পুজোয় ডিজে না বাজালে মিলবে ২৫ হাজার টাকা, বিদ্যুৎ বলে ২৫ শতাংশ ছাড়: ঘোষণা মমতার - Newsbazar24
কলকাতা

পুজোয় ডিজে না বাজালে মিলবে ২৫ হাজার টাকা, বিদ্যুৎ বলে ২৫ শতাংশ ছাড়: ঘোষণা মমতার

পুজোয় ডিজে না বাজালে মিলবে ২৫ হাজার টাকা, বিদ্যুৎ বলে ২৫ শতাংশ ছাড়: ঘোষণা মমতার

News Bazar24: মেঘ না চাইতেই বৃষ্টি। এবার রাজ্যের দুর্গাপূজা কমিটি গুলোর কাছে কল্পতরু মুখ্য মন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ের। গত বছর রাজ্যের অধিকাংশ ক্লাব ১০ হাজার টাকা করে পেয়েছিল দুর্গাপুজো করার জন্য। এবার তা এক ধাক্কায় বাড়িয়ে ২৫ টাকা করার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইন্দোর স্টেডিয়ামে দুর্গাপুজো কমিটিগুলির সঙ্গে প্রশাসনের সমন্বয় বৈঠকে মুখ্যমন্ত্রী জানালেন, পুজো কমিটিগুলিকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। বিদ্যুৎ চুরির কোনো অভিযোগ না থাকলে  বিলে মিলবে ২৫ শতাংশ ছাড়। এরইসঙ্গে পুর পরিষেবাও বিনামূল্যে পাবে পুজো কমিটিগুলি।এমন কি আবেদনপত্র ও পাবে বিনামূল্যে। তিনি পরিষ্কার বলেন এক পাতার ফ্রম ছাপিয়ে অনেক পৌরসভা ১৫০_ ৩০০ টাকা নেয়। এটা আমি একদম সহ্য করবো না। 

 

মমতা বলেন, বিদ্যুত বিলে ২৫ শতাংশ ছাড় দেবে সিইএসসি ও পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ পর্ষদ। গত বছর থেকে ফায়ার ব্রিগেডেও কোনও টাকা দিতে লাগে না। পুরসভাও কর নেয় না। ববি নাও?' ফিরহাদ হাকিম উঠে জানান, পুরসভা কোনও কর নেয় না। জল বিনামূল্যে দেওয়া হয়। এমনকি বিজ্ঞাপনেও কর নেওয়া হয় না।

 মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ক্লাবগুলি থানায় আবেদন করলে সরকারি বিজ্ঞাপনের ব্যবস্থা করা হবে। সেফ ড্রাইভ সেভ লাইফের বিজ্ঞাপন তো দিতেই পারে পুলিস।    

 

প্রতিটি ক্লাব কমিটিকে ২৫ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সে কথা ঘোষণা করে মমতা বলেন,'গতবার ১০ হাজার করে দিয়েছিলাম। ব্যাঙ্ক অ্যাকাউন্ট না থাকায় বেশ কিছু  ক্লাব পায়নি। এবার ব্যাংক একাউন্ট খুলে কাগজপত্র ঠিক রাখুন। 

আমি জানি, আর্থিক সংকট দেখা দিয়েছে, কিন্তু পুজো তো করতে হবে। এবার আপনাদের জন্য ১০ হাজার টাকা বাড়িয়ে ২৫ হাজার টাকা করছি। আইন মেনে পুজো করুন, জোড়ে মাইক বাজাবেন না, ডিজে বাজিয়ে সবার শান্তি নষ্ট করবেন না। অভিযোগ আসলে পুলিশ ব্যবস্থা নেবে। কোনো তৃনমূল নেতার কথা শুনবে না পুলিশ। অভিযোগ প্রমাণ হলে সামনের বছর থেকে কোন সাহায্য করা হবে না।

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news