প্রতিরক্ষা গবেষণা উন্নয়ন সংস্থার দেশীয়ভাবে নির্মিত ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ।‌। - Newsbazar24
সারা ভারত

প্রতিরক্ষা গবেষণা উন্নয়ন সংস্থার দেশীয়ভাবে নির্মিত ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ।‌।

প্রতিরক্ষা গবেষণা উন্নয়ন সংস্থার দেশীয়ভাবে নির্মিত ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ।‌।

 
newsbazar 24::আকাশপথে কোনো বিপদকে নিঁখুতভাবে মোকাবিলা করার ক্ষমতা এবং ভারতীয় বিমান বাহিনীর নিরাপত্তার ক্ষমতা বৃ্দ্ধির জন‍্য
প্রতিরক্ষা মন্ত্রী ডিআরডিও-কে অভিনন্দন জানিয়েছেন।
 প্রতিরক্ষা, গবেষণা ও উন্নয়ন সংস্থা (ডিআরডিও) ২১শে জুলাই ওড়িশা উপকূলে ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জ (আইটিআর) থেকে ভূমি থেকে আকাশে উৎক্ষেপিত আকাশ-এনজি-র সফল উৎক্ষেপণ করেছে। বেলা ১২.৪৫ মিনিটে পরীক্ষামূলক উৎক্ষেপণটি করা হয়। মাল্টি ফাংশনাল রাডার কম্যান্ড, কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন সিস্টেম একাজে সহায়তা করেছে।
হায়দ্রাবাদে ডিআরডিও তার বিভিন্ন পরীক্ষাগারের সহায়তায় অত্যাধুনিক এই ক্ষেপণাস্ত্র ব্যবস্থাটি উদ্ভাবন করেছে। উৎক্ষেপণের সময় ভারতীয় বিমান বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। উৎক্ষেপণ সংক্রান্ত বিভিন্ন তথ্য সংগ্রহের জন্য আইটিআর, ইলেট্রো অপটিক্যাল ট্র্যাকিং সিস্টেম, রাডার এবং টেলিমেট্রির সাহায্য নিয়েছে। নিঁখুতভাবে এই ক্ষেপণাস্ত্র তার কাজ সম্পন্ন করেছে।

আকাশ-এমজি ভারতীয় বিমান বাহিনীতে যুক্ত হলে বাহিনীর দক্ষতা বহুগুন বৃদ্ধি পাবে। এই ক্ষেপণাস্ত্র তৈরিতে ভারত ইলেট্রনিক্স লিমিটেড এবং ভারত ডায়নামিক্স লিমিটেড যুক্ত ছিল। উভয় সংস্থার প্রতিনিধিরা উৎক্ষেপণের সময় উপস্থিত ছিলেন।

প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং সফল উৎক্ষেপণের জন্য ডিআরডিও, ভারত ইলেট্রনিক্স লিমিটেড, ভারত ডায়নামিক্স লিমিটেড এবং ভারতীয় বিমান বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন। ডিআরডিও-র চেয়ারম্যান এবং প্রতিরক্ষা মন্ত্রকের গবেষণা ও উন্নয়ন মন্ত্রকের সচিব সফল উৎক্ষেপণের জন্য সকলের প্রশংসা করেন। তিনি বলেন, এই ক্ষেপণাস্ত্র বিমান বাহিনীকে আরও শক্তিশালী করে তুলবে।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news