুদ্রের জল থেকে অনেক কিছু

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news