পাঁচ বছরের নিচে শিশুদের মাস্ক পরাতে নিষেধ করছে কেন্দ্র, স্টেরয়েড প্রয়োগের ক্ষেত্রে নতুন বিধি নিষেধ - Newsbazar24
স্বাস্থ্য

পাঁচ বছরের নিচে শিশুদের মাস্ক পরাতে নিষেধ করছে কেন্দ্র, স্টেরয়েড প্রয়োগের ক্ষেত্রে নতুন বিধি নিষেধ

পাঁচ বছরের নিচে শিশুদের মাস্ক পরাতে নিষেধ করছে কেন্দ্র, স্টেরয়েড প্রয়োগের ক্ষেত্রে  নতুন বিধি নিষেধ

news bazar24:  পাঁচ বছরের নিচে শিশুদের মাস্ক পরাতে নিষেধ করছে কেন্দ্র।  ছয় থেকে ১১ বছরের শিশুদের মাস্ক পরানো যেতে পারে। ১৮ বছরের নিচে কিশোরদের শরীরে অ্যান্টি-ভাইরাল ড্রাগ রেমডেসিভির প্রয়োগ করা যাবে না । আজ এমনই নির্দেশ জাড়ি করলো কেন্দ্র ।

 দ্বিতীয় ঢেউয়ে দেশে করোনা সংক্রমণ মারাত্মক বৃদ্ধির পর শিশুদের স্বাস্থ্য নিয়ে চিন্তিত অভিভাবকরা। শিশুদের সুস্বাস্থ্য নিয়ে চিন্তিত কেন্দ্রও । তাই শিশুদের উপর নানারকম পরীক্ষা-নিরীক্ষা করে  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অধীনে ডিরেক্টর জেনারেল অফ হেলথ সার্ভিসেস নয়া গাইডলাইন প্রকাশ করেছে শিশুদের জন্য।

খালি তাই নয় , স্টেরয়েড প্রয়োগের ক্ষেত্রে একমাত্র হাসপাতালে চিকিৎসাধীন উপসর্গযুক্ত এবং আশঙ্কাজনক রোগীর ক্ষেত্রেই  স্টেরয়েড স্টেরয়েড প্রয়োগের  নির্দেশ দেওয়া হয়েছে। এমন কি  হাসপাতাল বা চিকিৎসকের পরামর্শ ছাড়া স্টেরয়েড নিতেও বারণ করা হয়েছে। রেমডেসিভির, হাইড্রক্সিক্লোরোকুইন, মাল্টিভিটামিনের মতো ওষুধগুলি প্রয়োজন ছাড়া না নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। প্রয়োজন ছাড়া সিটি স্ক্যান জাতীয় পরীক্ষাও রোগীদের ক্ষেত্রে না করার কথা বলা হয়েছে নির্দেশিকায়। এই নির্দেশিকা আগামি কাল থেকেই পালন করার নির্দেশ দেওয়া হয়েছে ।

 

Malad: বৃষ্টিতে বাড়ি ভেঙে মৃত ১১, আহত ১০ , ধ্বংসস্তূপের নীচে বহুজনের আটকে থাকার আশঙ্কা

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news