নেহেরু যুব কেন্দ্রের উদ্যোগ ২৫ তম জাতীয় যুব দিবস পালন‌। - Newsbazar24
সারা ভারত

নেহেরু যুব কেন্দ্রের উদ্যোগ ২৫ তম জাতীয় যুব দিবস পালন‌।

নেহেরু যুব কেন্দ্রের  উদ্যোগ ২৫ তম জাতীয় যুব দিবস পালন‌।

newsbazar 24::নেহরু যুব কেন্দ্র  পশ্চিমবঙ্গ শাখার উদ্যোগে আগামী ১২ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত জাতীয় যুব সপ্তাহ উদযাপিত হবে। এই উপলক্ষে রাজ্য শাখার অধীন ২৩টি জেলা সংগঠন সমাজের সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করছে। সমাজ গঠনে যুব সম্প্রদায়ের ভূমিকা এবং দেশ গঠনে যুব সম্প্রদায়কে উৎসাহিত করতে সপ্তাহব্যাপী এই কর্মসূচির আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।

উল্লেখ করা যেতে পারে, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী আগামীকাল বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে পণ্ডিচেরীতে ২৫তম জাতীয় যুব উৎসব-এর সুচনা করবেন।

১২ জানুয়ারি দিনটি ‘জাতীয় যুব দিবস’ হিসেবে উদযাপিত হয়।

জাতীয় যুব উৎসব আয়োজনের উদ্দেশ্যই হল, ভারতের যুব সমাজকে দেশ গঠনের কাজে এক সমবেত শক্তিতে পরিণত করতে উদ্বুদ্ধ করা। সামাজিক সম্প্রীতি ও সাংস্কৃতিক অখণ্ডতার ক্ষেত্রে এই উৎসব অন্যতম একটি বৃহৎ কর্মসূচি। এই উৎসব আয়োজনের উদ্দেশ্য, ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’-এর আদর্শকে আরও নিবিড় করতে ভারতের সমৃদ্ধময় সংস্কৃতি ও অখণ্ডতাকে জনসমক্ষে তুলে ধরা।

জাতীয় যুব উৎসবের অঙ্গ হিসেবে স্বেচ্ছায় রক্তদান শিবির, স্বামী বিবেকানন্দের আদর্শ ও বাণী নিয়ে আলোচনাসভা তথা বক্তৃতা, চরিত্র গঠনে যুব সমাজের ভূমিকা, জাতীয়তাবাদের প্রসার, স্বচ্ছতা অভিযান, দেশ গঠনে যুব সম্প্রদায়ের ভূমিকা, গ্রামীণ ক্রীড়া, ঐতিহ্য প্রভৃতি বিষয় নিয়ে একাধিক কর্মসূচির আয়োজন করা হচ্ছে।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news