দেশে আসন্ন উৎসবের মরসুমে ভিড় এড়াতে ঘরে থাকার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। - Newsbazar24
দেশ

দেশে আসন্ন উৎসবের মরসুমে ভিড় এড়াতে ঘরে থাকার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

দেশে আসন্ন উৎসবের মরসুমে ভিড় এড়াতে ঘরে থাকার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

newsbazar 24  ::দেশে উৎসবের মরসুম আগত। আর কিছুদিন পরেই গনেশ চতুর্দশী,ঈদ, শারদ উৎসব ও দীপাবলি। উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন জায়গায় ব্যাপক জনসমাগম হয় ।করোনা আবহের কারনে জনসমাগম এড়াতে এ বছর উত্‍সবের মরসুমে দেশবাসীকে ঘরে চার   থাকার পরামর্শ দিল কেন্দ্র। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণের মন্ত্রক থেকে বৃহস্পতিবার নতুন করে নির্দেশিকা জারি করে বলা হয়েছে ,উত্‍সবে ভীড় এড়ান। ঘরে থাকুন। রাস্তায় একান্তই বেরোতে হলে মাস্ক ব্যবহার করুন। বজায় রাখুন দূরত্ব।

কেন্দ্রের পাঠানো নির্দেশিকায় বলা হয়েছে, 'সামনেই গণেশ চতুর্থী, ইদ শারদ উৎসব এবং দীপাবলি। গত বছরের মতো এবছরেও এই সব উত্‍সব পালন করতে হবে কড়া বিধিনিষেধের মধ্যে। দেশবাসীর কাছে আমাদের অনুরোধ, আপনারা সকলে ঘরে থেকে উৎসবের আনন্দে মাতুন। নীতি আয়োগ সদস্য তথা কেন্দ্রের কোভিড ম্যানেজমেন্ট টাস্ক ফোর্সের প্রধান ডা. ভিকে পাল বলেছেন, 'গত বছরের মতো এ বছরেও উত্‍সবের সময় আমাদের অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক। ভীড় এড়িয়ে চলা উচিত।'

এদিকে আজ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে জানানো হয়েছে , দেশে করোনা  আক্রান্তের সংখ্যা বাড়ছে।  একদিনে আক্রান্তের সংখ্যা  ৪৭ হাজারের বেশী। বেড়েছে মৃতের সংখ্যাও। পাশাপাশি অ্যাক্টিভ কেসের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

এই রাজ্যেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন বাংলার ৬৭৯ জন। যা আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। তবে কমেছে মৃত্যু। একদিনে করোনার বলি ১২ জন। তবে সামান্য কমেছে দৈনিক সুস্থতা। একদিনে করোনাকে জয় করে ঘরে ফিরেছেন বাংলার ৬৮১ জন। যা মঙ্গলবারের তুলনায় বেশকিছুটা বেশি।

এ ছাড়াও , চিন, দক্ষিণ আফ্রিকা-সহ আরও সাতটি দেশ থেকে আসা নাগরিকদের আরটি-পিসির টেস্ট বাধ্যতামূল করল কেন্দ্র।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news