বাজারে আসছে ২৮ টাকার দেশি বাংলা মদ 'মহুল'।টেস্ট হবে ৭০ মদের থেকে অনেক ভালো - Newsbazar24
ব্যবসা

বাজারে আসছে ২৮ টাকার দেশি বাংলা মদ 'মহুল'।টেস্ট হবে ৭০ মদের থেকে অনেক ভালো

বাজারে আসছে ২৮ টাকার দেশি বাংলা মদ 'মহুল'।টেস্ট হবে ৭০ মদের থেকে অনেক ভালো

news bazar24ঃ  সুরা প্রেমীদের জন্য সুখবর,এবার থেকে মাত্র ২৮ টাকায় ফরেন লিকারের দোকানে পাওয়া যাবে এই দেশি মদ। রাজ্যে চোলাই মদের বিক্রি বন্ধ করার জন্য এবং চোলাই মদ খেয়ে মৃত্যুর ঝুঁকি কমাতে কম দামে এবং ভাল মানের দিশি মদের চিন্তাভাবনা চলছিল বিগত কয়েক বছর ধরেই।যা এখন সফল।আর সেই কারনেই সুরা প্রেমীদের জন্য সুখবর, এই শীতেই মহুয়ার গন্ধে ভরা বাংলা মদ 'মহুল' পাওয়া যাবে রাজ্যের বিভিন্ন দোকানে আপাতত ৩০০ মিলিলিটার প্লাস্টিকের বোতলের দাম ধরা হয়েছে ২৮ টাকা। রাজ্যের আবগারি দপ্তর সূত্রে খবর, মহুল তৈরির কাজ শুরু হয়েছে ইতিমধ্যেই। কোনও কোনও ডিলারের কাছে স্যাম্পল ইতিমধ্যেই পৌঁছে গেছে। 
বীরভূমের আহমেদপুরের এসকেডি নামে এক সংস্থা  কিছুদিন আগে থেকে এই বাংলা দিশি মদ তৈরির কাজ শুরু করেছে। আবগারি দপ্তর জানাচ্ছে, ৭০ ডিগ্রির 'মহুল' দিশি মদে অ্যালকোহলের পরিমাণ থাকবে ১৭.১ শতাংশ।ফলে টেস্ট হবে ৭০ মদের মত। সেন্ট থাকবে মহুয়ার মত। পুরো মদ টা তৈরি হবে মহুয়া দিয়ে।  
দাম কমালেও জনপ্রিয় কতটা হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। উল্লেখ্য,এর আগে  ২০২০ সালের শীতেই প্লাস্টিকের পাউচে এই নতুন ব্র্যান্ডের বাংলা দিশি মদ আনার পরিকল্পনা ছিল। তখন দাম রাখা হয়েছিল ২০ টাকা। কলকাতা হাইকোর্টের একটি মামলার পর তা স্থগিত রাখা হয়।এবার আইনি জটিলতা কাটিয়ে খেজুরের গুড়ের আগেই বাজারে আসতে চলেছে দেশি বাংলা মদ 'মহুল'

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news