বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন নীতীশ কুমার, বয়কট করলেন আরজেডি এবং বামপন্থীরা। - Newsbazar24
দেশ

বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন নীতীশ কুমার, বয়কট করলেন আরজেডি এবং বামপন্থীরা।

বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন  নীতীশ কুমার, বয়কট করলেন আরজেডি এবং বামপন্থীরা।

 

Newsbazar 24 : আজ সোমবার  ঠিক সাড়ে চারটা নাগাদ বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন এনডিএ জোটের নেতা নীতীশ কুমার শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এই শপথ গ্রহণ  অনুষ্ঠান বয়কট করেছেন  মহাজোটের প্রধান দল তথা বিহারের সংখ্যাগরিষ্ঠ দল আরজেডি এবং বামপন্থীরা।এদিন তাঁর সঙ্গে  শপথ গ্রহণ করলেন বিজেপির তারকিশোর প্রসাদ, রেণু দেবী, অমরেন্দ্র প্রতাপ সিং, মঙ্গল পান্ডে, রাম সুন্দর রায়, রামপ্রীত পাসওয়ান এবং জীবন মিশ্ররা এ ছাড়াও জেডিইউ র. বিজেন্দ্র যাদব, অশোক চৌধুরী,. মেভালাল চৌধুরী, শীলা মন্ডল, ও বিদয় চৌধুরী, অপর দুই শরিক দল হ্যাম ভিআইপি দল থেকে  মন্ত্রী হিসাবে শপথ নিলেন  সন্তোষ মাঝি মুকেশ সাহানিউপমুখ্যমন্ত্রী হিসাবে সুশীল মোদীকে রাখা হয়নি। এবার বিহারে  দুজন উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন  বিজেপির তারাকিশোর প্রসাদ রেণু দেবী

আরজেডি দলের প্রধান তেজস্বী যাদব  দলের তরফে টুইটারে জানিয়েছেন  পরিবর্তনের পক্ষে এনডিএ- বিপক্ষে জনাদেশ ছিল। মানুষের রায় ছিল সরকার বদলের। যে কারচুপি এনডিএ করেছে তাতে রাজ্যবাসী হতাশ। তাই নীতীশ কুমারের শপথ অনুষ্ঠান বয়কট করছে আরজেডি।

 

নীতীশকে সামনে রেখেই এবার বিহারে প্রচার চালিয়েছি এনডিএ তবে, ভোটের ফলে ৪৩ আসন পেয়ে তৃতীয় শক্তিতে পর্যবসিত হয়েছে জেডিইউ ফলে নীতীশই কী ফের মুখ্যমন্ত্রী হবেন? তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল তবে জোট প্রতিশ্রুতি বজায় রেখেছে বিজেপি এনডিএ- বৈঠকে রবিবারই নীতীশ কুমারকে বিহারের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচন করা হয় প্রাক্তন পমুখ্যমন্ত্রী সুশীল মোদীকে রাজ্যসভা সদস্য করে কেন্দ্রীয় ম্নত্রীসভায় নেওয়া হয়ে পারে বলে সূত্রের খবর।

 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news