ক্রিকেট

বিশ্বকাপের অন্যতম দাবিদার ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠেই শুক্রবার হারিয়ে নজির তৈরি করেছে শ্রীলঙ্কার মতো দূর্বল দল

বিশ্বকাপের অন্যতম দাবিদার ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠেই শুক্রবার হারিয়ে নজির তৈরি করেছে শ্রীলঙ্কার মতো দূর্বল দল

UNA: দারুণ লড়াই আফগানিস্তানের (Afghanistan Cricket Team)। বিশ্বকাপের অন্যতম দাবিদার ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠেই শুক্রবার হারিয়ে নজির তৈরি করেছে শ্রীলঙ্কার মতো দূর্বল দল। এ বার আরও এক বিশ্বকাপের দাবিদার ভারতকে (Indian Cricket Team) রীতিমতো চ্যালেঞ্জ ছূড়ে দিল আরও এক দূর্বলতম দল এই বিশ্বকাপের। যারা এই পয়েন্টস টেবলের সব থেকে নিচে থেকেও ভারতকে রীতিমতো নাস্তানাবুদ করে দিল ব্যাটে-বলে। বল হাতে ভারতকে থামিয়ে দিল ২২৪ রানে। আর ব্যাট হাতে শেষ পর্যন্ত লড়াই দিলেন আফগানরা। শেষ ওভারে আফগানিস্তানের দরকার ছিল ১৬ রান। পর পর দুই বলে নবি ও আফতাবকে ফেরালেন শামি (Mohammad Shami)। শেষ ওভারে পর পর উইকেট মহম্মদ শামির। যা বদলে দিল ভারতের ভাগ্য। ৪৯.৫ ওভারে ২১৩ রানে শেষ হয়ে গেল আফগানিস্তান। ১১ রানে আফগানিস্তানকে হারিয়ে অপরাজিত থেকে গেল ভারত।  

 

শনিবার সাদাম্পটনের রোজ বোলে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। ভেবেছিলেন প্রথমে ব্যাট করে বড় রান তুলে দিলে প্রতিপক্ষ আর মাথা তুলে দাঁড়াতে পারবে না। কিন্তু হল ঠিক উল্টো। ভারতের প্রায় সব ব্যাটসম্যানই এ দিন ব্যর্থ। প্রথমে ব্যাট করে ভারত থামল ২২৪-৮-এ।

 

ওপেন করতে নেমে এ দিন মাত্র ১ রান করে ফিরে গেলেন রোহিত শর্মা। প্রথম তিন ম্যাচে দুটো সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করা রোহিত শর্মা একটা ইনিংসে ব্যর্থ হলে তাঁর দিকে আঙুল তোলার কোনও জায়গা নেই। আর এক ওপেনার লোকেশ রাহুল পাকিস্তানের বিরুদ্ধে প্রথম নেমেই হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এদিন তিনি ৩০ রান করে আউট হলেন।

 

সাময়িক স্বস্তি দিলেন অধিনায়ক বিরাট কোহলি। ৬৩ বলে ৬৭ রানের ইনিংস খেললেন তিনি। চার নম্বরে ব্যাট করতে নামা বিজয় শঙ্কর ২৯ রান করে আউট হলেন। এর পর চূড়ান্ত মন্থর ব্যাটিংয়ের নজির রাখলেন এমএস ধোনি। তাঁর সঙ্গে প্রায় একই পথে হাঁটলেন কেদার যাদবও। ধোনি ৫২ বলে ২৮ রান করে তাঁর কেরিয়ারে এই নিয়ে দ্বিতীয়বার স্টাম্প আউট হলেন। যাদব ৬৮ বেল করলেন ৫২ রান।হাদিক পাণ্ড্যে ৭ ও মহম্মদ শামি ১ রান করে ফিরে গেলে‌ন। ৫০ ওভারে ভারতকে থামতে হল ২২৪-৮এ।

 

আফগানিস্তানের সব বোলাররাই এ দিন উইকেট পেলেন। দু'টি করে উইকেট নিলেন গুলবাদিন নাইব ও মহম্মদ নবি। একটি করে উইকেট মুজিব উর রহমান, আফতাব আলম, রশিদ খান ও রহমত শাহর।

Admin

aappublication@gmail.com

The admin of Newsbazar24.com

Post your comments about this news