নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষিত - Newsbazar24
ক্রিকেট

নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষিত

নিউজিল্যান্ড সফরের জন্য  ভারতীয় দল ঘোষিত

ডেস্কঃ নিউজিল্যান্ড সফরের জন্য  ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড  ১৬ জনের  একদিনের দল ঘোষণা  করল। ওপেনার শেখর ধাওয়ান কে ও ডি আই এবং টি-২০  থেকে ছেটে ফেলা হল।   তাঁর জায়গায় টি২০ দলে এলেন উঠতি ওপেনার সঞ্জু সামসনএর সঙ্গেই ভারতীয় দলে নেওয়া হল পৃথ্বীশকে তাকে একদিনের দলে রাখা হল   অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের শেষ ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান ধাওয়ান। তাঁর চোটের কারনে  সিদ্ধান্ত নেওয়া হয় তাঁকে আপাতত বিশ্রামেই রাখা হবে। অন্য দিকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা একদিনের সঙ্গে শিখর ধাওয়ানের বাদ পড়া ছাড়া আর কোনও পরিবর্তন হয়নি।

পৃথ্বী , যিনি ভারতের হয়ে শুধু টেস্ট ক্রিকেটেই খেলেছেন এ বার প্রথম একদিনের দলে জায়গা করে নিলেন। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের ওয়ার্ম আপ ম্যাচে ১৫০ রানের ইনিংস খেলেন এবং  বিজয় হাজারেতেও তিনি ভাল ব্যাট করেছেন। ডোপিংয়ের শাস্তি কাটিয়েই বিজয়  হাজারেতে ফিরেছিলেন তিনি।

 প্রসঙ্গত ২৪ জানুয়ারি থেকে অকল্যান্ডে শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড টি২০ সিরিজ। পাঁচটি টি২০ ম্যাচ খেলবে দুই দল। এর পর রয়েছে তিন ম্যাচের ওডিআই সিরিজ। এবং শেষে দুই  ম্যাচের টেস্ট সিরিজ।

টি-২০ তে ভারতীয় দলঃ বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ড্যে, ঋষভ পন্থ, শিভম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরা, মহম্মদ শামি, নভদীপ সাইনি, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর।

ও ডি আই  তে ভারতীয় দলঃ বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), পৃথ্বী শ, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ড্যে, ঋষভ পন্থ, শিভম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরা, মহম্মদ শামি, নভদীপ সাইনি, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, কেদার যাদব।

 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news