পুর নির্বাচনের দিন ঘোষণা হতেই শুরু হয়ে গেল রাজনৈতিক হিংসা।। - Newsbazar24
২৪ প্রগনা ( উঃ ও দঃ)

পুর নির্বাচনের দিন ঘোষণা হতেই শুরু হয়ে গেল রাজনৈতিক হিংসা।।

পুর নির্বাচনের দিন ঘোষণা হতেই শুরু হয়ে গেল রাজনৈতিক হিংসা।।

newsbazar24,,নিজস্ব প্রতিনিধি:: নির্বাচনের দিন ঘোষণা হতেই হাওড়া-কলকাতা পুর নির্বাচনের আঁচ পড়তে শুরু করেছে গোটা রাজ্যেই, এমনকী একাধিক জায়গা থেকে আসছে সংঘর্ষের খবর। এমতাবস্থায়, রবিবার সন্ধ্যায় বারাসত কোটরা কন্দম্বগাছি এলাকায় বিজেপির পথসভায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতিদের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে যা নিয়ে ফের তোলপাড় রাজ্য-রাজনীতি। এদিকে এই হামলায় আহত হয়েছেন দুই বিজেপি কর্মী যার মধ্যে একজন গুরুতর আহত। বর্তমানে তিনি বারাসত হাসপাতালে ভর্তি রয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগেই পেট্রোল-ডিজেলের উপর থেকে কেন্দ্রীয় রাজস্ব অনেকটাই প্রত্যাহার করে মোদী সরকার যার জেরে দামও অনেকটাই কমে পেট্রোপণ্যের। বিজেপির দাবি এবার রাজ্যও যদিও তাঁর অংশ থেকে কর প্রত্যাহার করে তাহলে অনেকটাই সুরাহা হয় সাধারণ মানুষের আর তারই দাবিতে বারাসত সাংগঠনিক জেলার কনভেনার অনুপ দাসের নেতৃত্বে চলছিল কর্মসূচি। রাজ্য সরকার কেন দাম কমাচ্ছে না সেই নিয়ে চলছিল প্রতিবাদ সভা। কোটরা কদম্বগাছি বিজেপি কার্যালয়ের সামনেই আয়োজন করা হয়েছিল প্রতিবাদী পথসভার।

অভিযোগ পথসভা চলাকালীন সময়েই স্থানীয় উপপ্রধানের ছেলের নেতৃত্বে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা রড নিয়ে বিজেপি কর্মীদের উপর চড়াও হয়। চলে বেধড়ক মারধর অভিযোগ চলতে থাকে অকথ্য ভাষায় গাসিগালাজও। রডের আঘাতে দুজন বিজেপি কর্মী গুরুতর ভাবে আহত হয়। যার মধ্যে একজন কে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।বিজেপি নেতৃত্বের দাবি এই ঘটনা সর্বত্রই ঘটে চলেছে,পুলিশকে জানিয়েও কোন লাভ হচ্ছে না। এই ঘটনা নিয়ে দত্তপুকুর থানার ভারপ্রাপ্ত আধিকারিককে ফোন করা হলে তিনি ফোন তোলেননি বলেও অভিযোগ।

এদিকে বিধানসভা ভোটের পর থেকে একাধিক বার রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়েছে বারাসাত। সংঘর্ষে লিপ্ত হয়েছে ঘাসফুল-গেরুয়া শিবির। এদিকে এই নিয়ে ইতিমধ্যেই বিজেপির তরফ থেকে দত্তপুকুর থানায় অভিযোগ জানানোরও কথা ছিল। এদিকে দফায় দফায় রাজনৈতিক সংঘর্ষের জেরে এলাকায় রয়েছে ভয়ের পরিবেশ। স্বস্তিতে নেই সাধারণ মানুষ। অন্যদিকে ত্রিপুরায় সায়নী ঘোষের গ্রেফতারির পর থেকেই উত্তাল বাংলার রাজনীতি। এদিকে সেই রাজ্যে চলতি সপ্তাহেই রয়েছে পুরভোট। যা পাখির চোখ করে শক্তি বৃদ্ধিতে নেমেঠে তৃণমূল কিন্তু সেখানে আবার বিজেপি আশ্রিত দুষ্কৃতিদের বিরুদ্ধে তৃণমূল নেতাদের উপর বারবার হামলার অভিযোগ উঠেছে। আর তাতেই আরও উত্তপ্ত হয়েছে বঙ্গ রাজনীতির মাটিও। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে নির্বাচনকে কেন্দ্র করে আর কত হিংসার রাজনীতির কবলে পড়বে সাধারণ মানুষ।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news