বাংলা দেশেও করোনা , তাই বাংলাদেশ সফর আপাতত পিছিয়ে দিলেন নরেন্দ্র মোদী - Newsbazar24
সারা ভারত

বাংলা দেশেও করোনা , তাই বাংলাদেশ সফর আপাতত পিছিয়ে দিলেন নরেন্দ্র মোদী

বাংলা দেশেও করোনা , তাই বাংলাদেশ সফর আপাতত  পিছিয়ে দিলেন নরেন্দ্র মোদী

বাংলা দেশেও করোনা , তাই বাংলাদেশ সফর আপাতত  পিছিয়ে দিলেন নরেন্দ্র মোদী

প্রলয় চক্রবর্তী,NEWS BAZAR24:     প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগামী সপ্তাহে বাংলাদেশে যাওয়ার কথা থাকলেও সেই দেশে করোনা ভাইরাস  সংক্রমণের কারণে আপাতত সফর পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানাল কেন্দ্রীয় বিদেশ মন্ত্রক। জানানো হয়েছে, শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী মোদিকে একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্যে আমন্ত্রণ জানান। কিন্তু এই অনুষ্ঠানটিই স্থগিত করে দেওয়া হয়েছে, তাই প্রধানমন্ত্রীর  বাংলাদেশ সফরও আপাতত স্থগিত রাখা হল।

ভারতীয় বিদেশমন্ত্রক আরও জানিয়েছে যে করোনা ভাইরাস মোকাবিলায় ভারত বাংলাদেশকে সব রকম সাহায্য করতে প্রস্তুত। গত বছরের ডিসেম্বরে চিন দেশের উহান থেকে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়ে সারা বিশ্বে, এখনও পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে ৩,০০০ জনের মৃত্যু হয়েছে।

সোমবারই জানা যায় যে, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতেই আপাতত শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ অনুষ্ঠানের উদ্বোধন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ, আগামী ১৭ মার্চ উদ্বোধন হওয়ার কথা ছিল মুজিববর্ষের। ওই দেশে তিনজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মেলায় এই সিদ্ধান্ত নিয়েছে ওপার বাংলা। ১৭ মার্চ ঢাকা প্যারেড গ্রাউন্ডে বিশাল অনুষ্ঠানের মাধ্যমে মুজিব বর্ষের অনুষ্ঠানের উদ্বোধন হওয়ার কথা ছিল, একবছর ধরে সেই অনুষ্ঠান চলার কথা, বিভিন্ন দেশের প্রচুর অতিথিতে আমন্ত্রণ জানানো হয় ওই বিশেষ অনুষ্ঠান উপলক্ষে, আমন্ত্রিতদের তালিকায় ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

রবিবার করোনা ভাইরাসের তিনটি মামলা শনাক্ত করে বাংলাদেশ সরকার। ইতালি থেকে 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news