পি পি পরে মন্দিরে পূজো করতে হবে পুরোহিত দের ! মহড়া শুরু করে দিলো দক্ষিণেশ্বর - Newsbazar24
কলকাতা

পি পি পরে মন্দিরে পূজো করতে হবে পুরোহিত দের ! মহড়া শুরু করে দিলো দক্ষিণেশ্বর

পি পি পরে মন্দিরে পূজো করতে হবে পুরোহিত দের ! মহড়া শুরু করে দিলো দক্ষিণেশ্বর

প্রলয় চক্রবর্তী , news bazar24: এখণ থেকে পি পি পরে মন্দিরে পূজো করতে হবে পুরোহিত দের। খুব শীঘ্রই এমণই নিয়ম আসতে চলেছে দেশজুড়ে। যার আঁচ পেয়ে আগে থেকেই পি পি পরে পুজো করার মহড়া শুরু করে দিয়েছে রাজ্যের অনেক মন্দিরের পুরোহিতরা। আর এই মন্দির গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় মন্দির হল কলকাতার দক্ষিণেশ্বর মন্দির। খবরে প্রকাশ, আগামি ১৩ জুন থেকে ভক্তদের জন্য দরজা খুলছে দক্ষিণেশ্বর কালী মন্দির। আর বাধ্যতামুলক নিয়মের আঁচ পেয়েই মন্দির খোলার আগে পূজারিরা পরীক্ষামূলক ভাবে পিপিই পরে পুজোপাঠের মহড়া দিয়ে নিচ্ছেন। 

বলাবাহুল্য, দেশে আনলক ১ চালু হতেই ধর্মীয় স্থানগুলির দরজা খোলার অনুতি দেওয়া হয়েছে। কিন্তু সঙ্ক্রমকের কথা ভেবে প্রায় ২ সপ্তাহ পর , ১৩ জুন থেকে ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবে বলে মন্দির প্রশাসক ঠিক করেছে। 

সিদ্ধান্ত হয়েছে, পুজারিরা মুখে মাস্ক, হাতে গ্লাভস ও সুরক্ষামূলক পোশাক (পিপিই) পরে পুজো দেবেন। মন্দির প্রাঙ্গনে বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা উপস্থিত থাকবেন। স্বাস্থ্য সংক্রান্ত কোনওরকম প্রয়োজন পড়লে যাতে অসুবিধায় পড়তে না হয়। দরজা খোলা থাকবে সকাল সাতটা থেকে সকাল দশটা পর্যন্ত। আবার বিকেল সাড়ে তিনটে থেকে সন্ধ্যে সাড়ে ছ’টা অবধি। এছাড়া ৩০ মিনিটের একটি অতিরিক্ত সময় রাখা হয়েছে প্রাঙ্গন খালি করার জন্য। মন্দিরের অছি পরিষদের সভাপতি কুশাল চৌধুরী বললেন, ‘বহু মাস ধরে ভক্তরা অপেক্ষা করছেন মন্দিরের দরজা খোলার জন্য। আমাদের লক্ষ, আমরা সেই পরিষেবা যেন দিতে পারি। কিন্তু ঝুঁকি তো রয়েছে। তাই স্বাস্থ্যের দিক বিচার করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে মাস্ক, গ্লাভস, পিপিই পরে পুজারিরা পুজো করবেন। এবং অতি সংক্রামক এই ভাইরাসের থেকে বাঁচতে ভক্তদের আগে থার্মাল স্ক্রিনিং করিয়ে নেওয়া হবে। তারপর তাঁরা ঢুকতে পারবেন। এছাড়া স্যানিটাইজার দেওয়া হবে হাতে। সামাজিক দূরত্ব মেনে পুজো দেখতে হবে। পুজারিরা যেখানে দাঁড়িয়ে পুজো করবেন, তার থেকে ছ’ফুট দূরত্ব রেখে ভক্তদের দাঁড় করানো হবে।’ যেখানে এর আগে পাঁচ হাজার ভক্তেপ সমাগম হত, সেখানে একেকবারে মাত্র ১০ জন করে প্রবেশ করতে পারবেন।

 

 

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news