দূরদর্শনে যে ভার্চুয়াল ক্লাস হওয়ার কথা ছিল তা আর হবে না ঃ পার্থ - Newsbazar24
কলকাতা

দূরদর্শনে যে ভার্চুয়াল ক্লাস হওয়ার কথা ছিল তা আর হবে না ঃ পার্থ

দূরদর্শনে যে ভার্চুয়াল ক্লাস হওয়ার কথা ছিল তা আর হবে না ঃ পার্থ

দূরদর্শনে যে ভার্চুয়াল ক্লাস হওয়ার কথা ছিল তা আর হবে নাপার্থ

৭ থেকে ১৩ এপ্রিল দূরদর্শনে যে ভার্চুয়াল ক্লাস হওয়ার কথা ছিল তা হবে না বলে এক ভিডিও বার্তায় জানিয়েছেন শিক্ষা পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষকদের সময়ের সঙ্গে অভিভাবক ও দূরদর্শন কর্তৃপক্ষ দেওয়া সময়ের সমন্বয়ের অভাবেই ভার্চুয়াল ক্লাস স্থগিতের সিদ্ধান্ত বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

করোনা পরিস্থিতিতে লক ডাউনের জন্য সারা দেশের মতই বন্ধ রয়েছে পশ্চিমবঙ্গের স্কুলগুলিও। বন্ধ পঠন পাঠন। কিন্তু এভাবে এতদিন শিক্ষদান পক্রিয়া বন্ধ থাকলে ভবিষ্যতে তা পড়ুয়াদের জন্য বড় সমস্যা হয়ে দেখা দিতে পারে। তাই শিক্ষা দফতর সিদ্ধান্ত নিয়েছিল ভার্চুয়াল ক্লাসের মাধ্যমে রাজ্যের নবম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের নির্দিষ্ট অধ্যায় পড়ানো হবে। শুক্রবার, একথা জানিয়ে দিলেন স্বয়ং রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু ২৪ ঘন্টা কাটতে না কাটতেই স্থগিত করতে হল সেই সিদ্ধান্ত।

এর আগে আগামী শিক্ষাবর্ষে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত সমস্ত পড়ুয়াকে পাশ করিয়ে দেওয়ার নির্দেশ আগেই দিয়েছিল রাজ্য সরকার। ৭ থেকে ১৩ এপ্রিল বিকেল চারটে থেকে পাঁচটা পর্যন্ত দূরদর্শনে বিভিন্ন বিষয়ে ক্লাস নেবেন শিক্ষকরা। এমনটাই জানানো হয়েছিল শিক্ষা দফতরের তরফে। দূরদর্শনের আধিকারিক অরুনাভ রায়ও ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানিয়েছিলেন যে, ‘বাংলার সকল পড়ুয়ার কথা মাথায় রেখে রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। আমাদের এখানে শিক্ষক ও শিক্ষাবিদরা আসবেন, এখানে স্টুডিওতে চক ডাস্টার বোর্ডের ব্যবস্থা থাকবে।তবে, শিক্ষক, অভিভাবক ও দূরদর্শনের দেওয়া সময় না মেলায় আপাতত এই সবকিছুই বাতিল করা হয়েছে।

NewsDesk - 2

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news