ভারতবর্ষের দীর্ঘতম হাইওয়ে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।।। - Newsbazar24
সারা ভারত

ভারতবর্ষের দীর্ঘতম হাইওয়ে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।।।

ভারতবর্ষের দীর্ঘতম হাইওয়ে পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।।।

news bazar 24 ::দীর্ঘ প্রতীক্ষার অবসান! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  উদ্বোধন করলেন উত্তর প্রদেশের সুলতানপুরের পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ে। আজ, ৩৪১ কিলোমিটার দীর্ঘ ছয় লেনের এই এক্সপ্রেসওয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 মঙ্গলবার লখনউয়ে যুদ্ধ বিমানে করে দীর্ঘ হাইওয়েতে নামেন প্রধানমন্ত্রী। এই প্রথম ভারতের কোন প্রধানমন্ত্রী হারকিউলিস বিমনে করে হাইওয়েতে নামলেন। বেলা ১ টা ৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে ভারতের এই দীর্ঘতম এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উদ্বোধন উপলক্ষ্যে এদিন একটি ৪৫ মিনিটের ‘এয়ার শো’-এর আয়োজন করা হয়। তাতে অংশ নেয় রাফাল থেকে শুরু করে মিরাজ, সুখোইয়ের মতো যুদ্ধ বিমান।

লখনউয়ের চৌরসরাই গ্রাম থেকে শুরু হয়ে ৩১ নম্বর জাতীয় সড়কে হায়দরিয়া গ্রামে গিয়ে এক্সপ্রেসওয়ে শেষ হবে। ৬ লেনের এই এক্সপ্রেসওয়েটি ভবিষ্যতে ৮ লেন বিশিষ্ট করা যাবে। এই এক্সপ্রেসওয়ে নির্মাণ খাতে প্রায় ২২ হাজার ৫০০ কোটি টাকা ব্যয় হয়েছে। নবনির্মিত এই এক্সপ্রেসওয়ে পূর্ব উত্তরপ্রদেশের একাধিক শহরকে যুক্ত করবে। আপাতত কয়েকদিন পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়েতে চলাফেরা বিনামূল্যে হবে। তবে আগামীদিনে টোল দিতে হবে। এর দায়িত্ব কোনও বেসরকারি সংস্থাকে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন ৩৪০ কিমির পূর্বাঞ্চলএক্সপ্রেসওয়ে কে দেশের তথা উত্তর প্রদেশ জনগনের উদ্দেশ্যে উপহার যার জন্য শুধুমাত্র সামাজিক ও অর্থনৈতিক ভাবে পুরো পূর্বাঞ্চল এগিয়ে যাবেনা দেশের বায়ুসেনারও অভূতপূর্ব লাভ হবে। পাশাপাশি বিরোধীদের কটাক্ষ করতে ছাড়েননি প্রধানমন্ত্রী।

  

 

 

 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news