দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দল ৭ উইকেটে জিতে সিরিজে ২-০ এগিয়ে - Newsbazar24
ক্রিকেট

দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দল ৭ উইকেটে জিতে সিরিজে ২-০ এগিয়ে

দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতীয় দল ৭ উইকেটে জিতে সিরিজে ২-০ এগিয়ে

ডেস্কঃ নিউজিল্যান্ডের বিরুদ্ধে  পাঁচ ম্যাচের টি২০ সিরিজে  পর পর দুই ম্যাচ জিতে নিল ভারতীয় দল। প্রথম ম্যাচ ছয় উইকেটে জয়ের পর দ্বিতীয় ম্যাচ সাত উইকেটে জিতে নিল ভারত। রবিবার অকল্যান্ডের ইডেন পার্কে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে ২০০ রানের গণ্ডি পেরতে পারলেও দ্বিতীয় ম্যাচে ১৩২ রানেই শেষ হয়ে যায় কিউইরা। যে লক্ষ্যে ১৫ বল বাকি থাকতেই পৌঁছে যায় ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার মার্টিন গাপ্তিল ২০ বলে ৩৩ রানের ইনিংস খেলেন। ২৫ বলে ২৬ রান করে আউট হন আর এক ওপেনার কলিন মুনরো। ১৪ রান করে আউট হয়ে যান কেন উইলিয়ামসন। তিন রান করেন কলিন গ্র্যান্ডহোম। ১৮ রান করেন রস টেলর।

৩৩ রান করে অপরাজিত থাকেন টিম সিফার্ট। ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৩২ রানই তুলতে পারে নিউজিল্যান্ড। ভারতের হয়ে দুই উইকেট নেন রবীন্দ্র জাডেজা। একটি করে উইকেট নেন শার্দূল ঠাকুর, জসপ্রিত বুমরা ও শিভম দুবে।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র আট রান করে প্রথম ওভারেই আউট হয়ে যান রোহিত শর্মা। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ ভারতের এই বিশ্বস্ত ওপেনার। কিন্তু তাঁর ব্যর্থতার প্রভাব দলের উপর পড়তে দিলেন না আর এক ওপেনার লোকেশ রাহুল। প্রথম ম্যাচে যেভাবে বিরাট কোহলির সঙ্গে ভারতের ভিত তৈরি করেছিলেন এ দিন সেটা তিনি করেলন শ্রেয়াস আয়ারের সঙ্গে।

৫০ বলে ৫৭ রান করে অপরাজিত থাকলেন লোকেশ। শ্রেয়াস আউট হলেন‌ ৩৩ বলে ৪৪ রান করে। ৮ রান করে অপরাজিত থাকলেন শিভম দুবে। টিম সাউদিকে ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১৭.৩ ওভারে জয়ের রান তুলে নেন শিভম। মাত্র তিন উইকেট হারিয়ে ১৩৪ রান তুলে নেয় ভারত।

নিউজিল্যান্ডের টিম সাউদি দুই উইকেট নেন । একটি উইকেট ইশ সোধির। প্রথম দিকে ভারতের ব্যাটসম্যানদের বেশ চাপেই রেখেছিলেন কিউই বোলাররা।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news