উত্তর ও দক্ষিণ দিনাজপুর

পাথরের নন্দী (ষাঁড়) দূধ খাচ্ছে ‌বালতি বালতি। বালুরঘাটে ,দেখুন VDO

পাথরের নন্দী (ষাঁড়) দূধ খাচ্ছে ‌বালতি বালতি।  বালুরঘাটে ,দেখুন VDO

সুবীর মহন্ত,বালুরঘাট,  ৩১ জুলাইঃ-

পাথরের নন্দী (ষাঁড়) দূধ খাচ্ছে ‌বালতি বালতি।  চন্দ্র যান- ২ এর  বিঞ্জান জমানায় এই কথা শুনলে,  আপনি নির্ঘাত গাজারু বলে মনে করতেই পারেন। কিন্তু   অবিশ্বাস্য বিষয়টি প্রত্যক্ষ করছেন  হাজার হাজার মানুষ। ‌ শুধু  দেখাই নয়, ঘটিতে, গ্লাসে, বাটিতে করে‌ খাঁটি গরুর দুধ চামুচে করে ‌শ্বেত পাথরের ষাঁড় কে খাওয়াচ্ছেনও দর্শনার্থীরা । এমন অবাক করা ঘটনাটি ঘটছে দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের ‌হলিদানা গ্ৰামে।

স্থানীয় সূত্রে জানাগেছে, হলিদানা গ্ৰামে শ্রী শ্রী রাজ রাজেশ্বরী মন্দিরে দূর্গা পূজা ‌থেকে লক্ষী পূজা ইত‍্যাদি অনেক পূজা হয় বহু দিন ধরে। এই মন্দির প্রাঙ্গণে ২০০৫ সালে সরস্বতীর পাথরের মূর্তি, ২০১৪ সালে শিবের মূর্তি, ২০১৭ সালে গনেশ ও‌ নন্দী মূর্তি পাওয়া যায় মাটি খুঁড়ে। প্রতি বছর শ্রাবন মাসে এখানে সোমবার করে মেলা বসে। গত সোমবার সন্ধ্যায় গ্ৰামের এক ভক্ত প্রতিদিনের মতো দুধ নিয়ে পূজোর নিয়ম মেনে নন্দীকে নাম মাত্র‌ দুধ পান করাতে যান। কিন্তু তিনি দেখেন যে তার পাত্রের দুধ সব ষাঁড় টেনে নিচ্ছে। এর পর তিনি মন্দির কমিটির সদস্যদের জানান ঘটনাটি। সঙ্গে সঙ্গে জড়ো হয়ে যাযন গ্ৰামবাসিরা। শুরু হয় দুধ খাওয়ানোর পালা। চলে সারা রাত ধরে। 

p>মন্দির কমিটির সভাপতি সুবল মাহাতো জানান, এটি আমরাও স্বচক্ষে দেখেছি। তারপরতো সবাই মোবাইলে ছবি তুলছেন। হলিদানা গ্ৰাম এখন ভক্তদের তীর্থ স্থান হওয়ার আশায় ‌বুক বাঁধছে  গ্ৰামবাসীরা ।

Shankar Chakraborty

aappublication@gmail.com

Editor of AAP publicaltions

Post your comments about this news